নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

{♥ যদি কখনো নিজেকে একা ভাবো, তাহলে ঐ দূর আকাশের অসীম সীমান্তের দিকে তাকিয়ে থাকো! কখনো নিরাশ হয়ে যেও না! হয়তো বা একটা বাজপাখিও তোমার দিকে উড়ে আসতে পারে! ♥}

সাহসী সন্তান

আমাকে তোর ভালোবাসার দরকার নেই। শুধু পাশে থেকে একটু সাহস যোগাস, দেখবি তখন ভালোবাসাটা এমনিতেই চলে আসবে!!

সাহসী সন্তান › বিস্তারিত পোস্টঃ

আমাকে একটা মাদার অব স্যাটেলাইট দ্যান, আমি আপনাদেরকে অনেকগুলো চিলড্রেন অব স্যাটেলাইট উপহার দিবো...

০৭ ই জুন, ২০১৮ দুপুর ২:৪১


যে দেশের রাস্তার টিউব লাইট গুলাতেই ভাল কইরা আলো জ্বলে না, সেই দেশ মহাকাশে পাঠাইছে স্যাটেলাইট (!) এর থেকে বড় বিনুদন বর্তমান সময়ে আর কি হইতে পারে? খবরে পড়লাম, গতকাল সংসদে মাদার অব অনেকগুলো (ম্যালা টাইটেল বলে বাক্যটাতে বহুবচন ব্যবহার করা হইল) নাকি কইছেন একটাতে হয় নাই; বরং প্রথমটার মেয়াদ শেষ হওয়ার আগেই আকাশে আরও একটা ‘বঙ্গবন্ধু-2’ পাঠানো হইবে সমগ্র দেশবাসিকে নজরবন্দি কইরা রাখবার জন্য!

উত্তম প্রস্তাব! এরেই বোধহয় বলে গরিবের ঘোড়া রোগ! প্রথমটাই এখনো তার নিজ কক্ষপথ ঠিকমত খুঁজে পাইছে কিনা তার কোন সুনির্দিষ্ট তথ্য নাই, এদিকে দ্বিতীয়টার জন্য প্রস্তুতি শুরু হইয়া গেছে। আজব ব্যাপার!

দুঃখের কথা কারে কই! বিশ্বাস করেন অথবা নাই করেন, মহাকাশে স্যাটেলাইট পাঠানোর পর থেকে আমি হেলমেট ছাড়া ঘরের বাইরে বের হইতেও সাহস পাচ্ছি না। সারাক্ষণ একটা ভয় তাড়া করে ফিরছে। এই বুঝি সবশুদ্ধু ভেঙে চুরে মাথার উপরে এসে পড়লো বলে। অবশ্য সেইখানে স্যাটেলাইট ধইরা নাড়াচাড়া করার মত জামাত বিম্পির কেউ নাই বইলাই হয়তো যা একটু ভরসা পাইতেছি। নয়তো আমার অবস্থাও যে কবিতার সেই নন্দলালের মত হইতো এ ব্যাপারে কোন সন্দেহ নাই।

তবে দ্বিতীয়টা মহাকাশে পাঠানোর পূর্বে সরকারকে আমার একটা পরামর্শ আছে। দুইটাকেই এক কাজে ব্যবহার না কইরা বরং দুই কাজে ব্যবহার করলে সেইটা সব থেকে ভাল হইতো না? মানে দেখা গেল একটা স্যাটেলাইট পাহারা দিলো পদ্মাসেতু, আর একটা দিলো সংসদভবন! যাতে আবার কোন হরতাল সমর্থকগোষ্ঠির সদস্য অথবা অশুভ শক্তি নাড়াচাড়া কইরা দেশের এই দুইটা অনন্য স্থাপনাকে ভেঙে ফেলতে না পারে। ;)

অবশ্য আমার পোস্টটা পড়ার পর তৈলমর্দনকারী চেতনায় অবচেতনবাজ সমর্থকগোষ্টির সদস্যরা হয়তো তাদের চেতনাদন্ড খাঁড়া করাইয়া আমার দিকে স্যাটেলাইট গতিতে তেড়ে আসতে পারেন। ব্যাপার না, আমার কাছে সুলেমানী তরবারি আছে। এমন জায়গা থেকে চেতনাদন্ড কাটা হইবে যাতে আগামীতে সব কিছুই কাজ করবে কেবল চেতনাদন্ড ছাড়া।

আসলে একটা জিনিস এইখানে পরিষ্কার করা দরকার। আমি যে চাইনা দেশ ডিজিটাল হোক এমনটা নয়। বরং আমিও চাই দেশ আগাইয়া যাক। দেশ এমন একটা কিছু করুক যেটা নিয়ে আমরা গর্ব করতে পারি। কিন্তু কোন ভাবেই সেটা গরিব, দুখী আর অসহায় মানুষের চোখের জলে নয়। একটা দেশের মোট জনসংখ্যার একটা বড় অংশই যখন ক লিখতে দশটা কলম ভাঙে, তখন সেই জনসংখ্যার মানোন্নয়ন না কইরা বরং সেই দেশের জন্য মহাকাশ জয় করাটা কি এতটাই জরুরী?

