নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

life is a game . lets make a highscore

প্রফেসর সাহেব

প্রফেসর সাহেব › বিস্তারিত পোস্টঃ

জফরি এপস্টেইনের আইল্যান্ড ও আমাদের শান্তির বাকবাকুম ইউনুস (১৮প্লাস)

১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১:৫৮



১।
জফরি এপস্টেইনের আইল্যান্ড নিয়া অনেকেই জানেন, না জানলে অল্প করে বলে দেই, জফরি এপস্টেইনের একটা প্রাইভেট আইল্যান্ড ছিলো, সেখানে সে এলিটদের জন্য মেয়ে সাপ্লাই দিতো, যেই সেই এলিট না, প্রেসিডেন্ট, প্রিন্স টাইপ এলিট। সেখানে অনেক মেয়ে ধর্ষণের শিকার হয়েছে, অনেক আন্ডারএইজ মেয়েদেরও সেখানে নেওয়া হতো সেজন্য এই আইল্যান্ডকে পেডোফাইল আইল্যান্ডও বলা হয় ।

কয়েকদিন আগে এই আইল্যান্ডে কারা কারা যেতো তার একটা লিস্ট প্রকাশ পেয়েছে, নামগুলো দেখলে আপনার বিশ্বাস করতে মন চাইবে না। সেখানে আছেন বিল ক্লিনটন, বৃটেনের বর্তমান রাজা চার্লসের ভাই এন্ড্রু, স্টিফেন হকিং, ডোনাল্ড ট্রাম্প। এছাড়া মাইকেল জ্যাকসন, কেভিন স্পেসি, রিচার্ড ব্রানসন, বিল গেটস সহ এইরকম লেভেলের এলিটদের নিয়মিত যাতায়াত ছিলো সেই আইল্যান্ডে, এছাড়া আরও অনেক বড় বড় বিজ্ঞানী, এমনকি নোবেল বিজয়ী পর্যন্ত সেখানে গেছেন ।

২০১৯ সালে এপ্সটেইনকে জেলে মৃত পাওয়া যায়, বলা হয় আত্মহত্যা করছে, কিন্তু আত্মহত্যা করছে না তার মুখ বন্ধ রাখতে তারে মারা হইছে কে জানে। তার ভাই তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে।

২।
ধারণা করা হয় এপস্টেইন মোসাদের সাথে কাজ করতো, একজন মোসাদ এজেন্ট এক টিভি ইন্টারভিউতে সেটা স্বীকারও করেছে। সেখানে কুকর্ম করার সময় তারা অনেকের ভিডিও করে রাখতো, পরে সময় মতো সেইগুলা দিয়া ব্লাকমেল করতো। ডোনাল্ড ট্রাম্প, বিল ক্লিনটন, আর প্রিন্স এন্ড্রুর ভিডিও যে করছিলো সেই ব্যাপারে কয়েকটা পত্রিকা নিউজ করছে দেখলাম। হঠাৎ একদিন এদের ভিডিও ভাইরাল হলে অবাক হবেন না। আর ক্লিনটন দম্পতি যে বাইসেক্সুয়াল সেটা অফিশিয়াল না হলেও কারও অজানা না।

সেই আইল্যান্ডে অনেক নামিদামি মডেল গেছেন টাকার লোভে পরে সেইসব বিকৃত মনমানসিকতার ব্যক্তিদের সাথে সময় কাটিয়ে ফেরে পরে আফসোস করেছেন, রোসালানা করসুনভা নামক এক মডেল তো আইল্যান্ড থেকে ফেরত এসে আত্মহত্যা করেছে।

