নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

The best and most beautiful things in the world cannot be seen or even touched - they must be felt with the heart---Helen Keller

জুন

ইবনে বতুতার ব্লগ

জুন › বিস্তারিত পোস্টঃ

বৃষ্টিস্নাত কক্সবাজার ( ছবি ব্লগ)

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:২৭

ইউ এস বাংলা বিমান থেকে নেমেই প্রচন্ড বৃষ্টির মুখোমুখি আমরা। সহযাত্রীরা ছাতা মাথায় ছুটে আসছে লাউঞ্জের দিকে
নাই কাজ তো খই ভাজ আমার হলো সেই অবস্থা। বাসায় থাকতে থাকতে আর ভালো লাগছিলো না। ভাবলাম বৃষ্টি দেখে আসি সমুদ্র সৈকতে বসে। আগামাথা কিচ্ছু চিন্তা করলাম না। হোটেল বুকিং দিয়ে টিকেট কেটে পরদিন রবিবার রওনা দিলাম।

ডান দিকে একটু দুরত্বে নভোএয়ার। অল্প কয়েক মিনিটের ব্যাবধানে কক্সবাজারের মাটি স্পর্শ করলো

ঢাকার আকাশ পরিস্কারই ছিল। চিটাগং এর কাছাকাছি আসতেই অঝোর ধারায় বৃষ্টি। একসময় প্লেনের ডানা যেটা আমার জানালা দিয়ে পরিস্কার দেখা যাচ্ছিল সেটা গায়েব। পাইলট ঘোষণা দিল কেবিন ক্রুদের নির্দিষ্ট আসনে বসতে আর একটু পরেই আমরা কক্সবাজার এয়ারপোর্টে ল্যান্ড করতে যাচ্ছি। আবহাওয়া খারাপ এর দরুন অনেক আগেই আমাদের সিট বেল্ট বেধে রাখার নির্দেশ ছিল।
হটাৎ কালো মেঘে চারিদিক অন্ধকার হয়ে আসলো। আর পনের হাজার ফুট উপর থেকে নীচে নেমে আসতে থাকা প্লেনটিকে নিয়ে যেন কেউ দুই হাতের মুঠোয় নিয়ে ঝালমুড়ি বানানোর মত ঝাকাচ্ছে। আশ্চর্যের বিষয় আমি যে কি না এই সময় ভয় পেয়ে থাকি সেই আমি শক্ত হাতে সামনের সীট ধরে বসে আছি। সামনের দিক থেকে অনবরত দোয়া দরুদ পাঠ শোনা যাচ্ছে। এইভাবে কিছুক্ষণ প্রবল ঝাকুনির সাথে ডাইনে বায়ে কাত হয়ে পাইলট সৈকতের অসামান্য দক্ষতায় আমাদের ইউ এস বাংলা রানওয়েতে অবতরণ করলো। নেপালের মত স্কিড করার ভয়ও ছিল। বৃষ্টিস্নাত সারা এয়ারপোর্ট জুড়ে একটা হযবরল অবস্থা।
সী পার্লের নিজস্ব পরিবহনে যাত্রা হলো শুরু জালিয়াপালং, ইনানী যার ঠিকানা। উল্লেখ্য যে এই ছবিটা আপনাদের একটু ঘাড় কাত করে দেখতে হবে, মোবাইলে সোজা করা যাচ্ছে না, অনেক বার চেষ্টা করলাম :(
যাই হোক লাগেজ আসলে পরে তা নিয়ে ভিজে ভিজে বাইরে এসে শুনি আমাদের সী পার্লের পিক আপ মাইক্রো বেশ খানিকটা দূরে দাঁড়ানো। কাকভেজা আমি সামান্য হেসে বললাম "আরেকটু দূরে দাড়ালে তো আপনাদের হোটেলের সামনেই দাড়াতে পারতেন"।
কলাতলী বীচে সাম্পানের সারি। সমুদ্র শান্ত হওয়ার অপেক্ষায়
যাইহোক কলাতলী বীচের কাছে তাদের ভি আই পি লাউঞ্জে অপেক্ষারত আরো কিছু যাত্রী মিয়ে মেরিন ড্রাইভ ধরে রওনা হোলাম হোটেল সী পার্লের উদ্দেশ্যে। সারাদিন সারারাত অঝোর ধারায় বৃষ্টির পর পরদিন অর্থাৎ আজ রোদ উঠেছে। দেখুন আমার মোবাইলের ক্যামেরায় গতকালের ছবি।
তীর ছাপিয়ে সমুদ্র এসে মেরিন ড্রাইভের সাথে মোলাকাত করতে চাইছে। বালির বাধ দিয়েও সমুদ্রকে সরিয়ে রাখা যাচ্ছে না যেন মেরিন ড্রাইভ দিয়ে হোটেলের পথে রানওয়ে আর মেঘভারনত আকাশ মনে হয় এক সমুদ্র
পথের পাশে জংলী গাছ কি সবুজ তার রঙ
দুপুরে খালি ডাইনিং এ বসে খাবারের প্রতীক্ষায়
সমুদ্র অশান্ত তাতে কি, এসেই সুইমিংপুলের নীলাভ জলে নেমে পরা

