নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য আর মিথ্যাকে এক করি না। যারা অসত্য দিয়ে সত্যকে ঢাকতে চায়; তাদের সঙ্গ ধরি না। নতুন যে কোন কিছু শিখতে ভালো লাগে। কেউ কিছু শিখতে চাইলে সম্ভব সাধ্যমতো চেষ্ঠা করি। প্রযুক্তির উৎকর্ষতাকে কাজে লাগিয়ে আধুনিক জ্ঞানে দক্ষতা অর্জন করতে চাই।

মোঃ মঈনুদ্দিন

নিঃসঙ্কোচে গাহিব সত্য ন্যায়ের গান। সত্য আর সুন্দরের সেবক। মা, মাটি আর দেশকে ভালবাসি।

মোঃ মঈনুদ্দিন › বিস্তারিত পোস্টঃ

হৈ হৈ রৈ রৈ ইল্যাক্ট্রোনিক মিডিয়া গেলো কই?

২৮ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৪১

ধিক্‌! শত ধিক্‌!

আজকের সমাবেশ থেকে আমরা কি পেলাম আর কি বা হারালাম । আমাদের অবস্থানের পরিবর্তন আদৌ হবে কি? যেখানে হেফাজতের ডাকে লক্ষ লক্ষ জনতা সমাবেত হয়। ব্লগারদের ডাকে পুলিশি পাহারায় নেতা কর্মীদের উপস্থিতিতে এক মাস ব্যাপী আন্দোলন হয় । যেখানে দেশের সব কয়টি টিভি চ্যানেল হুমড়ি খেয়ে পড়ে । শুধু তাই নয় ভারতের একটি হাতি বাংলাদেশে আসলে তা নিয়ে এক মাস টক শো চলে। অথচ বেসরকারি শিক্ষকদের আন্দোলনে কোনো নেতা, নেত্রী, টক শো তো দূরের কথা ইলেক্ট্রনিক মিডিয়া পর্যন্ত খবর প্রচার করে না। হায় রে দূভাগা বে-শিক্ষক ।আমাদের কেউই চায় না।


রাজধানীতে জাতীয়করণের দাবীতে এমপিওভুক্ত বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক কর্মচারিরা এক সমাবেশ করেছে। শুক্রবার (২৮শে জুলাই) কুর্মিটোলা স্কুলের মাঠে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের উদ্যোগে এ শিক্ষক সমাবেশে অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন স্থানের শিক্ষক কর্মচারিরা এ সমাবেশে অংশ নেয়।

এ শিক্ষক সমাবেশে সভাপতিত্ব করেন শিক্ষক মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মিয়া।


সুত্রঃ রানা রায়হান এর পোস্ট, ফেসবুক ও দৈনিক শিক্ষা(অনলাইন নিউজ পোর্টাল)।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

চাঁদগাজী বলেছেন:


শিক্ষকেরা কি এখন মানুষের শ্রদ্ধার পাত্র?

২৮ শে জুলাই, ২০১৭ রাত ৮:০৬

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।। এ কথাটি কী সকলের ক্ষেত্রে খাটে? মানে বলতে চাচ্ছি-শ্রদ্ধা করার মতো কী কোন শিক্ষক নেই বাংলাদেশে? সবাই খারাপ? খারাপ যে নেই এমনতো নয় তবে খারাপের চেয়ে ভালো লোকের সংখ্যাই বেশী।। যাইহোক, আমি আশা করেছিলাম আমার পোস্টের শিরোনামের উপর কমেন্ট হবে, কিন্তু তা হয়নাই।। আজ যে সমাবেশ ঢাকা কুর্মিটোলাতে হলো ওখানে উল্লেখ করার মতো কোন ইল্যাক্ট্রোনিক্স মিডিয়া যায় নি। যাওয়া কী উচিৎ ছিলোনা? না কী সরকারের উপরের মহল থেকে নিষেধ করা ছিলো? এই জন্যই এ কথাটি লিখেছি।।

