নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

আসিফা, তোমার কাছে ক্ষমা চাওয়াটাও অপরাধ, লজ্জার

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৪৫



ছবি কৃতজ্ঞতা: ব্লগার অনন্য দায়িত্বশীল আমি -এর 'আসিফা! কোন বিচারই তোর জন্য যথাযথ নয়!!' পোস্টে ব্লগার পদাতিক চৌধুরির মন্তব্য থেকে সংগৃহীত। লিঙ্ক- আসিফা! কোন বিচারই তোর জন্য যথাযথ নয়!!

মোদি নিজেই একজন উগ্রবাদী। বাবরি মসজিদ ধ্বংসে তার সম্পৃক্ততা এবং নিষ্কৃয়তার বিচার আজও হয়নি। তার মত উগ্র সন্ত্রাসবাদীর নেতৃত্বে ভারত গত কয়েক বছরে শুধু অধ:পতনের দিকেই নেমেছে। মানবতা পদদলিত হয়েছে বারবার। নিষ্পেষিত, দলিত-মথিত হয়েছে ক্ষনে ক্ষনে। গরু জবাই করার অপরাধে(!) মানুষ খুন করা হয়েছে। মানুষ বললে ভুল হবে। বলতে হবে, মুসলিমদের হত্যা করা হয়েছে। মন্দিরে আটকে রেখে আট বছরের শিশুকে আট দিন ধরে পালাক্রমে ধর্ষন করে হত্যা করার মত অকল্পনীয় নির্মমতাও প্রত্যক্ষ করতে হয়েছে ভারতের আকাশ মাটিকে। আট বছরের 'শিশু' কথাটির সাথে অনিচ্ছায় হলেও বলে দিতে হয়, আট বছরের 'মুসলিম' শিশু। এই 'মুসলিম' হওয়াটাই ওদের অপরাধ। মোদির আস্কারার কারনেই উগ্রবাদী, সন্ত্রাসবাদীদের ভারতে আজ পোয়াবারো। সুতরাং, মোদি, আপনি দায় এড়াতে পারেন না। যত চেষ্টাই করুন না কেন, ক্ষমা আপনাকে চাইতেই হবে। আসিফার জন্য আপনাকে ক্ষমা চাইতে হবে। ফেলানীর জন্য আপনাকে মাফ চাইতে হবে। আরও কতজনের জন্য কতবার যে আপনাকে ক্ষমাভিক্ষা করতে হবে, তার ইয়ত্তা নেই।

আট বছরের নিষ্পাপ কচি একটি মুখ। দেখলেই মায়া লাগে। আহ! আট বছরের শিশুকেও ধর্ষিতা হতে হয়? এই জঘন্যতায় যারা লিপ্ত তাদের মানুষ ভাবতেও তো গাঁ শিউরে ওঠে। এদের কী শাস্তি দেয়া যায়? এ বদমাশদের প্রকাশ্য ময়দানে জনসম্মুখে প্রথমে লিঙ্গ কর্তন করে তারপরে শিরোচ্ছেদ করা উচিত। তাহলে যদি আসিফার আত্মা কিছুটা প্রশান্তি পায়। আহহা, কি বলে ফেললাম আবার, শিরোচ্ছেদের কথা শুনে তো আবার একদল সুশীল নামের পাষন্ড তেড়ে আসবেন, যারা আসিফাদের ধর্ষিত থেতলানো, অবশ লজ্জাস্থান আর নিথর দেহ দেখতে বেজায় সুখ। তারা হায় হায় রব তুলে তেড়ে আসবেন, শিরোচ্ছেদ মধ্যযুগীয় বর্বরতা। আরবীয় অন্ধকার। কুপ্রথা। অমানবিকতা। আরও কত কি?