আমাদের হোটেল থেকে পেছনের পাহাড়, হিমাচলের মত ভূমিধসের আশংকা আছে কি। সব লন্ড ভন্ড করে সামনের সাগরে নিয়ে ফেলবে

সব ছবি আমার মোবাইলে। সুন্দর একটা ভিডিও ছিল কিন্ত এখানে আপ্লোড করার সিস্টেম জানি না :(

মন্তব্য ৫৫ টি রেটিং +১১/-০

মন্তব্য (৫৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:১৪

শাহ আজিজ বলেছেন: ওয়াও , জুন ? খুব ভাল খুব ভাল । বৃষ্টিতে সি শোরে ------------------------------- বেশ এক্সাইটেড ব্যাপার ।

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:১৯

জুন বলেছেন: জী শাহ আজিজ ভাই এই বয়সে সারাক্ষণ ঘরে বইসা দুইজন ঝগড়া করার চেয়ে প্রিয় সমুদ্র সৈকতই ভালো, কি বলেন! =p~
প্রথম মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

২| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:২২

অপু তানভীর বলেছেন: বেশির ভাগ মানুষই শীত কালে কক্সবাজার যেতে চায় কিন্তু আমার কাছে বর্ষাকালেই সমুদ্র বেশি ভাল লাগে । আপনার ছবি গুলো দেখে মনে হল এখনই যাওয়া দরকার !

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:৩০

জুন বলেছেন: অপু তানভীর বৃষ্টিতে সমুদ্রের এক অপরূপ রূপ আছে কিন্তু। আমার অনেক ভালো লাগে। দিনটা বড় থাকে, আবহাওয়া শান্ত স্নিগ্ধ, প্রচন্ড ঠান্ডাও না, আবার গরমও না। মানুষ জন কম। আসলে সত্যি উপভোগ করতে পারবেন। আমি কয়েকবার এসেছি বর্ষায়।
মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে।

৩| ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:৩৫

আহমেদ জী এস বলেছেন: জুন,




ভালো বেশ.....বেশ.....!!!! :P
কাজ না থাকলে এভাবেই মানুষ খৈ ভাজে। :D

২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:৪৫

জুন বলেছেন: যে আপ্নে ঠিকই ধরতে পারছেন দেখলাম :(

৪| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:৫১

হাসান কালবৈশাখী বলেছেন:


আপার কি এখন কক্সবাজারে ওয়ার্কিং প্লেস?
মজার যায়গা কক্সবাজার।

২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:০২

জুন বলেছেন: আপার কি এখন কক্সবাজারে ওয়ার্কিং প্লেস?
না আমার প্রিয় ট্রাভেলিং প্লেস :`>

