নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলহামদুলিল্লাহ। যা চাইনি তার চেয়ে বেশি দিয়েছেন প্রিয়তম রব। যা পাইনি তার জন্য আফসোস নেই। সিজদাবনত শুকরিয়া। প্রত্যাশার একটি ঘর এখনও ফাঁকা কি না জানা নেই, তাঁর কাছে নি:শর্ত ক্ষমা আশা করেছিলাম। তিনি দয়া করে যদি দিতেন, শুন্য সেই ঘরটিও পূর্নতা পেত!

নতুন নকিব

যবে উৎপীড়িতের ক্রন্দল-রোল আকাশে বাতাসে ধ্বনিবে না, অত্যাচারীর খড়্গ কৃপাণ ভীম রণ-ভূমে রণিবে না- বিদ্রোহী রন-ক্লান্ত। আমি সেই দিন হব শান্ত।

নতুন নকিব › বিস্তারিত পোস্টঃ

বাঙালি মেয়েরা না কি নোংরা, তাদের না কি মিয়ানমার সেনাবাহিনী এবং বৌদ্ধ জনগোষ্ঠীর কেউ ছোঁবেও না!!!!!!!!!!!!

১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৩৪


প্রতিবাদকারীরা দ্য হেগের পিস প্যালেসের সামনে রোহিঙ্গা সংখ্যালঘুদের সমর্থনে একটি বিক্ষোভে অংশ নিয়েছে। 10 ডিসেম্বর, 2019 এএফপি

বাঙালি মেয়েরা না কি নোংরা, তাদের না কি মিয়ানমার সেনাবাহিনী এবং বৌদ্ধ জনগোষ্ঠীর কেউ ছোঁবেও না!!!!!!!!!!!!

নেদারল্যান্ডসের দ্য হেগে আন্তর্জাতিক বিচার আদালতে একটি মামলা হয়েছে। মামলাটি করেছে আফ্রিকার দেশ গাম্বিয়া। রোহিঙ্গাদের শান্তির সন্ধানে করা এ মামলায় গতকাল মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ বাংলাদেশ সময় বেলা তিনটায় বিচারের শুনানি শুরু হয় দ্য হেগে আন্তর্জাতিক বিচার আদালতে। আইসিজে (International Court of Justice) বা, আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত এই মামলায় শুনানি শুরু করেছে। মামলার আরজিতে মিয়ানমারে গণহত্যা বন্ধে অন্তর্বর্তীকালীন নির্দেশনা চাওয়া হয়েছে। রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালিয়ে মিয়ানমার বৈশ্বিক সনদ লঙ্ঘন করেছে কি না, তার বিচারই আইসিজে (International Court of Justice) বা, আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতের এই শুনানির উদ্দেশ্য। অবশ্য মিয়ানমারের বিরুদ্ধে এর আগে উত্থাপিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আন্তর্জাতিক অপরাধ আদালত (The International Criminal Court) এ এখনো তদন্তাধীন। আন্তর্জাতিক অপরাধ আদালতও (The International Criminal Court) দ্য হেগ শহরেই অবস্থিত।

গুরুত্বপূর্ণ এই মামলার শুনানিতে অংশ নিয়ে গতকাল মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ আদালতে অভিযোগ উত্থাপনকারী দেশ গাম্বিয়া প্রথম তার বক্তব্য উপস্থাপন করেছে। আজ বুধবার ১১ ডিসেম্বর ২০১৯ মিয়ানমার তার অবস্থান তুলে ধরার কথা। এরপর আগামীকাল বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ সকালে গাম্বিয়া এবং একই দিন বিকেলে মিয়ানমার প্রতিপক্ষের যুক্তি খণ্ডন ও চূড়ান্ত বক্তব্য পেশ করার সময় নির্ধারণ করা হয়েছে। জানা গেছে, আইসিজে (International Court of Justice) বা, আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতের নিয়মানুসারে এই ধরণের মামলার রায় পেতে স্বল্পতম আট সপ্তাহ থেকে কয়েক বছর পর্যন্ত লাগতে পারে।

গতকালকের শুনানিতে অংশ নেয়া আইনজীবীদের মধ্যে যুক্তরাষ্ট্রের তাফাদজ পাসিপান্দো একজন। তিনি বলেছেন, রোহিঙ্গা নারীদের ধর্ষণের কথা অস্বীকার করতে মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি বলেছেন, সেনাবাহিনী এবং বৌদ্ধ জনগোষ্ঠীর কেউ নোংরা বাঙালি মেয়েকে ছোঁবে না। ওরা আকর্ষণীয় নয়। শুধু তাই নয়, এই আইনজীবী আরও বলেন, ফেসবুকে ‘ফেক রেপ’ নামে যে পেজ খোলা হয়েছে, সেটির নিয়ন্ত্রণও হচ্ছে স্টেট কাউন্সিলরের দপ্তর থেকে।

অং সান সু চি মিয়ানমারের স্টেট কাউন্সিলর, স্টেট কাউন্সিলর মানে, তিনি সেদেশের রাষ্ট্র পরিচালনায় প্রধান নির্বাহী এবং দুর্ভাগ্যক্রমে তিনি একজন নারী। একজন নারী হয়ে নারীর প্রতি এই যে কটাক্ষ, এই যে ঘৃণা, এই যে রেসিজম এর কোনো নজীর কি সভ্য পৃথিবীর ইতিহাসে দ্বিতীয়টি পাওয়া যায়?