৩।
তো এপস্টেইনের ক্লায়েন্ট লিস্ট প্রকাশ পাওয়ার পর এই নিয়ে আবার আলোচনা শুরু হইছে। সেই ক্লায়েন্ট লিস্টে আছেন ব্রিটিশ ধনকুবের রিচার্ড ব্রানসন। যিনি দুইদিন আগে আমাদের শান্তির বাকবাকুম ইউনুসরে নিয়া টুইট করছেন, যে ইউনুসরে জেল দেওয়া আইনের অপব্যবহার হেন তেন।

তো জফরি এপস্টেইনের গার্লফ্রেন্ড ও ক্রাইম পার্টনার (যে সেক্স ট্রাফিকিংয়ের জন্য বর্তমানে জেলে আছে) গিলেইন ম্যাক্সওয়েলের বোন ইজাবেল ম্যাক্সওয়েল ছিলো "গ্রামীন আমেরিকা"র একজন উপদেষ্টা, হ্যা আমাদের ইউনুস সাহেবের গ্রামীণ।

ইউনুস সাহেবের উঠাবসা হিলারি ক্লিনটনের সাথে, বিল ক্লিনটনের সাথে, রিচার্ড ব্রানসনের সাথে। দুনিয়ার জঘণ্যতম ক্রিমিনালের সাথে উনার চলাফেরা। আমি বলছি না যে তিনিও সেই আইল্যান্ডে গেছেন (যদিও গেলে অবাক হবো না, সংগ দোষ বলে একটা কথা আছে) তবে উনার যাদের সাথে উঠাবসা তা দেখলে উনি কোন "জাতের" মানুষ তা অনুমান করা যায়।

এক সুতোয় ক্লিনটন ফ্যামিলি, রিচার্ড ব্রানসন, এপসস্টেইন, এপ্সটেইনের গার্লফ্রেন্ড সব গাথা, আর তাদের সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ইউনুস সাহেবের, ব্যাপারটা কি কাকতালীয়?

তবে লেখার উদ্যেশ্য উনি যে সেই আইল্যান্ডে গেছেন সে অভিযোগ আনা না, উদ্যেশ্য হচ্ছে উনি এমন দেউলিয়া হইছেন যে উনার ফেসবুক পেজে উনাকে নিয়ে করা রিচার্ড ব্রানসনের (Virgin airline এর মালিক) টুইট শেয়ার দিছেন, কতটা উন্মাদ হলে পরে মানুষ একটা সম্ভাব্য সেক্স অফেন্ডারের টুইট শেয়ার দেয়। আবার হ্যাশট্যাগ দেয় প্রটেক্ট ইউনুস ।

মন্তব্য ৩২ টি রেটিং +০/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ২:৫২

সোনাগাজী বলেছেন:



ড: ইউনুস শান্তিতে নোবেল পেয়ে কি অপরাধ করেছেন?
আপনি পেলে নেবেন না, শেষে লোকজন আপনার পেছনে লেগে যাবে!

১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:২৩

প্রফেসর সাহেব বলেছেন: আগের মন্তব্যটিতে কিছু অশোভন ভাষা ব্যবহার করায় দুঃখিত, এখন ভদ্র ভাষায় বলছি আপনাকে আমি ব্লক করতে চাই না, আমি কাউকে ব্লক করার পক্ষে না, তবে অনুরোধ আপনি আমার ব্লগে আসবে না, মন্তব্য করবেন না এটাই কাম্য। এরপরও বেহায়ার মতো আসলে মন্তব্য করলে আমি চ বর্গীয় গালি দিতে বাধ্য হবো। ভালো থাকবেন। ধন্যবাদ ।

২| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ৩:২৫

সোনাগাজী বলেছেন:



আপনার লেখা ইন্টারেষ্টিং, পড়তে ভালো লাগে; আপনার নিক বলছে যে, আপনি একজন প্রফেসর; আসতে তো হয়!

