নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনেক বড় মাপের একজন মানুষ হতে চাই। কারণ- ভালোবাসার মানুষটির নাম ছোট্ট কোন মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাইনা, ভালবাসার মানুষটির নাম বড় কোনো মঞ্চে দাঁড়িয়ে থেকে বলতে চাই।আই লাভ ইউ (মা)

কাইকর

ফিল্মমেকার/নাট্যকার, গল্পকার। বাংলাদেশ টেলিভিশন মিডিয়া। ।এক পৃথিবী লিখতে চাই।Facebook/Abdullah AL Mamun(কাইকর)

কাইকর › বিস্তারিত পোস্টঃ

যেমন কর্ম তেমন ফল(ছোট গল্প)

১৯ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:০১

আমার নাম কাইকর। আমি বিলাসী জীবন যাপন করতে ভালোবাসি। ব্যাংকে ভারী অংকের টাকা থাকায় মাঝেসাজে নাটকে প্রডিউস করি। নারীদেহের প্রতি আমার প্রচন্ড নেশা। তাই নাটকে প্রডিউস করার নামে উঠতি মডেলদের বিছানায় নিয়ে যাই। গুলশান নিকেতনে আমার অফিস। রাতবিরেতে তারার মেলা বসে এখানে। কেউ আসে কাজ পাবার উদ্দেশ্যে আবার কেউ দেহব্যবসা করতে! এই শহরের মানুষের মন বোঝার ক্ষমতা নেই কারো। রঙ্গমঞ্চের সবাই রঙ্গিলা। তাদের মন যে কি চায় আসলে তারাই বলতে পারেনা! সবার শুধু চাই চাই। কিন্তু প্রকৃত অর্থে কি চাই সেটাই কেউ বলতে পারে না।

আমি নাকি বিছানায় অনেক ভালো! এটা আমার কথা না উরতি মডেলদের কথা। একদিন তো রঙ্গ করে মিথিলা বলেই বসলো," তুই শালা বাহিরে যেমন খেলোয়ার, তেমনি বিছানায় কিন্তু পাকা খেলোয়ার।ঠিক মেসির মতো"। আমি ওর রসিকতা দেখে ফিক করে দাঁত বের করে হেসে দিলাম। বয়স আমার পঁয়ত্রিশ চলছে। সবেমাত্র চুলগুলো ঝরতে শুরু করেছে। চুলের গোড়া দিয়ে সাদা রংয়ের কি যেন একটু একটু উকি মারা শুরু করেছে। একদিন ভরদুপুরে অফিসে রহমান সাহেব তো বলেই ফেলল,", ভাই আর কত ?এবার বিয়ে-সাদি কিছু একটা করেন। এত সম্পত্তির ভাগিদার হবে কে?

রাতে বাংলাদেশি বেনসনের সাথে দামি বিদেশি মদের সাথে বিয়ের ব্যাপারটা মাথায় নিলাম। বাংলাদেশী বেনসনে কষে একটা টান দিয়ে মনে মনে ভাবলাম, আর কত? সুযোগ দেবার কথা বলে কত নারীর দেহনা ভোগ করেছি। এদের মধ্যে তিনজন আবার ভার্জিন ছিল। না আর না। মনকে মানিয়ে বিয়ের সিদ্ধান্তটা নিয়ে ফেললাম।

