নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

লাশ - লাস ভেগাস

০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ১২:৩৯




আমেরিকার বন্দুক হামলার ইতিহাসে এটিই সবচেয়ে ডেডলিয়েস্ট। ২০১৬ তে অরল্যান্ডো নৈশক্লাবে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত হবার পর যুক্তরাষ্ট্রে এটাই সবচেয়ে বড় আকারের সন্ত্রাসী হামলা। এবার নিহত ৫০, আরো বাড়বে হয়ত আর আহত ৪০০ জন।

লাস ভেগাস বুলোভার্দের ১৫ একর এলাকা জুড়ে তিন দিন ধরে চলছিল রুট নাইন্টিওয়ান হার্ভেস্ট কান্ট্রি মিউজিক ফেস্টিভাল নামের সংগীতের উৎসব। আর এতেই এই ঘটনা !! ব্রেকিং নিউজ দেখে উৎকণ্ঠায় ছিলাম এ আবার কোন নতুন অজুহাত মুসলমানদের মারার জন্য। প্রথমদিকে বলা হচ্ছিল কোনো মুসলিম নামধারী কেউ করেনি এই হামলা। ৬৪ বছর বয়স্ক এক সাদা বন্দুকধারী এই কাজ করেছে। এখন খবরে দেখাচ্ছে হামলাকারী স্টিফেন পোডাক ধর্মান্তরিত মুসলিম !! পৃথিবীর যেখানেই সন্ত্রাসী হামলা হউক, কোন না কোণ ভাবে মুসলিম নাম যুক্ত করে দিতে পারলেই মিড়িয়ার শান্তি।

রয়টার্স ও আমাক নিউজের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ হামলাকারী স্টিফেন পোডাক ধর্মান্তরিত মুসলিম বলেই প্রচার করছে। জানিনা এর পরবর্তি পরিকল্পনা কি ?? মুসলমানদের জন্য কি নতুন কোন বিপদ অপেক্ষা করছে ?? মুসলিম নাম শুনলেই যেন বিশ্ব মিড়িয়া কোন না কোন ভাবে সন্ত্রাসের সাথে জড়িয়ে দেবেই। যেমন এখন ৬৪ বছর বয়স্ক সাদা চামড়ার হামলাকারী স্টিফেন পোডাক কে ধর্মান্তরিত মুসলিম বলে মুসলিমদের উপরে দায় আনার চেষ্টা চালাচ্ছে।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ২:১৩

সচেতনহ্যাপী বলেছেন: আই এস কায়েদার মতই দায়িত্ব স্বীকার করেছে ইততিমধ্যেই!! হামলাকারীর প্রাক্তন সৈনিক হওয়ার ইতিহাস ডুবে গেল তার মাসখানেক আগে মুসলিম হওয়ার সংবাদে!!!! :-P

০৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:২০

জুয়েল তাজিম বলেছেন: ঠিক ধরেছেন, কতৃপক্ষ হামলাকারীর সন্ত্রাসী সংশ্লিষ্ট কিছুই খুঁজে পায় নি সাদা চামড়া হওয়াতে । কি অদ্ভুদ তাদের নিয়ম !!! এত বড় হামলা নিয়ে তাদের কোন হাহুতাস ও নেই

২| ০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ২:১৬

চাঁদগাজী বলেছেন:


ঐ লোককে তো বাংগালী ডাকেনি, আপনি এত চিন্তিত কেন?

৩| ০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ২:৩১

চাঁদগাজী বলেছেন:



এফবিআই এ ধরণের কিছু বলেনি; অকারণ প্রচারনা কেন চালাচ্ছেন? যদিও আইএস তাকে তাদের লোক বলে দাবী করেছে, এফবিআই এ ব্যাপারে কিছু বলেনি

০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৯:২৩

জুয়েল তাজিম বলেছেন: হম , আজকে বিস্তারিত নিউজে দেখলাম। যেহেতু মুসলিম সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে না তাই এটা নিয়ে তাদের বেশি আওয়াজ করতে দেখা যাবে না। তবে আপনাকে পেয়ে ভাল লাগছে, আপনাকে খুঁজে অনেকেই লেখালেখি করছে দেখলাম। শুভকামনা আপনার জন্য।

৪| ০৩ রা অক্টোবর, ২০১৭ রাত ২:৩৮

মলাসইলমুইনা বলেছেন: এখন পর্যন্ত আটান্নজন মারা গেছে | ক্রিটিকালি উন্ডেড শো খানেকেরও বেশি যাদের এই মুহূর্তে অপারেশন চলছে বা যারা আইসিইউতে আছে | হ্যা,অনেক খেলাই চলবে এখন | কিন্তু এই শুটার স্টিফেন প্যাডকের বাবাও কিন্তু এফবিআই -এর টপ ওয়ান্টেড লিস্টে ছিল | এদের একটা ভায়োলেন্ট পাস্ট আছে | এদের ফ্যামিলির কেউ, এর গার্লফ্রেন্ড কেউ কিন্তু এখনো বলেনি যে সে মুসলিম হিসেবে কনভার্টেড হয়েছিল | তবে প্রচারণা চলবেই |

