নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রগতিশীলতায় বিশ্বাসী।কূপমণ্ডুকতা ঘৃণা করি।ভালোবাসি সাহিত্য।

মোঃমোস্তাফিজুর রহমান তমাল

বলার মত কিছুই নই আমি।একজন মহামূর্খ।

মোঃমোস্তাফিজুর রহমান তমাল › বিস্তারিত পোস্টঃ

আবাবিল

১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:২১


ছবিঃ ফেইসবুক ইনবক্স। আসল সূত্র জানতে পারিনি।

বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, অসহায়ের সম্বল,শীতার্তের কম্বল ওয়ার্ড কমিশনার হাজী সাদেকের মন গতকল্য হইতে যৎপরোনাস্তি বিষণ্ণ। ফিলিস্তিনিদের কষ্টে তাহার ছাতি ফাটিয়া যাইতেছে। ইজরাইলের মনুষ্যগণ কোনো মনুষ্যের জাতই নহে। তাহারা তাহার চাইতেও জালিম। তিনি জমিজিরাতের দ্বন্দ্বে মাত্র তিনজন অরি কে দমন করিয়া অরিন্দম হইয়াছেন। ইজরাইলিরা অরিকে দমন করিতে করিতে নিজেরাই অরি হইয়া উঠিয়াছে। ইহা সাদেক সাহেবকে বড়ই পীড়া দিতেছে।

মসজিদ কমিটির হওয়ায় বরাবরের ন্যায় তিনি জুম্মার নামাজে সকলের সামনে ইমামের পেছনে বসিলেন। জুম্মার বয়ানে ইমাম সাহেব জালিম জাতির ধ্বংসের উদাহরণ টানিলেন। আদ জাতি কীরূপে মাটির সহিত মিশিয়া গেছে, আবাবিল পাখি কীরূপে এক বিশাল হস্তীবাহিনীকে মাটির সহিত মিশাইয়া দিলো তাহা সুর করিয়া বর্ণনা করিলেন। বর্ণনা শুনিয়া সাদেক তাহার হৃদমাঝার হইতে আবাবিলের প্রত্যাবর্তনের তাগিদ অনুভব করিলেন। জুম্মার নামাজ শেষে তিনি ফেইসবুকে একখানা স্ট্যাটাস দিলেন, "ইয়া আল্লাহ।তুমি ফিলিস্তিনকে রক্ষা করো।" কিন্তু কোনো এক অবুঝ, নাদান, বেত্তমিজ সেইখানে কমেন্ট করিলো, "নামাজ পড়ে দোয়া করেন মিয়া। আল্লাহ ফেইসবুক চালায় না। ওনার কোনো আইডি নাই।" এই কমেন্টখানার শত শত স্ক্রিনশটে হাজী সাদেকের ইনবক্স ভরিয়া গেল। তাহারা সকলে এই বেত্তমিজের সমুচিত শাস্তি দাবি করিলো। রাতের বেলা "আল্লাহর অপমান সহ্য করা হবে না।" এই মর্মে ঘোষণা দিয়া এই বেত্তমিজকে ঘাড় ধাক্কা দিয়া আপন বাটী হইতে খ্যাদাইয়া দিয়া সেই বাটী দখল করিতে মোবাইল ফোনে নির্দেশ দিলেন তাহার একনিষ্ঠ ভক্ত ক্যাঙ্গারু পারভেজকে। পারভেজ বলিলো "তথাস্তু"। অত:পর তিনি প্রশান্ত চিত্তে ঘুমাইয়া পড়িলেন।