শুধু আমি না। একজন ব্যক্তিত্বসম্পন্ন সচেতন নাগরিক মাত্রই বলবে, যতদিন পর্যন্ত সে বা তার দেশের প্রত্যেকটা মানুষ পেট পুরে দু’বেলা দু’মুঠো খেতে না পারবো, পরতে না পারবো, ততদিন পর্যন্ত তার কাছে স্যাটেলাইটও যা; ঘোড়ার ডিমও তা।

এতদিন মানুষ বলাবলি করতো দেশ আগাইয়া যাইতাছে। কথা সত্য! কিন্তু আগাইয়া যে কোন দিকে যাইতাছে সেইটা কেউ কইতেও পারতো না। আজ বুঝতে পারছি, দেশ আসলে ডাইনে-বাঁয়ে বা সামনে-পিছনে কোন দিকেই আগাইতেছে না। বরং দেশ ক্রমশ্য উর্দ্ধো দিকে আগাই যাইতেছে। কিন্তু কথা হইতাছে এভাবে উর্দ্ধো দিকে আগাইতে আগাইতে যদি উপ্রে ধরার মত কিছু না পায়, তাইলে সেখান থেকে যে ধড়াম করে পড়লে হাড়গোড় কিছু আস্ত থাকবে না; তা কি দেশ একবারও ভাবতেছে না?

শুনছি প্রধানমন্ত্রী কইছেন স্যাটেলাইট নাকি জনগনের সম্পত্তি। কথা যদি সত্যি হয় তাইলে আমার ভাগের সম্পত্তির ট্যাকা আমারে ফিরাইয়া দ্যান! আমার এই শ্যাটেলাইটের দরকার নাই। বরং সামনে ঈদ-ঊল-ফিতর। আমি বউরে নিয়া এবারে ঈদের মার্কেটটা জমাইয়া করতে চাই। গত কয়েকদিন ধইরা বউ ‘ঈদের মার্কেট করুম ঈদের মার্কেট করুম’ কইয়া কানের কাছে খালি ঘ্যান ঘ্যান করতেছে। স্যাটেলাইটের ভাগের সম্পত্তি বাবদ ট্যাকাডা পাইলে এবারের মার্কেটটা অন্তত ভাল কইরা করতে পারুমনে!

তবে শেষ কথা বলি। দেশ ক্যামনে চালাইতে হয় আমাদের গোবর গনেশ নেতাগো সেইটা শিক্ষা নেওয়া দরকার মালেশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহথিরের কাছ থেকে। দেশের জাতীয় ব্যয় সংকোচন করার জন্য ড. মাহথির যেখানে নিজের বেতন সহ কেবিনেটের সকল মন্ত্রীর বেতন কর্তন করতেছেন, সরকারি কর্মকর্তাদের আপ্যায়ন ভাতা কর্তন করতেছেন। সেখানে আমাদের দরদী সরকার তার মন্ত্রীদের মোবাইল কেনার জন্যই দিচ্ছেন 75 হাজার টাকা। ভাল তো, ভাল না। তবে কেবল মোবাইল কেনার জন্য কেন, বরং ব্লেড কেনার জন্যেও কিছু অনুমোদন থাকার দরকার আছে। মনে রাখতে হবে, একটা ব্লেডের অভাব অনেক সময় মরণঘাতি ক্যান্সারেরও কারণ হইয়া দাঁড়াইতে পারে।

কিভাবে? আসনে দেখি- “মনে করুন ব্লেডের অভাবে কেশ বড় হবে। কেশ বড় হইলে সেখানে খোস-পাঁচড়া দেখা দেবে। আর খোস-পাঁচড়া থেকে হবে খচ্চর-খচ্চর চুলকানি। আর নিয়মিত চুলকানির ফলে সেখানে বড় রকমের ইনফেকশন দেখা দেবে। আর বড় রকমের ইনফেকশন মানেই যে ক্যান্সারের লক্ষন সেটা তো আর বলে দেওয়া লাগবে না। সুতরাং ক্যান্সারের লক্ষন মানেই ম্যালা ট্যাকার খরচ। অতএব সেই ট্যাকা বাঁচানোর লাইগা ব্লেডের বিকল্প কি অন্য কিছু আছে?” :P

সত্যি কথা বলতে কি এসব দেখে দেখে এখন মনেহয়, এই সোনার বাংলায় জন্মগ্রহণ না কইরা যদি কোন মগের মুল্লুকে জন্মাইতাম; তাও বোধহয় ভাল হইতো। তাইলে অন্তত এখানে জন্মগ্রহণ করাটাই আজন্ম পাপ বইলা আর নিজেই নিজেরে গাইলানো লাগতো না। আফসোস, পূণঃজন্ম লাভ করার কোন সুযোগ আমার জীবনে নাই...