তাহলে বলি, তোমাদের কাছে ধর্ষকের শিরোচ্ছেদ কিংবা প্রস্তরাঘাতে তাদেরকে হত্যা করাকে যদি বর্বরতা বলে গন্য হয়, তাহলে মানবিকতা কোনটি? ধর্ষন? ধর্ষন অব্যহত থাকলেই তোমাদের মতে মানবতা রক্ষা হয়?

জম্মুর বাখরওয়াল মুসলিম উপজাতি সম্প্রদায়ের ছোট্ট কচি সোনামনি আসিফা, তোমার সাথে কথা বলতে লজ্জায় মাথা নিচু হয়ে আসে। জানি, তুমি পৃথিবীর মানব সম্প্রদায়ের হিংস্রতা দেখেছ। রক্তাক্ত, লাঞ্চিত, ধর্ষিত হয়েছ বারবার। ক্ষুধার্ত, পিপাসার্ত হয়েছ, তোমাকে খাদ্য-পানীয় দেয়া হয়নি। তুমি রক্তাক্ত হয়েছ, তোমাকে আবারও রক্তাক্ত করার জন্য একদল জানোয়ার ওঁত পেতে ছিল। এমনকি মৃত্যুর পূর্ব মুহূর্তেও তোমার নিস্তেজ নিথর প্রায় দেহে আবারও তোমাকে সয়ে যেতে হয়েছে রক্তাক্ত হওয়ার তীব্র যাতনা।

আসিফা, ফুল হয়ে ফোটার আগেই তুমি ঝড়ে গেলে। না, তুমি ঝড়ে যাওনি। তোমাকে নির্মমতম বিভীষিকার ভেতর দিয়ে এখানের আলো বাতাসের ভাগ থেকে বঞ্চিত করা হয়েছে। আমরা কিছু করতে পারিনি। আমাদের তাই লজ্জার আবরনে মুখ ঢেকে থাকা ছাড়া কিছু করার নেই। সোনামনি আসিফা, মাতৃক্রোড়ে থাকার বয়স তোমার এখনও পেরিয়ে যায়নি। অথচ এই বয়সেই তুমি পৃথিবীর সকল অন্ধকারকে দেখে ফেলেছ। এ পৃথিবী যে কতটা নির্মম, তা তোমার চেয়ে বেশি ভাল কেউ জানে না। তোমার কাছে ক্ষমা চাওয়াটাও অপরাধ, লজ্জার। ক্ষমা চাচ্ছিও না। তুমি শুধু ভাল থেকো পরপারের স্নিগ্ধ আলোয়। জোনাকি হয়ে জান্নাতের মায়াবি মায়াকাননে।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৫১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আসিফার জন্য যদি কিছু না লেখা হতো ব্লগে তবে অন্যায় হত। আসিফা তুমি এখন স্বর্গে অনন্ত সুখে থাকো।

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৩

নতুন নকিব বলেছেন:



অবস্থা দৃষ্টে ঘৃনার বিষবাস্প উথলে ওঠে। আসিফার জন্য কাঁদতেও লজ্জা হয়। মানবতা কি এমন করেই ধ্বংস হয়ে যাবে!

২| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:১৬

রাজীব নুর বলেছেন: এই ঘটনা শোনার পর আমি প্রচন্ড মানসিক ভাবে আহত হয়েছি।

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৮

নতুন নকিব বলেছেন:



আহত হওয়ারই কথা। মানুষ মাত্রই এই চরম পাশবিক হিংস্রতা দর্শনে বিধ্বস্ত না হয়ে পারেন না। লজ্জা থাকলে আমাদের মুখ লুকানো দরকার। ভারতের অন্যায়ের পক্ষে নতজানু নীতি আর একের পর এক ন্যাক্কারজনক ঘটনার বিচারে নিস্কৃয়তায় একরাশ থুথু ছিটাতে ইচ্ছে হয়। ধন্যবাদ।

৩| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:২৯

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: মেয়েটার কথা মনে হতেই চোখটা ভেজে যায়। আহ্ কতইনা কষ্ট পেয়েছে মেয়েটা। :(