১০/১২ লাখের এক বিশাল রোহিঙ্গা জনগোষ্ঠী- যারা মিয়ানমারের বৈধ নাগরিক, তাদের অত্যন্ত পরিকল্পিতভাবে, ঠান্ডা মাথায় নির্মম নির্যাতনের মাথায় বাংলাদেশে ঠেলে দেওয়া হয়েছে। এটা বাংলাদেশের জন্য একটি ভয়ঙ্কর দুর্যোগ। আর সে কারণে বাংলাদেশরই প্রথমে উচিত ছিল আন্তর্জাতিক আদালতে মামলা করা। অং সান সু চি এবং তার সাঙ্গপাঙ্গ মানবতাবিরোধী অপরাধীগোষ্ঠীকে আন্তর্জাতিক আদালতে তোলার কাজটি ছিল নিতান্তই আমাদের। কিন্তু নানান কারণে আমরা তা করতে পারিনি। সেই পরিমান সাহস, শক্তি এবং অভিজ্ঞতা হয়তো এখনও আমরা অর্জন করে উঠতে পারিনি। তবু অন্তত: ভালো লাগছে এই ভেবে যে, শেষপর্যন্ত অপরাধী অং সান সু চিগং আজ আদালতের কাঠগড়ায়।

আমাদের হয়ে সুদূরের দেশ গাম্বিয়া মামলা করেছে। রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে বিচারে গাম্বিয়াকে সব ধরনের সহযোগিতা আর সমর্থন দেয়ার ঘোষনা দিয়েছে কানাডা ও নেদারল্যান্ডস। গাম্বিয়ার এই অনবদ্য অবদান ইতিহাসের পাতায় চির স্মরণীয় হয়ে থেকে যাবে। নিকট প্রতিবেশী দেশ না হয়েও নিছক মানবতার দায়কে নিজের কাঁধে নিয়ে যাদের এই প্রচেষ্টা, এই উদ্যোগ- তাদের প্রতি সশ্রদ্ধ সালাম। ধন্যবাদ, কানাডা ও নেদারল্যান্ডস দেশ দু'টিকেও।

ভাবতে অবাক লাগে, এই অং সান সু চিকেই না কি নোবেল দেয়া হয়েছিল। এইরকম জ্বলজ্যান্ত একজন রেসিস্ট, যার আগাগোড়া রেসিজমে পরিপূর্ণ, মানুষের প্রতি যার উদগ্র ঘৃণা আর হিংসায় যিনি জ্বলে পুড়ে মরেন নিজের ভেতরে, তিনি কি করে নোবেল পেতে পারেন?

অং সান সু চি আদালতে! তিনি মানবতাবিরোধী ধর্ষক, নির্যাতনকারীদের পক্ষে সাফাই গাওয়ার জন্য আদালতে দাঁড়িয়েছেন! গণহত্যা, ধর্ষণের সাফাই গাইছেন!! ধন্য ধন্য ধন্য অং সান সু চি!!! স্বার্থক তার জন্ম!!!! ধন্য তার মানবজনম!!!!!

সর্বজনীন এখতিয়ার নীতির আলোকে নেদারল্যান্ডসের আইসিজে (International Court of Justice) তে কোনো দেশ বা ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়ে থাকলে তাকে গ্রেপ্তার করার নজির রয়েছে। সু চি এবং তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে চলমান মানবতাবিরোধী এই মামলাটি সর্বজনীন এখতিয়ার নীতির আলোকে হয়েছে বলে শোনা গেলেও এখন পর্যন্ত তা নিশ্চিত হওয়া যায়নি। এই নীতির আলোকে মামলায় নেদারল্যান্ডসে গত সেপ্টেম্বরে যুদ্ধাপরাধের অভিযোগে একজন সিরীয় বিদ্রোহী নেতা গ্রেপ্তার হয়েছেন। আর্জেন্টিনায় সু চি এবং তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে একই ধরনের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ইতোপূর্বেই জারি হয়েছে। আমরা রোহিঙ্গা জনগোষ্ঠীকে জাতিগতভাবে নির্মূলের উদ্দেশ্যে নির্যাতনকারী মিয়ানমার সেনাবাহিনী এবং তাদের দোসর বৌদ্ধ মানবতাবিরোধীদের পক্ষ হয়ে তাদের বিস্তর অপরাধ জায়েজ করতে সাফাই গাইতে যাওয়া সু চি এবং তার সাঙ্গপাঙ্গদের নেদারল্যান্ডস এর আইসিজে (International Court of Justice) প্রান্তর থেকে অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানাচ্ছি।

এই ব্লগের কোথাও বলিনি যে, পোস্ট শিরোনামে ব্যবহৃত 'বাঙালি মেয়ে' বলে অং সান সু কি বাংলাদেশি নারীদের বুঝিয়েছেন। তার দৃষ্টিতে রোহিঙ্গা জনগোষ্ঠী বাঙ্গালি। যদিও এটি তার ডাহা মিথ্যাচার। রোহিঙ্গা সম্প্রদায় বাংলাদেশি নন। তারা বাংলাভাষাভাষীও নন। মূলত: রোহিঙ্গা নারীদেন প্রতি তার দৃষ্টিভঙ্গি যে কতটা অমানবিক সেটা বুঝানোর জন্যই এই শিরোনাম। সুতরাং এই কথাটি নিয়ে অহেতুক বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ করছি।

ছবি: অন্তর্জাল।

মন্তব্য ৬৯ টি রেটিং +৭/-০

মন্তব্য (৬৯) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৩৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
সুচি একটা ডাইনি বুড়ি।

১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪২

নতুন নকিব বলেছেন:



আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত (International Court of Justice) তাকে এবং তার সাঙ্গপাঙ্গদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত স্থাপন করুন- এটাই এখন সময়ের দাবি।

২| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৩৯

জাহিদ হাসান বলেছেন: মিয়ানমারের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪৩

নতুন নকিব বলেছেন:



অবশ্যই চাই। নিকৃষ্টতম মানবতাবিরোধী অসংখ্য অপরাধের যথার্থ শাস্তি তাদের প্রাপ্য।

৩| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:২৬

নতুন বলেছেন: সুচি সামরিক শাসকের পুতুল।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২০

নতুন নকিব বলেছেন:



পুতুল সে ঠিকই বলেছেন। তবে পুতুল হোক আর খেলনা হোক, এমন নিকৃষ্ট মানবতাবিরোধী অপরাধীর কঠোর বিচার প্রত্যক্ষ করুক বিশ্ববাসী।

৪| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন:





নতুন নকিব ভাই,
আপনি আশ্চর্য্যে হবেন নারী নির্যাতনে সবচেয়ে বেশী ভূমিকা রাখেন সয়ং নারীরাই - এবং এটি প্রমাণিত। দুঃখের বিষয় অং সান সুচি নিজে নারী - তিনি পুরুষ নন তাই তিনি রোহিঙ্গা ধর্ষণে যোগ দিতে পারেন নি বলে হয়তো বা এ কথা বলে থাকতে পারেন!

