নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবিষ্কারের নেশায়

রাকিব হোসেন ফুহাদ

এ ধরা ক্ষনিকের জন্য যেতে হবে চলে ক্ষনিকের মাঝে অসীম রহস্য উন্মোচন করে যাব বলে, যাহা আমি শিখিয়াছি এ ধরায় এসে তার চেয়ে ভাল কিছু করে যাব সাবইকে ভালবেসে। তোমরা যেখানে দেখাবে আমায় এক মুঠো মাটি আমি সেখানে খুজে বেড়াব যা সোনার চেয়েও খাটি। তোমরা যেখানে উড়াইয়া দিবে এক মুঠো ছাই আমি তাহাতে খুজে বেড়াব অসীম রহস্যের পাই।

রাকিব হোসেন ফুহাদ › বিস্তারিত পোস্টঃ

প্রেমে পড়লে মেয়েরা নির্বোধের মতো যে ৭টি কাজ করেন (রাকিব হোসেন ফুহাদ)

০৫ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:২৭



কারো প্রেমে পড়লে মনটা পাগলপ্রায় হয়ে থাকে। আর্থ-সামাজিক অবস্থার প্রেক্ষাপটে বিশেষ করে মেয়েদের অবস্থা হয় শোচনীয়। ছেলেটি আসলে কেমন, সম্পর্কে জড়ালে তার ভবিষ্যত কী ইত্যাদি ইত্যাদি। এগুলো সবই বাস্তবসম্মত চিন্তা-ভাবনা। কিন্তু আরো কিছু কাজ রয়েছে যেগুলো পুরোই অনর্থক এবং ফালতু বলা যায়। কারো প্রেমে পড়লে মেয়েরা এমন যে অর্থহীন কাজগুলো করেন তার উল্লেখযোগ্য সাতটি জেনে নিন।

১. ছেলেটির সোশাল মিডিয়ায় ঢুঁ মারা : প্রতিদিন ছেলেটির সোশাল মিডিয়ায় ঘাঁটাঘাঁটি করাটা অন্যতম কাজ হয়ে দাঁড়ায়। বিশেষ করে তার রিলেশনশিপ স্ট্যাটাস এর ঘরটিতে চোখ দিতে হয় প্রতিনিয়ত। তাকে বন্ধু হিসেবে তালিকাভুক্ত করবেন কিনা তা নিয়ে ব্যাপক চিন্তার সঙ্গে ছেলেটি সম্পর্কে নতুন নতুন তথ্য সংগ্রহের জন্য উদগ্রীব হয়ে থাকে মন।

২. তার আগ্রহের প্রতি নিজের আগ্রহ জন্মে : ধরা যাক ছেলেটি বিশেষ এক শিল্পীর গান পছন্দ করেন। এটি জানার পর মেয়েটিও ওই শিল্পীর গান ডাউনলোড করে শুনতে শুরু করেন এবং এ গানগুলোই তার ভালো লাগতে থাকে। এমনকি আগে এসব গান না শুনে থাকলেও এখন শুনতে মন চায়।

৩. পোশাক নিয়ে দুশ্চিন্তা : পছন্দের ছেলেটির সঙ্গে দেখা করতে যাওয়ার আগে বা একই ক্যাম্পাসে পড়ালেখা করার সুযোগ থাকলে পোশাক নির্বাচন নিয়ে ব্যাপক পেরেশানিতে পড়ে যান মেয়েরা। শুধুমাত্র তার জন্যই চোখে মাশকারা আর লিপস্টিক অতিযত্নে ব্যবহার করেন মেয়েরা। আর একবার যদি তার সঙ্গে দেখা না হয়, তবে মনটাই ভেঙে যায়।

৪. প্রতিনিয়ত তাকে মনে করা : বন্ধুদের সঙ্গে আড্ডায় বা একাকী- সব অবস্থাতেই ছেলেটির কথা মনে আসে। তা ছাড়া কোনো না কোনো প্রসঙ্গে তার কথা টেনে আনাটা যেনো জরুরি দায়িত্বের মধ্যে পড়ে যায়।

৫. প্রতি শব্দের বিশ্লেষণ : যদি ছেলেটি কোনো মেসেজ পাঠিয়ে থাকেন বা কোনো কথা বলেন, এরপর মেয়েটির কাজ হয় তার প্রতিটি শব্দ খুঁটিয়ে খুঁটিয়ে বিশ্লেষণ করা। এক একটি শব্দকে নানা অর্থে বিশ্লেষণ করে বিভিন্ন অর্থ তৈরি করা অন্যতম সময়ক্ষেপণের কারণ হয়ে দাঁড়ায়।

৬. অন্য মেয়েদের প্রতিযোগী ভাবা : যেকোনো কারণে পছন্দের ছেলেটির সঙ্গে কোনো মেয়েকে কথা বলতে দেখলেই অকারণে ওই মেয়েটির প্রতি রীতিমতো ঘৃণা চলে আসে। পৃথিবীর প্রতিটি মেয়েকেই নিজের প্রতিযোগী বলে মনে হবে তখন।

৭. কান্না করা : কারো প্রেমে পড়লে কান্না করার কিছু নেই। কিন্তু অকারণে ছেলেটির জন্য কয়েক ফোঁটা চোখের জল ফেলানো মেয়েদের অকাজের একটি। আর ছেলেটির কাছ থেকে কোনো ইতিবাচক সাড়া না পেলে তো কথাই নেই, মেয়েরা এমন কান্না জুড়িয়ে দেয় মনে হয় তার জীবনের বড় কিছু খোয়া গেছে।