মজার যায়গা কক্সবাজার
এই মাত্র পোস্টটা দিয়ে হোটেল গেট দিয়ে একা একা বের হোলাম রাস্তার বাদিকে একটা দোকানে যাবো। অমনি টেকনাফের দিকে সজোরে ছুটে চলা এক মাইক্রোবাস তার লুকিং গ্লাস দিয়ে সজোরে বাড়ি মারলো আমার মাথায় :-/ দোকানীরা ছুটে আস্লো, বাস থামালো, আমাকে চেয়ার দিল বসতে। সে এক মহা কেলেংকারী। ভাজ্ঞিস আমার কর্তামশাই রুমে নাক ডাকিয়ে ঘুমাচ্ছে। নইলে সেইখানে সেই মুহূর্তে দাঁড়িয়ে ঘোষণা দিত সব দোষ আমার, মাইক্রোয়ালার কুনো দোষ নাই।। আমি রাস্তা দিয়ে চলতে পারি না কালবৈশাখী :(

৫| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:১৮

কাছের-মানুষ বলেছেন: ছবিগুলো দেখে ভাল লাগল!

আমি প্রথমবার কক্সবাজার গিয়েছিলাম যখন আমি কোরিয়া থাকতাম, আমার কোরিয়ান প্রফেসর এবং ল্যাব-মেটদের সাথে বাংলাদেশে এসেছিলাম, প্লেনে করে তাদের নিয়ে কক্সবাজার গিয়েছিলাম, তাদের ভাল লেগেছিল কক্সবাজার! আর দ্বিতীয় এবং শেষবার গিয়েছিলাম বিয়ের পর হানিমুনে ২০১৫তে বাসে করে। কক্সবাজারের ড্রাইভারদের ব্যাবহার ভাল লাগেনি সেবার, আমরা সাড়া দিনের জন্য গাড়ি চুক্তি করেছিলাম যেই টাকায়, ঘুরাঘুরির শেষ যখন টাকা পরিশোধ করতে গিয়েছি দেখি ড্রাইভার প্রায় ডাবল ভাড়া চাচ্ছিল, বলে হোটেল সী-গালে উঠছেন বেশি দিবেন না কেন, মোটামুটি জোরাজুরির অবস্থা! শুটকি মার্কেট থেকে একটি শীলন মাছের শুটকি ৬-৭ শ টাকা দিয়ে নিয়ে ধরা খেয়েছিলাম, ঢাকায় নিয়ে এসে দেখি মাছ পচা, ফেলে দিয়ে হয়েছিল! তবে কক্সবাজারের রেস্তোরাতে ঘুরে খানা খাদ্য খাওয়া, হোটেল সী-গালে সকালের বাফেটে খাওয়া সত্যিই উপভোগ করেছিলাম, বার্মিজ মার্কেট না কি যেন নাম ছিল একটা মার্কেট ছিল সেটা দারুন ছিল, ইনানী বীচেও ভাল ঘুরাঘুরি করেছিলাম!

আপনার ছবি দেখে আমার কক্সবাজার যেতে ইচ্ছে করছে আবার!

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:২৩

জুন বলেছেন: আমি যে কতবার আসছি তার হিসাব নিকাশ নাই কাছের মানুষ। আমার হাজবেন্ড ভীষণ সমুদ্র বিলাসী। যতবার পাহাড়ি কোন হিল স্টেশনে গিয়েছি ততবার তার মেজাজ খারাপ /:) তাই কক্সবাজারে বেশি আসা পরে। প্রথম প্রথম তো ঝিনুকের মালা, মুক্তার মালা, নাম লিখানো ঝিনুক, বিভিন্ন ডিজাইনের প্রবাল, বার্মিজ আচার, সনেকা, শাল, সুটকি, বার্মিজ মার্কেট থেকে নকশা করা কাঠের জিনিস অর্থাৎ হেন জিনিস নাই যে কিনতাম না। এখন শুধু থাকা খাওয়ার পেছনে যা খরচ। সেন্ট মার্টিন যেয়ে যখন শুনলাম তাদের শুটকি রিয়াজুদ্দিন বাজার থেকে ইমপোর্ট করা সেইদিন থেকে এখান থেকে শুটকি কেনা বন্ধ। আর এখন পুরোই খাওয়া বাদ দিয়েছি ক্যামিকেলের গন্ধে।
আসেন ঘুরে যান। নিজের মাতৃভুমির চেয়ে প্রিয় আর কি কিছু আছে? মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

৬| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:৪০

আমি সাজিদ বলেছেন: খুব সুন্দর ছবি ব্লগ।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:২৬