ভারত হলো দু মুখো সাপ যে কারণে বাংলাদেশ মিয়ানমার তথা বার্মার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারেনি। অভিনন্দন গাম্বিয়া কে। ঢাকা টু বানজুল বাই এয়ার ডিসটেন্স ১১,০৬৪ কি: মি: এতোদুরে থেকে গাম্বিয়া আমাদের মর্মপীড়া, মর্মব্যথা বুঝতে পেরেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। গাম্বিয়ার প্রতি আমরা চিরো ঋণী।




১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২২

নতুন নকিব বলেছেন:



দারুন বলেছেন। ধন্যবাদ।

৫| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:৪৭

জুন বলেছেন: চরম জাতিগত বিদ্বেষ পুর্ন বক্তব্য। রেসিস্ট এই মহিলা ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে। এই ধরনের মন্তব্যের জন্য তার আন্তর্জাতিকভাবে চরম একটি শাস্তি প্রাপ্য ।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২২

নতুন নকিব বলেছেন:



সহমত।

৬| ১১ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:১২

হাসান কালবৈশাখী বলেছেন:
একটা দরিদ্র একটা দেশ গাম্বিয়া এগিয়ে আসলো।
কিন্তু ইসলামের ঝান্ডাধারি তুরষ্ক ও সৌদিআরব কোথায়?

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২৩

নতুন নকিব বলেছেন:



উনাদের অধিকাংশই বিলাসব্যসনের পেছনে বেশি ব্যস্ত।

৭| ১১ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:২১

সম্রাট ইজ বেস্ট বলেছেন: জুন বলেছেন: চরম জাতিগত বিদ্বেষ পুর্ন বক্তব্য। রেসিস্ট এই মহিলা ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে। এই ধরনের মন্তব্যের জন্য তার আন্তর্জাতিকভাবে চরম একটি শাস্তি প্রাপ্য।

আমারও একই কথা। চরম শাস্তি প্রাপ্য।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২৪

নতুন নকিব বলেছেন:



ঠিক, সেটাই।

৮| ১১ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:০৭

মনির হোসেন মমি বলেছেন: হোক প্রতিবাদ।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২৪

নতুন নকিব বলেছেন:



তাই হোক। বিচার হোক।

৯| ১১ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:১২

নীল আকাশ বলেছেন: অপছন্দ হলে তাকে জাহান্নামে পাঠানোর সুব্যবস্থা তো অনেক আগে থেকেই আছে। ঘৃণা, বিদ্বেষ থেকে মহান আল্লাহ ও বের হতে পারেনি, সূচী মুচী তো কোন ছার।
@ অগ্নিবেশ: কিসের মধ্যে কি নিয়ে আসলেন? সুচিকে নিয়ে কথা হচ্ছে আর এর মধ্যে নিয়ে আসলেন আল্লাহ কে? কেন? ধর্মীয় বিষয়গুলি নিয়ে কটাক্ষ না করে মন্তব্য করা যায় না? আপনি আল্লাহকে বিশ্বাস না করতে পারেন, কিন্তু আরেকজন তো করেন! আপনার বিশ্বাসকে নিয়ে কেউ যদি এভাবে কটাক্ষ করে বাজে মন্তব্য করে তখন আপনার কেমন লাগবে? সহনশীলতা ব্লগারদেরই না থাকলে সাধারণ মানুষদের থাকবে কিভাবে?

সুচি হচ্ছে আসলে চরম স্বার্থপর একজন মহিলা। এ নোবেল পুরষ্কার কিভাবে পেয়েছে সেটার খোজ নিয়ে দেখুন! রহিংগাদের নিয়ে তার এই পর্যন্ত সমস্ত মন্তব্যই চরম জাতিগত বিদ্বেষ পুর্ন বক্তব্য। ক্ষমতার লোভে রেসিস্ট এই মহিলা অন্ধ হয়ে গেছে। ইতিহাস সাক্ষ্য দেয়, প্রতিটা পাপীদের শাস্তি এই দুনিয়াতেই হয়েছে এবং হবে।
ধন্যবাদ।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২৫

নতুন নকিব বলেছেন:



স্বাগত।

১০| ১১ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ২:১৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সূচী কতটা নীচে নামতে পারে তার প্রমাণ তার কথায়, বক্তব্যে, ইংগিতে।

শাস্তি চাই চরম শাস্তি।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২১

নতুন নকিব বলেছেন:



সহমত।

১১| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:০৫

চাঁদগাজী বলেছেন:

আপনার পোষ্টের শিরোনাম ঠিক হয়নি; কোন পক্ষের আইনবিদ নিজ পক্ষকে জিতানোর জন্য প্রয়োজনীয়, অপ্রয়োজনীয় অনেক বিষয় আনতে পারে; জুরি ও বিচারক সেখান থেকে কি গ্রহন করবেন, সেটাই আসল।

রোহিংগারা বাংগালী নন, ওরা রোহিংগা; আপনি শিরোনামে "বাংগালী মেয়ে" ব্যবহার করা ঠিক হয়নি ; ঘটনা যখন কোর্টে, সেখানে অনেক কথা হবে; কি লিখতে হবে, সেটা আপনাকে ভাবতে হবে।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:১৮

নতুন নকিব বলেছেন:



কি লিখতে হবে ভেবেই তো লিখলাম। হাজার হাজার রোহিঙ্গা নরনারীর রক্তে যার হাত রঞ্জিত, নরঘাতক, মানবতাবিরোধী অপরাধীর এমন অসংখ্য ন্যাক্কারজনক উক্তির ভেতর থেকে ছোট একটি উক্তিতে কোনো কোনো মানবতাবাদীর দু:খ হতেই পারে!

অং সান সু চির উগ্র সাম্প্রদায়িকতাপূর্ণ মানসিকতার পক্ষে এই ব্লগে সাফাই গেয়ে যাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনারও তার মত রেসিজম/ উগ্র সাম্প্রদায়িকতায় সায় থাকলে আশ্চর্য্য হওয়ার কিছু নেই!

