নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি চির বিদ্রোহী বীর... বিশ্ব ছাড়ায়ে উঠিয়াছি একা... চির বিদ্রোহী বীর.।

নভেল ডি ক্যাসনোভা

গোল গাল গল্প

নভেল ডি ক্যাসনোভা › বিস্তারিত পোস্টঃ

একটি ভাব কাব্য

০৬ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:৩৩

১লা বৈশাখ ১৪১৩ বঙ্গাব্দ (১৪ই এপ্রিল,২০০৬ ইং)
" কল্পনার প্রতিটি পাতায় তোমার ছবি আঁকি, স্মৃতিচারণ করি স্মৃতির পটে বন্দি অসম্ভব ভাল লাগা কিছু মুহূর্ত।
নিজেকে এখন প্রায়ই মনে হয় অসুন্দর কিছু শব্দের শেষ আশ্রয়স্থল। অভূতপূর্ব কিছু ঘটার অপেক্ষায় আছি। সুখময় অপেক্ষার নাম নাকি 'প্রতীক্ষা'। বুঝতে পারছি না, তুমি কি আমার 'অপেক্ষা' না 'প্রতীক্ষা'? তুমি কি আমার জীবনের সুখ অধ্যায় না......
যাহোক, জানি না তোমায় কোন দিন পাবো কি না। 'জানি না' বললাম কারণ আমি হতাশা বাদীদের দলের নই। ইচ্ছে আছে কখন যদি সময় তার সময় বদলায় এই ডায়রির দু’টি লাইন তোমায় পড়ে শোনাবো।
এখন মাঝে মাঝে মনে হয় তুমি খুব একা। যদি সত্যিই একা হয়ে থাকো তাহলে শুধু একবার, শুধু একবার পেছনে ফিরে তাকাও। আমি এখনো দাঁড়িয়ে আছি তোমার প্রতীক্ষায়।
এখন প্রায়ই মনে হয় আমার নামটা পর্যন্ত হয়ত তোমার মনে নেই। মনে হয়, যদি কখন ভুল করে তোমার দৃষ্টির সামনে পড়ে যাই চিনবে কি আমায়? রংধনুর সাতটি রঙে সর্বদা যখন আমি তোমার ছবি আঁকি, তুমি কি জল রঙে হলেও আমার একটিও ছবি আঁক?
কখন কি ভাব, তোমার কথা ভাবছে একজন প্রতিদিন, প্রতিটি ঘণ্টা কিংবা প্রতিটি মুহূর্ত। ডায়রির প্রতিটি পাতায় জপছে কেবল তোমারই নাম।
জানি না কেমন তুমি? তবে যেমনই হও আমি দেখি আমার মতন করে। তোমার কথা শোনার প্রতীক্ষায় থাকি। যদি কখন তোমার না জানার মধ্যেও তোমার আওয়াজ শুনি, কিভাবে যে বলব কতটা আনন্দময় মুহূর্ত কাটাই।
প্রতিটি ক্ষণ মনে হয়, তোমায় দেখি, তোমার সাথে কথা বলি, তোমার হাতটি ধরি। কিন্তু হয় না, কিছুই হয় না।তোমার সামান্য ইশারার অপেক্ষায় আছি। কবে দিবে তা জানিনা। তবে এটুকু জানি, দিবে অবশ্যই একদিন দিবে।। "( সংক্ষিপ্ত :P)
শুভ নববর্ষ চৌদ্দ'শ বাইশ !! :)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.