নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বলি, কিছু কথা!

মুনিরেভ সুপ্রকাশ

খুঁজে ফিরি অর্থপূর্ণ জীবন!

মুনিরেভ সুপ্রকাশ › বিস্তারিত পোস্টঃ

আর আর আর

২৬ শে মার্চ, ২০২২ দুপুর ১:২২


১। অনেক কাঠখড় পুড়িয়ে কাল মুক্তি পেয়েছে ভারতীয় সিনেমা RRR. প্রযুক্তির কল্যাণে দেখার সুযোগ পেয়েছি ঢাকায় বসেই! সিনেমা দেখে বিনোদন পাওয়ার ইচ্ছা থাকলে আদর্শ এক সিনেমাই এই আর আর আর। আমার আগ্রহ ছিলো নাচো নাচো গানের কোরিওগ্রাফি। চোখ ধাঁধানো সুন্দর! একশন দৃশ্য, বিশেষ করে শেষের দিকে ভীমের কাঁধে বসে রামের লড়াই অভূতপূর্ব! রাম আর ভীমের একশনকে হিন্দু পৌরাণিক রূপে ফুটিয়ে তোলার জায়গাটাও ছিলো এক কথায় অসাধারণ! অবশ্য বাহুবলীর নির্মাতা রাজামৌলির পরিচালনা আর জুনিয়র এনটিআর এবং রামাচারণের অভিনয়ে ধুমধাড়াক্কা থাকাই স্বাভাবিক। তেলেগু সিনেমার দুই মহা তারকা এই দুজন। দুজনের পরিবারই ভারতের সিনেমা জগতে মেগাস্টার পরিবার। জুনিয়র এন টি আরের দাদা এন টি আর রামা রাও প্রবাদতুল্য তারকা, ছিলেন আন্ধ্রা প্রদেশের মুখ্যমন্ত্রী। রামাচারান নিজে সুপার স্টার , বাবা চিরঞ্জিবি মহা সুপার সটার, চাচা পাওয়ান কাল্যাণ আরেক সুপার স্টার। কিছুদিন আগেই মুক্তি পাওয়া তাঁর সিনেমা ভীমা নায়েক দেড়শো কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলছে ইতিমধ্যে।

পুরো সিনেমায় দুই একটা জায়গায় গ্রাফিক্স আর স্পেশাল ইফেক্টসের বাড়াবাড়ি আছে বটে। এর পরেও ৪৫০ কোটি রূপি বাজেটের সিনেমা মুক্তির আগেই আয় করেছে ৪০০ কোটি! আর প্রথম দিনেই আয় করে ফেলছে ২৫৭ কোটি রূপি!

২। রাজামৌলির এই সিনেমা ইতিহাসের সত্য ঘটনা অবলম্বনে তৈরি নয়, কিন্তু এর অন্যতম মূল পটভূমি জঘন্য-বর্বর-নৃশংস ইংরেজ শাসন। ইংল্যান্ড নামের ছোট এক দ্বীপের মানুষ কূটকৌশল আর নৃশংসতা দিয়ে লুট করেছে এই উপমহাদেশ। কত মানুষের কত ত্যাগের বিনিময়ে স্বাধীন হয়েছে এই ভারতীয় উপমহাদেশের দেশগুলো! এই বাংলাদেশ স্বাধীন করতে প্রাণ হারিয়েছে কত মানুষ, সর্বষ্ব হারিয়েছে কত শত পরিবার! কিন্তু দেশের মানুষ কি সত্যিকারের স্বাধীনতা পেয়েছে? মুক্তি পেয়েছে? আমাদের সমাজ কি বৈষম্য, অন্যায়, বঞ্চনা থেকে মুক্তি পেয়েছে? নাকি কতিপয় বাটপার-বদমাশ পেয়েছে লুটতরাজের স্বাধীনতা? আমার দেশ্বের মানুষ সত্যিকারের স্বাধীনতা পাক, এই কামনা করি।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০২২ দুপুর ১:৪২

নিমো বলেছেন: কিছু কিছু জায়গায় খানিকটা দক্ষিণী মসলা বাদ দিলে মহাকাব্যিক বলা যায়।ব্লগের কিছু নির্বোধ এই চলচ্চিত্রের মূল উদ্দেশ্য বাদ দিয়ে এতে হিন্দুত্ববাদ খুঁজে পাবে। এগুলোই সারাক্ষণ আবার পশ্চিমাদের প্যাঁদাতে ব্যস্ত ব্লগে। কিন্তু একটি পশ্চিমা একদা বর্ণবাদী দেশের ক্রিকেট দলকে হারিয়ে দেয়ার মধ্যে সমস্যা দেখতে পায়। শিল্প-সংস্কৃতি-খেলাও যে প্রতিবাদের রূপ হতে পারে বোঝার সক্ষমতা নেই।

২| ২৬ শে মার্চ, ২০২২ দুপুর ২:৪৭

রাজীব নুর বলেছেন: মুভিটা হল প্রিন্ট বিভিন্ন সাইতে পাওয়া যাচ্ছে। হল প্রিন্ট ভালো লাগে না।

২৬ শে মার্চ, ২০২২ রাত ৯:৫০

মুনিরেভ সুপ্রকাশ বলেছেন: কিন্তু যে প্রিন্ট এখন পাওয়া যাচ্ছে সেটা 'হাই কোয়ালিটি', শব্দও বেশ

৩| ২৬ শে মার্চ, ২০২২ দুপুর ২:৫৬

নাস্তিক্যবাদি পাদ বলেছেন: হল প্রিন্ট মুভি দেখার কোন মানে হয় না।

২৬ শে মার্চ, ২০২২ রাত ৯:৫৫

মুনিরেভ সুপ্রকাশ বলেছেন: যে প্রিন্ট এখন পাওয়া যাচ্ছে সেটা 'হাই কোয়ালিটি', শব্দও বেশ

৪| ২৬ শে মার্চ, ২০২২ রাত ১০:০৮

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: রাজমৌলি মানেই ভরপুর উপভোগ্যতা।
ওটিটিতে আসার অপেক্ষায়।

২৭ শে মার্চ, ২০২২ রাত ১০:১৭

মুনিরেভ সুপ্রকাশ বলেছেন: বর্তমান যে প্রিন্ট আছে সেটা দারুণ কিন্তু! দেখতে পারেন

৫| ২৭ শে মার্চ, ২০২২ বিকাল ৩:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: একদিনেই নাকি ২৫০ কোটি ইনকাম।

২৭ শে মার্চ, ২০২২ রাত ১০:১৭

মুনিরেভ সুপ্রকাশ বলেছেন: জ্বি, তাই তো বলছে বিভিন্ন হিসাব

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.