ফটো ক্রেডিটঃ- ‘KaKa কালা কাউয়া’ নামক ফেসবুক পেইজ থেকে ছবিটা সংগ্রহ করা হইছে!

বিশেষ দ্রষ্টব্যঃ- টাইপিংয়ের ভুলের কারণে হয়তো অনেক জায়গায় বানানে ভুল থাকতে পারে। সেটাকে বিবেচ্য বিষয় হিসাবে না ধরে, ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখলে কৃতার্থ হবো!

মন্তব্য ৬৮ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৬৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৮ দুপুর ২:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কেউ কেউ মহাখুশী।

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:০২

সাহসী সন্তান বলেছেন: থাক নাম বলার দরকার নেই। তাইলে আবার চাকরী থাকবে না... ;)

২| ০৭ ই জুন, ২০১৮ দুপুর ২:৫৮

তারেক ফাহিম বলেছেন: রম্য পড়লাম একটি।

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:০৪

সাহসী সন্তান বলেছেন: এত কষ্ট কইরা লিখলাম। আর শেষে কিনা সেইটা আপনার কাছে রম্য মনে হইলু? আপচুচ... :(

;) ;) ;)

৩| ০৭ ই জুন, ২০১৮ দুপুর ২:৫৮

মনিরুল ইসলাম বাবু বলেছেন: =p~ :P

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:০৬

সাহসী সন্তান বলেছেন: ;) =p~ ;)

৪| ০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:০৭

শাহরিয়ার কবীর বলেছেন:

স্যাটেলাইট আরেকটা আসিতেছে ....
চিন্তার কুনু কারণ নাই
এবার রয়েল ডিস্টিক নোয়াখালির আকাশে উড়ানো হবে। আশা করি একদিনেই স্যাটেলাইট আকাশে উড়বে ;)


রম্য ভালো লিখেছেন । :)

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:৪০

সাহসী সন্তান বলেছেন: নোয়াখালী বাসির প্রাণের দাবি। নোয়াখালী নক্ষত্র চাই! আশাকরি খুব শীঘ্রই এটাও পূরণ হয়ে যাবে... ;)

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

৫| ০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:২৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন: "নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভালো"
শিরোনামের এই লাইনটা ছোটবেলায়, আধাবড়বেলায়, স্কুল কিংবা কলেজ বেলায় আমরা সবাই পড়েছি। যারা পরবর্তীতে আরো উচ্চতর শিক্ষা নিয়েছেন তারা যেমন পড়েছেন আবার প্রাইমারী স্কুলের গন্ডি ছাড়াতে না পারা কেউও বাক্যটি পড়েছেন।

বিশ্বজনে নিঃস্ব করে পবিত্রতা আনে,
সাধক জনে নিস্তারিতে তার মত কে জানে?
বিনামূল্যে ময়লা ধুয়ে করে পরিষ্কার,
বিশ্বমাঝে এমন দয়াল মিলবে কোথা আর?
নিন্দুকে সে বেঁচে থাকুক বিশ্ব হিতের তরে;
আমার আশা পূর্ণ হবে তাহার কৃপা ভরে।


বুঝলে বোঝেন না বুঝলে আমার কি দ্বায় পড়ছে আপনাকে বোঝাই !!

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:৪২

সাহসী সন্তান বলেছেন: জয় বাংলা... !:#P

;) ;) ;)

৬| ০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:২৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: নাহ! এও বুঝি ছিল বঙ্গবন্ধুর স্বপ্নের স্যাটেলাইট । ;)

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:৪৮

সাহসী সন্তান বলেছেন: সাকা চৌধুরির একটা উক্তি মনে পইড়া গেছিল। স্কিপ কইরা গেলাম চাকরী যাওয়ার ভয় আছে দেইখা... ;)

=p~ =p~ =p~

৭| ০৭ ই জুন, ২০১৮ বিকাল ৩:৩৭

মোস্তফা সোহেল বলেছেন: আপনি নিশ্চিত স্বাধীনতা বিপক্ষের লোক ;)
আপনারে রাজাকর বলতেও মন চাইতেছে :P

০৭ ই জুন, ২০১৮ বিকাল ৪:০২

সাহসী সন্তান বলেছেন: আহা, চেতনায় আঘাত কইরা কথা কইলেন সোহেল ভাই? বড়ই Cos 2 π লাম! :( একচুয়ালি যুদ্ধের ম্যালা পরে জন্মাইছিলাম, যদি সেই অপরাধে অপরাধী হই তাইলে আমার কিছু বলার নাই... ;)