হাজী সাদেকের সমস্ত শরীর রক্তাক্ত ও ক্ষতবিক্ষত হইয়া গিয়াছে। তিনি হামাসের সহিত কাঁধে কাঁধ মিলাইয়া হাতে কোষমুক্ত তরবারি লইয়া ঝাঁপাইয়া পড়িয়াছেন। তরবারি লইয়া তিনি ইসরাইলের আধুনিক ক্ষেপনাস্ত্রের সহিত পারিয়া উঠিতেছেন না। তিনি আল্লাহর নিকট সাহায্যের আবেদন জানাইলেন। হঠাৎ করিয়া তাহার দিব্যচক্ষু খুলিয়া গেল। তিনি দেখিতে পাইলেন অতিদূর সমুদ্রের পথে ডানা মেলিয়া যে পাখি হারায়েছে দিশা,উহারা আবাবিল। তাহারা সাদেককে সাহায্য করিবার নিমিত্তে হাজার হাজার মাইল পথ উড়িয়া আসিতেছে। তাহারা আসিলেই সাদেকের বিজয় সুনিশ্চিত। ইজরাইল মাটির সহিত মিশিয়া যাইবে।কিন্তু তাহারা আসিতে দেরি করিতেছে। কেন দেরি করিতেছে? সাদেক তাহার দিব্যদৃষ্টি দিয়া দেখিতে পাইলো, অন্যান্য আবাবিল পাখিগণ তাহাদের সর্দার পাখিকে বলিতেছে " এই সমুদ্রের মাঝখানে খাদ্যের অভাবে আমাদের প্রচুর কষ্ট হচ্ছে। শরীরের শক্তি শেষ হয়ে যাচ্ছে।"

পাখিদের এই আর্তনাদ শুনিয়া সাদেকের ঘুম ভাঙিয়া গেল। ক্ষুধার জ্বালায় পাখিরা কষ্ট পাইতেছে ইহা তিনি মানিয়া লইতে পারিলেন না। ইহার আশু ব্যবস্থা প্রয়োজন। তিনি সাথে সাথে এই গভীর রজনীতে ইমাম সাহেবকে ফোন করিলেন। মসজিদ কমিটির সভাপতির ফোন পাইয়া ইমাম সাহেব ফোন না ধরিয়া পারিলেন না। তিনি সাদেকের মুখে সমস্ত স্বপ্ন বৃত্তান্ত শুনিয়া কাঁদিয়া কাটিয়া সারা হইলেন। কাঁদিতে কাঁদিতে তাহার হেঁচকি উঠিয়া গেল। তিনি সাদেকের হস্ত-পদচুম্বন করিতে চাইলেন। এমন সৌভাগ্য সকলের ললাটে থাকে না। পৃথিবীতে এত মনুষ্য থাকিতে আবাবিল পাখিগণ সাদেকের নিকট খাদ্য প্রার্থণা করিয়াছে। এমন মহামানবের সংস্পর্শে আসিয়া তাহার জন্ম সার্থক হইয়াছে।

হাজী সাদেকের স্বপ্নের কথা সারাদেশে রাষ্ট্র হইয়া গেল। সাদেকের সৌভাগ্যে আশ্চার্যান্বিত হইবার সাথে সাথে কেহ কেহ ঈর্ষান্বিতও হইয়া গেল। বহু লোক সাদেককে সাহায্য করিতে চাহিলো। সাদেক না পারিয়া তাহার বিকাশ, নগদ, রকেট সব নাম্বার ফেইসবুকে প্রচার করিয়া উহাতে সাহায্য পাঠাইতে বলিলো। সাথে সাথে লাইক, কমেন্ট, শেয়ারে ভরিয়া গেল সেই পোস্ট। বহু সাহায্য আসিলো। কিন্তু তাহা বড্ড অপ্রতুল। সাদেকের কথায় পরের জুম্মায় ইমাম সাহেব সাদেকের স্বপ্নের কুদরত, হিকমত সুর করিয়া বর্ণনা করিয়া আবাবিল পাখির খাদ্যের নিমিত্তে দান করিতে বলিলেন। দান করিবার ফলে বহু লোককে জান্নাতে বাড়ি পাইবার আশ্বাস দিলেন। লোকে হাত ভর্তি করিয়া দান করিলো। আরো কিছুকাল তাহার বিকাশ, নগদ, রকেটে সাহায্য আসিতে লাগিলো। সাহায্যের সংখ্যার অংক যখন যখন আটের ঘর অতিক্রম করিলো তখন সাদেকের খুশি আর শেষ হইতে চাহে না। অতঃপর সেই সাহায্যের টাকা হইতে থানার ওসি, ইমাম সাহেব, তাহার প্রধান ভক্তকূলকে কিছু সাহায্য করিয়া বাকি টাকা স্ত্রী, পুত্র, কন্যা নামক কতিপয় আত্মীয়ের নামের ব্যাংক অ্যাকাউন্টে জমা রাখিয়া আবাবিল পাখিদের ধন্যবাদ দিয়া সুখে শান্তিতে বসবাস করিতে লাগিলেন।