জুন বলেছেন: হেই সাজিদ এত দিন পর এসে এত্ত ছোট্ট একটা মন্তব্য :(
অনেক অনেক ভালোলাগা রইলো মন্তব্যের জন্য :)

৭| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ১:৫৭

রাজীব নুর বলেছেন: ঢাকায় তো বৃষ্টি নাই। রোদ আছে।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:১১

জুন বলেছেন: এখানে মানে কক্সবাজারেও আজ রোদ রাজীব নুর। জানি না বিকেলে কি হবে :(
মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

৮| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ২:৩০

জ্যাক স্মিথ বলেছেন: ওয়াও!! বৃষ্টির মধ্যে বৃষ্টিস্নাত পোস্ট পড়ার অনূভুতিই আলাদা :D। সুন্দর বর্ণনা আর দৃষ্টিনন্দন ছবির মাধ্যমে
ভ্রমণ ব্লগ'টি দারুণভাবে ফুঁটিয়ে তুলেছেন।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:২০

জুন বলেছেন: মোবাইলে ভালো করে ছবিও দিতে পারি নাই আর লেখাতো আর বললাম না। তারপর ও আপনাদের ভালোলাগায় আপ্লুত জ্যাক স্মিথ। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সাথে থাকার জন্য।

৯| ২৮ শে আগস্ট, ২০২৩ দুপুর ২:৫৩

মোস্তফা সোহেল বলেছেন: এখনও কক্সবাজার দর্শন না করা আমি :((

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:২১

জুন বলেছেন: হায় হায় বলেন কি মোস্তফা সোহেল! আসেন একবার ঘুরে যান। এখন তো অফ সিজন ভীড় ভাট্টা কম। ভালো লাগবে।
মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

১০| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:০৩

শেরজা তপন বলেছেন: বৃষ্টির দিনে ভ্রমণের মজাই আলাদা।
আমি তো একবার বৃষ্টির সময় দার্জিলিং ঘুরে এসেছি চমৎকার লেগেছে। পরিচিত সবাই তো বটেই এমনকি ট্রিপ অ্যাডভাইজার পর্যন্ত সে সময়টা ভ্রমণ না করার পরামর্শ দিয়েছিল।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:২৬

জুন বলেছেন: নিরাপদ থাকলে বৃষ্টিটা সত্যি উপভোগ্য শেরজা। আমরাও একবার দার্জিলিং গিয়ে আসার দিন বৃষ্টির সাক্ষাৎ পেয়েছিলাম। আমাদের জীপের ড্রাইভার পাংখাবাড়ি পথে নেমেছিল। সেই খাড়া পাহাড়ি পথ বৃষ্টির জন্য এক ইঞ্চি দূরত্ব দেখা যাচ্ছিল না। কি ভাবে যে সে জীপ চালিয়ে আমাদের শিলিগুড়ি পৌঁছে দিয়েছিল তা অবিশ্বাস্য।
মন্তব্য করেন নিয়মিত তার জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকুন সব সময় এই শুভকামনা রইলো।

অট : মাটির টানে শেষ পর্বে কি যেন একটা বইলা আসছিলেন রি চেক ;)

১১| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:০৬

অরণি বলেছেন: সৃষ্টিস্নাত দিনের ছবিগুলো সুন্দর লাগছে্

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:২৭

জুন বলেছেন: আমার ব্লগে স্বাগত অরণি। ছবিগুলো ভালো লাগার জন্য অশেষ ধন্যবাদ আপনাকে।

১২| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৩:২৮

রানার ব্লগ বলেছেন: বর্ষায় সমুদ্র নদী সব সময় অতুলনীয় কিন্তু রিস্ক নিয়ে ফেলেছেন যে কোন সময়ে সিগ্নাল বেড়ে যেতে পারে । সাবধান থাকবেন । ছবি গুলো বৃষ্টি ধুয়ে জলরঙের এক একটা আর্ট পিস বানিয়ে দিয়েছে । উপভোগ করুন বর্ষা ।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৫৮

