নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন কেবলই ফুরিয়ে যায়।

মোঃ মাইদুল সরকার

একদিন জীবন শেষ হয়ে যাবে তবুও অনেক কিছু করার সাধ জাগে..............

মোঃ মাইদুল সরকার › বিস্তারিত পোস্টঃ

শ্রীলঙ্কাকে হারিয়ে নতুন ইতিহাস সিরিজ জয় বাংলাদেশের

২৬ শে মে, ২০২১ সকাল ১০:৫৬



বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের পর এবার দ্বিতীয় ম্যাচ জয় করে সিরিজ জয় করে নিয়েছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন ।

এর আগে শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে কখনোই ওয়ানডে সিরিজ জিততে পারেনি আমাদের টাইগাররা। অবশেষে প্রতীক্ষার অবসান হলো দীর্ঘদিনের সেই আক্ষেপ ঘুচে গেল গতকাল রাতে।

পরিসংখ্যানে দেখা যায়, শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত বাংলাদেশ দল ৮টি ওয়ানডে সিরিজ খেলেছে । শ্রীলঙ্কা জিতেছে ৬ সিরিজ। দুটি সিরিজ ১-১ এ অমীমাংসিত থেকে গেছে। অবশেষে নবম সিরিজে এসে দারুন জয় পেয়েছে বাংলাদেশ।


টসে জিতে এদিন শুরুতে ব্যাট করতে নেমে মুশফিকুর রহমানের অনবদ্য সেঞ্চুরিতে ভর করে সব উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ জাতীয় দল। জবাবে মাঠে নেমে ১৪১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার রাত বাংলাদেশের জন্য নিয়ে আসে নতুন ইতিহাস ও আনন্দ। করোনার এই মহামারিতে দেশবাসীকে আনন্দ উপহার দেয়ার জন্য ধন্যবাদ ও অভিবাদন বাংলাদেশ ক্রিকেট টিমকে।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০২১ সকাল ১১:০৯

আমি সাজিদ বলেছেন: নবীন শ্রীলঙ্কা দলের সাথে এই জয় প্রত্যাশিত ছিল। ভালো দলগুলোর সাথে আমাদের জয় কম % এ।

২৬ শে মে, ২০২১ সকাল ১১:৩২

মোঃ মাইদুল সরকার বলেছেন:
তা ঠিক তবে সময়ের সাথে সাথে বাংলাদেশ আরও ভাল করবে। ধন্যবাদ।

২| ২৬ শে মে, ২০২১ সকাল ১১:২২

ভুয়া মফিজ বলেছেন: রেকর্ডবুকে এটা শ্রীলংকার জাতীয় দলের বিরুদ্ধে সিরিজ জয় হিসাবে লেখা থাকবে ঠিকই, কিন্তু বাস্তবতা হলো, এটা শ্রীলংকার বি-টিম। কাজেই এই জয়ে মনে করার কিছু নাই যে, বাংলাদেশের ক্রিকেটের প্রভূত উন্নতি হয়েছে। আফগানিস্তানের সাথে হার, ওয়েস্ট ইন্ডিজের বি-টিমের কাছে হার, এগুলো হলো আমাদের ক্রিকেটের বাস্তব চিত্র।

তারপরেও বাংলাদেশ দলকে অভিনন্দন। :)

২৬ শে মে, ২০২১ সকাল ১১:৩৪

মোঃ মাইদুল সরকার বলেছেন:
খেলার মধ্যে ক্রিকেট দিয়ে বাংলাদেশকে বিশ্বের অনেক দেশ চিনে। বাস্তব চিত্র আস্তে আস্তে ভালোর দিকে যাক সেটাই কাম্য। তারপরও জয়ের জন্য অভিন্দন।

ধন্যবাদ ভুম আপনাকে।

৩| ২৬ শে মে, ২০২১ সকাল ১১:২৯

শেরজা তপন বলেছেন: কোন তর্ক বিতর্ক ছাড়াই বাংলাদেশকে অভিনন্দন!

২৬ শে মে, ২০২১ সকাল ১১:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
করোনাকলীন সময়ে এর চেয়ে ভাল আনন্দের উপলক্ষ্য আর কি হতে পারে। সহমত। ধন্যবাদ।

৪| ২৬ শে মে, ২০২১ দুপুর ১২:৫৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন:

শ্রীলংকার এই টিমে ছিল নবীন খেলোয়াড়ের আধিক্য। এটা শ্রীলংকার নিজেদের প্রয়োজনে পাঠিয়েছে। আগামী বিশ্বকাপ হলো শ্রীলংকার মূল লক্ষ্য, যাতে এই টিম থেকে কিছু প্লেয়ার উঠে আসে। এ স্ট্র্যাটেজি প্রতিটা বড়ো দলেরই থাকে। ছোটো দলগুলোর বিপক্ষে তাদের নবীন প্লেয়ার পাঠানোর মূল কারণ হলো, (১) ছোটো দলগুলো শক্তিমত্তার দিক দিয়ে ঐ নবীন প্লেয়ারের দলের কাছাকাছি, তারা জেতার ক্ষমতা রাখে। (২) ছোটো দলগুলোর বিপক্ষে হারলেও খুব বেশি পয়েন্ট হারাবে না, যেখানে বড়ো দলগুলোর বিপক্ষে হারলে বেশি পয়েন্ট হারাতে হয়।