মন্তব্য ৩৮ টি রেটিং +৮/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৩১

মোঃ মাইদুল সরকার বলেছেন: ছবিটি মনে হয় ফেসবুক থেকে সংগ্রহ করেছেন। যে এই পোস্ট দিয়াছে ফেসবুকে সেই আবাবিলের খাবার হিসেবে চলে যাক আটলান্টিকে। ওরে বাবা মানুষ কি করে এমন কথা বলতে পারে !!!!

১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৩৮

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: জ্বি। ফেইসবুকেই পেয়েছি। ইনবক্সে। সূত্র জানি না।আগে প্রচুর লিফলেট পাওয়া যেত এরকম। এড়িয়ে যাবেন না, এড়িয়ে গেলে বিপদ, প্রচার করলে ২১ দিনের মধ্যে সুসংবাদ। এখন মেসেজ দিয়ে ফরোয়ার্ড করতে বলা হয়। বহু লোক এদের আহ্বানে সারা দেয়। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ মোঃ মাইদুল সরকার ভাই।

২| ১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৪৬

মোঃ মাইদুল সরকার বলেছেন: েএসব বাটপারদের থেকে একশো হাত দূরে থাকা ভালো। আপনার ঈদ আনন্দ কেমন হলো ?

১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:০১

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: এসব বাটপারদের থেকে একশো হাত দূরে থাকা ভালো। আপনার কথার সাথে একমত। বরং যারা এসব বাটপারদের পাতা ফাঁদে পা দেয় তাদেরকে নিরস্ত করতে হবে।

আমার ঈদ বেশ আনন্দে কেটেছে। সারাদিন পরিবারের সাথেই কেটেছে। কোথাও বের হইনি। আপনার কেমন কাটলো ভাই?

৩| ১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৫৪

শেরজা তপন বলেছেন: বেশ লিখেছেন! হাজী সাদেকের ধনী হবার তরিকা-টা বেশ চমকপ্রদ :)
রম্য ধাঁচের স্যাটায়ারধর্মী লেখাটা বেশ উপভোগ্য ছিল

১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:০৪

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: মানুষের ধর্মীয় অনুভূতিকে ব্যবহার করে এভাবে বহু লোক ধনী হয়েছে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ শেরজা তপন ভাই। এই ছবিটা দেখে এত মজা পেয়েছি যে এটা নিয়ে কিছু লেখার লোভ সামলাতে পারিনি।

৪| ১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৬:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
শেষ পর্যন্ত পাখি!

