নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময় পাইলে ব্লগ লেখাটা এখন নেশায় পরিণত হয়েছে। ব্যাস্ততার ফাকে যারা আমার ব্লগ দেখেন তাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের অনুপ্রেরণা থাকলে নিশ্চই সামনের দিন গুলোতে লেখা চালিয়ে যাবো।

শিশির খান ১৪

বেস্ত সময়ের ফাঁকে যারা আমার ব্লগ পরেন তাদের সবাইকে ধন্যবাদ

শিশির খান ১৪ › বিস্তারিত পোস্টঃ

ধর্ম মন্ত্রনালয়ের মুত্র বিসর্জন রোধে বিজ্ঞাপন..........................

০৬ ই মে, ২০১৫ রাত ৩:৫০

ধর্ম মন্ত্রনালয়ের বিজ্ঞাপনটি নিশ্চই সবার দেখা হয়েছে মানুষ যেখানে সেখানে যাতে মুত্র বিসর্জন না করে সে জন্য রাস্তার পাশে দেয়াল গুলোতে আরবি লেখার পরামর্শ দেওয়া হয়েছে তাদের মতে সাধারণ মানুষ আরবি বুঝে না এতে তারা বিভ্রান্ত হয়ে ওই যায়গাতে মুত্র বিসর্জন করা থেকে বিরত থাকে হুম আসলে গতো কয়েক বছর একটা বেপার লক্ষ্য করছি তা হচ্ছে যার যে মন্ত্রনালয় সে তার মন্ত্রনালয় বাদ দিয়া অন্য মন্ত্রনালয় নিয়া কথা বলে যেমন যে খানে সে খানে মুত্র বিসর্জনের বিষয় টা কিন্তু সিটি কর্পোরেশন এর দায়িত্ব বা বেশি হইলে স্বরাষ্ট্র মন্ত্রনালয় এর সহযোগিতা নেয়া যেতে পারে কিন্তু ধর্ম মন্ত্রনালয় এখানে কি ভাবে আসলো তারা তাদের কাজগুলা ঠিক মতো করুক। আজইরা অন্যের অপ্রিয় বেপার গুলো নিজের ঘরে নেয়ার দরকারটা কি? আচ্ছা ধর্ম মন্ত্রনালয় কাজ তো হচ্ছে যে যেই ধর্মই পালন করুক সে যাতে সুষ্ট ভাবে তা পালন কোরতে পারে তা নিশ্চিত করা।তাই তো হোওয়া উচিত আর তাই যদি হয় এই তো কয়েক দিন আগে নারায়নগঞ্জ এ পুজায় স্নান নেবার সময় অবেবস্তাপনার কারনে অনেক লোকের হুরা হুরিতে পা চাপায় পিষ্ট হয়ে অনেকে মৃত্যুবরন করলো তার দায় ভার কার ? আসলে যেখানে সেখানে মুত্র বিসর্জন বা ওভার ব্রিজ থাকার পরও না ব্যবহার করা ,নিয়ম না মেনে ফুটপাত দখল কইরা দোকান বসানো ,ফুটপাত এর উপর দিয়ে হোন্ডা চালানো ,উল্টা রাস্তা দিয়ে খোদ মন্ত্রী সহ সরকারী কর্মকর্তাদের যানবাহন ছুটানো এরকম হাজারও অনিয়ম বন্ধ হবে যদি সিটি কর্পোরেশন ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় শক্ত ভাবে বিদ্যমান আইন গুলো প্রয়োগ করে এখানে ধর্ম মন্ত্রনালয় অযথা নিজেদের জড়াবেন না এতে কার দায়িত্ব কি তা গুলিয়ে যায় এবং পরবর্তিতে যার আসল দায়িত্ব তিনি ঘুমিয়ে ঘুমিয়ে সময় পার কোরেন। ভালো মানের পাবলিক টয়লেট বা শৌচাগার যদি সব রাস্তায় থাকে তা হইলে মানুষ কেন রাস্তাতে মুত্র বিসর্জন করবে বলেন ?টয়লেট গুলো পরিষ্কার থাকতে হবে মহিলা পুরুষ আলাদা বেবস্তা থাকতে হবে প্রয়োজন পরে নির্দিষ্ট অর্থের বিনিময়ে তার দায়িত্ব প্রাইভেট কোম্পানির হাতে ছেড়ে দেয়া যেতে পারে এতে করে সিটি কর্পোরেশন এর অর্থ উপার্জন যেমন বারবে তেমনি মান ধরে রাখা সমভব হবে। আজকে আরবী লেইখা মানুষকে বিরত করলেন কারন মানুষ আরবী বুঝে না কিন্তু এর কয়েক মাস পর মানুষ এই চালাকি বুইঝা যাবে তখন তো আরবী লেখার উপর মুত্র বিসর্জন করবে তখন ধর্ম মন্ত্রনালয় কি করবে?

