নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন সুন্দর করে সাজাও । আমি নারী তাই কথাও বলি নারীদের নিয়ে।

কামরুননাহার কলি

আমার নাম কামরুননাহার কলি, আমি একজন ভার্সিটির ছাত্রী। আমার সখ লেখালেখি আর বই পড়া। আমি দেশকে ভালোবাসি, ভালোবাসি দেশের মানুষদের।

কামরুননাহার কলি › বিস্তারিত পোস্টঃ

ডাইরির পাতা

০৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:৪৭

কামরুননাহার কলি

“আমি কোনো দলের কথা বলছি না, আমি বলছি দেশ ও দশের কথা” এই উক্তিটি আমার ডাইরির প্রতিটি পাতায় পাতায় লেখা থাকে। এই উক্তিটি আমার নিজের। নিজস্ব ডাইরিতে কিছু লেখার আগেই এই উক্তিটি লিখে রাখি।

আমার ডাইরির নাম “সুক” ভালোবেসে ওর নাম রেখেছি “সুক”। এই নামের একটি রহস্যও আছে। আসলে ’সুক’ নাম একটি সংক্ষিপ্ত নাম, এর একটি পূর্ণনামও রয়েছে। এই রহস্যটা না হয় আমার কাছেই থাক লুকিয়ে। কথা বলছি আমি আমার প্রিয় ডাইরি আর কলমের সাথে। ‘সুক’ আজ আমি তোমাকে শুনাবো মানুষের কথা।

’মানুষ’ স্রষ্টার শ্রেষ্ঠ জীব। পৃথিবীটা সৃষ্টিকর্তা সৃষ্টি করেছেন মানুষের জন্যই। এই সুন্দর ধরণী এতো সুন্দর করে তিনি সৃষ্টি করেছেন যার সুন্দরত্বে মানুষ জাতিরা মুগ্ধ। কিন্তু আমরা মানুষেরা এর মূল্য খুবই কম দেই। ভালোবাসতে শিখিনি আমরা অনেক কিছুকে। তাই বলি ‘মানুষ হয়েই জন্ম নিলে মানুষ হওয়া যায় না’। এই ধরুণ আমাদের দেশের মানুষের কথাই বলছি। অনেক মানুষ আছে তারা, মানুষ হয়েও মানুষের সাথে এমন আচারণ করে যেনে তারা মানুষ নয়। আল্লাহ তাদের মধ্যে নরপুশুর রক্ত দিয়ে সৃষ্টি করে দিয়েছেন। মানুষ হয়ে মানুষের সাথে খারাপ আচারণ, খারাপ বুদ্ধি-বিবেচনা দেওয়া, অসৎ পথে চলা, মানুষ হয়ে মানুষের প্রতি নির্যাতন, মানুষকে খুন-গুম করা, মিথ্যের আশ্রয় নেওয়া, অসৎ অন্যায় করা। এমন কোন খারাপ কাজ নাই যেটা মানুষ না করে, তারা সবই করতে পারে। কিন্তু কেনো এমন করে, কেনো তাদের এমন আচরণ, কেনো তাদের এই দন্ড, কেনো তাদের এই মহামারি। আমার এই প্রশ্নের উত্তর কেউ কি দিতে পারবে, পারবে নারে ‘সুক’। জানিস তো সুক মানুষ যদি একটু সুশৃংঙ্খলার মধ্যে থাকতো তাহলে আমাদের পৃথিবীটা আরো ভালো থাকতো, আরো সুন্দর থাকতো।

জানিস তো ‘সুক’ কিছু মানুষের আছে ভুড়ি ভুড়ি আর কিছু মানুষের নাই দু’মুঠো খাবার, এক বিঘা থাকার জায়গা। যাদের ভুড়ি ভুড়ি আছে তারা আরো ভুড়ি ভুড়ি চায়। যাদের নাই তাদের কাছ থেকেও ওরা কেড়ে নিয়ে খায়। মাঝে মাঝে খুব অবাক লাগে, মানুষ এতো নিষ্ঠুর কি করে হয়, কি ভাবে মানুষ হয়ে মানুষকে ঠকায়। সব চেয়ে তখনি বেশি অবাক লাগে যখন দেখি, টাকাওয়ালা মানুষগুলো মানুষকে মানুষিয় মনে করে না। এদের আচার- আচারণ একেবারেই ভিনগ্রহের মতো। এরা নিজেদেরকে খুব শেয়ান ভাবে, এরা জানি কি এক মহাভারত অসুদ্ধ করে ফেলেছে। আসলে এদেরকে মানুষ কখনোই ভালোবাসে না আর ভালোবাসবেও না। অন্য মানুষ এদের যতই উপর থেকে ভালো বলুক কিন্তু ভিতর থেকে এদেরকে কঠিন থেকে কঠিনতর ঘৃন্না করে। ওকে ‘সুক’ আবার পরে কথা হবে…

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ১১:১৮

মিঃ আতিক বলেছেন: এ জগতে হায় সেই বেশী চায়
আছে যার ভুরি ভুরি,
রাজার হস্ত করে সমস্ত কাঙ্গালের ধন চুরি।

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০৩

কামরুননাহার কলি বলেছেন: ঠিক বলছেন ভাইয়া

৩| ১২ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫৮

শাহানাজ সুলতানা বলেছেন: আমার ডাইরির নাম “সুক” ভালোবেসে ওর নাম রেখেছি “সু

০২ রা জানুয়ারি, ২০১৮ দুপুর ১:২৩

কামরুননাহার কলি বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.