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৬

নতুন নকিব বলেছেন:



এটা অং সান সু কি বলেছেন কি না, প্রথম আলো অনলাইনের এই নিউজটি দেখে এলে বুঝতে পারবেন-
জেনারেলদের সঙ্গে সু চির হাস্যোজ্জ্বল ছবি ‘অর্জন’ দেখাতে

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৪৪

নতুন নকিব বলেছেন:



রোহিঙ্গাদের বাঙ্গালী এবং বাংলাদেশী প্রমানে অং সান সু কি অনেক চেষ্টা করেছেন। প্রমান হিসেবে দেখে আসতে পারেন আমাদের সময় অনলাইনের এই সংবাদটি- রোহিঙ্গাদের নিয়ে ক্যামেরনকে মিথ্যা তথ্য দিলেন সূচি

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৪৭

নতুন নকিব বলেছেন:



আলজাজিরার এই নিউজটিও দেখে আসা যায়- Aung San Suu Kyi's inexcusable silence

১২| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:২৪

ইসমত বলেছেন: শিরোনামের উক্তিটি বার্মিজ নেত্রীর, তারা রোহিংগাদের বাঙালি বলেই অপপ্রচার চালাচ্ছে। প্রকৃতপক্ষে রোহিংগারা বাঙালি নয়, পৃথক জাতিগোষ্ঠি।

নোংরা বলে নিজেদের অপরাধ আড়াল করার একটি অপপ্রয়াস নেয়ার জন্যেই এই উক্তি তিনি করেছিলেন।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৩২

নতুন নকিব বলেছেন:



উনি গত কয়েকটি বছরে রোহিঙ্গাদের উপরে নির্বিচার বর্বরতাকে জায়েজ করার জন্য, তাদের বাড়িঘর আগুনে পুড়িয়ে দেয়ার জন্য, তাদের নারীদের ব্যাপকভাবে ধর্ষন করার জন্য, তাদের জাতিগতভাবে নির্মূল করার জন্য, তাদেরকে তাদের স্বদেশ থেকে বিতাড়িত করার জন্য, তাদের উপরে চাপিয়ে দেয়া পাইকারি হত্যাযজ্ঞকে ন্যায়সঙ্গত করার জন্য শুধু একটি দু'টি নয়, হামলাকারী বর্বর মিয়ানমার সেনা এবং উগ্র বৌদ্ধদের পক্ষে বাহবা দিয়ে এরকম অসংখ্য বেফাঁস উক্তি করেছেন।

১৩| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৬

চাঁদগাজী বলেছেন:


আপনি আমার মন্তব্যের উত্তরে লিখেছেন, " অং সান সু চির উগ্র সাম্প্রদায়িকতাপূর্ণ মানসিকতার পক্ষে এই ব্লগে সাফাই গেয়ে যাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনারও তার মত রেসিজম/ উগ্র সাম্প্রদায়িকতায় সায় থাকলে আশ্চর্য্য হওয়ার কিছু নেই! "

-শোনেন, সুচি বা তাদের আইনবিদ যা বলেছে, সেটা আমার পরামর্শে বলেনি ও "রোহিংগা মেয়েদের" সম্পর্কে বলেছে; ড়োহিংা মেয়ে ও বাংগালী মেয়ে এক নয়; আপনি ছোট মগজের মানুষ হওয়ায়, "বাংগালী মেয়ের" গায়ে উহা নিয়ে এসেছেন; আমি আপনাকে বলেছি যে, ভেবে লিখবেন, আগ বাড়িয়ে রোহিংগাদের স্হানে "বাংগালী মেয়ে" নিয়ে আসবেন না।

আপনি হলেন অপ্রয়োজনীয় বিষয়ের উপর লেখক; যা বুঝে না, সেটা নিয়ে লিখতে গিয়ে, আমাকে রেসিষ্ট মেসিষ্ট বানাইয়েন না।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৫০

নতুন নকিব বলেছেন:



পুনরায় মন্তব্যে আসার জন্য ধন্যবাদ। আপনার মগজ নিয়ে কথা বলার ইচ্ছে আমার নেই। কারণ, আমি জানি আপনার জ্ঞান অনুসারে আপনি কথা বলবেন এবং এটা খুবই স্বাভাবিক।

১৪| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৫০

চাঁদগাজী বলেছেন:


বিচারে"রোহিংগা মেয়েদের" ধর্ষণের অভিযোগ এসেছে; সেখানে হাজার হাজার পৃষ্টা লেখা হবে, বলা হবে; সেটা থেকে আপনি লিখেবেন ২০/৩০ লাইন; আপনাকে মাথা খাটাতে হবে। আপনি "রোহিংগা মেয়ের" যায়গায় লিখে বসেছেন "বাংগালী মেয়ে"। আপনার বেকুবীর জন্য শিরোনামে "বাংগালী মেয়ে" এসেছে, এদিকে আমাকে রেসিষ্ট বানাচ্ছেন, আপনি আসলে অপ্রয়োজনীয় ব্লগার।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৫৫

নতুন নকিব বলেছেন:



কোনো কিছু না দেখে, না শুনে আন্দাজ এবং অনুমানের উপর ভর করে বেহুদা কথা না বলে দেখুন। তারা সেখানে কি লিখেছে দয়া করে একবার পড়ে দেখুন। প্রথম আলো অনলাইনের নিউজের অংশবিশেষ আপনার জন্য এখানে পেস্ট করলাম-

শুনানি শেষ আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময়ে মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি বিক্ষোভের মুখে পড়েন। গণহত্যার জন্য ‘শেইম অন ইউ সু চি’ স্লোগানে মুখরিত বিক্ষোভকারীদের সামনে দিয়ে তাঁর গাড়িবহর বেরিয়ে যায়। বিক্ষোভকারীদের অবশ্য পুলিশ আলাদা করে রাখে। মিয়ানমারের সমর্থনে তখন কোনো জমায়েত চোখে পড়েনি।

এর আগে যুক্তরাষ্ট্রের আইনজীবী তাফাদজ পাসিপান্দো বলেছেন, রোহিঙ্গা নারীদের ধর্ষণের অপরাধ অস্বীকার করতে দেশটির নিজস্ব তদন্ত কমিটির প্রধান বলেছেন, সেনাবাহিনী এবং বৌদ্ধ জনগোষ্ঠীর কেউ নোংরা বাঙালি মেয়েকে ছোঁবে না। ওরা আকর্ষণীয় নয়। এই আইনজীবী বলেন, ফেসবুকে ‘ফেক রেপ’ নামে যে পেজ খোলা হয়েছে, সেটির নিয়ন্ত্রণও হচ্ছে স্টেট কাউন্সিলরের দপ্তর থেকে।

