নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য আর মিথ্যাকে এক করি না। যারা অসত্য দিয়ে সত্যকে ঢাকতে চায়; তাদের সঙ্গ ধরি না। নতুন যে কোন কিছু শিখতে ভালো লাগে। কেউ কিছু শিখতে চাইলে সম্ভব সাধ্যমতো চেষ্ঠা করি। প্রযুক্তির উৎকর্ষতাকে কাজে লাগিয়ে আধুনিক জ্ঞানে দক্ষতা অর্জন করতে চাই।

মোঃ মঈনুদ্দিন

নিঃসঙ্কোচে গাহিব সত্য ন্যায়ের গান। সত্য আর সুন্দরের সেবক। মা, মাটি আর দেশকে ভালবাসি।

মোঃ মঈনুদ্দিন › বিস্তারিত পোস্টঃ

হে সম্মানিত শিক্ষকবৃন্দ,বুকে পাথর বাঁধুন।

১২ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫১

বহু জল্পনা আর কল্পনার ফানুস উড়াতে উড়াতে অবশেষে ৮ম পে-স্কেলের প্রজ্ঞাপন প্রসব করলো। নানা হিজিবিজি নিয়ে,নানা ঘটন-অঘটনের জন্ম দিয়ে তিনি সগৌরবে সরকারী পরিবারে ভূমিষ্ট হয়েছেন।ধন্যবাদ,অজস্র ধন্যবাদ।কিন্তু, ব্যাঁ-সরকারী পরিবারে তিনি বাঁজা হয়েই থাকলেন। ধন্যবাদ,অজস্র ধন্যবাদ।


শিক্ষকদের দাবী ঝুলিয়ে রেখেই
আইনি বাধা পেরিয়েছে অষ্টম বেতন কাঠামো
নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ১১, ২০১৫ - ৮:৪২ পূর্বাহ্ণ


এমপিওভুক্ত শিক্ষকদের জন্য কমিটি : এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষকরা শতভাগ বেতন পেয়ে থাকেন সরকারের কাছ থেকে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর আয়ের অর্থ সরকারি কোষাগারে জমা হয় না। এ বিষয়ে জাতীয় বেতন ও চাকুরি কমিশনের সুপারিশ ছিল, এসব শিক্ষাপ্রতিষ্ঠানের আয়ের অর্থ সরকারি কোষাগারে জমা নেওয়ার ব্যবস্থা করে ছয় মাস পর থেকে নতুন কাঠামোয় বেতন দেওয়ার। তবে সরকার সিদ্ধান্ত নিয়েছে, গত ১ জুলাই থেকেই এসব প্রতিষ্ঠানের শিক্ষকদের নতুন বেতন কাঠামো কার্যকর করা হবে। তবে অন্য সরকারি চাকুরেদের মতো গেজেট জারি হলেই নতুন কাঠামোয় বেতন পাবেন না তাঁরা। এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর আয়-ব্যয় পর্যালোচনা করা এবং আয়ের অর্থ সরকারের কোষাগারে জমা নেওয়ার পথ বের করতে সরকার একটি কমিটি গঠন করবে। ওই কমিটির সুপারিশ কার্যকর করে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের নতুন বেতন কাঠামোতে বেতন দেওয়া হবে। গত ১ জুলাই থেকে তত দিন পর্যন্ত বর্ধিত বেতন বকেয়া হিসেবে পাবেন তাঁরা।
উৎসঃ দৈনিক শিক্ষা(অনলাইন দৈনিক)
http://www.dainikshiksha.com

পুনশ্চঃ শিক্ষকরা ব্রতচারী,সংসার বিরাগী,ছন্নচাড়া তাই,পেটে পিঠে পাথর,ইট,কাঠ বেঁধে দিন যাপনে অভ্যস্ত।আল্লাহ তাদেরকে আরো ধৈর্য দান করুক।আমিন। আর সরকারীদের রাষ্ট্রের কোষাগার খালী করে,হৃদয় উজাড় করে সব দিয়ে দেয়া হোক।ঘুষ,ঘাস খাওয়ার রাস্তাটা আরো প্রশস্ত ও দীর্ঘ হোক। তাছাড়া,সরকারী শব্দের বিপরীত শব্দ হিসেবে বেসরকারী অপয়া শব্দটিকে আল্লাহ কবুল করে নিক??!!!!!! কারণ,আমরা শিক্ষা বান্ধব????!!!!!----------- ধন্যবাদ।অতঃপর আবার ও ধন্যবাদ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.