১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:০৬

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ মোহাম্মদ সাজ্জাদ হোসেন ভাই। শুধু পাখি না, বিভিন্ন প্রাণী ব্যবহার করা হয়।

৫| ১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৩১

কামাল১৮ বলেছেন: ফিলিস্থিনিরা আমার কেউনা ইসরাইলিরাও আমার কেউ না,আমার দেখার দৃষ্টি হলো ন্যায় অন্যায়।আমরা যতদিন ধর্মের দৃষ্টিতে দেখবো ততদিন ন্যায় অন্যায় বোঝতে পারবো না।

১৬ ই মে, ২০২১ রাত ৮:২৭

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনাকে স্বাগত জানাই আমার ব্লগে। মূল কথা হচ্ছে পক্ষপাতীত্বের দৃষ্টিতে দেখলে চলবে না। মন্তব্যের জন্য ধন্যবাদ।

৬| ১৬ ই মে, ২০২১ সন্ধ্যা ৭:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: এবার গ্রামে যাইনি। তাই আনন্দ মোটামুটি। এক প্রকার ভালই বলা যায়। ছাদে সময় কাটানো হয়েছে কিছুটা। ভাল থাকুন।

১৬ ই মে, ২০২১ রাত ৮:২৯

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আশাকরি, পরের বার সবকিছু স্বাভাবিক হবে। গ্রামে যেতে পারবেন নিশ্চিন্তে। আপনার জন্য শুভকামনা রইলো।আপনিও ভালো থাকবেন।

৭| ১৬ ই মে, ২০২১ রাত ৮:১২

ঢাবিয়ান বলেছেন: =p~ =p~ বুদ্ধি আছে।প্রতারনার এই নয়া কৌশল কার্যকরী হবার চান্স আছে আমাদের দেশের মুর্খ, অজ্ঞ, ধর্মান্ধ জনগোষ্ঠীর কাছে।

১৬ ই মে, ২০২১ রাত ৮:৩১

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনাকে স্বাগত জানাই আমার ব্লগে। এটা তো আবাবিল, আমি সাদ্দাম হোসেনের ফাঁসি ঠেকাতে টাকা চেয়ে লিফলেট বিলি করতে দেখেছি। সেখানেও টাকা দেয় মানুষ। মন্তব্যের জন্য ধন্যবাদ ব্লগার ঢাবিয়ান ভাই।

৮| ১৬ ই মে, ২০২১ রাত ৮:২৮

নেওয়াজ আলি বলেছেন: এইসব হলো বাটপারদের ধোকা। সহজ সরল মানুষকে প্রতারিত করার ফাঁদ

১৬ ই মে, ২০২১ রাত ৮:৩৩

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ নেওয়াজ আলী ভাই। আরো অভিনব ফাঁদ আছে এটা ছাড়াও। স্বপ্নে প্রাপ্ত ঔষধ তো জগদ্বিখ্যাত।

৯| ১৬ ই মে, ২০২১ রাত ৮:৩১

উথান মারমা বলেছেন: প্রতারণার নয়া কৌশল!
We should be careful about this type of public sentiments.

১৬ ই মে, ২০২১ রাত ৮:৩৫

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনাকে স্বাগত জানাই আমার ব্লগে। এই কৌশল নতুন না। বহু পুরাতন প্রতারণার পরিবর্তিত রূপ এটা। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

১০| ১৬ ই মে, ২০২১ রাত ১০:১৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
বিশ্বাসে মিলায় বস্তু
তর্কে বহু দূর।
মানুষের মাঝে স্বর্গ নরক
কে বলে তা বহুদূর !! =p~
যা পারেন দুই চার আনা
দান করুন।
নাম্বারগুলোতে ফোন দিয়ে
দেখেছেন ?

১৬ ই মে, ২০২১ রাত ১১:২৬

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ নূর মোহাম্মদ নূরু ভাই। যেই বিশ্বাসের ভিত্তি আছে তার বস্তু মিলবেই। পৃথিবীর কেউ জানলো না,এই লোক জেনে গেল আবাবিল ভূমধ্যসাগর এর মধ্যে আছে। আবার তাদের খাবারের জন্য টাকাও চাচ্ছে। আশ্চর্যজনক ব্যাপার।

১১| ১৬ ই মে, ২০২১ রাত ১১:৪১

রানার ব্লগ বলেছেন: বিনোদিত।

১৭ ই মে, ২০২১ রাত ১২:২০

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। এই আহ্বান এড়িয়ে গেলে কিন্তু ২১ দিনের মধ্যে দুঃসংবাদ পাবেন।