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

৮| ০৭ ই জুন, ২০১৮ বিকাল ৪:০৭

রাজীব নুর বলেছেন: লেখাটা ব্যঙ্গ করে লিখলেও বিশ্বাস করতে ইচ্ছা করছে না।

০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

সাহসী সন্তান বলেছেন: অবিশ্বাস করারও কিছু নাই রাজীব ভাই! এইখানে বানাইয়া বানাইয়া কিছু লেখা হয় নাই! যা লিখছি সবটাই সত্য... B-)

৯| ০৭ ই জুন, ২০১৮ বিকাল ৪:৪২

কাইকর বলেছেন: ভাল লিখেছেন

০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

সাহসী সন্তান বলেছেন: ধন্যবাদ!

১০| ০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

পদাতিক চৌধুরি বলেছেন: যেহেতু আপনার নিকটি সাহসী, কাজেই লেখাটাও কৌতুক হলেও সাহসী বটে। তবে বোধহয় আরও একটু সময়ের দরকার ছিল। যাক যা লিখেছেন, উপভোগ্য হয়েছে।

অনেক শুভেচ্ছা আপনাকে।

০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:২০

সাহসী সন্তান বলেছেন: সময়ের দরকার ছিল কেন বুঝলাম না? তবে লেখাটা এক বসাতেই শেষ করা। সেজন্যই হয়তো এরকমটা মনে হইতে পারে। আমি সাধারণত ইস্যু কেন্দ্রিক পোস্ট কমই দেই। তবে ইদানিং রাজনৈতিক ব্যক্তিবর্গদের কথা বার্তা শুইনা মেজাজ ঠান্ডা রাখা দ্বায় হইয়া পড়তেছে। তাই আরকি...

যাহোক, মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

১১| ০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৩৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সাহস করে লিখেছেন বলে ধন্যবাদ। রাজতন্ত্রে এত কিছু লেখাও যায় না আজকাল...

০৭ ই জুন, ২০১৮ রাত ৮:২৮

সাহসী সন্তান বলেছেন: আমি এরকমই। সত্য এবং সঠিক কথা যে কোন জায়গায় বলার মত সৎ সাহস এখনো টিকাই রাখছি! জানি না কতদিন পারবো। তবে এ চেষ্টা শেষ পর্যন্তই অব্যহত রাখার চেষ্টা করবো এতটুকু কথা দিতে পারি... B-)

আর অন্ধকার কেটে আলোর মুখ দেখার জন্য কিন্তু ভোর পর্যন্ত অপেক্ষা করতে হয় ভাই। আশাকরি সব অন্ধকার কেটে গিয়ে আলোর মুখ ঠিকই একদিন বেরিয়ে আসবে!

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভকামনা জানবেন!

১২| ০৭ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৫৪

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: সমুদ্র জয় করছে। আকাশ ই বা বাকি থাকবে কেন? আমাদের জিডিপি উঠতে উঠতে আকাশ ফুটা করে মহাকাশে চলে গেছে। তার নমুনা হল ছ্যাটালাইট !

০৭ ই জুন, ২০১৮ রাত ৮:৩৮

সাহসী সন্তান বলেছেন: খারাপ বলেন নাই! সার্কাস খেলা দেখার জন্য এক সময় লাইনে দাঁড়াইয়া টিকিট কাটা লাগতো। এখন আর টিকিট লাগে না। বিনা টিকিটে ঘরে বইসা সার্কাস দেখতেছি! শুধু আফসোস, পেটে ভাত নেই বইলা হাতে তালি বাজানোর ক্ষমতা পাইতেছি না... :(

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

১৩| ০৭ ই জুন, ২০১৮ রাত ১০:১৪

আখেনাটেন বলেছেন: মাঝে মাঝে ভাবি ইনাদের কি সত্যিই দেশের জন্য বিন্দু পরিমাণ মমত্ববোধ আছে? আইওটা পরিমাণ দেশপ্রেম থাকলে দেশের শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিতেন। পঙ্গপালের মতো সেসব মাকালফল ও জোকারদের শিক্ষালয়গুলোতে নিয়োগ দেওয়া হচ্ছে জাতি বিধ্বংসী এইসব কাজে বাধা আসত।

ভাগাড়ে পরিণত হচ্ছে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো। বরাদ্দ নেই, ভোগবিলাসিতা আছে। ভালো শিক্ষক নেই,চাটুকারিতা আছে । গবেষণা নেই, গলার রগ ফুলে চ্যানেলে চ্যানেলে বক্তৃতাবাজী আছে। এগুলো কি ইনারা দ্যাখেন না? অথচ মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করে শ্বেত হস্তী পোষার ইন্তেজাম করছে।

