নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন সুন্দর করে সাজাও । আমি নারী তাই কথাও বলি নারীদের নিয়ে।

কামরুননাহার কলি

আমার নাম কামরুননাহার কলি, আমি একজন ভার্সিটির ছাত্রী। আমার সখ লেখালেখি আর বই পড়া। আমি দেশকে ভালোবাসি, ভালোবাসি দেশের মানুষদের।

কামরুননাহার কলি › বিস্তারিত পোস্টঃ

করোনাঃ বেচেঁ থাকতে হলে ঘর বন্দি হতেই হবে।

২৩ শে মার্চ, ২০২০ দুপুর ১:৫৮


অনেকে মনে করেন করোনা ভাইরাসের জন্য জনগণকে কি ভাবে সরকার প্রটেক্ট করবে, এতে সরকারের ভুমিকা কি!! তারা মনে করে জনগণ সচেতন না থাকলে সরকার কি করবে। আছে ভাই আছে। সরকার অনেক কিছুই করতে পারবে। এতে হতে পারে কিছু অর্থনৈতিক সমস্যা। যেহেতু আমাদের দেশ ছোট, বা উন্নায়ণশীল নয়। তাই হয়তো অর্থনৈতিকের উপর বিষন ভাবে প্রভাব পড়বে। কিন্তু বেচে না থাকলে অর্থনীতি দিয়ে কি হবে ভাই।

“চীন যে ভাবে করোনা মোকাবেলায় সাফল্য হয়েছে ঠিক সেই ভাবে অন্যান্য দেশ মোকাবেলা করতে পারবে কি না এটা নিয়ে প্রশ্ন বিশ্ব স্বাস্থ্য সংস্থার “ আমি অন্যান্য দেশের কথা বলবো না। আমি বলবো আমার দেশের কথা। আমার দেশের সরকার ইচ্ছে করলে ঢাকার শহরসহ জেলাগুলো লকডাউন করে দিতে পারেন। যেটা চীন করেছে। হয়তো বা অনেকেই বলবেন চীন তো উন্নত দেশের মধ্যে একটা আর বাংলাদেশ তো তার ১৬ ভাগের এক ভাগও না। হয়তো বা বলবেন চীন! তার সাথে বাংলাদেশেল তুলনা! হ্যা ভাই তুলনা করতেই হবে। কারণ চীনও কিন্তু একটা সময় বাংলাদেশের মতো সাফল্যহীন দেশ ছিলো। সেটা আজকে সারা বিশ্বের একটি উন্নত দেশ হিসেবে গড়ে উঠেছে।

লকডাউন করা উচিত ঢাকা সহ সকল জেলা। অর্থনীতির চিন্তা করে লাভ নেই আগে জনগণ বাচাঁতে হবে তারপর অর্থনীতি। কারণ এদেশের জনগণ সচেতন না তারা নিজেদের পেট বাচাঁতে উঠে পরে লাগে। তাছাড়া অফিস আদালত বন্ধ না হলে জনগণের কি করার থাকবে। তারা তো এখানেই অসচেতন। যারা জব করছে তারা নিজেরাই বলছে আমাদের তো ছুটি দিচ্ছে না তার মধ্যে আবার ভালো ভাবে কোন ব্যবস্থাও নিচ্ছে না। আমাদের জীবনের খুব ঝুকি আছে। এমন যদি হয় তবে জনগণকে কি ভাবে বলবো তোমরা সচেতন না? জনগণ সচেতন হতে চাইলেও হতে পারে না। তাই প্রত্যেকের অফিস আদালত কোম্পানির কর্তপক্ষের উচিত অফিস আদালত ছুটি দিয়ে সরকার অনুমোদিত প্রশাসন দিয়ে জনগণকে কিছুদিন লকডাউন করে রাখা। কিছু দিন বন্ধ রাখা হোক। এই টুক ঝুকি নিন না আপনারা তাতে কি সমস্যা। সমস্যা তো একটাই অর্থনীতির প্রভাব এটা জনগণ মানিয়ে নিবে। আমি যতটুক চিনি জনগণ এটা মানিয়ে নিতে পারবেন। জনগণ কিছুদিন ঘরে বসে থাকুক। বন্ধ করে দেওয়া হোক প্রত্যেকের বাসা, ঘর, বাড়ি তাতে হয়তো বা আমার কিছুটা চীনের মতো সাফল্যের মুখ দেখতে পারবো।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০২০ দুপুর ২:৩৫

রাজীব নুর বলেছেন: নিজের জন্য যত না প্রিয়জন হারানোর ভয়ে অস্থির থাকি সর্বদা, এ আতংক কবে যে শেষ হবে ! সবাই সচেতন থাকুন সাবধানে থাকুন ।

২৩ শে মার্চ, ২০২০ দুপুর ২:৩৮

কামরুননাহার কলি বলেছেন: আপনারাও সবাই ভালো থাকুন বেশি বেশি আল্লাহকে সরণ করুন। দোয়া করুন এই কঠিন রোগ থেকে যেনো আল্লাহ সবাইকে বাচান।

২| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:২২

বাকপ্রবাস বলেছেন: শঙ্কি ত, কী হতে যাচ্ছেভেবে

৩| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৫:০৫

নেওয়াজ আলি বলেছেন: আমরা মরবো। চীন বেঁচে গিয়েছে।

৪| ১৬ ই জুলাই, ২০২০ বিকাল ৩:৩৬

মোঃ খুরশীদ আলম বলেছেন: বর্তমানে কি অবস্থা পর্যবেক্ষণ করছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.