নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখালিখি নিয়ে এগিয়ে যাওয়ার স্বপ্ন। আমার ভাব টুকু সহজে বুঝুক সকলে, এটাই চাই। প্রশংসা, সমালোচনা দুই বিষয়ের প্রতি শ্রদ্ধাশীল। ফেসবুকে আমাকে পেতেঃ https://www.facebook.com/thinker.sifat

মুনাওয়ার সিফাত

এখনো ছাত্র। শিখছি প্রতিদিন। লিখতে পছন্দ করি।

মুনাওয়ার সিফাত › বিস্তারিত পোস্টঃ

সতর্কবার্তা: যেভাবে হারিয়ে যাই

১৩ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:৩৮

আমরা নিজেদের ভয়ে হারাতে হারাতে একদম হারিয়ে যাই। যেখানে দেখি শুধু আমি.. আর আমার ভুলগুলো চারদিকে ছড়িয়ে আছে যেন আমার প্রতিবেশী। ভিড় ঠেলে এগিয়ে যেতে হবে; কত শত উপলব্ধি জন্ম নেয়। উপলব্ধিদেরও গড় আয়ু সামান্য। আমাদের উঠে আসতে আসতে তাদের মৃত্যু হয়ে যায়। কেউ নেই যে আমাদের হারানো স্রোতে আবার ফিরিয়ে নিবে? ছিল....তাদের নিকটই যদি না আবার লজ্জার কারণ হয়ে যাই ভয়ে আবার পিছু কদমে পিছু অগ্রযাত্রা অব্যাহত থাকে।

সবার জন্য একটা সীমা থাকে যতদূর পর্যন্ত লৌকিক শক্তি ক্ষান্ত হয়। অতঃপর তার শেষ আশ্রয় হয় তার প্রার্থনা। আমাদের সীমাটা বোধ হয় একটু বেশিই ছোট! তাই তো প্রার্থনার রেখা আমাদের কপাল ছুঁতে পারে না৷

ভাবা হয় নি কখনো এমনও কিছু মুহূর্ত বেশ দীর্ঘ পরিস্থিতির মুখে এনে দিয়ে যাবে৷ আমরা তো কিছুটা সতর্ক বাণী আগে থেকেই পড়ে রেখেছিলাম। কোনো এক ফাঁক দিয়ে হয়তো বা অনেক বড় শূন্যস্থান তৈরী করে এসেছি; নিজ জীবনে, সময়ে, মানুষের মনে, শ্রমে ও আত্মিক চিন্তাধারায়৷ এখন বুঝি শুধরানোর আর সময় নেই? আমাদের শক্তি হার মেনে নেয় এত সহজে!
.
আমার যখন ভুল তখন অন্যদের কাছ থেকে তিক্ততা ছাড়া আর কি আশা করা যায়। যাদের বিশ্বাস ভাঙা হয়েছে তারা কখনো আমাদের মাফ করবে না!

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২১ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৯

খায়রুল আহসান বলেছেন: ব্লগে বিলম্বিত স্বাগতম ও শুভেচ্ছা!
কথাগুলোর উদ্দেশ্য বিধেয় বোধগম্য না হলেও, ভালো লাগল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.