বিয়ে করেছি সাত মাসেক হলো। বউয়ের নাম সেঁজুতি। দেখতে পুরো খাইখাই টাইপের। দিব্বি মাধুকরী।কায়দা করে শাড়ি পরে। আমার বউ বলে কথা। এক সকালে সেঁজুতি চায়ের কাপে চুমুক দিতে দিতে বলল,"কাইকর তুমি বিছানায় তেমন ভালো না। শুনে আমার গলার মধ্যে শুকিয়ে এলো। যেখানে হাজারখানেক মেয়েকে আমি পরিপূর্ণ সুখ দিয়ে এসেছি আর আজ কিনা আমার বউয়ের মুখে এই কথা। বিষয়টা কোনভাবেই মেনে নিতে পারছিলাম না।তবে, সেঁজুতির কথাতেও যুক্তি আছে। ইদানিং ,আমিও আর তেমন আগের মত পারিনা। বয়সের সাথে সাথে সবকিছু কেমন যেন নেতিয়ে যাচ্ছে। খুব চিন্তায় পড়ে গেলাম। বাসা থেকে বের হয়ে সোজা ডাক্তারের চেম্বারে চলে এলাম। ডাক্তার সাহেব সবকিছু মনোযোগ দিয়ে শুনে কিছু পরীক্ষা-নিরীক্ষা করল। কিছুক্ষণ পর ডাক্তার সাহেব রেজাল্ট নিয়ে আসলেন। রেজাল্ট দেখে মাথার উপর যেন একটা বাজ পড়ল। এক নিমিষেই ঘেমে উঠলাম।

রাতের নির্জন শহর। আক্ষরিক অর্থেই নির্জন। আমি ত্যাড়া ত্যাড়া পায়ে হাঁটছিলাম।আমার সিফিলিস ধরা পরেছে। রাস্তার নেড়ি কুকুর টা লুকিয়ে আমার দিকে তাকিয়ে তামাশার হাসি হাসছে। গাছের পাতা গুলো আমার দিকে প্রহসনের দৃষ্টিতে তাকিয়ে কেলিয়ে কেলিয়ে হাসছে। হয়তো ওরা বলতে চাইছে, কি মিস্টার বিছানা বিশেষজ্ঞ। এবার কি করবেন? আগে তো অন্যের ঘরটাও সামলাতেন। এবার আপনার ঘর সামলাবে কে? আমি কোন কিছু সহ্য করতে পারছিলাম না। খুব তাড়াতাড়ি করে বাসায় ঢুকে গেলাম। বাসার দরজাটা আজ অদ্ভুতভাবে খোলা ছিল।আমার নতুন বিয়ে করা বউ তার শরীরের চাহিদা মেটাচ্ছে অন্য পুরুষ দিয়ে। হয়তো তার পুরনো প্রেমিক ছিল। আমি না দেখার ভান করে বাসা থেকে সাথে সাথে বের হয়ে এলাম। নতুন বউ তার শরীরের চাহিদা তো থাকতেই পারে। কিন্তু আমি যে এখন অক্ষম। রাস্তার ট্রাফিক পুলিশ টা তার ডান হাত দিয়ে গোপনাঙ্গ চুলকাতে চুলকাতে বলল," বোঝ এবার বোকা শালারা"। বাঁশিতে আরেকটি ফু দিয়ে তার নিজের কাজে আবার ব্যস্ত হয়ে পড়ল। আমি বিষণ্ণ মুখে আকাশের দিকে মুখ তুলে দাঁড়িয়ে রইলাম কিছুক্ষণ। দিনের আলোয় এখন আকাশে তারা খুঁজি। রাতের তারা পালিয়েছে।

মন্তব্য ৪২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

জোকস বলেছেন: এই জন্যই রেখে ঢেকে খেতে হয়।


গল্পটি প্রায় ১৮ প্লাস মনে হচ্ছে।
তার পরেও ভালো, চালিয়ে যান।

১৯ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

কাইকর বলেছেন: গল্পটি 18plus এর মতই। তবে, 18plus না। সাহিত্যে খোলামেলা অনেক লেখা আছে তবে সেটা মার্জিত ভাষায়। আমিও চেষ্টা করেছি মার্জিত ভাষায় গল্পটাকে ফুটিয়ে তুলতে। প্লট অনুযায়ী এসব শব্দ চয়ন করতে হয়েছে। আমি দুঃখিত, লজ্জিত। পাশে থাকবেন। ধন্যবাদ ও ভালোবাসা রইলো।

২| ১৯ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৪৬

সনেট কবি বলেছেন: সুন্দর গল্প।

১৯ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৪৯

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ ও ভালোবাসা রইলো। পাশে থাকবেন

