নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে একা রাখতেই বেশি পছন্দ করি, তারপরও মাঝে মাঝে এক অদৃশ্য অস্তিতকে উপলদ্ধি করি।

বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ, হারিয়েছি আবেগ।

বিবর্ন সভ্যতা

বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ, কেড়ে নিয়েছে আবেগ, আমরা প্রতিনিয়ত প্রবেশ করছি এক বিবর্ন সভ্যতায় ।

বিবর্ন সভ্যতা › বিস্তারিত পোস্টঃ

আজকাল একধরনের অদ্ভুদ মুসলমানদের ঘুরাফেরা করতে দেখা যায়.!!

০৩ রা মে, ২০১৬ বিকাল ৪:০৪

আজকাল একধরনের অদ্ভুদ মুসলমানদের ব্লগে/ফেইসবুকে ঘুরাফেরা করতে দেখা যায়। তাদের কেউ জেনে কেউ না জেনে, কেউ বুঝে কেউ না বুঝে, কেউ হুজুগে কেউ গুজবে বিভিন্ন ইসলামিক পোষ্ট দিয়ে নেকি কামানোর অভিনব পদ্ধতি আবিস্কার করেছে। আপনাদের কেউ কেউ নিশ্চয় হোমপেজে আকাশের মেঘে, গাছে ডাল-পাতায়, মাছের পেটে, ফলের বিচিতে, বিভিন্ন প্রানির অঙ্গিভঙ্গিতে আল্লাহর নাম সম্বলিত ছবি দেখে থাকবেন। তারা শুধু ছবি দিয়েই শান্তি পান না সাথে লেখা থাকবে " যদি মুসলিম হোন তবে লাইক/শেয়ার দিন", সুবহানআল্লাহ, আলহামদুল্লিলাহ্ বলার অনুরোধ তো হাতে-পায়ে ধরার মত।

এবার মূলপ্রসঙ্গে আসি,
আপনারা যারা এইসব ছবি দেখছেন তারা অধিকাংশই জানেন না যে, এগুলোর প্রায় সব ছবিই ফটোশপের কল্যানে এডিটিং কৃত। যারা এইসব কাজ করে বিভিন্ন কিছুতে আল্লাহর নাম দিয়ে আল্লাহর অস্তিত প্রমান করতে চান তারা নিজেরাও জানেন না তারা কতটা ভূল পথে হাটছেন। আল্লাহ আমাদের কত নিখুতভাবে সৃষ্টি করেছেন সেটা আপনি নিজের দিকে একবার মনোযোগ দিয়ে তাকালেই বুঝতে পারবেন। এর জন্য ফটোশপের সাহায্য নেয়ার কোন দরকার নেই। অাপনাদের এইসব আজগুবি কাজ দেখে অন্যরা হাসাহাসি করে, আমরা তাদের কাছে ছোট হয়ে যাই। যাদের ইমানের জোর কম তাদেরই এইসব এডিটিং করার দরকার পরে, নিজেকে খাটি ইমানদার মুসলিম দাবি করেন তো এগুলো পোষ্ট, শেয়ার, লাইক দেয়া বন্ধ করুন।

অারো একটা ব্যাপার হলো অনেক পোষ্টেই লেখা থাকে, "যদি মুসলিম হোন তবে লাইক/শেয়ার করুন"। কেন ভাই, আপনার ছবিতে লাইক/ শেয়ার না দিলে কি আমি মুসলিম থেকে খারিজ হয়ে যাবে? কোথায় পাইছেন এমন হাদিস? অনেক ভিতু মুসলিমরাও তাদের এইসব কথার প্যাচে পরে দ্বিধাগ্রস্থ অবস্থায় অবশেষে একটা লাইক দিয়েই দেয়। চিন্তা করেন যেই লোকটা একটু আগেই তার ইমান নিয়ে নিশ্চিন্ত ছিল, সেও এইসব পোষ্টের কারনে দ্বিধাগ্রস্থ হয়ে পরে।

ইসলামের প্রচার করতে চান ভালকথা, রেফারেন্সসহ কোরআনের কোন আয়াত অথবা কোন সহিহ হাদিস পোষ্ট করেন, লাইক ও শেয়ার করেন। কিন্তুু এইসব ফালতু প্যাচালে জড়াতে যান কোন কারনে। আল্লাহ কি আপনাকে বলেছেন এইসব আজগুবি এডিটিং করে উনার মার্কেটিং এজিন্সির দ্বায়িত্ব পালন করতে।

অনেকে হয়তোবা ভাল উদ্দেশ্যে এগুলো করেন, কিন্তুু মনে রাখবেন ভাল কাজ করতে ভাল ও সৎ উপায় অবলম্বন করতে হয়। আল্লাহ্ আমাদেরকে ব্রেন দিয়েছেন, চিন্তাশক্তি দিয়েছেন শুধু অন্যকে অন্ধের মত অনুসরন করার জন্য নয়। কিছু করার আগে নিজের ব্রেনটাকে খাটিয়ে কিছুটা বিচার- বিবেচনা তো করবেন নাকি?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা মে, ২০১৬ বিকাল ৫:৫০

মোঃ আলমগীর হোসেন নাহিদ বলেছেন: ভালো বোলেচেন ভাই

২| ০৩ রা মে, ২০১৬ সন্ধ্যা ৬:৫২

বাবু বিসি বলেছেন: খাটি কথা বলেছেন ভাই। একদম খাটি কথা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.