৩| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ৩:৫৯

Munir Ud Deen বলেছেন: পরিচিতি/ওঠা-বসা তো থাকতেই পারে। এগুলো তো ক্রাইম না। তার পার্সোনাল ম্যাটার। আমি তার পক্ষে টানছি না, বিপক্ষেও না। শুধু এখানে তার ভুলের ম্যাটারটা কোথায় তা-ই ধরতে পারিনি।

১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রফেসর সাহেব বলেছেন: যখন আপনি জানতে পারেন যে যাদের সাথে উঠাবসা করেন তারা শিশুকামী এবং সম্ভাব্য রেপিস্ট তখন জেনেশুনে তাদের সাথে সম্পর্ক কন্টিনিউ করাই অপরাধ, ট্রাম্প যেমন এপস্টেইনের সাথে দূরত্ব বজায় রেখেছিলো পরে। আর উনি তো দূরত্ব রাখেনই নি বরং ব্রানসনের টুইট শেয়ার দিছেন।

৪| ১০ ই জানুয়ারি, ২০২৪ ভোর ৪:৪৯

শ্রাবণধারা বলেছেন: আমিও বুঝতে পারলাম না ডঃ ইউনূসের ভুলটা কোথায়!

তিনি কি এখন বিল গেটস কে বলবেন "ভাই বিল গেটস, তুমি যেহেতু জফরি এপস্টেইনের আইল্যান্ড এ গিয়েছো, তোমার সাথে আর মিশবো না?" না কী কারো সাথে পেশাগত ভাবে মেলামেশার আগে তাদের চরিত্রের সনদ পত্র চাইবে এই মর্মে যে তিনি বা তাহারা জফরি এপস্টেইনের আইল্যান্ডে যাননি?

১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রফেসর সাহেব বলেছেন: ক্লিনটন ফ্যামেলি বা ব্রানসনের সাথে উনার পেশাগত মেলামেশা না, ব্যক্তিগত মেলামেশা ।

৫| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৮:৪০

noyon2009 বলেছেন: প্রফেসর সাহেব আমার অনেক বন্ধু বান্ধব (নিয়মিত যোগাযোগ আর ঊঠাবসা ) আছে যারা প্রশাসনের অনেক উচু যায়গায় আছে আবার এমন আরো ঘনিষ্ঠ বন্ধু বান্ধব (নিয়মিত যোগাযোগ আর ঊঠাবসা ) আছে যারা মদ খোর গাজা খোর বাবা খোড় :) এখন বলেন আমার আমি কোন কাতারে পরি

১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৭

প্রফেসর সাহেব বলেছেন: মদ গাজাখোর ইয়াবা খোর আর সেক্স অফেন্ডার, এক না। শিশুকামী এক না। মদ গাজা খেয়ে ওরা কারো ক্ষতি করছেনা, নিজেদের করছে, কিন্তু একটা বাচ্চা শিশুকে টাকা দিয়ে বা জোর করে শারিরীক সম্পর্কে বাধ্য করার সাথে অন্য কোনো অপরাধের তুলনা হয় না।

৬| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:২৩

রানার ব্লগ বলেছেন: হাস্যকর যুক্তি।

৭| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৩২

জনারণ্যে একজন বলেছেন: @ প্রফেসর, আপনি কি জানেন না সোনাগাজী'র সাথে ডঃ ইউনূসের সুমধুর সখ্যতা?

বহু আগে সোনামিয়া একবার নিউ জার্সিতে ডঃ ইউনূসের সাথে দেখা হওয়ার পর সম্প্রদান কারকে জ্ঞান বিতরণ করলেন। ওই আলোচনালব্ধ জ্ঞান থেকেই ইউনূসের নোবল প্রাপ্তি। যদিও লোকে নানান মন্দ কথা বলেন, যেমন সুদখোর ব্যবসায়ী ইত্যাদি …… ইত্যাদি। কিন্তু আমি দুষ্ট লোকের কথায় কান দেই না।