৫| ০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৭:৩৩

তানভির জুমার বলেছেন: এফবিআই. আইএসের দাবি নাকচ করে দিয়েছে। তারা বলছে, এই হামলার সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সম্পর্ক নেই।

০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ১০:০৬

জুয়েল তাজিম বলেছেন: লাস ভেগাস হত্যাকাণ্ডে "টেরর এট্যাক" শব্দটা ইউজ করতাছেন না কেন ভাইজান? আমেরিকার ইতিহাসে এইরকমের হত্যাকাণ্ড তো স্মরণকালেও ঘটে নাই। তাইলে হত্যাকারীর নাম যখন ঘটনাচক্রে মুসলমান হয় তখন তাদের আলগা আতংক জাগে কেন?

৬| ০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৮:১২

কলাবাগান১ বলেছেন: "এফবিআই. আইএসের দাবি নাকচ করে দিয়েছে। তারা বলছে, এই হামলার সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সম্পর্ক নেই।"

"সবচেয়ে ডেডলিয়েস্ট" কি কোন বাক্য হয়?? শুধু ডেডলিয়েস্ট হবে

০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৪

জুয়েল তাজিম বলেছেন: ঘটনা যেহে সাদা চামড়ার কেউ করেছে তখন খুব স্বাভাবিক ভাবেই বলা যায় এই এই হামলার সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সম্পর্ক নেই !!!! যদি মুসলিম সংশ্লিষ্টতা পাওয়া যেত তবেই সন্ত্রাসী গোষ্ঠীর সম্পর্ক পাওয়া যেত।

আমার ও মনে হয়েছিল শুধু ডেডলিয়েস্ট হবে, তবে "সবচেয়ে ডেডলিয়েস্ট" লিখলেও ভুল নয় মনে হচ্ছে।

৭| ০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৮:৩১

নিরাপদ দেশ চাই বলেছেন: এইটা বিচ্ছিন্ন ঘটনা। এইটাকে সন্ত্রাসি হামলা বলা যায় না। এইটা নিয়া তাই বিশ্ববাসীর কোন আগ্রহ নাই। ফেসবুকেও মাতম ওঠেনি। তারপরও আইএস এই হামালার দায় স্বীকার করে বিবৃতি দেবার পর একটু উত্তেজনার সৃষ্টি হতে চলেছিল কিন্তু এফবিয়াই সেই উত্তেজনায় পানি ঢেলে দিয়ে বলেছেন যে এর সাথে আইএস এর কোন সংশ্লিষ্টতা নাই। তাই এখন এইটা আর কোন খবর না।

০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩০

জুয়েল তাজিম বলেছেন: আজকে বিস্তারিত নিউজে দেখলাম। যেহেতু মুসলিম সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে না তাই এটা নিয়ে তাদের বেশি আওয়াজ করতে দেখা যাবে না, এবার যখন কোনো মুসলিম নামধারী কেউ করেনি এই হামলা, ৬৪ বছর বয়স্ক এক সাদা বন্দুকধারী এই কাজ করেছে। তবে এখন আর টেরোরিস্ট ঘটনা নয়। জংগি নয়। এখন হবে মানসিক অসুস্থ কেউ। এসব বুঝেও যখন কিছু করার থাকেনা তখন প্রচুর ফ্রাস্টেইটেড লাগে। পৃথিবীর মুসলমানেরা আজ সবাই এই ফ্রাস্টেশনে ভুগছে।

৮| ০৩ রা অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: এটা আবার কোন জঙ্গী?






ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

৯| ০৩ রা অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১১

জুয়েল তাজিম বলেছেন:

তসলিমা অনুমান করেছিলেন লাস ভেগাসে আইএস অনুপ্রাণিত মুসলিম সন্ত্রাসী গুলি চালিয়েছে। এবং সেইজন্য তিনি রায় প্রদান করেছিলেন, এই কারনেই মানুষ মুসলমানদের ঘৃণা করে।
উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে দিয়ে তিনি গালমন্দ ঠিকই করে নিলেন। আবার আসল ঘটনা জানা হয়ে গেলে সুরসুর করে টুইট মুছে দিয়ে কোন অনুশোচনা না করে দিব্যি ভালো মানুষ হয়ে গেলেন।

১০| ০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১:৪৯

সচেতনহ্যাপী বলেছেন: তাই!! আপনিও তার টুইট থেকেই অনুপ্রনিত!! তাই বোধহয় দু/একটা মন্তব্য স্কিপ করে যাচ্ছেন!!
ভাল থাকবেন সর্বদা এই কামনায় বিদায় নিলাম।।

০৫ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:২৩

জুয়েল তাজিম বলেছেন: শুভকামনা আপনার জন্য। মোটেও এড়িয়ে যাচ্ছি না। এই সাইডে প্রতিটি মন্তব্য অতি গুরুত্বপুর্ন এবং এই সাইড ফেসবূকের মত সহজলভ্য ও নয়। এখানে যারা মন্তব্য করেন তারা সকলেই সম্মানীয় । নিরন্তর শুভেচ্চা আপনার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.