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৬ ই মে, ২০১৫ সকাল ৭:৫৩

জে.এস. সাব্বির বলেছেন: নিজেদেরকে হাসি-ঠাট্টার বস্তু হিসেবে বারংবার প্রমাণ করে যাচ্ছে আওয়ামী মন্ত্রী গণ 1

০৬ ই মে, ২০১৫ দুপুর ১২:৩৯

শিশির খান ১৪ বলেছেন: হুম ,সাব্বির ভাই আমিও আপনার সাথে এক মত। ...........................

২| ০৬ ই মে, ২০১৫ সকাল ৯:৩২

রাতুলবিডি৪ বলেছেন: ধর্ম মন্ত্রনালয় কাজ তো হচ্ছে যে যেই ধর্মই পালন করুক সে যাতে সুষ্ট ভাবে তা পালন কোরতে পারে তা নিশ্চিত করা।তাই তো হোওয়া উচিত আমার মতে তা হইলে এই তো কয়েক দিন আগে নারায়নগঞ্জ এ পুজায় স্নান নেবার সময় অবেবস্তাপনার কারনে অনেক লোকের হুরা হুরিতে পা চাপা তে পিষ্ট হয়ে অনেকে মৃত্যুবরন করলো তার দায় ভার কার ?

৩| ০৬ ই মে, ২০১৫ সকাল ১০:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরবী লেখার উপর মুত্র ত্যাগ করা যে কথা বাংলা লেখার উপর মুত্র ত্যাগ করাও একই কথা। আপনি ভাষার অবমাননা করছেন।

এই ক্ষেত্রে আরবী এগিয়ে আছে, কারন আরবী হচ্ছে কোরানের ভাষা। এইক্ষেত্রে ধর্ম অবমাননা হয় নি, তবে মানুষের ধর্মভীরুতাকে কাজে লাগানো হয়েছে। দ্যাটস ইট। দাগ থেকে যদি ভালো কিছু হয়, তাহলে দাগই ভালো।

০৬ ই মে, ২০১৫ দুপুর ১২:৪৯

শিশির খান ১৪ বলেছেন: না ভাই আমার মনে হয় আইনের সঠিক প্রয়োগ ও সব জায়গায় পাবলিক টয়লেট করলে আর এই সমস্যা থাকবে না রাস্তার পাশে আরবী বা বাংলা যাই লেখেন তাতে কোনো কাজ হবে না।

৪| ১২ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:২৯

সোহাগ১৯৮৮ বলেছেন: আমি মনে করি প্রতারনার মাধ্যমে ভালো কিছু হয় না। এর থেকে ঢাকা শহরে পাবলিক টয়লেট বানানো হোক। সিটি কর্পোরেশনের দৃষ্টি আকর্ষণ করা হোক । আর মানুষ দের কে শিখানো দরকার যে কোন ধর্মই রাস্তাই প্রসাব করার কথা বলে না। আমাদের নিজেদেরও সচেতন হওয়া উচিত। কিন্তু আমাদের সবার মনে রাখা উচিত মহিলারাও রাস্তায় বের হন। আসলে আমাদের ঢাকা শহরে কোন সিস্টেম নাই। যার যা ইচ্ছা তাই করে। কিছু উন্নয়নমূলক কাজ করার কথা বললেই বলা হয় ট্যাক্স দেন না আবার এতো কি ? আসলেই কি তাই?

১২ ই মে, ২০১৫ সন্ধ্যা ৬:৪৩

শিশির খান ১৪ বলেছেন: হুম আসলেই ঠিক বলেছেন আমাদের tex এর টাকা দিয়া সিটি কর্পোরেশন পাবলিক টয়লেট করলে ভালো করবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.