করুণা হয় এইসব নেতাদের জন্য। যারা সব কিছু বুঝে শুনেই দেশকে অন্ধকারের দিকে টেনে নিচ্ছেন।

চিন্তা করুন, এই তিনহাজার কোটি টাকা যদি দেশের টপ কয়টা ভার্সিটি ও রিসার্স সেন্টারগুলোতে রবাদ্দ দেওয়া হত সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে। পাঁচ-সাত বছরে যদি হাজার পাঁচেক পিএইচডি গবেষক বের করা যেত এই সব টাকা লগ্নি করে। চিন্তা করুন এর পরের অবস্থা। দেশে জ্ঞান-বিজ্ঞানের কথা। অথচ বছরে গবেষণায় বরাদ্দ থাকে নাস্তার বরাদ্দের চেয়ে কম। অাপসোস। দেশ এগিয়ে যাবে কীভাবে?

দেশে কে সঠিক চিন্তা করার কেউ নেই?

#আপনাকে অনেক দিন পর দেখলাম মনে হচ্ছে।

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:০৯

সাহসী সন্তান বলেছেন: উদ্ভট উটের পিঠে দেশ চললে তার অবস্থা ঠিক এইরকমই হয়! অনেক সময় অনেক কথা বলতে ইচ্ছা করে, কিন্তু দ্বায়বদ্ধতা এমন একটা জিনিস চাইলেও সব সময় সব কথা বলা যায় না। আমাদের অবস্থা সাপের ছুঁচো গেলার মত। গিলতেও পারি না, ওগরাতেও পারি না...

আর ইদানিং ব্লগে একটু অনিয়মিতই হয়ে গেছি। মন চাইলেও অবসর পাইতেছিলাম না, যার ফলে আসাও হচ্ছিল না। আপাতত ছুটিতে আছি, তাই ভাবলাম এই সময়টা একটু আড্ডা দিয়ে আসি!

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

১৪| ০৭ ই জুন, ২০১৮ রাত ১০:২৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: X(X(
সম্রাট সাহেব,
আপনাকে কচুকাটা করার ইচ্ছা ছিল! আপনি যেহেতু অপরিচিত, ক্যাচাল করার ইচ্ছা নেই!

@"এই বুঝি সবশুদ্ধু ভেঙে চুরে মাথার উপরে এসে পড়লো বলে।"
-- স্যাটেলাইট কত ডিগ্রীতে আছে খোঁজ খবর রাখেন??


ভালো থাকবেন।
হেলমেট পড়ে থাকবেন!:P

০৭ ই জুন, ২০১৮ রাত ১১:৩৮

সাহসী সন্তান বলেছেন: আপনার কমেন্ট পড়ে ব্লগে ঘুরতে গেছিলাম। একটা কথা বলি শোনেন, ব্লগে দুইবেলা মাইজভান্ডারি গান আপলোড কইরা সেইটা নিয়া অন্যের লগে পু-ঝিক-ঝিক খেলার নাম কিন্তু ব্লগিং বলে না! পোস্ট আপনার কাছে ভাল না লাগলে যদি ইচ্ছা হয় তাইলে কেন ভাল লাগেনি সেটা উপস্থাপন করবেন। আর তা না হইলে পোস্ট ছাড়া ৫০০ হাত দূরে থাকবেন!

কোন পোস্টের হিউমার না বুইঝা কমেন্ট করার নাম হইল সর্বোচ্চ আবুলীপনার অন্যতম প্রধান লক্ষন। যেটা আপনার মধ্যে বড়ই প্রকট মনে হইতাছে। আশাকরি এই বদ অভ্যাস পরিত্যাগ করবেন। আমি খুব ভাল কইরাই জানি স্যাটেলাইট কত ডিগ্রিতে আছে, কত ডিগ্রি এ্যাংগেলে ঘুরপাক খাচ্ছে; এবং সেটা ভেঙে পড়লেও যে মাথায় পড়ার সম্ভবনা ০% সেটাও জানি। কিন্তু ঐ বাক্যটা ওখানে বলা হইছে কেবলমাত্র বিষয়টাকে ব্যাঙ্গ করার জন্য! আশাকরি বুঝতে পেরেছেন?

আপনি ব্লগে নতুন! তাই আমার সম্পর্কে না বুইঝাই হয়তো কমেন্টটা কইরা ফেলছেন। ব্লগে সিনিয়র কারো সাথে পরিচয় থাকলে আমাকে কচুকাটা করার পূর্বে তার কাছ থেকে জেনে নিয়েন সাহসী সন্তান কেমন! তা না হইলে হয়তো নিজেই কচুকাটা হইয়া যাইতে পারেন! যাহোক ব্যাপার না, আমি সাধারনত সবাইকেই প্রথম একবার সুধরানোর সুযোগ দিই! আপনার জন্যেও সেটার অন্যথা হবে না!