বাই দ্যা ওয়ে, @সোনাগাজী ইউনুসকে সামাজিক ব্যবসা সম্পর্কে জ্ঞান প্রদান বিষয়ক চাপাবাজি টাইপ পোস্ট করেই ধরা খেয়ে গেছিলেন। ফলাফল - আমার নিক কমেন্ট ব্যান করে রেখেছেন।

বেচারা.......! চাপাবাজিও যে একটু শান্তিতে করবে, তার'ও উপায় নেই।

৮| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:১১

সোনালি কাবিন বলেছেন: জনারণ্যে একজন বলেছেন: সোনাগাজী ইউনুসকে সামাজিক ব্যবসা সম্পর্কে জ্ঞান প্রদান বিষয়ক চাপাবাজি টাইপ পোস্ট করেই ধরা খেয়ে গেছিলেন। ফলাফল - আমার নিক কমেন্ট ব্যান করে রেখেছেন।

% ব্যান বিষয়ে সোনাগাজীর কিছু মূল্যবান কথা

পোস্টে কমেন্ট করতে ব্লক করবেন না, রিয়েল ব্লগার হোন

৯| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:১৪

শহুরে আগন্তুক বলেছেন: ইউনুস মিয়ারে নিয়া যত অভিযোগ তার মধ্যেই দুইটার অকাট্ট পরমান দেখছি । একটা হইল - উনি একটা নোবেল পাইয়া গেছে, বাংলাদেশের অনেকে কপাল কুইট্টাও এহনো পাই নাই । যেই নোবেল হেনরি কিসিঞ্জারের মতো মানুষও পাইছে, সেই নোবেল না পাওয়া নিয়ে এবং পাওয়ার আর কোন চান্সও না থাকা নিয়া বাংলাদেশের অন্দরমহলে অশ্রু বিসর্জন কবে থামবে আল্লাহ মাবুদ-ই জানেন । " না পাওয়ার বেদনা " বালিশে মুখ চেপে কান্নাকাটি কইরা হইলেও কিভাবে মাইনা নেওন যায়, সেইটা হাতে কলমে শিখতে শাবানা , শাবনূর গো সিনেমা দেখা যাইতে পারে ।

আরেকটা হইল উনি সুদ খায় । অবশ্যই উনি সুদখোর, সেইটা উনি কহনো অস্বীকার করেও নাই । তয় এইটাও মাথায় রাখা দরকার রিয়েল ইসলামী ছাড়া সারা দুনিয়ার যত ব্যাংকার আছে, যত ব্যাংক আছে, সেইসব ব্যাংকে যাদের সেভিংস একাউন্ট আছে, লোন আছে , সেই সব " সহধর্মিনীর ছোট ভাই"-রাও ঘুষখোর ।

রিচার্ড ব্র্যানসন আকাম করতে ওই জায়গায় গেছে এইটা আসলে এতো তরিবত কইরা কওনের কিছু নাই । এই বিলিওনিয়ার লোকের লাইফ স্টাইল নিয়ে যাদের বিন্দুমাত্র জানাশোনা আছে, তারা যদি শুনতো যে তার নাম লিস্টে নাই তাহলেই অবাক হৈতো । হের ট্রাকে ট্রাকে ডলার আছে, সে সেইগুলা কেমনে খরচ করবো সেইটা তার ব্যাপার । খরচ করতে গিয়া তাগো দেশের আইনে অবৈধ কিছু করলে তার বিচার হইবো । দুনিয়ার সব দেশ যে হীরক রাজার দেশ তাতো না ..... আকাম - কুকাম করলেও এই লোক দুনিয়ার পাওয়ারফুল মানুষ গো একজন । তার টুইটের দুনিয়ায় অনেকের কাছেই দাম আছে, আবার অনেকের কাছেই নাই। হেই এক টুইট শেয়ার করায় আপনি খামাখা চেয়ার থেইকা পইড়া যাইয়েন না এতো ।

