নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

রানাপ্লাজার সেই রোজ কেয়ামত।

২৪ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৫৯

রানা প্লাজা, এক বছর আগেও এর নাম তেমন কেউই জানত না।



গত একবছর ধরে এই রানা প্লাজার নাম জানে না এমন কেও নেই বাংলাদেশে।



গত বছরের ২৪শে এপ্রিল সাভারে যেন নেমে এসেছিল ‘রোজ কেয়ামত'৷ রানা প্লাজা ধসে নিহত হয়েছিলেন ১,১৩৫ জন পোশাক শ্রমিক৷ গুরুতর আহত এক হাজারেরও বেশি৷ আহতদের অনেকে আজও আতঙ্কগ্রস্ত৷পর্যাপ্ত ক্ষতিপূরণ পাননি ক্ষতিগ্রস্তরাও৷



নিহতরা আর কখনো ফিরে আসবে না এটা চরম সত্যি , কিন্তু ওই দুর্ঘটনায় যারা পঙ্গুত্ব বরণ করেছে তাদের ভবিষ্যৎ অন্ধকার কালো মেঘে ঢাকা রয়েছে এখনো। সাথে বাংলাদেশের পোশাক শিল্পের উপর ও কালো মেগের ছায়া পড়েছে যা গত একবছর যাবত সরছে না। রানা প্লাজা ধ্বস এর সাথে সাথে গত বছরের রাজনৈতিক অস্থিরতার কারণে বাংলাদেশের পোশাক শিল্প অনেক টা ঝুকির সম্মুখীন।



ক্রেতা প্রতিষ্টানের চাহিদা এত বেশি বেড়েছে পোশাকশিল্প মালিকরা তা পূরণ করতে রীতিমত হিমশিম খাচ্ছে। এরই মাঝে পোশাক শিল্পের শ্রমিকদের ন্যুনতম মজুরি বাড়ার কারণে অনেক শ্রমিক ছাটাই এবং চোট বড় অনেক পোশাক কারখানা বন্ধ হয়েগেছে। মোদ্দাকথা পোশাকশিল্পের ভবিষ্যত এখনো হুমকির মুখে এই দেশে।



আজ আবার ফিরে এসেছে সেই ২৪শে এপ্রিল। যেই দিন গত বছর পোশাক শিল্পের উপরদিয়ে কেয়ামত বয়ে গিয়েছিল। স্বরণ করছি নিহত ১,১৩৫ জন পোশাক শ্রমিক কে, সাথে তাদের মাগফিরাত কামনা করছি , আল্লাহ যেন নিহত সবাইকে ক্ষমা করে দেন এবং জান্নাত দান করেন। আর আহত ক্ষতিগ্রস্থদের পর্যাপ্ত ক্ষতিপূরণ মিঠিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৫৭

তিন ভাষায় কোরআন ও হাদিস শিখুন বলেছেন: ভালো লাগলো!

১০ ই মে, ২০১৪ সন্ধ্যা ৬:১৫

জুয়েল তাজিম বলেছেন: ধন্যবাদ :)

২| ২৪ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৩২

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: :(

১০ ই মে, ২০১৪ সন্ধ্যা ৬:১৫

জুয়েল তাজিম বলেছেন: :( :(

৩| ১০ ই মে, ২০১৪ সন্ধ্যা ৬:৪৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: স্বরণ করছি নিহত ১,১৩৫ জন পোশাক শ্রমিক কে, সাথে তাদের মাগফিরাত কামনা করছি , আল্লাহ যেন নিহত সবাইকে ক্ষমা করে দেন এবং জান্নাত দান করেন। আর আহত ক্ষতিগ্রস্থদের পর্যাপ্ত ক্ষতিপূরণ মিঠিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.