পাসিপান্দো এরপর আদালতের কাছে আরাকানে এখনো যে ছয় লাখ রোহিঙ্গা আছেন, তাঁদের দুর্ভোগ ও ঝুঁকির কথা তুলে ধরেন। পাসিপান্দো বলেন, সেখানে রোহিঙ্গাদের কাঁটাতারের বেষ্টনীর মধ্যে শিবিরে আটক রাখা, চলাচলের স্বাধীনতা খর্ব করা ও অন্যান্য বিধিনিষেধের কথা, যা জাতিসংঘ তদন্তে উঠে এসেছে, সেগুলোর বিবরণ দেন।

এই আইনজীবী বলেন, রোহিঙ্গাদের চাষাবাদের জমি কেড়ে নেওয়া হয়েছে, খাদ্য সরবরাহ কমানো হয়েছে, তাঁদের পালিত পশু কেড়ে নেওয়া হয়েছে বলে জাতিসংঘ তদন্তে যে তথ্য উঠে এসেছে, তার উদ্দেশ্য হচ্ছে তাদের অভুক্ত রাখা। এগুলো গণহত্যার উদ্দেশ্য হিসেবে সনদের লঙ্ঘন। আরও গণহত্যার অপরাধ যাতে না ঘটে, সে জন্য ব্যবস্থা নিতে পারেন এই আদালত। তিনি বিভিন্ন প্রমাণ তুলে ধরে বলেন, এগুলোয় গণহত্যার উদ্দেশ্যের প্রতিফলন ঘটেছে। এরপর তিনি তিনি তাঁর বক্তব্য শেষ করেন।

আদালতে ১৫ জন বিচারপতির সঙ্গে যোগ দিয়েছেন দুজন অ্যাডহক বিচারপতি। ওই দুজন গাম্বিয়া ও মিয়ানমারের মনোনীত। আদালতের সিদ্ধান্ত হবে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে। আদালতে অং সান সু চি মিয়ানমারের পক্ষে হাজির হয়েছেন। গাম্বিয়ার পক্ষে আছেন দেশটির আইনমন্ত্রী আবুবকর মারি তামবাদু। নিয়মানুয়ায়ী শুরুতেই দুই অ্যাডহক বিচারপতি গাম্বিয়ার নাভি পিল্লাই এবং মিয়ানমারের প্রফেসর ক্লাউস ক্রেস শপথ নিয়েছেন।

শুরুতে গাম্বিয়া যে অন্তর্বতী পদক্ষেপের নির্দেশনা চেয়েছে, তা পড়ে শোনান আদালতের রেজিস্ট্রার গটিয়ে। গাম্বিয়ার আইনমন্ত্রী তামবাদু বক্তব্য শুরুতে তাঁর আবেদনের পক্ষে কারা কী বিষয়ে বলবেন, তা তুলে ধরেন।

১৫| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৩:৫১

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: এই সু-চির মুক্তির জন্য বাঙ্গালীরাও প্রেসক্লাবে জমায়েত হয়েছিল!!- এই মহিলা- ইতিহাসের পাতায় কুখ্যাত হিসেবে স্থান পাবে । আর গাম্বিয়া-কে অসংখ্য ধন্যবাদ।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৩২

নতুন নকিব বলেছেন:



ধন্যবাদ।

১৬| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:০৯

সুপারডুপার বলেছেন: আবারও এখানে ব্যক্তিগত আক্রমণ । বায়াস ব্লগার না হলে , স্পষ্টভাবেই দেখতে পাবেন : শুরুটা হয়েছে লেখকের মাধ্যমে।
লেখক শুরু করেছেন এইভাবে 'আপনারও তার মত রেসিজম/ উগ্র সাম্প্রদায়িকতায় সায় থাকলে আশ্চর্য্য হওয়ার কিছু নেই! '

এরপরে, চাঁদগাজী সাহেবের ডিফেন্ড & এট্যাক।

দোষ টা কার যে শুরু করে নাকি যে ডিফেন্ড করে?

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৪৭

নতুন নকিব বলেছেন:



আমার পোস্টের শিরোনাম ঠিক আছে কি নেই, সেটা তিনি অন্যভাবেও বলতে পারতেন। আর এখানে তার সাথে আমার যতটুকু কথা হয়েছে সেটাকে ব্যক্তি আক্রমন বলার অর্থ বোধগম্য নয়। আমি তাকে বলেছি যে, তারও মিয়ানমার নেত্রীর মত রেসিজম/ উগ্র সাম্প্রদায়িকতায় সায় থাকলে আশ্চর্য্য হওয়ার কিছু নেই!

কিন্তু তিনি এই পোস্টে আমার মগজ নিয়ে, আমাকে অপ্রয়োজনীয় ব্লগার ইত্যাদি যা বলেছেন- সে কথাগুলো কি ঠিক ছিল?

১৭| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৫১

ঠাকুরমাহমুদ বলেছেন:




ব্লগার নতুন নকিবের পোষ্ট বাঙালি মেয়েরা না কি নোংরা, তাদের না কি মিয়ানমার সেনাবাহিনী এবং বৌদ্ধ জনগোষ্ঠীর কেউ ছোঁবেও না - কথাটি বলেছেন উম্মদ মেথর পট্টির মদ খেয়ে পাড় মাতাল হওয়া নোবেল লরিয়েট অং সান সুচি (সুচিগ্রস্থ রোগী)

***উম্মাদ অং সান সুচি কে কেউ বলুক রোহিঙ্গা আর বাঙ্গালী এক নয়। অং সান সুচির নামে এই অপবাদের জন্য আরেকটি মামলা হওয়া উচিত। সে বাঙ্গালী বললো কোন সাহসে? রোহিঙ্গা বাংলা ভাষায় কথা বলে? রোহিঙ্গাদের ভাষা বাংলা না। আর তারা বাঙ্গালীও না। ইডিয়ট অং সান সুচি (সুচিগ্রস্থ রোগী)। অং সান সুচি নিজে নারী - তিনি পুরুষ নন তাই তিনি রোহিঙ্গা ধর্ষণে যোগ দিতে পারেন নি বলে হয়তো বা এ কথা বলে থাকতে পারেন!

