নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিক্স

লিংকন বাবু০০৭

ভালবাসি বই পড়তে আর পছন্দ করি টুকটাক লিখতে, ভালো লাগে বুদ্ধিমানদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। দেশটাকে ভালোবাসি। সৎ-পরিশ্রমীদের শ্রদ্ধা করি। । আমার ব্লগ নিয়ে অনেক আগ্রহ আছে। কিন্তু কিছু জানি না। তাই জানতে চাই

লিংকন বাবু০০৭ › বিস্তারিত পোস্টঃ

যোগ্য-আত্নবিশ্বাসী-মেধাবীদের কেউ দাবায়ে রাখতে পারে নাই বা পারবেও না...

১১ ই জুলাই, ২০২৪ দুপুর ২:৩৬

আমার ব্যাক্তিগত বন্ধু, সকল ক্লাসের ব্যাচমেট, আত্নীয় এবং সার্কেলে মানে লতায় পাতায় আত্নীয় বা পরিচিত এমন অনেক বিসিএস ক্যাডার এবং নন ক্যাডারের সাথে কথা বলার, মেশার সুযোগ হয়েছে, সবাইকে মেধাবীই মনে হয়েছে। শুধু মনে হয়েছে তা নয় আমি জানি এবং তাদের মেধা, যোগ্যতা নিয়ে আমার নিজের আত্নবিশ্বাস আছে।

হয়তো আমি তাদের মেধার দিকগুলো বা জ্ঞানের প্রসারতা দেখেই কাইত হয়ে গেছি বলে তাদের সবি আমার ভাল লাগে। হয়তো আমার গোল্ডফিস মার্কা ব্রেনের কাছে ব্যপারটা ধরা পরে নাই। আমার মেধার বা জানার র্ঘাতি যথেষ্ঠই হতে পারে।

বিসিএস এর প্রশ্ন ফাসের বিষয়টা বা টাকা দিয়ে ক্যাডার হওয়ার কথাটা বিব্রতকর আর কেমন জানি মনে হয়। বিশ্বাস করতে একটু বেশিই কষ্ঠ হয়।
যে কতগুলো ধাপ পার হয়ে ক্যাডার হবার যোগ্যতা অর্জন করে তাতে বর্তমানের আবেদ বাবার পড়াপানি বা দরবেশদের খুব একটা কাজের জায়গা আছে বলে আমার মনে হয়না। but... শুধু MCQ-তে গোল্লা ভরাট করা পরিক্ষার বেপারটা ভিন্ন্য হতে পারে। বা নিচের দিকের গ্রেডের চাকরীর নিয়োগ বা অন্য হাবিজাবি........

তবে যোগ্য-আত্নবিশ্বাসী-মেধাবীদের কেউ দাবায়ে রাখতে পারে নাই বা পারবেও না। এমন যোগ্য-আত্নবিশ্বাসী-মেধাবী একজনকেও দেখাতে পারবেন না যে যোগ্য-আত্নবিশ্বাসী-মেধাবী বেকার হয়ে স্টিক ফাটাচ্ছে। ইহা আমপসিবল...!!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:২৪

এক্সম্যান বলেছেন: এখন আর সেই দিন নাই। এখন মেধা হচ্ছে অপশোনাল। মুল হচ্ছে তেলবাজি, দলীয় ক্যাডারি (বিশ্বজিতের হত্যাকারিদের বয়ান দ্রষ্টব্য), কোটা ইত্যাদির সাথে টাকা, এগুলা যাদের আছে তাদের কেউ দাবায়া রাখতে পারবেনা।

মেধা, আত্ববিশ্বাস ধুয়ে পানি খান।

১১ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৮

লিংকন বাবু০০৭ বলেছেন: বাস্তব সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.