নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

এত লজ্জা কেন?

২৬ শে মে, ২০১৭ সকাল ১০:২৭

মূর্তি সরানোতে কিছু মহল্লায় যে কান্নাকাটির ধুম পড়েছে, যে দরদ ঝরে পড়ছে , তা যদি মূর্তির জন্য না হয়ে মানুষের জন্য হত তবেই বলতাম সবার উপরে মানুষ সত্যি তার উপরে নাই।

এখন যে কান্নাকাটির ধুম পড়েছে তা লোক দেখানো , আমার মনে হয় তাদের সমস্যা মূর্তি সরানেতে না, সমস্যা হলো হেফাজতের কথায় মূর্তি সরিয়েছে তাই। সেকিউলার এখন নিজেদেরকে পরাজিত ভাবছেন, অনেকেই মনে করছেন ‘এ আপস তাদের পরিচয়কে সংকটে ফেলে দেয়! হেফাজতের কথায় মূর্তি সরানোতে লজ্জায় তারা মুখ দেখাতে পারছেন না।

আমি মনে করি সরকার বাহাদুর নিজ জায়গা থেকে সঠিক সিদ্ধান্ত নিয়েছে এই মূর্তি সরিয়ে। মূর্তি রাখার জায়গা মন্দির সুপ্রিম কোর্ট নয় ।

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৭ সকাল ১১:২৮

সাওরন বলেছেন: মার ঝাড়ু মার, ঝাড়ু মেরে ঝেঁটিয়ে বিদেয় কর

২৬ শে মে, ২০১৭ দুপুর ২:১৯

জুয়েল তাজিম বলেছেন: হাল্কা দিয়েছে প্রশাসন

২| ২৬ শে মে, ২০১৭ দুপুর ১:০৭

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের মানুষ এখনও আধুনিক হতে পারেনি। তাদের মানসিকতা কুসংস্কারে ভরা।

২৬ শে মে, ২০১৭ দুপুর ২:১৫

জুয়েল তাজিম বলেছেন: কুসংস্কার বলতে কি ধর্মকে বুঝিয়েছেন ? ধর্ম ছাড়া মানুষ কিভাবে আধুনিক হয় ?

৩| ২৬ শে মে, ২০১৭ দুপুর ১:৫২

সাওরন বলেছেন: ন্যাংটা হওয়াই এখন আধুনিকতা, ল্যাম্পট্যই শিল্প-সংস্কৃতি, বাঁদরামী আর নাস্তিকতাই প্রগতিশীলতা

২৬ শে মে, ২০১৭ দুপুর ২:১৮

জুয়েল তাজিম বলেছেন: সেকিউলার কমিউনিটি ধর্মকে কুসংস্কার হিসেবে দাড় করাচ্ছে, তারা জানে না ধর্ম ছাড়া মানুষ অসভ্য হয় কিন্তু আধুনিক হয় না।

৪| ২৬ শে মে, ২০১৭ বিকাল ৫:২৮

সাওরন বলেছেন: রাজীবনূরকে একটু অন্যরকম মনে করতাম, যদিও দলকানা আর ইসলাম নিয়ে অন্য তথাকথিত মূত্রমনাদের মত তার চুলকানি আগে থেকেই আছে,, তবে এসব করে লাভ নেই, ইউরোপমার্কিন ভিসা সুদূরপরাহত।

৫| ২৭ শে মে, ২০১৭ দুপুর ১২:১৩

দেলাওয়ার জাহান বলেছেন: যে খানেই যাই দেখি সাওরন গিয়ে লেজ নাড়ছে।

তাজিম সাহেব আপনি অপব্যাখ্যা দিলেন। হেফাজতের রাজনীতি মূর্তি অপসারণের না হয়ে নির্মূলের হওয়া উচিত ছিল। বলছে, ইসলামে মূর্তি হারাম। আসলে মূর্তি পূজা হারাম। ঐ ভাস্কর্যের কেউ কি পূজা করছিলো? হেফাজতের ওজু এতো ঢিলা ক্যান? সরকার এটা নিয়ে রাজনীতি করে জিতল, হেফাজত ভাবল তারা জিতে গেছে। ধর্মান্ধ একটা গোষ্ঠী দেশের ক্ষমতায় আসলে মেয়েদের বোরকা পরিয়ে নিজেরা আরবের পুরুষদের মত মাগিবাজি করবে। অন্য ধর্মের লোকদের বাংলাদেশ থেকে তাড়াবে। আপনি আবার তাদেরই সমর্থক।

৩০ শে মে, ২০১৭ বিকাল ৩:৩২

জুয়েল তাজিম বলেছেন: আমার বক্তব্য হেফাজতের পক্ষে দেখলেন কিভাবে ? আর হেফাজতের দাবী দাওয়ার মাঝে ৫ নাম্বার কি ৬ নাম্বার দাবীর মাঝে সমগ্র দেশের মুর্তি অপসারনের কথা উল্লেখ আছে। আমি বলেছি যারা মূর্তির জন্য কান্নাকাটি করছিলেন তাদের কথা। কুড়ি জন মূর্তির জন্য আন্দোলন করছিল আর ৫০ জন মিড়িয়া কর্মি তা কভারেজ দিচ্ছে, আজব দেশ আমাদের। পূজা করুক বা নাই করুক ইসলাম ধর্মে মূর্তির কোন স্থান নেই। কথা বললে অনেক কিছুই বলতে হয়, "অন্য ধর্মের লোকদের বাংলাদেশ থেকে তাড়াবে" কথাটা আপনি কিভাবে বললেন? গত কয়েকদিন আগে জয়পুরহাটে একটা মন্দিরে দুর্বৃত্তের হামলা হয়েছিল। মন্দির ও প্রতিমা ভাংচুর হয়েছিল।
এ নিয়ে সো কল্ড বাম স্যেকুলার অসাম্প্রদায়িক বাংলাদেশের জিম্মাদারেরা কোন বিবৃতি দিয়েছিল? কাউকে কোন স্ট্যাটাস পর্যন্ত দিতে দেখেছেন? দেখেন নাই। অথচ হেফাজত দিয়েছে বিবৃতি। তারা তাদের কর্তব্য বিস্মৃত হয়নি।জয়পুরহাটের বেল আমলার বারো শিবালয় মন্দিরে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর চালানোর খবর গণমাধ্যমে প্রচারিত হতে দেখে উদ্বেগ প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের মহাসচিব মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ জানুয়েদ বাবুনগরী।তিনি বলেন, হেফাজতে ইসলাম সংখ্যালঘুদের উপর যে কোনরূপ সাম্প্রদায়িক হামলা ও তাদের যে কোন ধর্মীয় উপাসনালয়ে হামলার মতো ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে থাকে। হেফাজত এখানে হারজিতের রাজনীতি করেন নি, যারা রাজনীতি করেছেন তারা শ্যাম ও রেখেছে আবার কূল ও রেখেছে। ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.