বাংলাদেশের সরকার ব্যবস্থা অতোটা পিছিয়ে পড়া জাতি কেনো? যখন অং সান সুচি বাঙ্গালী শব্দটি ব্যবহার করেছে সাথে সাথে তার নামে আন্তর্জাতিক কোর্টে পিটিশন ফাইল করা উচিত। ব্যাক্তি অং সান সুচি’র নামে মামলা করে দিলে বার্মার সামরিক জান্তা খুশিই হবেন। এটি বাঙ্গাল সরকারের বুঝা উচিত।

নতুন নকিব ভাই, প্লিজ ব্যক্তি আক্রমণাত্বক কথা থেকে বিরত থাকুন। আপনি সুশিক্ষিত মানুষ এসব কি বলছেন রেসিজম ফেসিজম? বাদ দিন এসব। আপনার পোষ্ট গুরুত্ব হারাচ্ছে এমন প্রত্তুত্যরে।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১৫

নতুন নকিব বলেছেন:



জ্বি, ভাই অসংখ্য ধন্যবাদ আপনাকে। কিছু কাজের ঝামেলার ভেতর দিয়ে যাচ্ছিলাম। মন্তব্যের উত্তরে হয়তো সেই ব্যতিব্যস্ততার ছাপ পড়েছে। ব্লগার চাঁদগাজী ভাইয়ের নিকট আন্তরিকভাবে দু:খ প্রকাশ করছি। আশা করছি, তিনি কোনো কষ্ট পেয়ে থাকলে সেটা মনে রাখবেন না।

১৮| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন:




বাঙ্গাল সরকার সর্বকালের সর্বশ্রেষ্ট আহাম্মক। দুরদেশে আন্তর্জাতিক কোর্টে অং সান সুচি বাঙ্গালী নিয়ে হেয় করছে তামাশা করছে আর এই দেশে সরকার মোরগ পোলা্ও গলধঃকরণ করছে !!! রোহিঙ্গা একটি ভিন্ন জাতি এরা বাঙ্গালী নয়।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৪৭

নতুন নকিব বলেছেন:



রোহিঙ্গা একটি ভিন্ন জাতি এরা বাঙ্গালী নয়। -সত্য কথা।

১৯| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন:




অগ্নিবেশ ভাই,
এ্ই পোষ্টের সাথে আল্লাহর সম্পর্ক কি? আজকে যে কয়বার খাবার খেয়েছেন, পানি খেয়েছেন আল্লাহর নাম একবার নিয়েছেন? অং সান সুচি (সুচিগ্রস্থ রোগী) নামের সাথে আল্লাহ নিয়ে এসেছেন কোন দুঃখে? আপনি মুফতি ? আপনি ইসলামিক স্কলার? ক লাইন হাদিস কোরআন জানেন? যে কোনো পোষ্টে আপনার মতো ব্লগারগণ ইসলাম ধর্ম এনে ধর্মের অবমাননা করেন। লক্ষবার বেঝানোর পরও আপনারা থমেন না।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৪৮

নতুন নকিব বলেছেন:



ধন্যবাদ।

২০| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১০

বিএম বরকতউল্লাহ বলেছেন: নারীরা নারীকে অপমান করে
পুরুষের চেয়ে বেশি
যতটা হাতে তারচেয়ে তার
ফুলায়ে মুখের পেশী!!

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৪৯

নতুন নকিব বলেছেন:



ধন্যবাদ। এখন তো তাই দেখতে হচ্ছে আমাদের।

২১| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১৭

সুপারডুপার বলেছেন: প্রিয় নতুন নকিব ভাই ,

আপনি চাঁদগাজী সাহেবকে 'রেসিস্ট' বলে ইঙ্গিত প্রথমে দিয়েছেন। এর পরে উনি এটাকে ডিফেন্ড করেছেন ও এট্যাক করেছেন। এর পরে এট্যাক হিসাবে উনি আপনাকে অপ্রয়োজনীয় বিষয়ের উপর লেখক, অপ্রয়োজনীয় ব্লগার, ছোট মগজের মানুষ বলেছেন। এটাও উনি ঠিক করেন নি ।

কিন্তু উনি প্রথমে আপনাকে একটি ভুল ধরে দিয়েছেন, যেটা অনেক ব্লগার-ই চোখে পরে নি। আপনি না মেনে এট্যাকিং মুডে চলে গিয়েছিলেন।

আপনি শিরোনাম ''বাঙালি মেয়েরা না কি নোংরা, তাদের না কি মিয়ানমার সেনাবাহিনী এবং বৌদ্ধ জনগোষ্ঠীর কেউ ছোঁবেও না! - বলেছেন অং সান সু চি '' এই রকম লিখতে পারতেন। তারপরে ব্লগে সু চি যে রোহিঙ্গা মেয়েদের বাঙালি মেয়ে বলে ভুল বলেছে, এটা ও অন্যান্য ভুল বিস্তারিত বলতে পারতেন।

আমি, আপনি, চাঁদগাজী সাহেব, সবাই ছোট মগজেরই মানুষ। কারণ, কেউই সব কিছু জানে না। কিন্তু কেউই অপ্রয়োজনীয় নয়। বস্তুগগতের এমন ও প্রয়োজনীয় বিষয় আছে যেটা আমি জানি না, কিন্তু আপনি জানেন।

এই জন্য ভার্চুয়াল ব্লগকে ও বাস্তবিক সমাজকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের সবারই প্রয়োজন আছে। কিন্তু গোঁড়া ও অন্ধকার যুগে পরে থাকলে তো চলবে না।

ভালো থাকবেন। অনেক শুভ কামনা।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৫০

নতুন নকিব বলেছেন:



ধন্যবাদ এবং শুভকামনা আপনাকেও প্রিয় ভাই।

২২| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:১৮

রাজীব নুর বলেছেন: পজেটিভ লেখা লিখুন।
পজেটিভ মানসিকতা তৈরি করতে হবে আমাদের।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৫০

নতুন নকিব বলেছেন:



জ্বি, ভালো বলেছেন। ধন্যবাদ।

২৩| ১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




চাঁদগাজী ভাই প্লিজ আমি আপনার কাছে স্যরি বলছি। আর নতুন নকিব ভাই প্লিজ আপনার কাছেও আমি স্যরি বলছি প্লিজ। প্লিজ বাদ দিন। ভুলে যান সব।