আমার ফেসবুক লিংক

Click This Link

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:২৯

চড়ুই বলেছেন: ৩,৬,৭ নাম্বার গুলা মনে হয় ঠিক না।

২| ০৫ ই জুলাই, ২০১৪ বিকাল ৪:১১

গাধা গরু বলেছেন: গাধার মত চিন্তা, গরুর মত কথা

পোস্টে প্লাস ( +++)
একইসঙ্গে মাইনাস ( ---)

৩| ০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০৫

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: ভাই আমি কিন্তু লিখে দিছি যে মেয়েরা যদি ছেলেদের প্রেমে পড়ে। প্রেমে পড়লে ড্রেস নিয়ে চিন্তা করতেই পারে, অন্য মেয়েদের প্রতিযোগি ভাবতেেই পারে, আবার কান্নাও করতে পারে। ছেলেরাও ঠিক একই কাজ করে মেয়েদের ক্ষেত্রে। আশা করি বুঝতে পেরেছেন।

৪| ০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০৮

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: গাধা গরু ভাই আপনাকে অনেক ধন্যবাদা যে আপনি একই সঙ্গে প্লাস আবার মাইনাস দিয়েছেন। ভাই গাধাও কিন্তু অনেক ভাল চিন্তা করে, কিন্তু মানুষ তা বুঝতে পারে না। অবশেষে ধন্যবাদ ভাই ভাল থাকবেন..... :-P :-P :-P :-P :-P :-P :-P :-P

৫| ০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:২৬

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
নিজে ছেলে হয়ে মেয়েলি ধারণাগুলো জানেন, আপনি তো দেখি ছেলেদের বাইরের লোক।

৬| ০৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:১৭

নিকষ বলেছেন: তা কয়জন মেয়ে এখন পর্যন্ত আপনার প্রেমে পড়েছে?

ফেসবুক আইডি দেওয়ার কি কারণ সেটাই মাথায় আসতেসে না। ব্লগের কোন মেয়ে এই লেখা পড়ে আপনার প্রেমে পড়লে যেন, ফেসবুকে গিয়ে আপ্নের খোমাটা দেখতে পারে এইজন্য?

৭| ০৫ ই জুলাই, ২০১৪ রাত ৮:০৪

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: আসরাফুল ভাই, আপনি আসলে পুরুষ না মেয়ে, অথবা মুসলমান, নাকি হিন্দু, এগুলো চিন্তা করলে চলবেনা। আপনি আপনার অন্তর চক্ষু দিয়া বুঝতে পারবেন পুরুষকে, নারীকে,মুসলমানকে, হিন্দুকে ,বৌদ্ধকে, সব কিছুই আপনার কল্পনা। আমরা তো জানিনা যে মহাবিশ্ব কিভাবে সৃষ্টি হয়েছে তবে কিভাবে আমরা বলছি মহাবিশ্ব বিগ ব্যাঙ্ এর মাধ্যমে সৃষ্টি হয়েছে। আবার মহাবিশ্বের আকারও তৈরী করছি তবে সবই কল্পনা, কবি যেমন কল্পনাকে কবিতায় ফুটিয়ে তোলে, বিজ্ঞানী তেমন কল্পনাকে পরীক্ষা করে আবিষ্কার করে নতুন থিওরী আসলে আমাদের এই জগৎএ আপনি যত বেশী কল্পনা করতে পারবেন ততই আপনি নতুন কোন আবিষ্কার করতে পারবেন। যা আমরা বাস্তবে পাইনা তা কল্পনার মাধ্যমেই উপলব্ধি করতে পারি। তাই আপনিও কল্পনা করতে শিখুন দেখবেন আপনি আরও ভাল কিছু আবিষ্কার করতে পারবেন..। B:-) B:-) B:-) B:-) B:-)

৮| ০৫ ই জুলাই, ২০১৪ রাত ৮:১১

রাকিব হোসেন ফুহাদ বলেছেন: ভাই কোন মেয়েদের সাথে প্রেম এ জীবনে আর করা হবেনা যদিও বয়স খুবই কম। হয়ত আরও চান্স আছে তবুও না। তবে প্রেমকে আমি উপলব্ধি করি চোখ বন্ধ করে। মাঝে মাঝে প্রেম ভালবাসা নিয়ে কিছু লিখি সত্যিকারের প্রেমকে আমি উপলব্ধি করতে পাই। এর চেয়ে আর কি দরকার। ভাই বলেছেন ফেসবুক আইডি দেওয়ার কি দরকার? ভাই আমি আজ আপনাদের ব্লগে লিখছি তাই আপনারা আমার লেখা পড়ছেন কাল যখন আর লিখবনা তখন অামাকে আর ব্লগে পাবেন না। কিন্তু ব্লগে না থাকলেও ফেসবুকে হয়ত থাকতে পারি। যদি আমার লেখার একটি অক্ষরও ভাল লাগার কারনে আপনি আমার বন্ধু হন। তাহলে হয়ত এই পরিচয়ের কারনে ফেসবুকে আরও ১০বা ২০ বছর বেশী সময় বন্ধুত্ব রক্ষা করতে পারব। এই তো ভাই এই জন্যই...ভাল থাকবেন তবে এটা যদি বিরক্ত মনে হয় এর পর থেকে আর লিংক দিবনা।

৯| ০৫ ই জুলাই, ২০১৪ রাত ৮:১২

জনাব মাহাবুব বলেছেন: নো-বেইল পাওয়ার মত ব্যাপুক গবেষণা :P :P :P :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.