৩| ১৯ শে মে, ২০১৮ রাত ৮:০২

চাঁদগাজী বলেছেন:


সমাজের একটা দিক এসেছে; তবে, তেমন সাজিয়ে লেখা হয়নি।

১৯ শে মে, ২০১৮ রাত ৮:২৩

কাইকর বলেছেন: ধন্যবাদ। এরপর থেকে সাজিয়ে গুছিয়ে লেখার চেষ্টা করবো। পাশে থাকবেন

৪| ১৯ শে মে, ২০১৮ রাত ৮:০৭

পবন সরকার বলেছেন: কষ্ট করে গল্পই যখন লিখেন তখন ছদ্ম নামে ব্লগ খুলেছেন কেন?

১৯ শে মে, ২০১৮ রাত ৮:২৫

কাইকর বলেছেন: আমার প্রকৃত নাম আব্দুল্লাহ আল মামুন।এই নামে অনেক বড় লেখক ও ফিল্মমেকার বাংলাদেশে আছে। তাই আমি আমার এই ছদ্ম নামেই পরিচিত হতে চাই। আমিও filmmaking শিখছি। ধন্যবাদ কষ্ট করে মন্তব্য করার জন্য। পাশে থাকবেন।

৫| ১৯ শে মে, ২০১৮ রাত ৯:০০

রাকু হাসান বলেছেন: শুভকামনা থাকবে আপনার প্রতি

১৯ শে মে, ২০১৮ রাত ৯:০১

কাইকর বলেছেন: ধন্যবাদ ভাই।

৬| ১৯ শে মে, ২০১৮ রাত ৯:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনার হাত ভা‌লো। সাম‌নের দিনগু‌লো‌তে আ‌রো ভা‌লো লিখ‌তে পার‌বেন এই বিশ্বাস আমার আ‌ছে। শুভ কামনা।

১৯ শে মে, ২০১৮ রাত ১১:২১

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। আমি ব্লগিং জগতে আজ পা রাখলাম। জানিনা সারা পাব কিনা। পাশে থাকবেন। ধন্যবাদ ও ভালোবাসা রইলো।

৭| ২০ শে মে, ২০১৮ রাত ১২:৩৮

বৃষ্টি বিন্দু বলেছেন: গল্পের থিম ভালো।শব্দচয়ন অন্যান্য অনেক লেখকের (বিশেষ করে এই ধরনের গল্পে)চেয়ে অনেক শালীন। তবে আমার একান্ত ইচ্ছে এ ধরনের গল্প যা শিক্ষামূলক তা কি আরো মার্জিত করা যায়না? অবশ্যই পারবেন।আমিতো গল্প তেমন বুঝিনা। ভুল বলে থাকলে দু:খিত।

২০ শে মে, ২০১৮ রাত ১২:৫০

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। এই ধরণের প্লটে এই রকম শব্দচয়ন মার্জিত। সাহিত্যে খোলামেলাভাবে অনেক লেখক লিখে গেছেন। এটা আমার দিক থেকে চিন্তা করলে ঠিক। তবে একটা লেখা যদি আপনি পড়ে উপলব্ধি না পারেন, সেটার মধ্যে ঢুকে যেতে না পারেন তাহলে সেটার সার্থকতা রইল কই? তাই এই ধরনের প্লটে একটু অশালীন লিখতে হয় যদিও সবাই তা সহ্য করতে পারেনা। ক্ষমার চোখে দেখবেন আমি দুঃখিত ও লজ্জিত। তবে, আমি আমার জায়গা থেকে শালীনভাবে লেখার চেষ্টা করি এই ধরনের প্লটে। ধন্যবাদ ও ভালোবাসা রইলো। পাশে থাকবেন। আপনার ভাবনাটাও ভুল নয়।