জুন বলেছেন: রানার ব্লগ সিগনাল বারলে আমাদের হয়তো দু একদিন ডিলে হবে ঢাকা ফিরতে। আপনার ভাইকে এ কথা বললে সব সময় একই উত্তর "এটা বিমান সংস্থার দায়িত্ব আমাদের নিরাপদে পৌছে দেয়া, খারাপ ওয়েদার থাকলে ওদের ওড়ার পারমিশনই তো দেবে না "। কিন্ত জানেন গতবার সিত্রাং ঝড় দেখতে যখন আসছিলাম তখন তিনটা প্লেন ল্যান্ড করতে না পেরে চিটাগং আর মিয়ানমার গেছে। আমরা বারান্দা থেকে দেখেছিলাম সমুদ্রের উপর দিয়ে একটা প্লেন বার বার চেষ্টা করছে।
আল্লাহ ভরষা। দোয়া কইরেন।

১৩| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:১৮

শাওন আহমাদ বলেছেন: আমারও বেশকিছুদিন ধরে সমুদ্র দেখতে ইচ্ছে করছিলো, আপনার ছবি গুলো দেখে কিছুটা স্বাদ গ্রহণ করলাম।

২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:০১

জুন বলেছেন: ইচ্ছে করলে যদি উপায় থাকে তবে অবশ্যই তা কর‍তে দ্বিধা করবেন না শাওন আহমেদ। আপনার অসাধারণ সুন্দর লেখায় একটি মন্তব্য করে এসেছি। দেখবেন। আর এমন লিখতে থাকুন। তবে এই সব নেগেটিভ বিষয় নিয়ে নয়, মজার কোন কিছু লিখবেন। নেগেটিভ লেখায় মন খারাপ হয় লেখক সহ পাঠকেরও :)

১৪| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:২৯

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: আহ্। যেমন সুন্দর ছবি, তেমন বর্ণনা। বৃষ্টিস্নাত কক্সবাজারের অতি সুন্দরম বর্ণনা আপনার লেখায় খুজে পেলাম।

২৯ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:৩৮

জুন বলেছেন: অনেক দিন পর আপনাকে আমার ব্লগে দেখে খুব ভালো লাগলো লাইলী আরজুমান। আশাকরি ভালো আছেন। ব্লগে কিছু লেখালেখি করে আমাদের সাথে শরিক হন আপু। ব্লগটা আগের মত জমজমাট হোক :)
মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে।

১৫| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৩১

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন:কিন্ত জানেন গতবার সিত্রাং ঝড় দেখতে যখন আসছিলাম তখন তিনটা প্লেন ল্যান্ড করতে না পেরে চিটাগং আর মিয়ানমার গেছে। আমরা বারান্দা থেকে দেখেছিলাম সমুদ্রের উপর দিয়ে একটা প্লেন বার বার চেষ্টা করছে।
আল্লাহ ভরষা। দোয়া কইরেন।


কি অদ্ভুত কথা আপনারা ঝড় দেখতে কক্সবাজার গিয়েছিলেন । আপনাদের আসলে কোন আইডিয়াই নাই ঝড় কি ভয়াবহ রকমের মারাত্বক হতে পারে । নিজের চোখে দেখেছি ঝড় একজন মানুষ কে আছড়িয়ে মারতে ।

দোয়া না দাওয়া প্রয়োজন ।

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:০২

জুন বলেছেন: জী রানার ব্লগ আমার ঝড় দেখতে কক্সবাজার :``>> । আমার ছেলে এআইটিতে ডিজাস্টার প্রিপেয়ার্ডনেস মিটিগেশন এন্ড ম্যানেজমেন্ট এ মাস্টার্স। টোকিও ইউনিভার্সিটির এলুমুনাই আর সেখান থেকে ওকে দুবার আমন্ত্রণ জানিয়েছিল। একটা ছিল বেশ ক বছর আগে সেন্ডাই এর সেই ভয়াবহ সুনামীতে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে। কিভাবে জাপান ঘটনার পর সেই বিপর্যয় মোকাবেলা করেছিল তা দেখার জন্য ।
এছাড়াও তাদের প্রফেসররা সব সময় এমন বিপর্যয় সামনে থেকে দেখে থাকে।যাইহোক গত বছর আমার ছেলে সেপ্টেম্বরে বাংলাদেশে আসলে সিত্রাং এর আগমন হয়।তখন সে আমাদের বল্লো "চলো আব্বু আমরাও সিত্রাংকে সামনে থেকে দেখে আসি, আমরা কি ভাবে এই সাইক্লোন মোকাবিলার জন্য প্রস্তুত। "
তাই আসছিলাম। তাছাড়া এর আগে ঝড়ের কথা না জেনেও দুবার এসেছি। এসে শুনি তিন নম্বর সতর্ক সংকেত। যাই হোক এখন পরিস্থিতি শান্ত। দোয়া করবেন যেন সহি সালামতে ঢাকায় ফিরতে পারি :) আমার জন্য এতটা উদবিগ্নতা প্রকাশের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