তবে দ্বিতীয়বার বেয়াদবি করলে এমন দৌঁড় করাবো যে পথে বসারও সময় পাবেন না! তখন ব্লগিংটাকেই হয়তো জীবনের সব থেকে বড় অভিশাপ বইলা মনে হইতে পারে!

মন্তব্যের জন্য ধন্যবাদ! ভাল থাকবেন!

১৫| ০৭ ই জুন, ২০১৮ রাত ১০:৪৮

সোহানী বলেছেন: অনেকদিন পর তুমি তোমার মতই হাজিরা দিসো........... আমি হাসতে হাসতে অজ্ঞান।

ভালো কথা কইসো হেলমেট দেখি আমারো কিনতে হইবে............. হাহাহাহাহাহা কি থেইকা কি হয়.........

কি কবা কও, দেশে তো এখন বানর নাচ চলছে। ডুগডুগি বাজাবে আর আমরা নাচবো। আর না নাচলে সোজা ক্রস........।

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:২৬

সাহসী সন্তান বলেছেন: আসলেই অনেকদিন পরে আসছি। এখন আর আগের মত অবসর নাই। আপাতত ছুটিতে আছি বইলাই ভাবলাম আপনাগো একটু দেইখা যাই। তবে দেখতে তো আর খালি হাতে আসা যায় না! তাই মিষ্টিমুখ করার জন্যই এই পোস্ট... ;)

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভকামনা জানবেন!

১৬| ০৭ ই জুন, ২০১৮ রাত ১০:৫১

পদ্মপুকুর বলেছেন: অসাধারণ, অসাধারণ। কে বলে সামু ঝিমিয়ে গেছে? আজকে একদিনেই যে কয়টা অত্যন্ত ভালো লেখা পড়লাম, মনে হচ্ছে যেন সামু আবার নতুন করে জাগছে।

আপনার লেখাটার সেন্স অব হিউমার অসাধারণ, প্রিয়তে থাকলো।

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:২৭

সাহসী সন্তান বলেছেন: খুব গর্ব অনুভব করতেছি! সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ!

শুভকামনা জানবেন!

১৭| ০৭ ই জুন, ২০১৮ রাত ১১:৪৩

নীলপরি বলেছেন: আমিও এখন কিছুটা অনিয়মিত । তাও এতোদিন বাদে আপনার পোষ্ট দেখে আসলাম । তবে এখন ঘুম পাচ্ছে । কাল মন্তব্য করবো । :)

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:২৯

সাহসী সন্তান বলেছেন: আপনার মন্তব্যের অপেক্ষায় আছি পরী! শেষবার আপনি অসুস্থ ছিলেন জেনে গিয়েছিলাম। এখন কি অবস্থা?

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

১৮| ০৮ ই জুন, ২০১৮ রাত ১২:৫৬

অক্পটে বলেছেন: দারুণ হইছে ভাইয়া! লেখাটা পড়ে বজ্জাতগুলো হয়তো হিটে সিদ্ধ হইয়া যাইতেছে। ছ্যাতেলাইত আসমানে পাঠানোর ব্যবসাটা মনে হয় ভালো জমছে। ইনকামটাও খারাপনা। যেনতেন কিছু একটা শুনিয়ে হাজার হাজার কোটি টাকা পকেটে পুরার নয়া ডিজিটাল রাস্তা তৈরী হলো। তাই হয়তো ২য়টা শুরুর তোরজোর চলছে। কিছু সরকারী দালাল না বুুঝেই ছাগলের ৫ম বাচ্চার মতো লাফালাফি করছে। আর কিছু অন্ধ বেকুব শিক্ষিত দলকানা কিছু বুঝার দরকার নেই তাই তালি বাজাচ্ছে। ভাঙ্গা রাস্তা ঠিক করার মুরোদ নেই, অথচ আসমান ঠিক করা তার জরুরী হয়ে গেল! প্রশ্নপত্র ফাস ঠেকানোর শক্তি নেই! অথচ তার কসমেটিক উন্নয়ণ দরকার হয়ে গেল। আসলে ক্ষমতায় থাকার জন্য ভোটের দরকার হয়নাতো তাই চোরের রাজত্যে আমরা অসহায় হয়ে আছি।

জনগণ জাগবে এই অপেক্ষায়।

অফটপিক: আমাদেরর একজন ব্লগার ছিলেন 'খেয়াঘাট' তার কোন খোঁজ জানেন?

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:৩২

সাহসী সন্তান বলেছেন: সার্কাসের ক্লাউন টাইপের দু'একটা বলদ সব জায়গাতেই থাকে। তারা হইল রেসিডেন্স ভাড়! এদের কাজই হইল তেল্মারা...

