নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন সুন্দর করে সাজাও । আমি নারী তাই কথাও বলি নারীদের নিয়ে।

কামরুননাহার কলি

আমার নাম কামরুননাহার কলি, আমি একজন ভার্সিটির ছাত্রী। আমার সখ লেখালেখি আর বই পড়া। আমি দেশকে ভালোবাসি, ভালোবাসি দেশের মানুষদের।

কামরুননাহার কলি › বিস্তারিত পোস্টঃ

নারীবাদ ও পুরুষতন্ত্র দুটোই নিপাত যাক।

২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:১২



নারীবাদ আর পুরুষতন্ত্র দুটোই নিপাত যাক। কারণ এই দুটোর কারণেই দেশ সমাজ ধ্বংসের পথে। কারণ-
নারীবাদীদের আমার পছন্দ না তারা নারীদের নিয়ে তামাসা করে সমান অধিকার চেয়ে। এখানে নারীদের অপমান করে সমান অধিকার চেয়ে। নারীদের সমান না, চার গুনের তিনগুন অধিকার নারীদের, আর বাকি একগুন অধিকার পুরুষদের। তাই নারীরা দ্বিগুণ অধিকারের সমান। তাই পুরুষদের সাথে সমান হওয়ার তো প্রশ্নই আসেনা। নারীদের অধিকার তো অনেক। আর এই অধিকার মিথ্যা সমাজ নয়, স্বয়ং সৃষ্ট্রিকর্তা দিয়েছেন।

আর রইলো বাকি পুরুষতন্ত্র সমাজ। আরে ভাই এটা তো পুরুষরা মিছে মিছে বানিয়ে নিয়েছে। এক মাত্র বাঙ্গালী পুরুষরা নিজেদের গায়ের জোড়ে অধিকার আদায় করে। আসলে এর জন্য দায়ী আমাদের সমাজের এক শ্রেনীর নারীরা। তারা তাদের ছেলে সন্তানদের ছোট থেকে প্রাথমিক শিক্ষা হিসেবে কুসংস্কার, বিধর্মীদের আচার আচারণ, অন্ধ সভ্যতার শিক্ষা দেয়। আর এই সব কারণের ছেলেরা বড় হয়ে মানসিকতা হারিয়ে মানুষ্য সিস্টেমটা ভুলে যায়। যার ফলে একটা সময় ছেলেরা মেয়েদের সাথে অনেক কিছু মানিয়ে নিতে পারেনা। তবে পুরুষ জাতি যেটা ভাবে বা করে সেটা ঠিক না। পুরুষরা তিনটি কথা ভাবলেই বুঝবে যে- ‘মোল্লার দৌড় মসজিদ পর্যন্ত’ এর বেশি না।

১। নারী ছাড়া পুরুষের কোন গতি নেই, -ব্যাখ্যা- একজন পুরুষ ছোট থেকে বুড় পর্যন্ত নারী ছাড়া অসহয়। ছোট বেলা মা, বড় হলে স্ত্রী, বুড় হলো পুত্রবধু কিংবা মেয়ের উপর নির্ভর করে বাচেঁ।
২। পুরুষরা সারাটাজীবন একজন নারীর পায়ের নীচে বন্ধী- ব্যাখ্যা- একজন পুরুষ তার মায়ের কাছে সারাটা জীবন বন্ধি, যতই সে শক্তিশালী, রাজা, বাদশা, হোক না কেনো মায়ের পা ধরেই বসে থাকে।
৩। মুখের চাপা আর হাতের জোড় ছাড়া আর কোন গুন নেই।

এই তিনটি জিনিস যদি ভাবেন তাহলে দেখবে আপনাদের জীবনের অংকের যোগফল সত্যিই শূন্য। তাই প্রত্যেক পুরুষদের শিক্ষা নেওয়া উচিত আমরা সবাই মানুুষ হিসেবেই জন্মগ্রহণ করেছি পৃথিবীতে। তাহলে আর কোন নারী-পুরুষের মধ্যে বেধাবেধ থাকে না।

আমি আমার বাবা-মা দুজনকেই সংরের জন্য কষ্ট করতে দেখেছি। তাই আমার বাবা, ভাই, স্বামী এদের সবাইকেই আমি মানুষ মনে করি যেমনটা তারা আমায় মানুষ মনে করে। এমন চিন্তা প্রত্যেকটি নারী-পুরুষের মধ্যে থাকা উচিত। এবং এই চিন্তাটা সবার মনে না আসলেও জোড় করে আনতে হবে। তাহলে সমাজে নারীবাদ আর পুরুষতন্ত্র দুটোই নিপাত যাবে।

