নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

life is a game . lets make a highscore

প্রফেসর সাহেব

প্রফেসর সাহেব › বিস্তারিত পোস্টঃ

খালেদ মহিউদ্দিনের শো তে তথ্য প্রতিমন্ত্রী আর আমার অবজারভেশন

২০ শে জানুয়ারি, ২০২৪ রাত ২:১১

একবসায় তিন ঘন্টা লম্বা পডকাস্ট দেখা/শোনার ধৈর্য আমার আছে কিন্তু Mohammad A. Arafat এর দশ মিনিটের ইন্টারভিউ দেখার ধৈর্য বা রুচি নাই, তবুও খালেদ মহিউদ্দিনের শো বলে দেখে ফেললাম। উনার আত্মবিশ্বাসের সাথে মিথ্যারে ডিফেন্ড করার ক্ষমতার কোনো তুলনা হয় না। এইরকম চাপার জোড় আমরা সাধারণত উকিলদের মধ্যে দেখি, ঘটকদের মধ্যে দেখি। গরুর বাজারের দালাল, নাপিত, কিংবা আদম ব্যবসায়ীদের মধ্যে দেখি।

তবে এই ইন্টারভিউতে আরাফাত সাহেব অনেক সময় "পোকার ফেইস" রাখতে পারেন নাই, আমার মতো যারা বডি ল্যাংগুয়েজ সম্পর্কে অল্পবিস্তর জানি তারা সহজেই ধরে ফেলতে পারবো যে উনি কোন কথা বিশ্বাসের জোরে বলছেন আর কোন কথা চাপার জোড়ে।

টিভি টকশোতে উনার অভিজ্ঞতা প্রচুর আছে কিন্তু সেখানে বিষয়ভিত্তিক আলোচনা হয় বিধায় সারপ্রাইজড কুয়েশ্চন কম আসে, আর তখন উনি কোন দল বা প্রতিষ্ঠানের মুখপাত্র ছিলেন না বিধায় বেফাস কথাবার্তা বললেও চলতো, মানুষ তেমন গোনায় ধরতো না।
এখন এমপি ও প্রতিমন্ত্রী হওয়ায় উনি একইসাথে দল, সংসদ, ও মন্ত্রনালয় রিপ্রেজেন্ট করেন, রিপ্রেজেন্ট করেন সরকারকে, এখন উনার কাছে প্রশ্ন আসবে বিভিন্ন বিষয়ে, বিভিন্ন এংগেলে। উনার চাপার জোড়ে উনি সেসবের উত্তর দিবেন সহজেই, কিন্তু কোনটা উনি বিশ্বাস করেন আর কোনটা শুধুমাত্র দল আর সরকারের ইমেজ রক্ষায় বলছেন সেটার প্রভাব চেহারা থেকে সরিয়ে স্ট্রেইত ফেইসে উত্তর দেওয়ার চ্যালেঞ্জ উনার সামনে।

গরুর দালালরা যেভাবে স্ট্রেইট ফেইসে বাঁজা গরুকে দুই বাচ্চা দেওয়া গরু বলে ঘোষণা দেয় সেই স্ট্রেইট ফেইস পেতে উনার কিছু কাজ করতে হবে। সেটা করতে পারলেই পরের মেয়াদে আর প্রতি ট্রতি নাই ডিরেক্ট মন্ত্রী, আর না পারলে আগামী ইলেকশনে আর নমিনেশন নাই (বিএনপি নির্বাচনে আসলে এবারও পেতেন না, ফেরদৌসও পাইতো না)

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২০ শে জানুয়ারি, ২০২৪ রাত ২:২৪

জ্যাক স্মিথ বলেছেন: শুয়ে শুয়ে এখন দেখবো ওটা, দেখি উনারা কি বলে।

২| ২০ শে জানুয়ারি, ২০২৪ রাত ২:৩২

হাসান কালবৈশাখী বলেছেন:

আওয়ামীলীগের যে কয়জন মন্ত্রী আছেন তার ভেতর মোহাম্মদ আরাফাত একজন উচ্চশিক্ষিত এবং রাষ্ট্র ও রাজনীতি সম্বন্ধে যথেষ্ট জ্ঞান রাখেন।
লীগ বিরোধীরা ওনাকে পছন্দ করবেন না এটাই স্বাভাবিক।

২০ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫২

প্রফেসর সাহেব বলেছেন: আচ্ছা সমালোচনা করলেই লীগ বিরোধী হয়ে যায়?