গত বিশ্বকাপে কোনো দল তাদের এ বা বি-টিম পাঠায় নি। সেখানে বাংলাদেশ কাদের নাস্তানাবুদ করেছিল, আপনাদের মনে আছে নিশ্চয়ই। আইসিসি চ্যাম্পিয়ন'স ট্রফি ২০১৭-তে বাংলাদেশের পারফরমেন্সের কথা নিশ্চয়ই আপনাদের মনে আছে। বাংলাদেশ সেমিফাইনালিস্ট ছিল। ওখানেও কোনো দেশ তাদের এ-টিম পাঠায় না। কোনো দেশের এ-টিম বা বেস্ট টিম পাঠানোটা হলো তাদের ওভারঅল গেইম স্ট্র্যাটেজির অংশ। তারা একদিকে পয়েন্ট হারিয়ে অন্যদিকে বেশি পয়েন্ট পাবার আশায় এটা করে।

যারা নিয়মিত ক্রিকেট দেখেন ও ফলো করেন, তারা জানেন, একসময় কেনিয়াই ছিল আমাদের একমাত্র প্রতিপক্ষ। এখন কেনিয়াকে আমরা গোনায়ও ধরি না। ওডিআই ক্রিকেটে বাংলাদেশ এখন মাঠে নামে ভালো খেলা দেখানোর উদ্দেশু নিয়া না, জেতার উদ্দেশ্য নিয়া। প্রতিটা দলই এখন বাংলাদেশকে হারানোর পর জয়োল্লাশ করে, যেখানে আগে তারা ধরেই নিত যে বাংলাদেশকে হারানো কোনো ব্যাপারই না। ওডিআই ক্রিকেটে বাংলাদেশ সব ক'টা দেশকেই হারিয়েছে। ২০১০/১১-তে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছিল, যদি কারো মনে থেকে থাকে। ওডিআই সিরিজও প্রায় ২৫টার মতো জিতেছে বাংলাদেশ। এখানে গুনে দেখতে পারেন সংখাটা ঠিক আছে কিনা। বাংলাদেশের ওডিআই সিরিজ জয়

কোনো দেশ কোন টিম পাঠালো, এটা একান্তই তাদের নিজস্ব ব্যাপার ও স্ট্র্যাটেজি। আমাদের দরকার যে-কোনো উপায়ে জয়। প্রতিটা জয় আমাদের ক্রেডিটে পয়েন্ট জমা করে। এই পয়েন্টে বাংলাদেশ উপরে উঠলে সুপার লিগে এমনিতেই বাংলাদেশ চান্স পাবে।

নীচের ছবিতে বাংলাদেশের পারফর্মেন্স দেখা যাবে।

২৬ শে মে, ২০২১ দুপুর ২:৫০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
প্রথমেই ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

সুন্দর বিশ্লেষণী মন্তব্য পোস্টটিকে সমৃদ্ধ করেছে। নবীন দলকে হারিয়ে বাংলাদেশ জয় তুলে নিয়েছে এটা পরবর্তীতে তাদের মূল দলের বিরুদ্ধে বিজয়ে হাতিয়ার হিসেবে কাজ করবে।

বাংলাদেশ একদিন বিশ্বসেরা হবে সেই আশা রাখি।

ভাল থাকবেন।

লাইক ও লিংকের জন্য আবার ধন্যবাদ।

৫| ২৬ শে মে, ২০২১ দুপুর ২:২৫

খায়রুল আহসান বলেছেন: চমৎকার একটি বিজয় উপহার দেয়ার জন্য টীম বাংলাদেশকে অভিনন্দন, জয়ের ভিত্তি, দৃষ্টিনন্দন সেঞ্চুরী উপহার দেয়ার জন্য মুশফিকুর রহিমকে প্রাণঢালা অভিনন্দন! আর এ সুখবরটি পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

চমৎকার বিশ্লেষণী মন্তব্যটির জন্য সোনাবীজ; অথবা ধুলোবালিছাই কে অশেষ ধন্যবাদ।

২৬ শে মে, ২০২১ দুপুর ২:৫২

মোঃ মাইদুল সরকার বলেছেন:

ধন্যবাদ আপনাকে
মুশফিক সেঞ্চুরীর জন্য অভিনন্দন প্রাপ্য।

বাংলাদেশ দিন দিন আরও ভাল করবে।

সোঅধু ভাইকে আপনার ধন্যবাদ পৌছে দিলাম।

শুভকামনা।

৬| ২৬ শে মে, ২০২১ বিকাল ৩:২৫

বিদ্রোহী সিপাহী বলেছেন: অভিনন্দনতো অবশ্যই। সিরিজ জয় সেটা ঘরের মাঠেই হোক আর পরের মাঠেই হোক।

২৬ শে মে, ২০২১ বিকাল ৩:২৮

মোঃ মাইদুল সরকার বলেছেন: ধন্যবাদ।

সহমত।

শুভকামনা জানবেন বিদ্রোহী সিপাহী।

৭| ২৬ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:০৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: জিতেছে যখন তখন বাংলাদেশ দলের অভিনন্দন প্রাপ্য। এ টিম, বি টিম যাই হোক বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন।

২৮ শে মে, ২০২১ সকাল ১০:২০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আসলেই অভিনন্দন প্রাপ্য। ধন্যবাদ ভাই।

৮| ২৭ শে মে, ২০২১ রাত ১:০৭

রাজীব নুর বলেছেন: এই করোনার মধ্যে খেলা হচ্ছে এটাই আমার পছন্দ না।

২৮ শে মে, ২০২১ সকাল ১০:২১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
স্বাস্থ্য বিধি মানার নাম করে সবইতো চলছে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.