১৬| ২৮ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৪৭

শাওন আহমাদ বলেছেন: আমার ওয়ালে একবার চিরুনি অভিজান চালাবেন প্লিজ, দেখবেন মন খারাপের ভীড়ে মন ভালো করার ওষুধও আছে। :|

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:০৪

জুন বলেছেন: জী তাই চালাতে হবে মনে হয়। এত বড় ফাইভ স্টার হোটেল লেখা কিন্ত ওয়াইফাই এর অবস্থা যাচ্ছেতাই। এই মাত্র কমপ্লেন করার পর একটু ঠিক হইছে। জানিনা কতক্ষণ ঠিক থাকে শাওন আহমেদ :(
ভালো থাকুন সব সময় :)

১৭| ২৮ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৫০

মিরোরডডল বলেছেন:




যা কিছু সুন্দর যা কিছু ভালো, ওই সব বুঝি কম
বুঝি প্রেম বুঝি নারী, বৃষ্টি ভেজা গায়


এতো ছবির ভিড়ে তোমার বৃষ্টিস্নাত কোন ছবি নেই জুনাপু।
খেলবো না তোমার সাথে।


২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:০৭

জুন বলেছেন: আমিতো গাড়ির ভেতরে বসা মেহেবুবা বৃষ্টি স্নাত তেমন হতে পারিনি :P আর যেটুকু হয়েছিলাম তাতে ক্যামেরাম্যানের চেহারা দেখে আর বলার সাহস করি নি :(
সুন্দর একটি মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ ও শুভকামনা।

৩০ শে আগস্ট, ২০২৩ রাত ১০:২১

জুন বলেছেন: আমিতো গাড়ির ভেতরে মিররডডল :-/

১৮| ২৮ শে আগস্ট, ২০২৩ রাত ৮:১২

কামাল১৮ বলেছেন: ছবিগুলো সুন্দর সেই সাথে —————-।

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:১৩

জুন বলেছেন: ছবিগুলো সুন্দর সেই সাথে কি কামাল ১৮!! খুব জানতে ইচ্ছে করছে :)
সব সময় মন্তব্যে উপস্থিতি জানান দেন খুব ভালো লাগে ব্যাপারটা :)

১৯| ২৮ শে আগস্ট, ২০২৩ রাত ৮:১২

শায়মা বলেছেন: আপুনি!!!!!!!!!!!!!!!!!!!!!!

তুমিও ইউ এস বাংলা!!!!!!!!!!!!!!!!!!!!!!


বাপরে!!! মুড়ি ঝাকুনী দিলে তো গেছিলাম !!!! :|


ইউ এস বাংলার পাইলটরা দেখি এক এক জন দক্ষ বৈমানিক!!!!!!!!!!!!

একটা অফিস কিন্তু আমার নেইবার!!!!!!!!!! :)

২৯ শে আগস্ট, ২০২৩ দুপুর ১২:১৭

জুন বলেছেন: আমরা প্রতিবার নভোএয়ারেই যাই। এবারই আমাদের এজেন্ট ইউ এস বাংলার টিকিট কেটে পাঠিয়ে দিয়েছে মেইলে। হ্যা বেশ দক্ষতার সাথেই প্লেনটাকে ল্যান্ড করালো। আমি তো ভাবছিলাম ইউ এস বাংলার সেই নেপালের ভয়াবহ বিপর্যয়ের কথা।
তোমার প্রতিবেশী যদি ক্যাপ্টেন সৈকত হয় তাকে ধন্যবাদ জানিও। ভালো ল্যান্ডিং করলে আমি সব সময় কেবিন ক্রুদের বলে আসি ক্যাপ্টেনকে আমার ধন্যবাদ জানাতে। এইবার ঝড় বৃষ্টিতে সব আউলা ঝাউলা :(
তোমাকেও অনেক অনেক শুভকামনা শায়মা :)