যাহোক, আমি এমনিতে ব্লগে অনিয়মিত। খেয়াঘাটকে ব্লগে চিনতাম। তবে অনেকদিন তাকে দেখি না! কেন, কোন সমস্যা কি?

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

১৯| ০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:০১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ভাইয়ু দাবা খেলতে হয় ঠান্ডা মাথায়...;)


লেখকেরা সব জেনে নিক
আমি হনু এক বীর(হোক সে ভূয়া:P)
লড়াই করতে আমি পছন্দ করি,
আর পরাজয়ে ডরেনাকো বীর!;)



নো টক, তিনটা কমেন্টস.......

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:৪১

সাহসী সন্তান বলেছেন: আমি এমনিতে ঠান্ডা মাথার লোক! ইচ্ছা কইরা কারো লগে ঝগড়া করতে চাই না! তবে গতকাল আপনার মন্তব্যে 'কচুকাটা' শব্দটা পড়ে মেজাজ ঠিক ছিল না। আমি ব্লগে নিজের মত কইরাই চলি, ঐসব বালসাল গোনার টাইম নাই!

আপনার মন্তব্যে ভদ্রতার ছাপ ছিল না! সমালোচনা করবেন ভদ্রভাবে, যেভাবে মানুষ সমালোচনা করে। কচুকাটা আবার কি? আমি যে যেমন তার সাথে ঠিক তেমনই ব্যবহার পছন্দ করি! তাই সে যতবড় চ্যাটের বালই হোক না কেন! সবাইকেই চাঁদগাজী ভাবলে ভুল করবেন!

ইফ ইউ নো হোয়াট আই মিন! ভাল থাকবেন!

২০| ০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:০৩

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: (লেখাটি যেহেতু আলোচিত পাতায়, মন্তব্য করার ইচ্ছে ছিল না(অনেকে এটাকে ঝগড়া ভাববে তাই)! কিন্তু প্রতি উত্তর এবং ১৮নং মন্তব্য দেখে লিখতেই হলঃ;))

:(:(:(
যাহ্, খোঁচাটা কি তাহলে সিংহের গায়েই দিলাম!;)
এখন তো পালাতে হয়....
ব্যাপার না!
আরেকটু খোঁচা দিয়েই দৌড় দিব..
আমিও কিন্তু চিতাবাঘ...;)


আপনার সাহসী/কচুকাটা প্রতিউত্তরের জন্য ধন্যবাদ ভাইয়ু...:P
পুনশ্চঃ
@"আমার কাছে সুলেমানী তরবারি আছে।"
-- যাক্, এই সুযোগে তরবারিটাও দেখা হল!;)

বি. দ্রঃ আপনাকে একটু বাজিয়ে দেখলাম। সিংহদের আমি পছন্দ করি। দেখি, দু-একটা কে পোষ মানাতে পারি কি না?:P

০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:৪৪

সাহসী সন্তান বলেছেন: সার্কাসের ক্লাউন নাকি? সিংহ পোষ মানাইতে চাইতেছেন? সাপুড়ে সারাজীবন সাপকে পোষ মানিয়ে খেলা দেখাইলেও শেষ পর্যন্ত তার মৃত্যু কিন্তু ঐ সাপের কামড়েই হয়... ;)

২১| ০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:০৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: সিংহের সাথে বাঘের লড়াই: প্রসঙ্গ-প্রতিউত্তর আসেন দুই ভাই মিলে লড়াই করি..:P

১. মাইজভান্ডারি গান আপনার পছন্দ হয় নি, ভাইয়ু??
ভাল-মন্দ একটা মন্দব্য/মন্তব্য করে আসতেন?:P

@"কেন ভাল লাগেনি সেটা উপস্থাপন করবেন।"
১. ছবিটা পছন্দ হয় নি!
২. প্রথম বাক্যটা পছন্দ হয় নি!
৩. এটা যে রম্য আপনি পোস্টে উল্লেখও করেন নি! (দ্রত পড়ায় আমি বুঝিও নি! কেন? সেই উত্তর আমি দিব না!!)
৪. আপনি অনেক জায়গাতে ইমো ব্যবহার করেন নি!
৫. (এই সোনার বাংলায় জন্মগ্রহণ না কইরা যদি কোন মগের মুল্লুকে জন্মাইতাম; তাও বোধহয় ভাল হইতো।)
-- কথাটা আপনি ক্ষোভ থেকে বললেও আমার মেজাজ গরম হয়ে গিয়েছিল:( সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে অবজ্ঞা করলে আমি ঠিক থাকতে পারি না!!

