নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতায় ব্যাপক বিশ্বাসী। তবে অন্যকে অনৈতিক ভাবে হেয় করে কখনও স্বাধীনতা প্রয়োগে বিশ্বাসী নই।

ফারুক আহাম্মেদ

আমি ভাল থাকতে ভালবাসি।

ফারুক আহাম্মেদ › বিস্তারিত পোস্টঃ

ডিমের জন্য যুদ্ধ!!

১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৯

জাতিকে স্বাস্থ্য সচেতন করার জন্য ডিম দিবস পালনের চেষ্টা করেছে সরকার। ডিমের পুষ্টিগুন নিয়ে ফলাও করে প্রচার করা হয়েছে। বোঝানো হয়েছে ডিমহীন জাতির ভবিষ্যৎ অপুষ্টিতে ভুগবে। আয়োজন করে অতি উৎসাহি মিডিয়া জাতিকে চেতানোর জন্য কিভাবে ডিম পাবে সেই নির্দেশনা প্রচার করেছিল অনেক দিন ধরেই। মাত্র ১২ টাকা ডিমের হালি কেনার গুপ্ত বাসনা পূরণে সোচ্চার ছিল একটা শ্রেণী। সর্বোচ্চ ৯০ পিস ডিম কেনার সুযোগ রেখে ডিম মেলা শুরু হবার কথা ছিল সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত। খবরে বলা হয়েছিল সল্প মূল্যে ২০ হাজার ডিম বিক্রি করা হবে। এই বক্তব্য আবেগী জাতির অনেকেই পড়েনি অতি আবেগে। এজন্যই প্রায় ৫০ হাজারেরও বেশি পাবলিকের বিশাল সমাগম হয়েছিল কোন রকম নেতা ছাড়াই। কি অবাক করা বিষয় না? সবাই কমে দামে ডিম চায়। ডিমের জন্য বালতি ব্যাগসহ নানান রকম হাতিয়ার নিয়ে শুরুতে হাসোজ্জল দেখা গেলেও শেষ পর্যন্ত রোদের উত্তাপে হাসি ধরে রাখতে পারেনি কেউ কেউ। বাসায় ফিরে ডিম পোজ দিয়ে নাস্তা করার এমন ইচ্ছাও ছিল কারো কারো। একদিনের জন্য হলেও জাতি প্রমান করতে চেয়েছে তারা পুষ্টিহীন না।


ভোর হতেই সিরিয়াল ধরতে ধরতে ক্লান্ত হয়ে গেছিল পাবলিক। ক্লান্তি দূর করতে বেড টি মিস করা কিছু পাবলিকের দরকার ছিল পুলিশের ঢান্ডার। অতি অশান্ত ধৈর্যহীন কিছু পাবলিক ডিম ভাঙ্গার পাশাপাশি পুলিশের মুর্হুমু আপ্যায়ণ সহ্য করার দুঃসাহস দেখিয়েছে! হয়তো আগামী এক বছর এই রাগে সে ডিম খাবে না। অথবা ডিমের স্বপ্ন দেখে ডিম ডিম বলে চিৎকারে ঘুম ভাঙ্গবে তার। আমরা হয়তো সে দৃশ্য দেখবো না।

মাত্র কিছু টাকা বাঁচানোর জন্য এত লড়াই করবে আয়োজকরাও কল্পনা করার সুযোগ পায়নি। বাঙ্গালী কখন চেতে আর কখন ঘুমায় বোঝা মুশকিল। তবে সব চেতনার ফসল ভাল হয় না। যাই হোক ব্লু হোয়েলের ঘটান ভুলে থাকার জন্য এরকম একটা ডিম মেলার দরকার ছিল। সেই হিসাবে আয়োজকরা সফল বলতে হবে।



উপরোক্ত ঘটনা বাস্তবে অথবা কল্পনায় কারো সাথে মিলে গেলে লেখকের কোন দোষ হবে মর্মে জানাচ্ছি। আপনি মজা হিসাবে পড়তে পারেন।

সিরিয়াসলি বলতে চাই ডিম বিতরনের এই ত্রুটির জন্য অব্যাবস্থাপানাকেই দায়ি করছি।

নিচে একজন ডিম যোদ্ধারে উল্লাস!

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১২:১৫

বারিধারা বলেছেন: ডিম দিবসের স্লোগানঃ
"ডিম খান সস্তায়, মাইর খান ফ্রি"
"রিমান্ডে ডিম পেছনে নয়, গলায় ভরে দিন
মানুষ হবে পুষ্ট আর কমবে দেশের ঋণ"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.