নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতায় ব্যাপক বিশ্বাসী। তবে অন্যকে অনৈতিক ভাবে হেয় করে কখনও স্বাধীনতা প্রয়োগে বিশ্বাসী নই।

ফারুক আহাম্মেদ

আমি ভাল থাকতে ভালবাসি।

ফারুক আহাম্মেদ › বিস্তারিত পোস্টঃ

গরীবের অধিকার নেই!!

০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:০৩

২০১৬ সালের মার্চে বিদ্যুতের জন্য আবেদন আবেদন করেছিলেন মোহাম্মদ আলী। নিয়ম অনুযায়ী বিদ্যুৎ সংযোগের সকল প্রক্রিয়া সম্পন্ন করার পর সংযোগ দিতে আসে পল্লী বিদ্যুতের কর্মীরা। কুড়ে ঘরে বিদ্যুতের সেই স্বপ্ন দুঃস্বপ্ন আকার ধারণ করে। সেখানে বাঁধা হয়ে দাড়ায় মুজা নামক একজন প্রতিবেশী সন্ত্রাসী। যিনি হুমকি দিয়ে তাড়িয়ে দেন পল্লী বিদ্যুতের কর্মচারীদের। বৈদ্যুতিক খুটি তার জায়গায় হবার কারণে সবাইকে বিদ্যুৎ দিলেও ঐ অসহায় পরিবারকে দিবেন না বলে হুমকি দেয়। এই ঘটনা নিয়ে বাড়াবাড়ি করলে হত্যার হুমকিওে দেয় মুজা!! সরজমিনে জানা যায় ঘটনাটি প্রতিহিংসা আর গায়ের জোর ছাড়া আর কিছু না। সবার ঘরে বিদ্যুতের আলো জ্বললেও ২০১৮ সালেও কুপির আলো আর প্রচন্ড গরম সহ্য করে যাচ্ছে পরিবারটি। উল্লেখ্য এই মুজা একজন পুলিশের তালিকাভুক্ত আসামী। ফলে গত দুই বছরেও বিদ্যুতের দেখা পাননি মোহাম্মদ আলীর পরিবার।
অসহায় মোহাম্মদ আলী ঘটনাটি স্থানীয় কাউন্সিরকে জানালেও গুরুত্ব দেয়নি কাউন্সিলর। নতুন করে বিদ্যু সংযোগ এখনও দিয়ে যাচ্ছে মুজা কিন্তু গত দুই বছরেও বিদ্যুতের দেখা পায়নি পরিবারটি। স্থানীয় কেউ এগিয়ে আসেনি এই অসহায় পরিবারটির জন্য।

ঘটনাটি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার উঃ কেরোয়া গ্রামের। সেখানেই গায়ের জোর আর টাকার প্রভাব দেখাচ্ছে মুজা নামক কিটরা। এই অসহায় পরিবারটিকে কিভাবে বিদ্যু সংযোগের ব্যবস্থা করে দেয়া যায় পরামর্শ চাই। কারণ অন্যায়কারীদের সহ্য করে যাচ্ছে বলেই সমাজে অসহায় মানুষরা বিচার পায়না গুরুত্ব পায়না!!

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৩৬

কোয়েজার বলেছেন: অবিশ্বাস্য !!!
থানায় অভিযোগ করা যায় না ? X(( X(( X((

০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২১

ফারুক আহাম্মেদ বলেছেন: থানায় গিয়ে আসলে কাজ হবে কিনা সন্দেহ। কারণ টাকা যে দিকে থাকবে থানা তার উল্টাপাশে যাবে না। যতোই ন্যায় হোক তার পক্ষে কতটা যাবে বোঝা মুশকিল। তবে ট্রাই করা যেতে পারে। ধন্যবাদ।

২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৪

আখেনাটেন বলেছেন: এলাকায় এলাকায় মুজা'রাই এখন দণ্ডমুণ্ডের কর্তা। বেশি উচ্চবাচ্য করলে হয়ত এই সফেদ টুপিওয়ালা বৃদ্ধকেই সন্ত্রাসী বানিয়ে দেওয়া হবে।

একটাই উপায় থাকতে পারে মুজার গডফাদারদের কাছে গিয়ে আবদার করা। তাতে যদি কিছু একটা হয়।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২২

ফারুক আহাম্মেদ বলেছেন: টাকা ছাড়া কোন গডফাদার নড়ে না। ওই পরিবারের টাকা নেই।

৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: পত্র পত্রিকায় দিয়ে বা পুলিশ এসে না হয় একদিন সাহায্য করবে, কিন্ত বাকী সময় তো সেই পরিবারকে চাপেই থাকতে হবে। ঐ গ্রামের কেউ কি ঐ পরিবারের সাথে নেই?

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:১০

ফারুক আহাম্মেদ বলেছেন: সবাই ব্যাপারটা বোঝে কিন্তু নিজের সমস্যা নয় একারণে কেউ মাথা ঘামায় না! এই আর কি।

৪| ১০ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:৩০

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:১১

ফারুক আহাম্মেদ বলেছেন: খুবই দুঃখজনক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.