নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন সুন্দর করে সাজাও । আমি নারী তাই কথাও বলি নারীদের নিয়ে।

কামরুননাহার কলি

আমার নাম কামরুননাহার কলি, আমি একজন ভার্সিটির ছাত্রী। আমার সখ লেখালেখি আর বই পড়া। আমি দেশকে ভালোবাসি, ভালোবাসি দেশের মানুষদের।

কামরুননাহার কলি › বিস্তারিত পোস্টঃ

সফলতাই জীবন

২২ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:৫৫



পৃথিবীতে সৃষ্টিকর্তা একটি জীবন সৃষ্টি করেন, আর এই জীবনটাই হলো একজন মানবের একটি অধ্যায়। আর জীবনেরও একটি অধ্যায় আছে তা হলো, “সফলতা”, তাই “সফলতাই জীবন”। সফলতা মানুষকে এগিয়ে নিয়ে যায় দূর থেকে বহুদূর। সফলতার পিছনে একজন মানুষ যত্তবার দৌড়াবে সে তত্তবারই সফল্য অর্জন করতে পারবেন। কোন মানুষ যদি ভাবে- “বসে থেকে সে সফলতা অর্জন করতে পারবে, তাহলে সে ভুল করলো।” কারণ বসে থেকে সফলতার স্বপ্ন দেখাই ভুল। সফলতা আমাদের তোমাদের পিছু কখনো দৌড়াবে না, বরং তোমাকে আমাকে দৌড়াতে হবে সফলতার পিছনে। তবেই তুমি একজন স্বপ্নময় সফল ব্যক্তি হিসেবে গড়ে উঠতে পারবে।

তুমি হতে পারো গরিব বাবা-মায়ের গরিব সন্তান, তুমি হতে পারো নিচু বংশের সন্তান। কিন্তু তোমার মন, তোমার জীবন, তোমার স্বপ্নকে কখনো গরিব হতে দিওনা, হতে দিওনা নিচু বংশের। তাহলেই তো তুমি হেরেই যাবে সবার কাছে। হেরে যাবে তুমি তোমার কাছে। তুমি শুধু ভাবো তোমার সামনে অনেক সময় আছে। আর এই সময়ই তোমাকে নিয়ে যাবে সফল্যের দরজায়। আমি শুধু একটি কথাই বলবো, পরিশ্রম একজন মানুষকে অনেক দূরে সুন্দর একটি সফল্যের জগতে নিয়ে যেতে পারে।

যেসব বিখ্যাত ব্যক্তিরা আমাদের জন্য আজকের পৃথিবীটাকে আধুনিক প্রযুক্তিতে ভরে দিয়ে গেছেন, তারা এসব কিন্তু এমনি এমনি করতে পারেননি। তাদের পরিশ্রম, তাদের মেধা, তাদের অধম্য সাহস, তাদের জ্ঞান, তাদের স্বপ্ন আজকের পৃথিবীটাকে আধুনিক প্রযুক্তি করে তৈরি করে দিয়ে গেছেন। তারা নিজেরাও সফল্যে মুখ দেখেছেন আবার, আগামী প্রজন্মদের জন্যও সে পথ তৈরি করে গেছেন। তারা আমাদেরকে একটি অন্ধকার জগত থেকে তুলে এনে আলোর পথ তৈরি করে দিয়ে গেছেন।

তারা যদি পারে তাহলে আমরা কেনো পারবো না, আমাদের প্রজন্ম কেনো পারবেনা। তুমি অন্যেকে না, তুমি তোমাকে প্রশ্ন করো, তোমার পথ কত দূর? তুমি কোন পথে হাটটে শিখবে? কোন পথে গেলে তুমি তোমার সফল্যের মুখ দেখবে? জীবন একটাই তাকে সফল্যের দার প্রান্তে পৌছিয়ে দেও। এতো তুমিই লাভবান হবে।
আজ আমি তাদেরকে বলবে, যারা অনেকটা পথ চলার পরও সফল্যের মুখ দেখিননি। আমি বলবো, তাদের ভেঙে পরা চলবে না। হাটু ভেঙে পরে গিয়েছেন তাতে কি হয়েছে, উঠে দাড়ান, এখনো শক্তি আছে আপনার, পুরো দেহেটা তো আর শেষ হয়ে যায়নি। আরেকটু পরিশ্রম করুন জীবনের কোন না কোন কুল খুজে পাবেন। সময়ের সাথে তাল মিলিয়ে চলুন, চলতে শিখুন।স্বপ্নময় জীবন গড়ুন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:১৫

চাঁদগাজী বলেছেন:


আপনি বলেছেন, "সফলতা মানুষকে এগিয়ে নিয়ে যায় দুর থেকে দূরন্ত।" ( দুর থেকে দুরান্তে ? )

-এখন পরিস্কার হচ্ছে, মানুষ কেন আরব, মালয়েশিয়া ও ভুমধ্য-সাগর হয়ে ইউরোপ যাচ্ছে! সফলতা, তাদের ওখানে নিয়ে যাচ্ছে?

২৩ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৫৪

কামরুননাহার কলি বলেছেন: না ভাইয়া আমি সেটা বলিনি, দূর থেকে দুরান্তে কথাটি একটু চেঞ্জ করেছি। লেখছি দুর থেবে বহুদূর। আসলে এই দূর থেকে বহুধুর , মালয়েশিয়া ও ভুমধ্য-সাগর হয়ে ইউরোপ যাবে সেটা না । এখানে এই কথা ধারা অন্য কথাও বুঝানো যায়।
যেমন লেখাপড়া করে আপনি অনেক বড় চাকরু করতে পারবেন বড় কোন ব্যবসায়ী হতে পারেন বড় কোনো বিজ্ঞানি হতে পারেন, বড় কোনো লেখক হতে পারেন ইত্যাদি ইত্যাদি। এটাই বলতে চেয়েছি ভাইয়া

২| ২২ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৩১

মোস্তফা সোহেল বলেছেন: কামরুননাহার কলি,লেখাটি নিজে আরও ভাল করে পড়ুন।বেশ কিছু ভুল আছে শুধরে নিন।

২৩ শে জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৫৪

কামরুননাহার কলি বলেছেন: হুম ভাইয়া ঠিক করেছি । আবার ভুল হলে বলবেন। আমার একটু বেশি ভুল হয় তাই না।

৩| ২২ শে জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:৪৭

তারেক_মাহমুদ বলেছেন: ভাল হয়েছে আপু

২৩ শে জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:০৯

কামরুননাহার কলি বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.