১২| ১৭ ই মে, ২০২১ রাত ১২:০৩

রাজীব নুর বলেছেন: হাস্যকর।

১৭ ই মে, ২০২১ রাত ১২:২২

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ রাজীব নুর ভাই। চরম বিনোদনের খোরাক জোগায় এই ধরণের আহ্বান।

১৩| ১৭ ই মে, ২০২১ রাত ১২:৩১

কল্পদ্রুম বলেছেন: হাজী সাদেক কামেল ব্যক্তি। তার মতো ব্যক্তিদের এই ধরণের রহমানী স্বপ্ন দেখা অস্বাভাবিক কিছু না।

১৭ ই মে, ২০২১ ভোর ৬:৫৬

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ ব্লগার কল্পদ্রুম ভাই। বাংলাদেশে একজন রূহানী কামেল প্রেসিডেন্ট ছিলেন, যিনি এভাবে স্বপ্নে অন্য রূহানী কামেলের দ্বারা আদেশপ্রাপ্ত হয়ে প্রত্যন্ত অঞ্চলের মসজিদে জুম্মার নামাজ পড়তে যেতেন।

১৪| ১৭ ই মে, ২০২১ দুপুর ১:৫৪

রানার ব্লগ বলেছেন: আমার বাসায় কিছু ভাঙ্গাচাল আছে যা কে লোকাল ভাষায় খুদ বলে , আমি আবাবিলের জন্য এই খুদ ডোনেসান করতে চাই। ফেইসবুকে পোস্ট দাতা কে জানাবেন।

১৭ ই মে, ২০২১ দুপুর ২:২০

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আপনার খুদ ডোনেশনের কথা শুনে আপনার মাহাত্ম্য অনুধাবন করে আপ্লুত হলাম। আমি তাদের জানানোর চেষ্টা করব। দেখি, কোন গুদামে রাখার কথা বলে তারা। ফিরতি মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

১৫| ১৭ ই মে, ২০২১ দুপুর ২:০৯

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। সবার মন্তব্য গুলোতে চোখ বুলাতে।

১৭ ই মে, ২০২১ দুপুর ২:২১

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: ফিরতি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ রাজীব নুর ভাই।

১৬| ১৯ শে মে, ২০২১ রাত ১০:৪৮

ঢুকিচেপা বলেছেন: আমরা বিষয়টাকে ফান হিসাবে নিলেও গ্রামের মানুষ দেখবেন ঠিকই টাকা বিকাশ করেছে।
গল্পটা ভালো হয়েছে।

২০ শে মে, ২০২১ সকাল ৯:৪৮

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ ভাই। শুধু গ্রাম না শহরের লোকও আবেগের বশে কিছু চেক না করেই দিয়ে দেয়। অনেকে না দেখে লোকমুখে শুনেই দিয়ে দেয়।

১৭| ২৩ শে মে, ২০২১ রাত ১২:১২

ডঃ এম এ আলী বলেছেন:



আবাবিল পাখীরা সত্যিই এখন আটলান্টির মহাসাগর ও মহাসাগর অববাহিকায় অবস্থান করছে !!!!
সারা ইউরোপ ও আমিরিকা জুড়ে বেশ কিছু বাংলা, উর্দু, হিন্দি, আরবী টিভি চ্যানেলে দিবানিশি
ফিলিস্থিনীদের জন্য ফান্ড রেইজিং অনুষ্ঠান পরিচালিত হচ্ছে । এ সমস্ত ব্যয় বহুল ফান্ড রেইজিং
অনুষ্টান পরিচালনা করে যে অর্থ সংগ্রহ করা হয় তার সিংহভাগ চলে যায় অনুষ্টান পরিচালনার জন্য
পরিচালন ব্যয় মিটাতে , বাকী অর্থ কোথায় কি কাজে যায় তা আল্লাই ভাল জানেন। এ সমস্ত ফান্ড
রেইজিং অনুষ্ঠানের উপস্থাপকদের বেশ ভুসা , কথা বার্তা , প্রকাশভঙ্গী , অর্থ দানের ফজিলত ও
পন্থা অনেকটা উপরে দেখানো ইমেজটার মতই ।