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:২১

নতুন নকিব বলেছেন:



আপনার পোস্টটি পড়েছি। শক্তিশালী প্রতিবাদ করেছেন। ধন্যবাদ। ন্যায় বিচারের বানী আজ নিভৃতে গুমরে কেঁদে মরে। সত্যের পক্ষে দাঁড়াতে হবে। আওয়াজ তুলতে হবে নব্য জাহিলিয়্যাত বিতাড়নে।

৪| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫২

টারজান০০০০৭ বলেছেন: এই ঘটনায় আমি বাকরুদ্ধ ! ভেতরের রাগ , কষ্ট কিভাবে প্রকাশ করিব বুঝিয়া পাইতাছিনা ! আমি বিচারক হইলে ইহাদের মউত পর্যন্ত বুঙ্গা বুঙ্গার ব্যবস্থা করিতাম!

দেশকে কেহ হেয় করিলে, নিন্দা করিলে আমার সহ্য হয় না ! বাংলাদেশী হিসেবে আমি গর্ব করি, নৈতিকতার মানদন্ডে আমরা খারাপ নই ! অন্তত একজন নিষ্পাপ, নাবালিকা শিশু ধর্ষণ-হত্যাকে সমর্থন করার মতন জনগোষ্ঠী আমাদের দেশে নাই। ইহাই আমার বিশ্বাস।

তুলনা করিলে বলিতে হয় , আমাদের দেশে মানুষের সাথে কিছু শুয়োর বাস করে। আর ভারতে শুয়োরদের সাথে কিছু মানুষ বাস করে ! ইলমী মারকাজ, দাওয়াতের মারকাজ যদি ভারতে না থাকিত, কিছু সোনার মানুষ যদি না থাকিত আমি ইহাকে শুয়োরের দেশই বলিতাম !

নরাধম মোদির জমানায় এই নারকীয় হত্যার বিচারতো হইবেই না, বরং সমাজের বিভিন্ন স্তরের শুয়োরগুলো ইহার প্রসংসাই করিবে, ইনিয়ে বিনিয়ে আত্মপক্ষ সমর্থন করিবে , মুসলমান মরিয়াছে, হত্যা-ধর্ষণ করিয়াছে বলিয়া নরাধম মোদির সমর্থন আরও বাড়িবে ! আর আমাদের দেশের শুয়োরগুলোও তাহাদের সাথে তাল মিলাইয়া বলিবে, সারে যাহা সে আচ্ছা ........

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩০

নতুন নকিব বলেছেন:



এই অমানুষ দুরাচারদের কঠোর কোনো বিচার আদৌ হবে কি?

আমাদের দেশে বিকৃত মনা কিছু লোক থাকলেও ওদের মত এমন হিংস্র পশু স্বভাবের কাউকে দেখিনি। জন্তু জানোয়ারকেও দেখা যায়, শিশুর প্রতি তাদের মমতা উছলে পড়ে। এমনকি মানব শিশুকে হিংস্র পশু পর্যন্ত আগলে রাখে। এইসব মানব দেহধারী পশুদের দুষ্কর্ম দেখে বনের সত্যিকার পশুদের চোখও বুঝি ভিজে উঠবে।

আমাদের দেশের তথাকথিত মানবতার ফেরিওয়ালা শ্রেনিটিও দেখবেন, সময়মত মুখে কুলুপ এঁটে কূম্ভকর্নের নিদ্রায় এখন গা এলিয়ে দিবে। এসব তাদের স্পর্শ করবে না। ভারতের তো সাত খুন মাফ। সেখানকার মুষ্টিমেয় সংখ্যক ব্যতিত বাকিগুলো কোন্ স্বভাব আর চেতনা লালন করেন, তা সকলেরই জানা।

নরাধম মোদিজিকে ধন্যবাদ দিতে হয়, তিনি একটি অসভ্য, জংলি ভারত উপহার দিতে পেরেছেন। যেখানে মানবতার স্থান নেই। যে ভারত নরকের নারকীয়তাকেও কখনও কখনও হার মানায়। তার বিচার কে করবে?