২০| ২৮ শে আগস্ট, ২০২৩ রাত ৮:১৪

শায়মা বলেছেন: ৩. ২৮ শে আগস্ট, ২০২৩ সকাল ১১:৩৫০

আহমেদ জী এস বলেছেন: জুন,




ভালো বেশ.....বেশ.....!!!! :P
কাজ না থাকলে এভাবেই মানুষ খৈ ভাজে। :D



হা হা হা একদম ঠিক ঠিক আপুনি!!!!!!!!!!!!!!!!!!!!! হা হা হা

আর রানার ভাইয়ার মন্তব্য দেখো! :P

২৯ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৫৩

জুন বলেছেন: কাজ না থাকলে এভাবেই মানুষ খৈ ভাজে। :D
হা হা হা একদম ঠিক ঠিক আপুনি!!!!!!!!!!!!!!!!!!!!! হা হা হা
:(

রানা ভাইয়ুমনিকে উত্তর দিয়েছি আপুনি :P

২১| ২৮ শে আগস্ট, ২০২৩ রাত ৮:২৩

মেহবুবা বলেছেন: সমুদ্রও বৃষ্টিতে ভিজে যায়, আগস্টে জুনও ভিজতে যায় সৈকতে !
পথের পাশে কি এক বেহিসেবী যান্ত্রিক বাহনের সাথে অঘটন!
অভিযান জমজমাট !

২৯ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

জুন বলেছেন: দারুণ একটি মন্তব্যে মন ভরে গেল মেহবুবা, অনেক অনেক ভালোলাগা রইলো সাথে শুভকামনা :)

২২| ২৮ শে আগস্ট, ২০২৩ রাত ১০:২৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
- কয়েকদিন ধরে ঢাকাতেও অল্পবিস্তর বৃষ্টি হচ্ছে।

২৯ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৫৭

জুন বলেছেন: জী জলদস্যু ঢাকার বৃষ্টি আমি দেখেই এসেছি নিরাপদে ঘরে বসে। কিন্তু কক্সবাজারের বৃষ্টি উপভোগ করলাম ১৫ হাজার ফুট উচুতে :-&
মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ আপনাকে :)

২৩| ২৯ শে আগস্ট, ২০২৩ রাত ১২:৫৫

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

২৯ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:৫৯

জুন বলেছেন: ভালো আপনার এই চিন্তা ভাবনা রাজীব নুর। আমিও দেখলাম ফাইহার জন্মদিনের কেক কাটা হচ্ছে। কিন্ত নেট প্রবলেমের জন্য শুভকামনা জানাতে পারিনি। এখন যাবো :)

২৪| ২৯ শে আগস্ট, ২০২৩ ভোর ৬:৩৪

ডঃ এম এ আলী বলেছেন:



এখানেতো দেখি কাজ নাই তো খৈ না বেজে বরং
কাজ নাইতো মনের সুখে কাক ভেজা ভিজ অবস্থা ।

ছবিগুলি খুব সুন্দর হয়েছে , এটা শুধু আমার কথা নয়,
প্রায় সকল মন্তব্যকারীগনই বলেছেন তা । সবকিছু মিলিয়ে
মনে হয় হয় আপনার প্রোফাইল পরিচিতিতে হেলেন কেলারের
উদ্ধৃতি দিয়ে বলা কথামালা অসার প্রমানিত হয়ে যাওয়ার পালা
The best and most beautiful things in the world cannot
be seen or even touched - they must be felt with the
heart---Helen Keller
কেননা আপনার এ পোষ্টের মাধ্যমে আমরা শুধু অনুভব নয় beautiful
things গুলি দেখতে ও ধরতেও পারছি :)

