নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে একা রাখতেই বেশি পছন্দ করি, তারপরও মাঝে মাঝে এক অদৃশ্য অস্তিতকে উপলদ্ধি করি।

বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ, হারিয়েছি আবেগ।

বিবর্ন সভ্যতা

বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ, কেড়ে নিয়েছে আবেগ, আমরা প্রতিনিয়ত প্রবেশ করছি এক বিবর্ন সভ্যতায় ।

বিবর্ন সভ্যতা › বিস্তারিত পোস্টঃ

পুলিশ জনগনের বন্ধু”, খুবই ভাল কথা। তবে আসুন দেখি বন্ধু বলতে আমরা কি বুঝি ।।

২১ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৩৯

পুলিশের বিভিন্ন দিবসে অথবা প্রায় রাস্তার মোড়ে পুলিশের কিছু নিজস্ব ব্যানারে দেখা যায় ওখানে লেখা থাকে যে, “পুলিশ জনগনের বন্ধু”। খুবই ভাল কথা জনগনের বন্ধু ”পুলিশ” !!
তবে আসুন দেখি বন্ধু বলতে আমরা কি বুঝি ? বন্ধু বলতে প্রথমত এমন কোন মানব প্রজাতিকে বুঝানো হয় যাদেরকে আপনি আপনার ইচ্ছামত ব্যবহার করতে পারেন। যেমন ধরেন- কোন মেয়েকে পটানো দরকার বন্ধু প্রস্তুত, এখনই কিছু টাকা দরকার বন্ধু প্রস্তুত, আপনি রাত দুইটায় চা খাবেন পার্টনার দরকার বন্ধু প্রস্তুত। এমন হাজার কাজ বন্ধুদের সহায়তায় আপনি অনায়াসেয় করতে পারেন। তার উপর আবার বোনাস হিসেবে তাদেরকে কুত্তা, কামিনে, হারামি, লুচ্চা যা খুশি বলতে পারেন। তারা সবসময়ই ডোন্ট মাইন্ড প্রজাতির হয়ে থাকে।
কিন্তু পুলিশের কাছে বন্ধু হিসেবে আপনি কোন মেয়েকে পটানোর সাহায্য চাইবেন..? টাকা ধার চাইবেন..?রাত দুইটায় চা খাবেন…? আপনি যদি সত্যি তা করতে পারেন তবে আমি নিশ্চিত বাংলাদেশে নেই, চোখ খুলেন আর দেখেন সেটা পষ্চিমা কোন দেশ। এখানে (বাংলাদেশে) আপনার কাছ থেকে পুলিশ জোর করে টাকা নিবে, রাত দুইটায় রাস্তায় পেলে হাজতে পুরবে কারন এখানে তারা আমাদের বন্ধু নয়, আমরা তাদের কাছে বন্ধি।। আর বন্ধু ভেবে যদি কখনো কোন পুলিশকে কুত্তা, কামিনে, হারামি বলেন তো আপনার বন্ধুত্ব হবে চিরদিনের মত জেলের সাথে।।
ঐদিন পুলিশের এক কর্মকতা বলল, কোন পুলিশের ব্যক্তিগত অন্যায়ের দায় তার বাহিনী নিবে না। ও কে ফাইন, এখন থেকে আপনার কোন পুলিশ যদি অন্যায় কাজে ধরা খেয়ে পাবলিকের হাতে উত্তম মাধ্যম খায়, তবে তার কোন দায় ও কিন্তু পাবলিকের ঘাড়ে দিতে পারবেন না। পাবলিক মারবে এখানে লাশ ফেলবে শশ্মানে।। Plz, Don’t Mind.

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: পুলিশ জনগনের বন্ধু- এটা একটা কথার কথা। পুলিশ জনগনের কী- সেটা সবাই জানে। হুদাহুদি কথা খরচ কইরা লাভ কী?

২| ২১ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৬

শুকনো কাঠ বলেছেন: পুলিশতো না এগুলা পুলিশের ইউনিফর্ম পরা সন্ত্রাসী .।.।.।.।.।.।.।।

৩| ২১ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:০০

বন্দি কন্ঠস্বর বলেছেন: আ.লীগে যোগ দেওয়ায় সাধুবাদ দিলেন ওসি!

‘আমি মধুর ভাষায় অভিনন্দন জানাই যাঁরা আজ বিএনপি এবং জাতীয় পার্টি থেকে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করলেন। আমি তাদের সাধুবাদ জানাই যে তারা দেরিতে হলেও বুঝতে পেরেছে যে বাংলাদেশ আওয়ামী লীগ ছাড়া কোনো গতি নাই।’ এটা কোনো রাজনৈতিক দলের নেতার বক্তৃতা নয়। লালমনিরহাটের হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন প্রধান একটি অনুষ্ঠানে এই বক্তব্য দেন।

৪| ২১ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:১০

গোধুলী রঙ বলেছেন: ৯-১০ লাখ টাকা দিয়া কনস্টেবলের চাকরী, ১৮-২০ লাখ টাকায় প্রমোশন নিয়া রাত দুইটায় আপনেরে রাস্তায় পাইলে ডলা দিয়া টাকা আদায় করবো নাতো কি জামাই আদর করবো??

উপরের কথাটা গিয়াস উদ্দীন লিটন ভাইয়ের কাছ থেকে আংশিক ধারকৃত।

৫| ২১ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩০

ওয়াসিফ যাকি বলেছেন: ভাই আর যাই কিছু বলেন না কেন উপযুক্ত কারনে পুলিশ পিটানু কিন্তু সেই মজা, ভার্সিটি লাইফ এ খুব করসি ,

"ও কে ফাইন, এখন থেকে আপনার কোন পুলিশ যদি অন্যায় কাজে ধরা খেয়ে পাবলিকের হাতে উত্তম মাধ্যম খায়, তবে তার কোন দায় ও কিন্তু পাবলিকের ঘাড়ে দিতে পারবেন না। পাবলিক মারবে এখানে লাশ ফেলবে শশ্মানে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.