বাংলাদেশে সরকারের হাতে এখন সবচেয়ে ভালো সুযোগ, বার্মার সাথে আইনী লড়াই লড়তে চাইলে পি আই এল দাখিল করুণ। ডঃ কামাল হোসেন সাহেব কে বলুন দেশের জন্য কিছু কাজ করুক।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৪৮

নতুন নকিব বলেছেন:



ঠাকুর মাহমুদ ভাই,
চাঁদগাজী ভাইকে আমি জানি। উনি সাধারণ এইসব ছোটখাটো বিষয় ধরে রাখার মানুষ কখনোই নন। তার মন অনেক বড়।

১১ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৫০

নতুন নকিব বলেছেন:



দয়া করে আপনার ১৮ নং মন্তব্যটির উত্তর দেখুন।

২৪| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন: নতুন নকিব ভাই, আমি পড়েছি। প্লিজ ভুলে যান।




অং সান সুচি একজন মদ্যপ পাড় মাতাল প্রাণী। এসবের জন্য তাকে হিসাব দিতে হবে। যেই সামরিক জান্তা সরকার তাকে ঘরে বন্দি করে রেখেছিলো সেই জান্তা সরকারের সে এখন কেনা ক্রিতদাসী। অং সান সুচি (সুচিগ্রস্ত রোগী) - তার কাছে ভালো কিছু আশা করা ভুল।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৫১

নতুন নকিব বলেছেন:



অনেকটা সময় নিয়ে আন্তরিকতার সাথে এই ব্লগে আপনার বিচরণ সত্যিই মুগ্ধ করেছে। মোবারকবাদ।

২৫| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩১

বিষাদ সময় বলেছেন: সুচি এখন পুরাই অসুচি.................

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৫৮

নতুন নকিব বলেছেন:



অবস্থাদৃষ্টে তাই মনে হচ্ছে।

২৬| ১১ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫৩

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন: যুক্তরাস্ট্রের ঐ আইনজীবী এটা ফাঁস করলেন কেন? নিশ্চয়ই মনস্তাত্তিক কোন লড়াই চলছে এখানে।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:০১

নতুন নকিব বলেছেন:



লড়াই তো কত ধরণেরই চলছে। মানবতাবিরোধী অপরাধী এইসব খুনীদের শান্তি পাওয়ার কোনো সম্ভাবনা নেই। ওদের অন্তরের শান্তি নিজেদের কৃতকর্মের কারণে নিজেরাই বিনষ্ট করেছে। ঘুমালেও এরা দু:স্বপ্ন দেখবে। এই নরঘাতকদের কঠোর বিচার হোক।

২৭| ১১ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:২৪

আহমেদ জী এস বলেছেন: নতুন নকিব,




ভালো লিখেছেন। গাম্বিয়াকে ধন্যবাদ। যে কাজটি আমাদের করার কথা সে কাজটি গাম্বিয়া করে দিচ্ছে, এতেই প্রমানিত হয় কেমন মাজার জোর আমাদের! এই মূহুর্তে আমাদের সেনা প্রধান আবার বার্মা সফরে। সরকার কি বোঝেনা এই সফর বিরূপ প্রভাব ফেলতে পারে আইসিজির বিচারকদের মাঝে ? তারা দেখবে, বাংলাদেশ আর বার্মা তো আদরে সোহাগে ভালোই আছে। ভয় হয়, এটা নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এই ঘটনা নিজ স্বার্থে কাজে লাগাতে পারে বার্মা।
পাশাপাশি ধন্যবাদ কানাডা ও নেদারল্যান্ডসকে।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:০৬

নতুন নকিব বলেছেন:



একদম সত্যি বলেছেন। আমারও তাই মনে হচ্ছে। বিশ্ব সম্প্রদায়কে, এমনকি এই আন্তর্জাতিক আদালতকেই এরা চোখে আঙ্গুল দিয়ে হয়তো দেখাবে যে, দেখুন, গাম্বিয়া যে মামলা করেছে তা নিছক ঝগড়া বিবাদ সৃষ্টি করার অপপ্রয়াস মাত্র! দেখুন, এই মুহূর্তেও বাংলাদেশের সেনাপ্রধান আমাদের দেশে! আমরা যে কতটা সৌহার্দ্যপূর্ণ, সেটা আপনারাই প্রত্যক্ষ করুন! রোহিঙ্গা ইস্যু নিয়ে আমরা বাংলাদেশের সাথে সবসময়ই আন্তরিক মনোভাব পোষন করে আসছি!

এই ধরণের ডাহা মিথ্যাচার যে তারা করবে না, তার গ্যারান্টি কি? ওরা তো মিথ্যাচারেই অভ্যস্ত। ওরা তো বরাবরই বলে এসেছে যে, রোহিঙ্গারা বাংলাদেশী।

চিন্তার বিষয় বটে!

২৮| ১১ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:০০

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: রোহিংগাদের বিতাড়ন একটি আর্ন্তজাতিক ষড়যন্ত্র
.........................................................................
এর সমাধান আর্ন্তজাতিক সদিচ্ছা ছাড়া হবেনা । বার্মা এই
ঘটনা ঘটানোর পূর্বে যথেষ্ট পরিমানে সামরিক শক্তি বৃদ্বি
করে এবং পরাশক্তির সাথে নানা চুক্তি করে , তারপর
বাংলাদেশ বরাবর পুশ ইন করেছে, যা সুপরিকল্পিত ভাবে করা হয়েছে ।
সুচি হলো তিন নম্বর ছাগলের বাচ্চা, সে লাফানো ছাড়া আর কি করবে ?