৫| ১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩৭

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: emon ta ekhon noy keno
এমন বিচার হলে স্বস্তি পেতাম।

১৮ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৫৬

নতুন নকিব বলেছেন:



বিচার চাই এবং অবশ্যই দৃষ্টান্তমূলক।

৬| ১৮ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৩:১৮

কাছের-মানুষ বলেছেন: ব্যাপারটা সত্যিই পীড়াদায়ক । কোন কিছুর বলার ভাষা নেই। কিছু অমানুষদের জন্য পৃথিবিটা বসবাসে অযোগ্য হয়ে উঠছে।

১৮ ই এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৪

নতুন নকিব বলেছেন:



ব্যাপারটা সত্যিই পীড়াদায়ক । কোন কিছুর বলার ভাষা নেই। কিছু অমানুষদের জন্য পৃথিবিটা বসবাসে অযোগ্য হয়ে উঠছে।

সেটাই। মন্তব্যে সহমত। ভাল থাকবেন।

৭| ১৮ ই এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫৬

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ নকিব ভাই।ছবি আমারও সংগৃহীত।আসিফা চলে গেছে।কিন্তু ভারতে এই মুহূর্তে অন্তত দশজন আসিফা খবরের শিরোনামে। দেশে এখন স্লোগান বিজেপি হটাও বেটি বাচাও।জানিনা আর কত আসিফা এভাবে বলি হবে।

১৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ৮:১৮

নতুন নকিব বলেছেন:



তবু অন্তত: সোর্সটা উল্লেখ করা আমার দায়িত্ব মনে করে ছবির জন্য কৃতজ্ঞতা প্রকাশের উদ্দেশ্যে আপনার নাম উল্লেখ করেছি। বলেন কি, দশজন আসিফা! গোটা ভারতটাই কি দিন দিন জাহান্নামের গর্তের রূপ ধারন করছে? মোদি ব্যাটার এই উগ্রবাদী হিংস্র বিজেপি হটানো এখন ভারতের হিন্দু মুসলিম শিখ নির্বিশেষে মানবতাবাদী প্রত্যেকের উপর অনিবার্য এবং অত্যাবশ্যকীয় কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। তবে মনে রাখবেন, এইসব অমানুষ পাষন্ডরা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। নিকৃষ্ট এই মানব উচ্ছিষ্টদের গ্রহন করতে ডাস্টবীনও মনে হয় সম্মত হবে না।

অনেক ভাল থাকবেন ভাই।

৮| ১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:৩৬

পদাতিক চৌধুরি বলেছেন:

১৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ৮:২২

নতুন নকিব বলেছেন:



ঠিকই ওখানে গনতন্ত্র, মানবতন্ত্র, মানবিকতার সকল সংজ্ঞা আজ হিংস্র পাশবিকতায় পদদলিত, ভূলুন্ঠিত। ভারত ছিল স্বর্গতুল্য। এখন নরকের ভাগাড় যেন। অমানুষদের আবার মানবের কাতারে ফিরিয়ে আনতে পারলেই বৃহত এই দেশটিকে রক্ষা করা সম্ভব। সম্ভব এখানে আবারও মানবতার বীজ বপন করা।

ধন্যবাদ।

৯| ১৮ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:৪০

খায়রুল আহসান বলেছেন: এই বীভৎস বর্বরতার হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। আল্লাহতা'লার বিচার তো হবেই, তবে মানুষ হিসেবেও আমাদের একটা দায়বদ্ধতা আছে এসব অপরাধীদের খুঁঁজে বের করে তাদের বিচার করার।

১৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ৮:৩০

নতুন নকিব বলেছেন:



এই বীভৎস বর্বরতার হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। আল্লাহতা'লার বিচার তো হবেই, তবে মানুষ হিসেবেও আমাদের একটা দায়বদ্ধতা আছে এসব অপরাধীদের খুঁঁজে বের করে তাদের বিচার করার।

---আপনি ঘুরে গেলেন দেখে আপ্লুত হলুম। সুন্দর মন্তব্যে কৃতজ্ঞতা।

আল্লাহ তাআ'-লার বিচার প্রত্যক্ষ করার পূর্বে উগ্রবাদী মোদী আর তার দল বিজেপি বজরং ইত্যাদির নেতৃত্বে এই দুরাচারদের শাস্তির আশা ক্ষীন। মানুষ হিসেবে যে দায়বদ্ধতার কথা বলেছেন, তার অতি সামান্যটুকুরই বহিপ্রকাশ ঘটানোর ক্ষুদ্রাতিক্ষুদ্র প্রচেষ্টা - এই পোস্ট, এই মন্তব্য, এই কান্না ভারাক্রান্ত হৃদয়ের আঁকুতি-হাহাকার, এই ভেজা ভেজা চোখ। এ ছাড়া আমাদের আর কীইবা করার আছে?

১০| ১৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:২১

খায়রুল আহসান বলেছেন: ""আপনি বলুনঃ তিনিই শক্তিমান যে, তোমাদের উপর কোন শাস্তি উপর দিক থেকে অথবা তোমাদের পদতল থেকে প্রেরণ করবেন অথবা তোমাদেরকে দলে-উপদলে বিভক্ত করে সবাইকে মুখোমুখী করে দিবেন এবং এককে অন্যের উপর আক্রমণের স্বাদ আস্বাদন করাবেন। দেখ, আমি কেমন ঘুরিয়ে-ফিরিয়ে নিদর্শনাবলী বর্ণনা করি যাতে তারা বুঝে নেয়।" - সূরা আল আন-আম (৬), আয়াত নং ৬৫।

"প্রত্যেক খবরের একটি সময় নির্দিষ্ট রয়েছে এবং অচিরেই তোমরা তা জেনে নিবে। " - সূরা আল আন-আম (৬), আয়াত নং ৬৭।

"যখন আপনি তাদেরকে দেখেন, যারা আমার আয়াত সমূহে ছিদ্রান্বেষণ করে, তখন তাদের কাছ থেকে সরে যান যে পর্যন্ত তারা অন্য কথায় প্রবৃত্ত না হয়, যদি শয়তান আপনাকে ভূলিয়ে দেয় তবে স্মরণ হওয়ার পর জালেমদের সাথে উপবেশন করবেন না।" - সূরা আল আন-আম (৬), আয়াত নং ৬৮।

"এদের যখন বিচার করা হবে তখন পরহেযগারদের উপর এর কোন প্রভাব পড়বে না; কিন্তু তাদের দায়িত্ব উপদেশ দান করা যাতে ওরা ভীত হয়।" - সূরা আল আন-আম (৬), আয়াত নং ৬৯।

১৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩৩

নতুন নকিব বলেছেন:



মোবারকবাদ। পবিত্র কুরআনের গুরুত্বপূর্ন আয়াতগুলোর অর্থ উপস্থাপন করায় আবারও কৃতজ্ঞতা।

১১| ১৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ২:৫১

পদাতিক চৌধুরি বলেছেন: খায়রুল স্যরের প্রত্যেকটা মন্তব্যই শিক্ষণীয়। আমি পোষ্টের সঙ্গে ওনার মন্তব্যগুলিও খুটিয়ে পড়ি।ধন্যবাদ আপনাকে ও শ্রদ্ধেয়কে।

১৯ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৩:০১

নতুন নকিব বলেছেন:



মোবারকবাদ। আপনিও মা- শাআল্লাহ অনেক অনুরাগী, অন্ত:প্রান। কৃতজ্ঞতা আপনাকে এবং শ্রদ্ধেয় কবি, ভাই খায়রুল সাহেবকে।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.