১০ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৬

প্রফেসর সাহেব বলেছেন: আপনার মন্তব্যের প্রথম দুই প্যারা অপ্রাসঙ্গিক। আর দুনিয়া সম্পর্কে আপনার জানাশুনা কম বলেই অনুমেয় নইলে দুনিয়ার আওব দেশ হীরক রাজার দেশ না এটা বলতেন না। সারা দুনিয়াটাই হীরক রাজার দুনিয়া।

১০| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:২০

বিজন রয় বলেছেন: লেখক বলেছেন: আপনি নিজেকে নিজে বদ লোক হিশেবে সার্টিফিকেট দিছেন, এখন বলেন একজন বদ লোকের কথা আমরা কেনো বিশ্বাস করবো?

আইচ্ছা ঠিক আছে আপনে হামারে ব্শ্বিাস কইরেন না।

১১| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:২২

এমএলজি বলেছেন: উত্তম নিশ্চিন্তে চলে অধমের সাথে, মধ্যম তিনিই যিনি চলেন তফাতে।

১২| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৪

নতুন বলেছেন: বাহ ঐ দ্বীপে গেলেই অপরাধী হয়ে যাবে?
আর অপরাধী হইলেই অন্য কারুর পক্ষে কথা বলা যাবেনা?

দেশে এমন কি ব্লগেও অনেক মানুষ ব্যাংকে চাকুরী এবং ব্যবসা আছে তারাও ইসরাইলী পন্য বয়কটের জন্য চিক্কুর পারে। যদিও তাদের চাকুরীর বেতন আসে সুদী ব্যবসা থেকে কিন্তু তারা ইসরাইলী পন্য সেই টাকা নিয়ে কিনতে চায় না... ( ইন্টারেস্টিং ব্যপার)

ইউনুস সাহেবের উঠাবসা হিলারি ক্লিনটনের সাথে, বিল ক্লিনটনের সাথে, রিচার্ড ব্রানসনের সাথে।

এদের কাছ থেকে দেখার জন্যই অনেক কাঠখড়ী পোড়াতে হয়, ব্যাচারা ইউনুস তাদের সাথে উঠাবসা করে তাইলে তো বেচ্যারা বড়ই বদ...

১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৯

প্রফেসর সাহেব বলেছেন: ওই দ্বীপ সম্পর্কে আগে জেনে এসে মন্তব্য করার অনুরোধ রইলো। যেখানে যাদের নাম প্রকাশ হয়েছে তাদের অনেকেই অস্বীকার করছে যে আমি যাই নাই সেখানে নিশ্চয় কোনো কারণ রয়েছে নয় কি?

১৩| ১০ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:০৪

সোনালি কাবিন বলেছেন: আপনি চাইলে সোনাগাজীকে কমেন্ট ব্লক করে দিতে পারেন।

১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:০০

প্রফেসর সাহেব বলেছেন: ধন্যবাদ সেটাই করবো।

১৪| ১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৩৫

বিজন রয় বলেছেন: আহমেদ জী এস বলেছেন: প্রফেসর সাহেব,



অবাক হলুম সোনাগাজী কে করা আপনার প্রতিমন্তব্যে ব্যবহৃত ভাষা এবং বক্তব্যের উপস্থাপনার নমুনা দেখে। ২ নং মন্তব্যে সোনাগাজী এমন কিছু বলেন নি যাতে ঐভাবে তার প্রতিউত্তর করতে হবে! ব্যাপারটি দুঃখজনক।
অথচ সোনাগাজী কিন্তু ক্ষেপে যাননি আপনার ওমন উত্তরে। তার পরের মন্তব্যই এর প্রমান।

"প্রফেসর" শব্দটিতে আমাদের শ্রদ্ধা অনেক। আপনার নিকটির প্রতি আপনি নিজেই অবিচার করেছেন মনে হয়!

