নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রওনুক হাসান

আমি শূন্য অনুভূতির শূন্য লতা ।

রওনুক হাসান › বিস্তারিত পোস্টঃ

দাগ রেখে যাওয়া ভালোবাসা

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:৩৫

এই মুহুর্তে পৃথিবীর সব চেয়ে সাহসী মানুষ আমি । হাতে অস্ত্র থাকলে"' যেমন নিজেকে সব চেয়ে সাহসী মনে হয় ? আমার সাথেও একটা অস্ত্র আছে "
"সুন্দরী অস্ত্র" এমন একটা অস্ত্র পাশে থাকলে বিশ্ব জয় করাও অসম্ভব কিছু নয়।
আমরা দু'ই জন রিক্সায় করে কাজী অফিস এর উদ্দেশ্যে রওয়ানা হলাম ।
আমার পাশে বসা মেয়েটির বোরকা পরা , কালো একটা বোরকা"
সাথে কালো হিজাব ।
হিজাব পরলে মেয়েদের পিচ্ছি পিচ্ছি দেখায় , হিজাব মেয়েদের মুখের সুন্দয আরও বহু গুণ বাড়িয়ে দেয়। আমি মুগ্ধ নয়নে নতুন রুপে মেয়েটাকে দেখছি। মেয়েটার মুখে অন্য রকম এক মায়া আছে আমি হলফ করে বলতে পারি, মেয়েটার মুখের দিকে তাকালে কোন পাষাণ হৃদয়ের মানুষের মনও মুহূর্তের মধ্যে গলে যাবে। এই মেয়েটাকে না দেখলে হয়তো , বিধাতার সৃষ্টি যে কত সুন্দর হতে পারে আমি বুঝতে পারতাম না।
নিজেকে খুব ভাগ্যবান মনে হয়। এমন একটা নিষ্পাপ মুখ আমায় ভালোবাসে । এভাবে ভাবতে ভাবতে আমি হারিয়ে যাই কল্পনার রাজ্জ্যে । হুট করে মেয়েটার স্পর্শে আমি কল্পনার রাজ্য থেকে ফিরে আসি। আমি ভয়ে ভয়ে এদিক সেদিক তাকাচ্ছি ! কেউ দেখছে না তো ? মেয়েটা কাঁদো কাঁদো গলায় বলছেঃ

আমার খুব ভয় হচ্ছে ! ভাইয়া আমাকে মেরে'ই ফেলবে। ভাইয়া যে রাগ ! তোমাকে ছাড়া সত্যি আমি বাঁচবো না !
চলো আমরা অনেক দূর পালিয়ে যাই ?
অনেক অনেক দূরে... আমাদের স্বপ্নের মত কোন এক জায়গায়।
যেখানে কেউ আমাদের খুঁজে পাবে না।

পালিয়ে যাবো কেন ?
তুমি শুধু আমার পাশে থেকো !
তুমি পাশে থাকলে আমি পৃথিবীও জয় করতে পারি।

এই বলে মেয়েটির হাত একটু শক্ত করে চেপে ধরি ।
মেয়েটির মুখে একটু ভরসার হাসি ফুটে উঠেছে !
মেয়েদের এই হাসি সব সময় ধরা দেয় না... বিশেষ বিশেষ মুহূর্তে ধরা দেয় ।আমি এক দৃষ্টিতে মেয়েটির দিকে তাকিয়ে আছি । মেয়েটার চোখ ,মু্‌খ, নাক ,ঠোট, টগবগ করে হাসছে । অদ্ভুত সুন্দর এক বিশ্বাসের হাসি । খুব যত্ন করে আমি মেয়েটাকে দেখছি। একটু সময়ের জন্য হারিয়ে গিয়েছিলাম আবার কল্পনায় । হুট করে মেয়েটা আমার হাত ঝাকি দিয়ে বলেঃ

এই... এমন করে কি দেখো ?
তোমাকে ! তুমি অদ্ভুত সুন্দর ।
তোমার দিকে তাকিয়ে থাকলে বুক টা ভরে যায়
সত্যি তোমাকে ভালোবাসি !তোমাকে ছাড়া বেঁচে থাকতে আমারও খুব কষ্ট হবে।
এসব উলটা পালটা কথা ভাবছো কেন ! একটু পরেই তো আমি তোমার রেজিস্ট্রি করা বউ হয়ে যাবো। তখন আর কেউ আমাদেরকে আলাদা করতে পারবে না।


