নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাহা পড়িয়া রয় অবহেলায়, তাহা সমগ্রই আমার কী-প্যাডের, দূর্দান্ত গতি ছড়ায়। যদি কোন অন্ধ/বদ্ধ মনের দ্বার একবার খোলা যায়?\n

আসিফুজ্জামান জিকো

অাইন বিভাগ..

আসিফুজ্জামান জিকো › বিস্তারিত পোস্টঃ

ফলাফল..

০৩ রা মার্চ, ২০১৮ রাত ৮:০৯


- মুহম্মদ জাফর ইকবাল স্যারকে এই শুয়োর সদৃশ্য অমানুষটা ছুরি মেরেছে। বলা হয়েছে বহিস্কৃত শিক্ষার্থী। হতেও পারে নাও হত পারে। সেটি মুখ্য নয়, বিষয় হচ্ছে হউক বা না হোক এই শুয়োর ছানাটি অবশ্যই বেজন্মা ধর্ম ব্যবসায়ী হুজুরের চ্যালাদের একজন।


মোড়ের মাথায় দাড়িয়ে যে ছেলেটা সিগারেট অথবা গাঞ্জা টানছে আজ, তাকে কেউ কিছু না বললে পরদিন ওর সাথে পাড়া-বেপাড়ার অারো গাঞ্জুটেকে দেখা যাবে। তারপর দিন থেকে অশ্রাব্য গালি মেশানো অাড্ডা। তারপর দিন হয়তো স্কুল কলেজগামী মেয়েদের দেখলেই টীজ করবে, ধীরে ধীরে সাহস বাড়বে হঠাৎ একদিন রাতে মহল্লায় ফিরে শুনবেন অমুকের স্কুল পড়ুয়া মেয়েটাকে সন্ধ্যার পর তুলে নিয়ে ধর্ষণ করেছে গলির মোড়ের বখাটেরা।

কিছু বকেয়া নগদ শোধ করতে হয়, নাহলে ওদের সাহস বেড়ে যায়। প্রথম গাঞ্জা টানা ছেলেটাকে মহল্লার কেউ একজন বাধা দিলে নূন্যতম নাম ধাম জিজ্ঞাসা করলেই হয়তো পরদিন এই মোড়ে গাঞ্জার অাসর তো দুরে থাক গাঞ্জুটে এখানে দাড়াতোই না এসে।

এইরুপ ওদের অাটকাতে নিউজ ফীডে #অামিই_অভিজিৎ লেখা জরুরী নয়। রক্তের জবাব রক্তে দিলে নষ্টেরা কুকড়ে যায়। হুমায়ুন অাজাদ কিংবা অাজকের জাফল ইকবালের মত স্বাধীনতায় বিশ্বাসী মানসিকতার বিরুদ্ধাচরণ বা কর্মকাণ্ড হরহামেশাই আমরা দেখি অনলাইন অথবা বাস্তবে। দেখে শুনে ওই পাড়ার লোকদের মত রেগে কিছু না বলেই বিড় বিড় করতে করতে ঘরে চলে যাই তবে ওদের সাহস তো বাড়বেই। সিলেটের হযরত শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অাজ মুহম্মদ জাফর ইকবালের রক্ত, এর পরে ওরা কার রক্ত ঝরাবে কে জানে!

স্বাধীনতার স্বপক্ষ যখন প্রতিষ্ঠিত তখন ও এদেশের ওয়াজ মাহফিলে স্বাধীনতার বিপক্ষের চর্চা হয় প্রকাশ্যে; ওরা যে ঘোষিত এবং অঘোষিত ভাবেই বৃদ্ধি পাচ্ছে এর তদারকি অাসলে করবেটা কে?

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ৮:২৮

রাজীব নুর বলেছেন: আশা করি জাফর ইকবাল স্যারের ওপর হামলাকারীর প্রকৃত পরিচয় জানাবে রাষ্ট্র। এই হামলাকে কোনোভাবে ছোট ঘটনা ভাবার অবকাশ নাই। নিন্দা।

২| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ৮:২৮

নিরাপদ দেশ চাই বলেছেন: Don't jump into conclusion so quickly।পুলিশ ও ফেসবুক গোয়েন্দাদের তদন্ত করতে দিন।খুব দ্রুতই সত্য সামনে আসবে আশা করি।

৩| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ৮:৪২

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন: মোচ-কামানো, মুখে ছাগলা দাঁড়ি, আক্রমণাত্মক মুখভঙ্গি, প্রায়সময়েই জোব্বা-পরিহিত। এটাই নাকি নবীজীর সুন্নাত! এরকম বেশভূষা দেখলেই আমার কেন জানি বুকটা ছ্যাঁৎ করে ওঠে। প্রথমে দেখি, কোনও ব্যাগ আছে কিনা। এরপর দেখি, পেটটা অস্বাভাবিকরকম ফোলা কিনা। যদি না থাকে, তবুও নিশ্চিন্ত হওয়ার জো কোথায়? জোব্বার নীচে যে চাপাতি-চাকুজাতীয় কিছু নেই এটা মেটাল ডিটেক্টর ছাড়া কীভাবে বলবো?
হুজুরদের বিষদাঁতগুলো অস্বাভাবিকভাবে বেড়ে উঠছে। এখনই ওগুলো ভাঙ্গা জরুরী। নইলে এটা কেবল ব্লগারহত্যা, বোমাবাজীর সময়গুলোর মতো আরেকটা জিহাদী কালের প্রবর্তন ঘটাবে।