Munir Ud Deen এবং শ্রাবণধারার মন্তব্যের সাথে সহমত। দুজনেই ঠিক বলেছেন।


প্রফেসর, এটাই আপনি? বিশ্বাস করলাম।

১৫| ১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: যারা গিয়েছে তাদের কোনো দোষ নাই। অথবা যাওয়াটা অন্যায় হয় নাই।
ধরুন আপনাকে দাওয়াত দেওয়া হলো, আপনি কি যাবেন না?

১০ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৯

প্রফেসর সাহেব বলেছেন: আপনাকে অনুরোধ করবো আগে আইল্যান্ডে কি হতো সেটা জেনে আসার জন্য, জানলে পরে "যারা গেছে তাদের দোষ নাই" এই কথাটা বলতেন না।

১৬| ১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:০২

নাহল তরকারি বলেছেন: রাজীব নূরের সাথে আমি এক মত। দাওয়াত দিলে যাওয়া উচিৎ। কিন্তু যেখানে গেলে আমার মাইন ইজ্জত যাবে, শরীলের ক্ষতি হবে এমন স্থানে না যাওয়াই ভালো।

ডোনাল ট্রাম্পে যে মেয়ের কমড়ে হাত দিয়েছেন, সেই মেয়েটি সুন্দরী। অনেক সুন্দর।

১০ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫১

প্রফেসর সাহেব বলেছেন: দাওয়াত দিছে মানে? ওইখানে মানুষ টাকা দিয়া দাওয়াত নিতো, ওদেরকে দাওয়াত দিতো না। এইটা দাওয়াত না, এইটা প্লেজার ট্রিপ। এখন বলেন অন্যায় কি না।

১৭| ১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:০৯

নতুন বলেছেন: লেখক বলেছেন: ইতিপূর্বে বার বার উনাকে ভদ্রভাষায় বিবিধ কারণে আমার ব্লগে আসতে নিষেধ করেছি, যা উনি শুনেন নি, এখানে উনি নিজেই অভদ্রতার পরিচয় দিয়েছেন, তাই আমার এই ভাষার ব্যবহার যাতে উনার আমাকে মনে থাকে আর আমার পোস্ট এড়িয়ে যান।

আপনি ব্লগে লিখবেন এবং ঐখানে যদি কাউকে দেখতে না চান তবে ব্লক কবরেন, সমস্যা নাই।

কিন্তু যেই ভাষা ব্যবহার করেছেন সেটা আপত্তি কর।

বাংলা ভাষার বিশেষ শব্দগুলি সবাই জানে, কিন্তু ব্যক্তির উপরে নির্ভর করে কে কতটু ব্যবহার করে।

যারা বস্তিতে থাকে তারা বাজে শব্দগুলি বেশি ব্যবহার করে, কিন্তু জ্ঞানী মানুষের থেকে আমরা অনেক বেশি বিনয় এবং মার্জিত ভাষা দেখি।

১৮| ১০ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:১৫

নতুন বলেছেন: লেখক বলেছেন: ওই দ্বীপ সম্পর্কে আগে জেনে এসে মন্তব্য করার অনুরোধ রইলো। যেখানে যাদের নাম প্রকাশ হয়েছে তাদের অনেকেই অস্বীকার করছে যে আমি যাই নাই সেখানে নিশ্চয় কোনো কারণ রয়েছে নয় কি?

দ্বীপে সবাই খারাপ কাজ করেছে সেটার প্রমান আপনার কাছে নাই। তাই দ্বীপে গেছে বলেই সে খারাপ কাজ করেছে বলা কি ঠিক?