হঠাৎ নজরে পরে "রিকসা ওয়ালা চাচু মিট মিট করে হাসছে !
মনে হয় আমাদের কথা শুনেছেন উনি ! আমরা নিজের গুটিয়ে নিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে এলাম ।
আমাদের রিকসা কাজী অফিস এর সামনে এসে পোঁছায়।
হঠাত দু চার টা ছেলে এসে রিক্সায় সামনে দাঁড়ায়,
কিছু বলার আগেই আমাকে টেনে হেঁচড়ে নামিয়ে... উত্তম মধ্যম দেয়... তার পর মনে নেই... চোখ খুলে দেখি আমি হাসপাতালের বিছানায় শুয়ে । আমার পাশে মা বসে বসে কাঁদছে ।পৃথিবী এইে একজন মানুষের কান্না সহ্য করা যায়না... খুব কষ্ট হচ্ছে মায়ের কান্না দেখে ।মায়ের হাতে হাত রেখে বলি " মা" আমি ভালো আছি ! তুমি কান্না করো না। দুই দিন হাসপাতালে থাকার পর আমি বাসায় ফিরে আসি। বাসায় যাওয়ার পর এক এক করে সব ঘটনার চোখের সামনে ভাসতে থাকে ।
একটু আগে যে মেয়েটির কথা বলেছি । মেয়েটির নাম লোপা " কালকে ই তার বিয়ে । দীর্ঘ ৭ বছর ধরে লোপা কে ভালোবাসি । কিন্তু গত ছয় মাস আগে লোপা কে ভালোবাসার কথা বলি । প্রথম দিকে যদিও লোপা "এ হয়না ভাইয়া " বলে ফিরিয়ে দিয়েছে ...কিছুদিন পর ঠিক 'ই লোপার মনের কোন এক বিশেষ জায়গা আমি জায়গা করে নেই। দিন রাত কথা বলতে বলতে ভালোবাসার অথৈ সাগরে তলিয়ে যাই । এভাবেই এক সময় দুজন দুজন কে খুব গভীর ভাবে ভালবেসে ফেলি । এক জন কে ছাড়া অন্য জনের একটি মুহূর্তও চলে না ।
যে মানুষটাকে নিয়ে ... দিনের পর দিন স্বপ্ন দেখেছি , সেই মানুষ আজকে আমার চোখের সামনে দিয়ে অন্য এক জনের হাত ধরে চলে যাচ্ছে কিন্তু আমি কিছু ই করতে পারছি না । কেউ এক জন যেন আমার হাত পা বেঁধে রেখেছে । আমি চিৎকার করে কাঁদছি কিন্তু কেউ আমার মনের সেই আর্তনাদ শুনছে না । চোখের সামনে দিয়ে প্রিয় মানুষের চলে যাওয়া দেখার চেয়ে মরে যাওয়াও অনেক ভালো । এমন একটা অনুভূতি আমার মনে বার বার এসে আমাকে তীব্র কষ্ট দিচ্ছে । এক এক করে লোপার সাথে কাটানো সময় গুলো বার বার মনে পড়ছে আর বুকে চিন চিন করে ব্যেথা অনুভুব হচ্ছে । শ্বাসরুদ্ধকর একটা সময়..। সেই দিন গুলো'ই ছিল আমার জীবনে শ্রেষ্ঠ কষ্টের দিন । এখনো লোপার কথা মনে পড়লেই মন সেই দিন গুলোতে চলে যায় । একটা দীর্ঘশ্বাস ফেলে " ফিরে আসি বাস্তবে।

"জীবনে প্রথম ভালোবাসা হয়ে যে লোপা রা আসে । সেই লোপা রা কখনো'ই জীবন থেকে হারায় না" ভালোবাসার শত ঢেউ এসেও লোপাদের জায়গা ভরাট করতে পারে না । মনের বিশেষ জায়গায় ভালোবাসার আঁচড় দিয়ে লেখা "ভালোবাসি" নামের দাগটা একটু হলেও রয়ে যায়। পাহাড় সমান ভালোবাসার আস্তর দিয়েও সেই দাগ
একদম মুচেফেলা যায় না...

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: আমেরিকা গিয়ে ফিরে এলেন!!!
এরপর গেলে আমাকেও সাথে করে নিয়ে যাবেন।

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৬

রওনুক হাসান বলেছেন: ভাই আমার তো যাওয়ার কোন সিডিউল থাকে না যখন মন চায় হুট করে চলে যাই :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.