৪| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ৯:০৫

নিরাপদ দেশ চাই বলেছেন: গনপিটুনি দেয়াটা অত্যন্ত ভুল হয়েছে। যাই হোক হামলাকারিকে এখনি উপযুক্ত চিকিৎসা দিয়ে সুস্থ করে, দ্রুত জিজ্ঞাসাবাদ করা দরকার। হাওয়ায় ভেসে বেড়ানো তত্ব আর শুনতে চাই না। জানতে চাই, কারা এবং কি উদ্দেশ্যে জাফর ইকবালের ওপড় এই হামলা চালিয়েছে। সামনে পেছনে জড়িত সকল কাল্প্রিটদের দৃষ্টান্তমুলক শাস্তি দেখতে চাই।

৫| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ৯:৩৯

বীরেশ রায় বলেছেন: হিংস্র পশুরা হিংস্রতা ও চাপাতির নিচেই দেশটাকে রাখতে চায়!
আর উপরে উঠে করতে চায় উন্মাদনা!!

৬| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ৯:৫৪

টুকী_ঝা বলেছেন: সে বহিষ্কৃত শিক্ষার্থী নয়। কেউ তাকে আজকের আগে ক্যাম্পাসে দেখেছে এমনটা জানা যায় নি।

প্রত্যক্ষদর্শীদের অনেকের দাবী অনুযায়ী হামলায় ন্যুনতম ২-৩ জন প্রত্যক্ষভাবে জড়িত এবং আটককৃতের সাথে যাদের ঘোরাফেরা করতে দেখা গেছে। প্রশাসনের কাছে সিসিটিভির ফুটেজ চাওয়া হয়েছে ও প্রোগ্রামে তোলা ছবি সংগ্রহের কাজ চলছে।

হামলার সময় একাধিক পুলিশ স্যারের পাশে থাকলেও তাকে রক্ষা করতে বা হামলাকারীকে পুলিশি জিম্মায় নিতে এগিয়ে আসতে তাদের দেখা যায় নি।

সূত্র: নির্ভরযোগ্য প্রত্যক্ষদর্শী।

৭| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ১০:০৭

আবু তালেব শেখ বলেছেন: যেই হোক শাস্তি দাবি করছি দ্রুত

৮| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ১০:১০

চাঁদগাজী বলেছেন:


বাংলার মাটিতে আগাছাই বেশী গজাচ্ছে

৯| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ১০:১৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: দেশের আইনকানুন নিরপেক্ষ না থাকলে শান্তিশৃঙ্খলা আশাকরা অনুচিত। ছিটকে অপরাধীরাই একটাসময় বড়বড় সন্ত্রাসী কর্মকাণ্ড করে। বড় হয়।
অপরাধ গোড়া থেকে নির্মূলের উপায় খুঁজতে হবে।


এই শুয়রের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। সাথে শাস্তি চাই শুয়োর গড়ার কারিগরদের।

১০| ০৩ রা মার্চ, ২০১৮ রাত ১০:৫৮

তাওহিদ হিমু বলেছেন: "সে তুমি কেমন ক’রে, বাঙলা , সে তুমি কেমন ক’রে/ দিকে দিকে জন্ম দিচ্ছো পালেপালে শুয়োরকুকুর"

১১| ০৪ ঠা মার্চ, ২০১৮ সকাল ৯:২৯

খাঁজা বাবা বলেছেন: হামলাকারীকে ধর্ম ব্যবসায়ী হুজুরের চ্যালা মনে হওয়ার কারন কি?

১২| ০৫ ই মার্চ, ২০১৮ রাত ৩:২১

আমানউল্লাহ রাইহান বলেছেন: কিছু একটা ঘটলেই আগে থেকেই প্রেস ব্রিকিং হুযুর, ইসলাম টেনে আনো! অগ্রিম বুকিং! বাহ! দাড়ি না থাকলে অবশ্যই এমন অগ্রিম ভবিষ্যৎ বাণী হতো না! এখন পর্যন্ত নিশ্চিত হতেই পারেনি পুলিশ! সবকিছু মিলিয়ে ঘটনা যে রাজনৈতিক তা তো এখন স্পষ্ট!

১৩| ০৫ ই মার্চ, ২০১৮ সকাল ১০:১১

তানুন ইসলাম বলেছেন: মুষ্টিমেয় কয়েকটি ঘটনার জন্য,হুজুরদের মানুষ বাঁকা চোখে দেখে এখন,সত্যিকারের ইসলামের ছায়ায় যারা বেষ্টিত,তারা এরকম কাজ কখনোই করবে না,দাঁড়ি থাকলেই যে সে হজুর হবে, এমন তো কথা নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.