নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রওনুক হাসান

আমি শূন্য অনুভূতির শূন্য লতা ।

রওনুক হাসান › বিস্তারিত পোস্টঃ

আসুন কষ্ট ভুলে জীবনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৭

শুধু আজকের দিনের হিসেব টা মিলিয়ে নেন দেখবেন আপনি কতটা সুখে আছেন।

রাতে মজার রান্না দিয়ে খেয়ে শুয়েছেন। বাসায় সুন্দর সুন্দর জামা কাপড়, যখন যেটা মন চায় পরতে পারেন । সুন্দর একটা বিছানায় খুব আরামে আপনি একাই ঘুমান। উষ্ণতার জন্য কম্বল টাও গায়ে জড়িয়ে আছেন। তাহলে আপনি হচ্ছেন সারা পৃথিবীর ৭০% ধনী মানুষের একজন।

আপনার পকেটে কিছু টাকা আছে। ইচ্ছে করলেই খরচ করতে পারেন। যেখানে খুশী ইচ্ছে করলেই যেতে পারেন। তার মানে আপনি হচ্ছেন গোটা পৃথিবীর ২০% বিত্তশালীদের একজন।

সম্পুর্ণ সুস্থ সবল ভাবে যদি আজকের দিনটি বেঁচে থাকতে পারেন , তাহলে আপনি পৃথিবীর সেই দশ লক্ষ মানুষের চাইতে সুখী , যারা আগামী কাল অথবা আগামী কয়েকদিনের মধ্যে মারা যাবে।

আর আপনি এই মুহুর্তে আমার এই লিখাটা পড়তে পারছেন , লিখতে পারছেন। তার মানে আপনি পৃথিবীর সেই ত্রিশ লক্ষ মানুষের চাইতে ভাগ্যবান যারা চোখে দেখতে পায়না অথবা মানুসিক সমস্যায় আছে।

সুন্দর জীবন টাকে উপভোগ করতে শিখুন। পজেটিভ চিন্তা ভাবনা দিয়ে । জীবন টা আসলে পাওয়া না পাওয়ার হিসেব মিলানোর জন্য না। পাওয়া না পাওয়া জীবনের খুবই সামান্য একটা অংশ মাত্র। সুখে থাকার জন্য জীবনে হাজার টা কারণ খুঁজে পাবেন। শুধু একটু দৃষ্টি ভঙ্গি টা বদলাতে হবে। আসুন কষ্ট ভুলে জীবনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। শুধু মাত্র সুন্দর ভাবে বেঁচে আছি এই জন্য
বলি "আলহামদুলিল্লাহ্‌"

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৪৪

রাজীব নুর বলেছেন: উপভোগ করাটাই জীবনের আসল উদ্দেশ্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.