নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে বোঝার আগেই মনের মধ্যে একটা চেতনা তাড়া করে ফিরতো। এই ঘুণে ধরা সমাজ ব্যবস্থাকে বদলাতে হবে, একটা বিপ্লব দরকার। কিন্তু কিভাবে?বিপ্লবের হাতিয়ার কি? অনেক ভেবেছি। একদিন মনের মধ্যে উঁকি দিয়ে উঠলো একটি শব্দ, বিপ্লবের হাতিয়ার \'কলম\'।

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল)

পৃথিবীতে ঘুরতে আসা কিছু দিনের পর্যটক

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) › বিস্তারিত পোস্টঃ

ডাকাতি

১২ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১:৩১

পৃথিবীতে দুই শ্রেণীর মানুষ ডাকাতি করে।এক শ্রেণী বেঁচে থাকার অস্তিত্বের জন্য সরাসরি অস্ত্র ঠেকিয়ে অন্যের সম্পদ লুটে নেয়, আর এক শ্রেণী ভোগ বিলাসী জীবন ও আধিপত্যের জন্য মস্তিষ্ক এবং আইনকে অস্ত্র বানিয়ে অন্যের সম্পদ কেড়ে নেয়।
প্রথম শ্রেণীর ডাকাতদের কর্ম ও নৃশংসতা চোখে দেখা যায় এবং বিত্তহীন শ্রেণী বলে আমরা এদেরকে প্রকাশ্যে ঘৃণা করে থাকি। সাধারণত ন্যায় অন্যায়ের নীতি কথায় ওদেরকেই উদাহরণ হিসেবে দেখানো হয়।

কিন্তু পরের শ্রেণী স্যুট কোট পরে কৌশলে শান্তিপূর্ণ উপায়ে বিনা রক্তপাতে ডাকাতি করে বলে এদেরকে প্রকাশ্যে ঘৃণার দৃষ্টিতে দেখা হয়না, বরং এদের হাত অর্থ কড়ি দিয়ে ভরা থাকে বলে সমাজ এই শ্রেণীর ডাকাতদের সম্মান ও সমীহ করে থাকে।অর্থাৎ এক শ্রেণী ডাকাতি করে ঘৃণা অর্জন করে ,আর এক শ্রেণী ডাকাতি করে সম্মান অর্জন করে শুধুই কর্ম প্রয়োগের ভিন্নতা ও সামাজিক মানসিকতার কারণে।দেশে প্রথম শ্রেণীর ডাকাতদের অস্তিত্ব অনেকটাই বিলুপ্তির পথে,কিন্তু দ্বিতীয় শ্রেণীর সম্মানিত ডাকাতদের আধিপত্য সর্বত্র জুড়ে …যারা ব্যক্তি,সমাজ ও রাষ্ট্রের সম্পদ প্রতিনিয়ত লুটে নিচ্ছে …।।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই ডিসেম্বর, ২০১৯ রাত ২:০১

স্বপ্নময় স্বপ্নের পথচারী বলেছেন: ঠিক কিনা ? ঠিক ঠিক | এসব উচ্চ শিক্ষিত সার্টিফিকেট লেবাসধারী ডাকাতের কারণে আজ আমরা এতটা পিছিয়ে পড়েছি | এদের কে পিঠমোরা বাঁধন দিয়ে প্রকাশ্যে গো মূত্র পান করানো উচিত | তাহলে হয়তো তাদের শুভবুদ্ধি উদয় হবে |

১২ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:০২

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: মানুষ যে দিন রাজনৈতিক ও অধিকার সচেতন হবে, সে দিনই জাতি এদের হাত থেকে মুক্তি পাবে ...।।

২| ১২ ই ডিসেম্বর, ২০১৯ রাত ২:৩৩

ফেরদৌসা রুহী বলেছেন: শিক্ষিত লেবাসধারী ডাকাতের হাত থেকে মুক্ত হওয়ার কোন সম্ভাবনা নাই

১২ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:০২

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: মানুষ যে দিন রাজনৈতিক ও অধিকার সচেতন হবে, সে দিনই জাতি এদের হাত থেকে মুক্তি পাবে ...।।

৩| ১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:০৯

রাজীব নুর বলেছেন: এই ডাকাত দল সব যুগেই ছিলো। এদের কেউ কিচ্ছু করতে পারে নি।

১২ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:০৬

মুঃ গোলাম মোর্শেদ (উজ্জ্বল) বলেছেন: যে সমাজে অজ্ঞতা ও কুসংস্কার ছেয়ে থাকে, সেই সমাজে শিক্ষিত ডাকাতদের আধিপত্য বাড়তে থাকে...।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.