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:০৮

নতুন নকিব বলেছেন:



রোহিঙ্গারা তো তাদের বাস্তুভিটায় ফিরে যাবেই। সমাধান এতটুকুতেই শেষ হোক, তা আমরা চাই না। আমরা চাই, পাশাপাশি রোহিঙ্গাদের জাতিগতভাবে নিধনযজ্ঞের হোতাদের কঠোর শাস্তি হোক। উপযুক্ত বিচার দেখুক বিশ্ব।

২৯| ১২ ই ডিসেম্বর, ২০১৯ রাত ২:১৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সুচি বুজি আসলো একটা যৌন মাতালবাজ নারী মনে হচ্ছে । সুচি বুজির কাছ থেকে নোবেল পুরস্কার কেরে নেয়া উচিত ।

১২ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:১২

নতুন নকিব বলেছেন:



বহু আগেই ওর নিকট থেকে নোবেল কেড়ে নেয়া উচিত ছিল। রোহিঙ্গাদের উপরে ইতিহাসের নির্মম এবং নিকৃষ্টতম হত্যাযজ্ঞ চালানোর পরেও দাপুটে চীন, ভারত আর কিছু সাম্রাজ্যবাদী দুষ্টচক্রের নির্লজ্জ মদদে বহাল তবিয়তে টিকে আছে এই মহিলা। এদের কঠোর শাস্তি হোক।

৩০| ১২ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৫২

তারেক ফাহিম বলেছেন: গাম্বিয়াকে অভিনন্দন।

১৩ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:৪০

নতুন নকিব বলেছেন:



অভিনন্দন।

৩১| ১২ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:৪৪

টারজান০০০০৭ বলেছেন: ধন্যবাদ ! এমন পোস্টের প্রয়োজন ছিল ! ছেলেবেলায় শিখিয়াছি কানাকে কানা বলিও না , খোঁড়াকে খোঁড়া বলিও না ! এই পশুকে কি বলিব ভাবিতেছি !!

তবে মুসলমানদের বিরুদ্ধে ইহাদের মতন পিশাচ-পিশাচী আরও আসিবে ! ব্লগারদের মধ্যেও এধরণের পিশাচ-পিশাচীদের সমর্থক পাওয়া যাইবে তাহা মন্তব্য হইতেই বোঝা যাইতেছে !!

১৩ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:০৭

নতুন নকিব বলেছেন:



মোবারকবাদ আপনাকে। সালাম জানবেন। পোস্টে আসায় কৃতজ্ঞতা।

মানুষের রক্ত নিয়ে হোলিখেলায় বর্তমান পৃথিবীতে তার কোনো জুড়ি দেখি না। কেউ কেউ তাকে মগ সেনাদের হাতের পুতুল বলে সম্ভবত: ভুল করেন। পুতুল বলে তাকে হেয় করারও কোনো মানে দেখি না। তিনি আসলে পুতুল টুতুলেরও অনেক উর্ধ্বে। কোনো মানবীয় আবেগ, অনুভূতি, বেদনা তাকে স্পর্শ করে বলে মনেই হয় না। হাজার হাজার বাড়িঘর, দোকানপাট, স্কুল কলেজ শিক্ষালয় পোড়াতে দেখে তার মন কাঁদে না। হাজারও নারী শিশু মা বোনের ইজ্জত লুন্ঠনকারী লুটেরাদের উল্লাসে তিনিও আনন্দিত উচ্ছৃসিত হন। অসহায় মায়ের কোল থেকে টেনে হেচরে নিয়ে তাদের চোখের সামনেই দেয়ালে আছড়ে মেরে, ছুঁড়ে মেরে, সেনাদের বুটের আঘাতে হাজারও শিশুর নিষ্প্রাণ নিথর দেহ দেখে তার মুখ খুশিতে উজ্জ্বল হয়ে ওঠে।

চলতি ডিসেম্বরের ১০ থেকে ১২ তারিখ পর্যন্ত দ্য হেগ এর আন্তর্জাতিক বিচার আদালতে অনুষ্ঠিত বিচার শুনানিতে অংশ নিয়ে আরাকানের আবাল-বৃদ্ধ-বনিতা নির্বিশেষে হাজারও মানুষের প্রাণ কেড়ে নেয়া বর্বর মিয়ানমার সেনা আর উগ্রবাদী বৌদ্ধ সন্ত্রাসীদের পক্ষে সাফাই গাওয়ার মাধ্যমে ভিন্ন উচ্চতায় আরোহন করলেন তিনি! নিকৃষ্ট যুদ্ধাপরাধের কলুষ কালিমায় ন্যুজ তার মুখাবয়ব! তার বিরুদ্ধে আরোপিত উপরের অভিযোগগুলোকে শক্ত ভিত্তির উপরে সুপ্রতিষ্ঠিত করতে সক্ষম হলেন। স্যালুট! স্যালুট জানাতে ইচ্ছে হয় তাকে!! তার মত মানবতাবিরোধী অপরাধী সত্যিই বর্তমান পৃথিবীতে দ্বিতীয়টি আর নেই যে!!! তো স্যালুট যে তারই প্রাপ্য!!!!

৩২| ১৩ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১:১৩

নীল আকাশ বলেছেন: @ ঠাকুরমাহমুদ ভাই, অগ্নিবেশের মন্তব্যে আমার সাথে প্রতিবাদ করার জন্য ধন্যবাদ। এই ধরনের কিছু ব্লগার আছে যারা বিনা কারণে ইসলাম নিয়ে ব্যঙ্গ করে। কি সুখ পায় এতে কে জানে? সম্ভবত মুদ্রাদোষে পরিনত হয়েছে এটা! কেউ প্রতিবাদ না করলেও আমি পিছ পা হবো না। আমি আমার জন্মের জন্য হলেও সৃষ্টিকর্তার কাছে ঋণী।

১৩ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:১৪

নতুন নকিব বলেছেন:



অগ্নিবেশ সাহেবের আপত্তিকর মন্তব্যটি কর্তৃপক্ষ মুছে দিয়েছেন বলে তাদের ধন্যবাদ। আমি অবশ্য মন্তব্যটি আপত্তিকর দেখেও সতর্কতার সাথে প্রত্যুত্তরে আসার চেষ্টা করেছি। তিনি যাতে বুঝতে পারেন সেজন্যই এমন প্রচেষ্টা ছিল।

আপনার সাহসী ভূমিকা প্রায়শই চোখে পড়ে।

কেউ প্রতিবাদ না করলেও আমি পিছ পা হবো না। আমি আমার জন্মের জন্য হলেও সৃষ্টিকর্তার কাছে ঋণী।

আপনার উদ্ধৃত লাইনটা পড়ে আপ্লুত হলাম। আল্লাহ পাক আপনার উপর রহমের অনি:শেষ ঝর্ণাধারা প্রবাহিত করুন। তাঁর দয়ার অফুরান বৃষ্টিবর্ষন করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.