২| ২৮ শে জুলাই, ২০১৭ রাত ৯:২৮

প্রোলার্ড বলেছেন: মিডিয়া সেসব খবরের পেছনে ছোটে যেটা জনগন খায়।

২৮ শে জুলাই, ২০১৭ রাত ১১:৫৬

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ আপনাকে। তাহলে জনগণ যেসব খায় সেসবের নিউজ করে! তা ভালোই বলেছেন। বেসরকারী শিক্ষকদের উপর হওয়া অবিচারের এবং বঞ্চনার বিরুদ্ধে সম্মিলিত প্রোটেস্টের বুঝি কোন ভেলুই নেই? আজ দেশের ৫ লক্ষ শিক্ষক কর্মচারী সবাই এই সম্মেলনের আপডেটের দিকে চেয়ে ছিলো। এতবড় একটা সংবাদ বুঝি জনগণ খাবেনা বা বেসরকারী শিক্ষক কর্মচারীরা জনগণের মধ্যে পড়েন না? আপনি ঠিক আছেন তো?

৩| ২৮ শে জুলাই, ২০১৭ রাত ৯:৫২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কিছুদিন পর পর শিক্ষকদের আন্দোলন হয় কেন? বেসরকারী স্কুলে শিক্ষকতা করলে সরকারের কাছে আবার কী দাবি করে?

২৯ শে জুলাই, ২০১৭ রাত ১২:০৬

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ আপনার মতামতের জন্য। আপনি একজন সিনিয়র ব্লগার আশা করি এসব বিষয় আপনার জানা থাকার কথা। বেসরকারি শিক্ষকগণ কয়েকদিন পরপর আন্দোলন কেন করে এটা নিয়ে একটু মাথা খাটিয়ে দেখুন না। বেসরকারী স্কুলে শিক্ষকতা করলেই সরকারের কাছে কিছু দাবী করা যাবে না? এটা আপনার কেন মনে হলো আশা করি জবাব দিবেন?

৪| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ১২:১১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কারণ, তাঁরা বেতন জেনেই চাকুরি করতে এসেছে। কেউ পুলিশে ঢুকে যদি বলে 'বেতন কম তাই ঘুষ খাবো' এটা তো যুক্তি হতে পারে না। বেসরকারী শিক্ষকতায় যদি বেতন ভাতা কম হয় তাহলে চাকুরি বদলের চেষ্টা করাই ভালো...

২৯ শে জুলাই, ২০১৭ রাত ১২:৪০

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ আপনার প্রতিউত্তরের জন্য। আপনার উত্তরটি বিএনপি সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন সাহেবের মতোই হয়ে গেলো। বেসরকারী শিক্ষকরা যদি চাকুরী ছেড়ে দেয় তাহলে ৩১৯ টি সরকারী কলেজ আর ৩১৭ টি সরকারি হাইস্কুলের সামান্য কয়েকজন শিক্ষক দিয়ে পুরো বাংলাদেশের সমগ্র শিক্ষা বিভাগকে চালিয়ে নিবেন কী করে? জানালে উপকৃত হবো। আর হ্যা, শিক্ষকদের দাবী যথার্থই আছে যদি উনাদের প্রতি আপনার বা আপনারই মতো আরো যারা রয়েছে তাঁদের সামান্য টুকু সহানুভূতি থাকে? আরেকটু পরিসংখ্যানের পাতা দেখবেন যেখানে বেসরকারী শিক্ষরা কতটুকু অবদান রাখছে।

http://data.banbeis.gov.bd/

৫| ২৯ শে জুলাই, ২০১৭ রাত ১:০০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: চাকুরি ছেড়ে দেয়ার কথা একটা ব্লাফ। কেউ ছাড়ে না। একবার বাংলাদেশ বিমানে আন্দোলন হয়েছিল। সব পাইলট কর্মবিরতি করছিল দাবী দাওয়ার জন্য। কিন্তু যারা বিমান অফিসে ছিল তারাও এক সময় পাইলট ছিলেন। তারাই প্লেন চালানো শুরু করে দিলেন। বাংলাদেশের একটা প্লাস পয়েন্ট হলো অধিক জনসংখ্যা। কেউ চাকুরি না করলে সমস্যা নেই। আরো ৫ জন লাইনে আছে। আপনাদের কেউ কেউ এমপিওভুক্তি বাতিল না হওয়ার জন্য ছাত্র ছাত্রীদের অবাধে নকল করার অনুমতি দেয়। এই হলো অবস্থা...

