নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে বোঝার আগেই মনের মধ্যে একটা চেতনা তাড়া করে ফিরতো। এই ঘুণে ধরা সমাজ ব্যবস্থাকে বদলাতে হবে, একটা বিপ্লব দরকার। কিন্তু কিভাবে?বিপ্লবের হাতিয়ার কি? অনেক ভেবেছি। একদিন মনের মধ্যে উঁকি দিয়ে উঠলো একটি শব্দ, বিপ্লবের হাতিয়ার \'কলম\'।

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল)

পৃথিবীতে ঘুরতে আসা কিছু দিনের পর্যটক

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) › বিস্তারিত পোস্টঃ

হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ফ্রান্সে মানববন্ধন

৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ৩:২৩

বাংলাদেশের দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিরা মানববন্ধন মানববন্ধনে বাংলাদেশিরাকরেছে। সাম্প্রদায়িক হামলার ঘটনায় বিদেশে বসবাসরত বাংলাদেশিরা স্তম্ভিত। দেশের মতো বিদেশেও এ ঘটনার বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে। এরই ধারাবাহিকতায় ফ্রান্সে বাংলাদেশিদের সংগঠন চেতনায় বাংলাদেশ প্যারিসে মানববন্ধন আয়োজন করে। সাম্প্রদায়িক হামলা রুখে দাও বাংলা স্লোগানকে সামনে রেখে ১৯ জানুয়ারি রোববার প্যারিসের প্লাস দো রিপাবলিক চত্বরে এই প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ব্যানার-ফেস্টুন নিয়ে যোগ দেয় উদীচী শিল্পীগোষ্ঠী, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, গণজাগরণ মঞ্চ, ঘাতক দালাল নির্মূল কমিটি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ফ্রান্স শাখাসহ বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা।

মানববন্ধনে বক্তারা হামলার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ছাড়া বাংলাদেশে বসবাসরত সব ধর্মাবলম্বীর মধ্যে শান্তি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপনের ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আবেদনও জানানো হয়।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ৩:৩৫

পাঠক১৯৭১ বলেছেন: মংগল গ্রহেও মানব প্রাচীর হয়েছে শুনলাম।

৩১ শে জানুয়ারি, ২০১৪ ভোর ৪:৪০

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: পাঠক ১৯৭১ এর মস্তিস্কে গন্ডগোল...............।

২| ৩০ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:০০

সত্য সন্ধানী ১৩ বলেছেন: Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.