৩| ২০ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৮:০৭

কামাল১৮ বলেছেন: খালেদ মহিউদ্দিন উপস্থাপক হিসাবে নিরপেক্ষ না।উনার প্রশ্ন করার মধ্যে পক্ষপাতিত্ব আছে।উনি নিজে একটা পক্ষ নিয়ে নেন।

২০ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫২

প্রফেসর সাহেব বলেছেন: অন্য সবাই যখন এক পক্ষ নিচ্ছে তখন খালেদ সাহেব আরেক পক্ষ নিয়ে ব্যালেন্স রাখার চেষ্টা করছেন।

৪| ২০ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৮:১৩

কামাল১৮ বলেছেন: আপনি তো আরেক কাঠি সুরেস।

৫| ২০ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৮:৪৩

শূন্য সারমর্ম বলেছেন:


চাপার জোরে কি কি বলেছেন?

২০ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫৩

প্রফেসর সাহেব বলেছেন: ইউটিউবে আছে, দেখে ফেলেন

৬| ২০ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:১৪

জ্যাক স্মিথ বলেছেন: ঘুমিয়ে যাওয়ার আগ পর্যন্ত অর্ধেকের মত শুনেছিলাম, আর তাতে বুঝলাম জনাব আরাফাত খালেদ মহিউদ্দিনকে আচ্ছা মত নাকানি চুবানি খাওইয়েছে, বার বার খালেদ মহিউদ্দিন খেই হারিয়ে ফেলতেছিলেন, যা উক্ত অনুষ্ঠানে বিরল। সাধারণত খালেদ মহিউদ্দিন রাজনীতিবীদদের প্রশ্নবানে জর্জরতি করে নাস্তানাবুদ করে দেন কিন্তু এই প্রথম দেখলাম কোন এক রাজনীতিবীদ উল্টো তাকেই নাস্তানাবুদ করে দিচ্ছে। =p~ ব্র্যাভো, মিঃ আরাফাত। B-)

২০ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫৪

প্রফেসর সাহেব বলেছেন: হ্যা, আরাফাত সাহেব বাকপটু, খালেড আসলে প্রস্তুত ছিলেন না যে উনি এভাবে নির্লজ্জতার সাথে মিথ্যা বলবেন এজন্য হয়তো একটু অপ্রস্তুত লেগেছে।

৭| ২০ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৫

নয়ন বড়ুয়া বলেছেন: কী কী বলেছেন? পুরো টকশো এর লিঙ্ক দেন, যদি সম্ভব হয়...

২০ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫৫

প্রফেসর সাহেব বলেছেন: Click This Link

৮| ২০ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:০২

নূর আলম হিরণ বলেছেন: আরাফাত সাহেব কি কি মিথ্যা বলেছেন সেটা উল্লখে করে ধরিয়ে দিন। তাহলে আলাপ করতে সুবিধে হবে। সেটা না করে এভারেজ তার কথা/তথ্যকে মিথ্যা বললে হবে! টিআবি নিয়ে জনাব খালেদ মহিউদ্দিনকে পুরো বেকুব বানিয়ে দিয়েছেন আরাফাত। আপনার যদি একাডেমিক গবেষণা নিয়ে ধারনা থাকে তাহলে সত্যি করে বলবেন টিআইবি'র প্রতিবেদনটি কি গবেষণার মানদণ্ডে উত্তীর্ণ হতে পারবে?

৯| ২০ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:২৬

রাজীব নুর বলেছেন: এই পোষ্টে আমি কোনো মন্তব্য করবো না।

১০| ২১ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:০৬

বিজন রয় বলেছেন: এরা সবাই ভালর ভাল আবার মন্দের মন্দ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.