২৯ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:৪১

মোঃ মঈনুদ্দিন বলেছেন: ধন্যবাদ ভাই আপনি যে জবাব দিয়েছেন তারপর কোন জবাব হতে পারে না। চাকুরী ছেড়ে দিলে সেই জায়গা পূরণ করার লোকের অভাব নাই। ঠিকই বলেছেন ভ্রাতা। এর মানে আপনার সিদ্ধান্ত হল কোন দাবী নিয়ে আন্দোলন করা যাবেনা। অথবা বলতে চাইছেন ২৫ হাজার বেসরকারীএমপিও ভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকদের উপর আজকের যে বঞ্চনা এসে ভর করেছে এর জন্য কোন প্রতিবাদ করা যাবেনা। করলে পাপ হবে। আপনি যে রকম সিদ্ধান্ত দিচ্ছেন এতে আমলাতান্ত্রিকতার গন্ধ পাচ্ছি। কী ভাই সচিব পর্যায়ের কেউ না কী? না কী কোন মন্ত্রী? আপনি মনে হয় গ্রামে পড়ালেখা করেন নাই? বেসরকারী স্কুলের মাস্টারের কাছে পড়েন নাই? হয়তো তাই। আর এজন্যেই তাঁদের নিগ্রহের অভাবের কথা বুঝে সমব্যাথি হবার মতো আপনার মানসিকতা তৈরি হয় নাই।। আজ ৫লক্ষ শিক্ষক আপনার কাছে ভেলুলেস হয়ে গেল! আর হ্যাঁ, নকলের কথা বললেন; এটাও আবার কষ্টার্জিত কল্পনা। নকল হয় সবখানেই। সব যুগেই হয়েছিল।এভারেজ সবার উপর এ ধরণের আদেখলাপনা জবাব ভালো দেখায় না। দুঃখিত আপনাকে কেন এসব বলছি। ক্ষমা চাই আপনার কাছে এভাবে মন্তব্য করার জন্য।

আমি আশা করেছিলাম মিডিয়া কেন আসেনাই এটা জানবো। কী হতে পারে ইন্টারনাল কারণ।
ভালো থাকুন।

৬| ২৯ শে জুলাই, ২০১৭ সকাল ৮:১৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বিচার মানি তালগাছ আমার বলেছেন: চাকুরি ছেড়ে দেয়ার কথা একটা ব্লাফ। কেউ ছাড়ে না। একবার বাংলাদেশ বিমানে আন্দোলন হয়েছিল। সব পাইলট কর্মবিরতি করছিল দাবী দাওয়ার জন্য। কিন্তু যারা বিমান অফিসে ছিল তারাও এক সময় পাইলট ছিলেন। তারাই প্লেন চালানো শুরু করে দিলেন। বাংলাদেশের একটা প্লাস পয়েন্ট হলো অধিক জনসংখ্যা। কেউ চাকুরি না করলে সমস্যা নেই। আরো ৫ জন লাইনে আছে। আপনাদের কেউ কেউ এমপিওভুক্তি বাতিল না হওয়ার জন্য ছাত্র ছাত্রীদের অবাধে নকল করার অনুমতি দেয়। এই হলো অবস্থা...

মোক্ষম ভ্রাতা................ =p~ =p~

সম্মানিত শিক্ষকদের জন্য সহমর্মিতা

২৯ শে জুলাই, ২০১৭ বিকাল ৫:৫৭

মোঃ মঈনুদ্দিন বলেছেন: প্রথমেই পোস্টে মন্তব্যের জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। তবে আপনি বিষয়টা একটু ক্লিয়ার করলে ভালো হয় যে, এটা কী বিচার মানি তালগাছ আমার ভাইকে সাপোর্ট না কী শিক্ষকদের প্রতি অবমাননার জবাবে প্রতিবাদ করলেন? আমি বাপু সোজা সাপ্টা বুঝি।এই সমাবেশের প্রচারনা অনলাইনে হচ্ছে প্রায় মাস খানেক ধরে আর এটা মিডিয়ার জানার কথা। মিডিয়াতো সংবাদ পেলেই দৌড়ায়। তো ওখানে গেলোনা কেন? কোন কারসাজি ছিলোনাতো বা কোন স্যাবোটাজ? ধন্যবাদ ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.