নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি চির বিদ্রোহী বীর... বিশ্ব ছাড়ায়ে উঠিয়াছি একা... চির বিদ্রোহী বীর.।

নভেল ডি ক্যাসনোভা

গোল গাল গল্প

নভেল ডি ক্যাসনোভা › বিস্তারিত পোস্টঃ

"নক্ষত্ররাজি অনন্তবীথি"

০৬ ই আগস্ট, ২০১৫ বিকাল ৫:১৮

কিছু কিছু নক্ষত্র আছে যাদের আলো যতদিনে আমরা দেখি তার বহু বছর আগে সেগুলো মারা গেছে। অর্থাৎ নক্ষত্র গুলো বর্তমান এ মৃত হলেও আমাদের সময়ে সেগুলো এখনো জীবিত যেহেতু আমরা তাদের মিটি মিটি আলো এখনো দেখতে পাচ্ছি।

আচ্ছা একই সময়ে কি কোনো বস্তু বা প্রাণি জীবিত এবং মৃত থাকতে পারে?

বিজ্ঞানের একটি শাখা আছে কোয়ান্টাম মেকানিক্স (থিওরি বেসড) কোয়ান্টাম মেকানিক্স এর মতে এই রকম কিছু সম্ভব। যাহোক, ধরে নেই ইহা সম্ভব। এখন চিন্তা করুন আপনি যেই জগতে এখন আছেন সেই জগতে আপনি জীবিত হলেও এই রকম আরেক টি জগতে আপনি যে কোনো কারনে মারা গেছেন। চিন্তা করুন আলাদা আলাদা জগতে প্রত্যেক দিন আপনার একেকটি অবতার মারা যাচ্ছে। ধরুন ১ বছর ২ দিন বয়সের রহিম মারা গেসে এক জগতে, ২ বছর ৩ দিন বয়সের রহিম মারা গেসে আরেক জগতে।এই ভাবেই চলছে, একই সময়ে একেক জগতে রহিম জীবিত আবার মৃত।

এবার ধরুন আপনি যে জগতে আছেন সেই জগতে আপনি আজকে মারা গেলেও অন্য একটি জগতে আপনি ঠিকই জীবিত থাকবেন এবং এই রকম আরেক টি জগতে আপনি অল রেডি মৃত। চিন্তা করুন আপনার প্রত্যেক টি অবতার ব্রেইন এর নারভ এর মত যা প্রত্যেক জগতে আলাদা ভাবে কাজ করলেও মিলিত হয় এক জায়গায়, কাজ গুলো যোগ হয় আপনার একটি পুরনাংগ সত্তায়।

এখন চিন্তা করুন আপনার এই জগতের অবতার, যা আপ নি নিজেই।চিন্তা করুন আপনি এখন পর্যন্ত এমন কি করেছেন যার ফলে আপনি ভাবতে পারেন এখনি যদি আমার এই জগতের অবতার মৃত্যু বরন করে কোনো প্রব্লেম নেই। আ'ম হ্যাপি...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.