৮| ২০ শে মে, ২০১৮ সকাল ৯:৩৬

মোস্তফা সোহেল বলেছেন: ভালই লিখেছেন।কর্ম খারাপ করলে তার ফলও খারাপই হয়।

২০ শে মে, ২০১৮ সকাল ১০:২৮

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ ও ভালবাসা রইলো

৯| ২০ শে মে, ২০১৮ সকাল ১১:৩৬

বিজন রয় বলেছেন: লেখার আগে আরো ভাবুন।

২০ শে মে, ২০১৮ সকাল ১১:৪৮

কাইকর বলেছেন: হুম।এখন থেকে ভাববো। আপনার কথা স্মরণ করে হলেও ভাববো। তবে, সমালোচনা করবেন। খারাপ-ভালো যেটাই হোক। আমি সমালোচনা পছন্দ করি। ধন্যবাদ ও ভালোবাসা রইলো।

১০| ২০ শে মে, ২০১৮ সকাল ১১:৪৫

লিওনাডাইস বলেছেন: বেশ ভালো লিখেন আপনি।

২০ শে মে, ২০১৮ সকাল ১১:৪৯

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ ও ভালোবাসা রইলো। পাশে থাকবেন। পাশে আছি

১১| ২০ শে মে, ২০১৮ দুপুর ১২:৩৬

অনুতপ্ত হৃদয় বলেছেন: কর্মের ফল পেতেই হয়……
যেমন কর্ম তেমন ফল

২০ শে মে, ২০১৮ দুপুর ১২:৪৯

কাইকর বলেছেন: হুম।ঠিক বলেছেন।ধন্যবাদ মন্তব্য করার জন্য। ভালোবাসা রইলো।

১২| ২০ শে মে, ২০১৮ দুপুর ১২:৪৪

নাঈম আশফাক বলেছেন: বেশ ছিল

২০ শে মে, ২০১৮ দুপুর ১২:৫০

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। এভাবে উৎসাহ দিলে গল্প লেখার প্রতি আরো ভালো লাগা তৈরি হয়। ধন্যবাদ ও ভালোবাসা রইলো।

১৩| ২০ শে মে, ২০১৮ দুপুর ১২:৫৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
ভালই লিখেছেন।

লেগে থাকলে ব্লগে সাড়া পাবেন।

শুভ ব্লগিং।

২০ শে মে, ২০১৮ দুপুর ১:০৪

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। পাশে থাকবেন। ধন্যবাদ ও ভালোবাসা রইলো।

১৪| ২০ শে মে, ২০১৮ দুপুর ১:০১

পদাতিক চৌধুরি বলেছেন: শুভ ব্লগিং। যাবতীয় পরীক্ষা নিরীক্ষা নিজের উপর দিয়ে করেছেন, বেশ ভাল লাগলো। লেখা চালিয়ে যান।

শুভ কামনা রইল।

২০ শে মে, ২০১৮ দুপুর ১:০৫

কাইকর বলেছেন: হুম।দোয়া করবেন।আপনাদের মন্তব্য অনুপ্রেরণা হয়ে কাজ করবে আশা করি। এগুলাই আমাকে শক্তি যুগাবে।

১৫| ২০ শে মে, ২০১৮ দুপুর ১:২৮

তারেক_মাহমুদ বলেছেন: খুবই ভাল লেগেছে, বিশেষ করে চমৎকার একটি ম্যাসেজ দেওয়ার চেষ্টা করেছেন। নেগেটিভ মন্তব্যে হতাশ হবেন না। লিখতে থাকুন। পোষ্টে লাইক।

২০ শে মে, ২০১৮ দুপুর ১:৩৩

কাইকর বলেছেন: ভাইজান আমি সমালোচনা পছন্দ করি।আপনিও সমালোচনা করবেন সেটা ভালো বা খারাপ হোক। তাহলে আমি বুঝবো কোনটা খারাপ আর কোনটা ভালো। আমার লেখা প্রথম গল্প ব্লগে সময় পেলে পড়বেন। ধন্যবাদ ও ভালোবাসা রইলো

১৬| ২০ শে মে, ২০১৮ বিকাল ৫:২৮

নতুন বলেছেন: আপনার লেখার স্টাইল ভাল লেগেছে।

সমানের একটা দিকের অনেক কিছুই আপনার জানা মনে হচ্ছে। এটা ভালো...