যাহোক , নির্যাতীত ফিলিস্থিনীদের শান্তির জন্য আল্লার সমীপে সাহায্য প্রার্থনা করছি।
মহাবিজ্ঞ আল্লাহ তায়ালা যদি ইচ্ছা করেন তবে তিনি তাঁর অসীম ক্ষমতাবলে
যে কোন উপায়ে সেখানে বিবাদমানদের মধ্যে শান্তি এনে দিতে পারেন ।
ইতিমধ্যে আল্লার অশেষ দয়ায় ইজরাইলীরা যুদ্ধবিরতি ঘোষনা
করছে। আল্লাহ সকলের মনে শান্তি বজায় রাখার ইচ্ছা বজায়
রাখুন সে কামনাই করছি । আবাবিল হোক আর মিসাইলই
হোক, কোন মতেই যুদ্ধ নয়, আল্লার সৃস্টি সকল মানবের
মধ্যে শান্তি বিরাজ করুক সে কামনাই করছি ।

২৩ শে মে, ২০২১ সকাল ৮:০৮

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আবাবিল হোক আর মিসাইলই
হোক, কোন মতেই যুদ্ধ নয়, আল্লার সৃস্টি সকল মানবের
মধ্যে শান্তি বিরাজ করুক সে কামনাই করছি।
আপনার এই কথার সাথে সহমত জ্ঞাপন করছি। যুদ্ধ চাই না। শান্তি চাই।
মানুষের অসহায়ত্ব ও আবেগকে কেউ যেন নিজেদের অর্থোপার্জনের মাধ্যম হিসেবে গড়ে না তোলে। মানুষের বোধোদয় হোক।তদের মধ্যে শুভচিন্তার উদ্ভব ঘটুক।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে শ্রদ্ধেয় ব্লগার।

১৮| ০৬ ই জুন, ২০২১ বিকাল ৩:৫৬

অশুভ বলেছেন: চমৎকার স্যাটায়ার তমাল ভাই। আপনার লেখা বরাবরই ভাল লাগে।

০৭ ই জুন, ২০২১ বিকাল ৪:০৮

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: দেরিতে উত্তর দেয়ায় আন্তরিকভাবে দুঃখিত ভাই। আপনাকে অনেক দিন পরে পেলাম। আমি যখন সেফ ছিলাম না তখন আপনি আমার প্রত্যেকটি পোস্ট পড়ে মন্তব্য করেছিলেন। আপনি এখনো পড়ছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। এভাবে বরাবর পাশে থেকে অনুপ্রেরণা যোগাবেন আশা রাখি। শুভেচ্ছা নেবেন।

১৯| ০৭ ই জুন, ২০২১ বিকাল ৫:৩৬

অশুভ বলেছেন: কী যে বলেন ভাই। আমি বরাবরই আপনার লেখার ভক্ত। ব্লগে মাঝে কয়েকদিন ঢোকা হয় নি। বিরতী দিয়ে ব্লগে ঢুকলে যাদেরকে অনুসরণ করি নতুন কোন লেখা পাওয়ার আশায় তাদের ব্লগে একবার ঢুঁ মারি। আর আপনার নতুন কোন গল্প পেলে সেদিন ব্লগিং সময় খুব ভাল কাটে।
ভাল থাকবেন প্রিয় লেখক। :)

০৭ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৫৪

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: ফিরতি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার এই মন্তব্যের কথাগুলো আমার জন্য অনেক বড় পাওয়া। শুভেচ্ছা নেবেন। আপনিও ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.