নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি চির বিদ্রোহী বীর... বিশ্ব ছাড়ায়ে উঠিয়াছি একা... চির বিদ্রোহী বীর.।

নভেল ডি ক্যাসনোভা

গোল গাল গল্প

নভেল ডি ক্যাসনোভা › বিস্তারিত পোস্টঃ

"অ্যাভাটার"

০৬ ই আগস্ট, ২০১৫ বিকাল ৫:১৬

বহু বছর আগের কথা, আমি তখন অনেক ছোট, ৪-৫ বছরের বেশি হবার কথা না। ডিশ এর লাইন কিছুদিন হয় এসেছে। আমার দিন শুরু হয় কার্টুন নেটওয়ার্কে "ইয়োগি" দিয়ে, সারাদিন ধরে কার্টুন দেখি, রাত্রি ৯ ঘটিকায় সব কার্টুন শো শেষ করে ঘুমিয়ে পড়ি।
বয়স ৯-১০, স্কুলে যাই, স্কুল থেকে আসি। স্কুলে যাবার আগে ও পরে এক টাই কাজ টো টো করে ঘোরা আর খেলা। জীবনের সব আনন্দ যেন খেলাধুলাতে।
বয়স ১৫-১৬, অনেক বন্ধু বান্ধব, দুনিয়ার সুখ আড্ডাতে। ভয় লাগে মেয়েদের দিকে সরাসরি তাকাতে, কথা বলতে। অবশ্য পরে কেমন জানি ভালোও লাগে।

এখন আসি মূল কথায়, মানুষ পরিবর্তন হয় বয়সের সাথে। খুবই স্বাভাবিক ব্যাপার। কিন্তু আমার কেন জানি মনে হয় মানুষ পরিবর্তিত হয় না। কেবল তার আত্মা স্থানান্তরিত হয়। মানে হল আমার ছোট বেলার আত্মা যে সারাদিন কার্টুন দেখতো সে এখনো আছে হয়ত অন্য কোথাও।
এই আত্মার পরিবর্তনের কারণে এক সময় যাকে খুব ভাল লাগত পরে আর ভাল লাগে না। ভাল লাগা পরিবর্তন হয়। মায়া মমতা পরিবর্তন হয়। মায়ের ভালবাসা তার নিজের মা বাবার থেকে দিক পরিবর্তন করে, চলে আসে সন্তানের মাঝে।

যেই নারী কে একটা সময় মনে হত

"তোমাতেই সব, তোমাকে পেলে জীবনএ আর কি চাই?”
তাকেই এক সময় মনে হয় "বিশেষ কি আছে তোমাতে যা আর কারো মাঝে নাই?"


আমার মনে হয় আমাদের দেহটা একটা অ্যাভাটার যার কাজ আত্মা ধারন করা এবং আত্মার নির্দেশ পালন করা। তাই দোষ বা ত্রুটি এক দেহের বিচারে বর্তমান আত্মা বা মানুষ টিকে করা উচিত নয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.