কিন্তু কাহিনির পরিবত`নটা একটু বেশি ফাস্ট হয়ে যাচ্ছে। এটা একটু স্মুথ করলে ভালো হয়।

আরো লিখুন... নতুন নতুন কাহিনি...

২০ শে মে, ২০১৮ বিকাল ৫:৪০

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। পাশে থাকবেন।ব্লগিং এ পা রেখেছি একদিন হলো। তাই,প্রথম পাতায় লেখা ঠাই পাইনি হয়তো।ধন্যবাদ ও ভালবাসা রইলো।

১৭| ২০ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:৫২

শাহাদাত নিরব বলেছেন: লেখা টা অনেক বাস্তব জীবনের সাথে মিলে যাবে .
নিজের বউকে দোষারোপ করে যাবে কিন্তু নিজের অক্ষমতাকে আড়াল করে রাখবে ।
সুন্দর লিখেছেন ।

২০ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:০১

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। পাশে থাকবেন।ব্লগে পা রেখেছি একদিন যাবত। তাই হয়তো প্রথম পাতায় লেখা ঠাই পাইনি।পাশে থেকে অনুপ্রেরণা দিবেন।ভালবাসা অবিরাম

১৮| ২০ শে মে, ২০১৮ রাত ৯:৪৬

শামচুল হক বলেছেন: ভালো লিখেছেন। ধন্যবাদ

২০ শে মে, ২০১৮ রাত ১০:১২

কাইকর বলেছেন: অনুপ্রেরণা। ধন্যবাদ ও ভালবাসা রইলো।

১৯| ২১ শে মে, ২০১৮ দুপুর ২:০০

অর্ক বলেছেন: প্রচুর বানান ভুল! বহু চর্চার প্রয়োজন। বিখ্যাত গল্পকারদের লেখা সংগ্রহ ক’রে পড়ুন। বাংলাদেশ ও পশ্চিম বাংলার প্রতিষ্ঠিত সাহিত্যিকদের লেখা পড়ুন। আন্তরিকভাবে চর্চা চালিয়ে গেলে অনেক ভালো হবে!

নিঃসীম শুভেচ্ছা রইলো।

২১ শে মে, ২০১৮ দুপুর ২:০৮

কাইকর বলেছেন: ধন্যবাদ আপনাকে ভুল ধরিয়ে দেবার জন্য। আমি জানি প্রচুর বানান ভুল। আমার বাংলা টাইপ করতে একটু অসুবিধে হয়। আমি কোন বই পড়ি না। ব্লগে ঘুরে আর নিউজ পড়ে যতটুকুন ভাষা শিখেছি। সমালোচনা পছন্দ করি আমি। ভুল থেকে শিক্ষা লাভ করা যায়। ধন্যবাদ আপনাকে।

২০| ০৬ ই জুলাই, ২০১৮ ভোর ৪:১৭

রাকু হাসান বলেছেন: কাইকর গল্পটি ভাল,,,,,+++

১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

কাইকর বলেছেন: ধন্যবাদ আপনাকে

২১| ১৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৪০

খায়রুল আহসান বলেছেন: ব্লগে আপনাকে বিলম্বিত সুস্বাগতম জানাতে এখানে এলাম! এখানে আপনার বিচরণ দীর্ঘস্থায়ী হোক, আনন্দময় ও স্বচ্ছন্দ হোক! হ্যাপী ব্লগিং!
এখানে প্রকাশিত আপনার প্রথম পোস্টটা পড়ে গেলাম। গল্পটা ভালই, তবে নিজের পরিবর্তনটা খুব আকস্মিক ও দ্রুত ঘটে গেছে। শিরোনামে উল্লেখিত গল্পের মেসেজটা ভাল হয়েছে। ১৮্+ থেকে আরেকটু টোন ডাউন করে গল্পটাকে ১৮- করা যায় কিনা, তা ভেবে দেখতে পারেন।

১৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

কাইকর বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.