আমার এই পোস্টটি একজনের পোস্ট অনুসারে করা হয়েছে। যদিও তিনি তার পোস্টটি করেছেন একপক্ষ হয়ে। তিনি চান নারীবাদ নিপাত যাক, পুরুষতন্ত্র বেচে থাক। কিন্তু আমি সেটা চাই না আমি চাই দুটোই নিপাত যাক

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:১৭

শায়মা বলেছেন: এক্কেবারে হাই ফাইভ আপুনি! :)

২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:২৮

কামরুননাহার কলি বলেছেন: ধন্যবাদ আপু। একটা মুগুর না দিলে হয় বলেন।

২| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:৩৯

শায়মা বলেছেন: কয়টা লাগবে মুগুর আপুনি?? :P

৩| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:৪৩

Abida-আবিদা বলেছেন: চমৎকার জবাব দিয়েছো, আপু।

৪| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৪:৪৯

ফুয়াদের বাপ বলেছেন: নারীবাদ+পুরুষবাদ নিপাদ যাক, মানুষবাদ বেঁচে থাক। মানুষকে নর-নারীতে আলাদা করে কাঁদাছুঁড়াছুড়ি চলছে যুগযুগ ধরে। পশ্চিমা দেশগুলোতে এই দূরুত্ব অনেকখানিই কমেছে। বিশেষ করে পুরুষতন্ত্রের যাঁতাকলে পিষ্ঠ হচ্ছে সাবকন্টিনেন্টাল দেশগুলোর নারীরা। পক্ষান্তরে বিচারের দিক থেকে নারীরা বিশেষ সুবিধা পেয়ে থাকে সবসময়। এমন অনেক ধর্ষন কেস আছে যেখানে দোষ নারীর থাকলেও পুরুষকেই দোষী করা হয়।

এইরকম নারীবাদ+পুরুষবাদ নিপাত যাক, জয় হোক মানুষবাদের।

আপনার লেখাতে সহমত সাথে প্লাস+++

৫| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৫:২৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: হাইসিক্স আপুনি
এক সমুদ্দুর ভালোবাসা রইলো

৬| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৫:৪১

শেরজা তপন বলেছেন: শিরোনামের সাথে সহমত।


* অতি সহজ বানানে একটু খেয়াল রাখবেন।

৭| ২১ শে অক্টোবর, ২০২১ বিকাল ৫:৫৬

মোহামমদ কামরুজজামান বলেছেন: কবি বলেছেন,
" কোন কালে একা হয়নিকো জয়ী পুরুষের তরবারী,
প্রেরণা দিয়েছে,শক্তি দিয়েছে , বিজয় লক্ষী নারী " ।

আবার মনীষীরা বলেছেন,

" এই জগতের যা কিছু চির সুন্দর ও কল্যাণকর - তার অর্ধেক করিয়াছে নর আর অর্ধেক গড়িয়াছে নারী "।

কাজেই এ দুনিয়ায় যারা শুধু নারীবাদ বা পুরুষবাদের গুণ-গান গায় তারা আসলেই মানুষের সঠিক ইতিহাস বলেনা । তবে বাস্তবতা হলো - নারীবাদ বা পুরুষবাদ নয় মানবতাবাদই মূল বিষয় হওয়া উচিত।




৮| ২১ শে অক্টোবর, ২০২১ রাত ৯:৪৪

শাহ আজিজ বলেছেন: আমার মা তার অধিকার চাননি বা আদায়ের সংকল্প করেননি । একজন পুরুষ হিসাবে আমিও জানিনা আমার অধিকার কি ? আমি লিঙ্গভেদ করিনা বা প্রশ্রয় দেই না । যার যতটুকু তাকত আছে সে ততটুকু করে খাবে । নারীবাদীরা লুটেপুটে খাচ্ছে কোটি নারীদের ঘাড়ে চড়ে । চাটতে চাটতে এগুচ্ছে কিছু কমজোরি পুরুষ নামের জানোয়ার ।

৯| ২১ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: এই দেশে নারীরা আজও অবহেলিত। যা দুঃখজনক।

১০| ২২ শে অক্টোবর, ২০২১ রাত ৯:২১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ইসলাম নারীকে দিয়েছে সুমহান মর্যাদা।ইসলামের পতাকা তলে এসে,চার নারী মিলে এক পুরুষ নিয়ে এই মর্যাদা উপভোগ করতে হবে।

১১| ২৪ শে অক্টোবর, ২০২১ রাত ৩:৫৬

সোহানী বলেছেন: হাহাহা........... সহমত কলি আপুনি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.