আমার বন্ধু দুবায়ের ৫স্টার হোটেলের বার ম্যানেজার। সে মদ খায় না। কিন্তু সে এই ১২-১৫ বছর ক্যারিয়ারে যতগুলি বোতল হাতে নিয়েছে ততগুলি বোতল দেশের বড় বড় মাতালেরা চোখেও দেখে নাই।

প্রমান ছাড়া কাউকে ঢালাও ভাবে দোষী বলা ঠিক না।

১৯| ১০ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৮

হাসান রাজু বলেছেন: আচ্ছা অদের সাথে সেলফি নিতে কেমন লাগে? সেই সেলফি পোস্ট করতে কার কার উম্মাদ হতে বারন। কারা সেই সেলফি নিয়ে বাকবাকুম করতে থাকলেও ফেরেশতা থেকে যাবেন ?

২০| ১০ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৪

প্রফেসর সাহেব বলেছেন: অনেকেই এপস্টেইনের আইল্যান্ড সম্পর্কে না জেনে মন্তব্য করছেন, নতুন যারা পড়বেন তাদের অনুরোধ রইলো আগে সেই আইল্যান্ড সম্পর্কে জেনে আসবেন প্লিজ। আমি লেখা ছোট করার স্বার্থে সেই আইল্যান্ড সম্পর্কে বিস্তারিত লেখিনাই, সো অনুরোধ রইলো আগে সে সম্পর্কে জেনে আসেন তাহলে ভুলবোঝাবুঝি হবে না। ধন্যবাদ

২১| ১০ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১২

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আপনাকে অনুরোধ করবো আগে আইল্যান্ডে কি হতো সেটা জেনে আসার জন্য, জানলে পরে "যারা গেছে তাদের দোষ নাই" এই কথাটা বলতেন না।

আপনাকে একটা গোপন কথা বলি, ঘটনাটা এরশাদের আমলের।
এক বাদশা এরশাদকে দাওয়াত করেছেন। এরশাদ বাদশার দাওয়াতে গেলেন। সাথে করে নিয়ে গেলেন তার মন্ত্রী পরিষদের কয়েকজন সদস্যকে। সেই বাদশা একটা প্লেন পাঠালেন। সেই প্লেনে দশ জন সুন্দরী মেয়ে ছিলো। এরশাদ ও তাদের লোকদের আনন্দ দেওয়ার জন্য।

১০ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩৫

প্রফেসর সাহেব বলেছেন: না জানা অপরাধ না, কিন্তু যেটা জানেন না এবং জানার চেস্টা না করে বরং উল্টো গোয়ার্তমি করেন সেটা অপরাধ, এইটা গর্দভদের কাজ। যান আগে এই আইল্যান্ড সম্পর্কে জেনে আসেন।

২২| ১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪১

পদাতিক চৌধুরি বলেছেন: আমার কাছে বিষয়বস্তু ঢাকা পড়েছে আপনার দেওয়া ২ নং কমেন্টে সোনাগাজীর প্রতিমন্তব্যে। একজন ব্লগারের মুখের ভাষা এত খারাপ হতে পারে ভাবতে পারছিনা।এতে ব্লগের মানের অবনমন ঘটে ধুলোয় মিশে গেছে। আপনার প্রতিমন্তব্যের শব্দচয়নে নিন্দা জানাই ছিঃ
শ্রদ্ধেয় জী এস ভাইকে আপনি বলেছেন উনি খারাপ ভাষা ব্যবহার করেন।অথচ আপনি ওনাকে আপনার ব্লগে আসতে নিষেধ করেছেন। মানলাম সে কথা। কিন্তু উনি দীর্ঘদিন ব্যান খেয়ে আজকে ব্যান মুক্ত হলেন।কারো অপছন্দ হতেই পারে।তার জন্য অভিযোগ করুন মডুর কাছে। অসহ্য হলে ব্লক করুন। কিন্তু কমিউনিটি ব্লগে কাউকে এমন গালমন্দ করা কোনো অবস্থাতেই কাম্য নয়।

১০ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:২০

প্রফেসর সাহেব বলেছেন: একান্ত বাধ্য হয়ে মন্তব্যটি করা, যাইহোক মন্তব্যটি ডিলিট করে দিচ্ছি, এখন পোস্ট নিয়ে বলুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.