কক্স বাজার সমুদ্র সৈকতে সান্ধকালীন মনোরম দৃশ্য দেখার জন্য অনেকেই
মাথার ছাতা পাশে ফেলে মুগ্ধ চোখে চেয়ে থাকে সুন্দর দৃশ্য দেখার পানে ,
এমনতর বৃষ্টিস্নাত হওয়ার মজাই মনে হয় আলাদা ।

কক্সবাজারে মনের সুখে ভিজুন আর সুস্থ থাকুন এ কামনাই করি ।

শুভেচ্ছা রইল

২৯ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:১৭

জুন বলেছেন: আলী ভাই আপনি মনে হয় একমাত্র ব্যাক্তি আমার প্রোফাইল পরিচিতিটা পড়েছেন যাতে আছে বিখ্যাত অন্ধ লেখক ও শিক্ষিকার বিখ্যাত উক্তিটি পড়েছেন।
ছবিগুলো সুন্দর কি না বুঝতে পারছি না, কারণ মোবাইলে তোলা আর মোবাইলে পোস্ট লিখে তাতে সংযুক্ত করা। ল্যাপটপে দেখলে বুঝতে পারতাম এর সৌন্দর্য :)
অনেক মনপ্রাণ দিয়ে করা মন্তব্য সাথে এক তরুণীর সমুদ্র অবগাহনের ছবি লেখাটিকে একটি ভিন্ন মাত্রা দিয়েছে বরাবরের মতোই।
অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

২৫| ৩০ শে আগস্ট, ২০২৩ রাত ৯:২১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: মেঘ-বৃষ্টি আর সমদ্র! ওয়াও! জুন আপির পোস্ট অনন্য। শুভ কামনা রইল।

৩০ শে আগস্ট, ২০২৩ রাত ১০:১৭

জুন বলেছেন: মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে মাহমুদুর রহমান সুজন। লেখালেখি না করলেও মন্তব্যে জানান দিয়ে যান আপনি ব্লগে সক্রিয় তাই না?? :)

২৬| ৩০ শে আগস্ট, ২০২৩ রাত ৯:৩৯

মিরোরডডল বলেছেন:





লেখক বলেছেন: আমিতো গাড়ির ভেতরে বসা মেহেবুবা বৃষ্টি স্নাত তেমন হতে পারিনি

মেহবুবা??? সর্বনাশ !!!!!!!!!!!!!!!!!!!!!

বৃষ্টিস্নাত ছবির কোন দরকার নেই, সবার আগে তুমি চিকিৎসা করাও।
আহারে আমার প্রিয় আপুটা আমাকে চিনতেও পারছেনা।
এমন করুণ পরিণতি কবে হলো তোমার???

শেরজার চোখের প্রব্লেম, তোমার আরও ভয়াবহ।
বুঝেছি, শেরজা টিমে জয়েন করো, ভাইবোন দুজন মিলে ডক্টর দেখাও :)

৩০ শে আগস্ট, ২০২৩ রাত ১০:২০

জুন বলেছেন: আমি যে কি পরিমাণ দু:খিত তা ভাষায় প্রকাশ করতে পারছি না মিররডডল :(
তবে আমারই বা দোষ কি! একই রকম প্রোফাইল পিকচার আবার নামের আদ্যাক্ষর ও ম ম :P
আর এই বুড়ি আপুকেও শেরজার মত চোখে ড্রপ দিতেই হবে বুঝতে পারছি ;)
আশাকরি আমার ভুলটাকে আপনি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন :)

২৭| ৩১ শে আগস্ট, ২০২৩ রাত ৮:২১

মিরোরডডল বলেছেন:





তবে আমারই বা দোষ কি! একই রকম প্রোফাইল পিকচার আবার নামের আদ্যাক্ষর ও ম ম

আবারো ভুল দেখেছো।

দুজনের নামের আদ্যাক্ষর 'ম' সেটা ঠিক আছে কিন্তু প্রোফাইল পিকচারে কোন মিল নেই #:-S

স্যরি বলার কিছু হয়নি জুনাপু, আমিতো মজা করে বলি :)


০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০১

জুন বলেছেন: মিল আছে মিররডডল মিল আছে ;)
দুটোর রং ই সাদা কালোর মিশ্রণ, আর জানোইতো চোখে আমার ছানি পরা =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.