আমি মন্ডল স্যাটেলাইটের পক্ষেঃ
শ্রদ্ধেয় চাঁদগাজী ও তার কিছু ম্যাওপ্যাও বাহিনী শুরু থেকেই এর বিরোধীতা করছে! দেশ উন্নত হোক এটা আমরাও চাই, তবে একটাকে বাদ দিয়ে নয়! এবারের বাজেট হবে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা। ৩০০০ কোটি টাকা এখানে কিছুই না!

★ প্রশ্নঃ [
আপনার কি মনে হয়, ২য় স্যাটেলাইট না পাঠালেই দেশের ১০০% মানুষ পড়তে পারবে? ১০০% মানুষ দুবেল খেতে পারবে/ভালো থাকতে পারবে?



@"আপনি ব্লগে নতুনঃ
সামুর সাথে আমার পরিচয় প্রায় এক দশক ধরে! সামুতে অ্যাকাউন্ট ছিল/আছে! লিখতে ভালো লাগে না এবং ব্লগার শব্দটা আমার পছন্দ নয়, তাই ব্লগে নিয়মিত নই! তবে ড্রাফ্টে/নোটপ্যাডে শ'খানেকের বেশী লেখা আছে!;)

@"ব্লগে সিনিয়র কারো সাথে পরিচয় থাকলে"
শায়মা আপা(বেচারা অসুস্থ, তার জন্য দেয়া করবেন) ছাড়া সিনিয়রদের সাথে খুব একটা মিশি না! (পরিচিতরা ব্লগে আসে না)
আর আপনার পরিচয়টা তাদের কাছ থেকে নেবার প্রয়োজন দেখি না! এই মন্তব্যের প্রতি উত্তরেই সেটা বুঝতে পারবো!

* আপনার প্রতিউত্তরের শেষের অংশটা গরু মেরে জুতা দানের মত হয়েছে!!:(
@"মেজাজ গরম হই গেছে! বাঁইচ্চা থাকলে কাইল দেখা হইবে"
-- আশাকরি ভালো আছেন! মেজাজও ঠান্ডা হয়েছে। কথায় কথায় মেজাজ গরম করলে কি চলে? খোঁচামারা মন্তব্য তো চাঁদগাজী ভাইকে প্রায়ই করি?
শায়মা আপা কি এমনিই তাকে হিরো বলে?(যদিও আমি তা মানি না):P



বি. দ্রঃ কয়েকটি কড়া শব্দ লিখতে চাচ্ছিলাম। তবে বিরত থাকলাম!;)
সাদা মনের মানুষদের আমি পছন্দ করি। দেশের অনেকেই দলকানা, মোসাহেব। তাই স্পষ্টভাষী, বিদ্রোহী, সাহসী লোকের দরকার আছে! তবে আমারদের স্বভাব হলো "শক্তের ভক্ত নরমের যম"!

পুনশ্চঃ এতবড় মন্তব্য কারো পেজে(আমার পেজ বাদে) এটাই প্রথম! মন্তব্যটা করলাম ১৮নং মন্তব্য দেখে!
আমি সবসময় ভালোর দলে !!:)

০৮ ই জুন, ২০১৮ দুপুর ১২:০০

সাহসী সন্তান বলেছেন: মাইজ ভান্ডারী গান আমারও পছন্দ, তবে কে গাচ্ছে তার উপরেই নির্ভর গানটা দর্শক শুনবে না জুতা মেরে শিল্পীকে স্টেজ থেকে নামাবে। আপনার কাছে ছবিটা ভাল না লাগার কারণ দুইটা হইতে পারেঃ-

হয় আপনি দলকানা চামচা, আর নয়তো ছবিটা বোঝার মত মগজ আপনার নাই! চাঁদগাজীর ভাষা যেটাকে ঠিক পিগমী বা লিলিপুটিয়ান বলে! ;)

দেশের মধ্যে বেক্সিমকো নামক কোম্পানিটা যে একনম্বর ডাকাত হিসাবে পরিচিত সেটা সবাই জানে। সরকারেরও নিশ্চই সেটা অজানা নেই? কিন্তু সব কিছু জেনে শুনেই যখন এতটাকার একটা জিনিস দেখভালের দ্বায়িত্ব সেই বেক্সিমকো কেই দেওয়া হয়, তখন সেটা শেয়ালের কাছে মুরগী বর্গা দেওয়ার মত নয় কি?

আর দশ বছর ধইরা ব্লগে থেকে কি যে ছিড়ছেন জানি না। তবে আপাতত যে নিকটাতে এক্টিভ আছেন সেখানে তো মাইজভান্ডারী ছাড়া আর কিছুই পাইলাম না! আপনার অবস্থা হইলো অনেকটা আমাগো মাল সাহেবের মত! পাবলিকের জুতা খাওয়ার পরেও বলবেন ৩০০০ কোটি টাকা কিছুই না!

শোনেন, দেশকে আমরাও কম ভালোবাসি না! আর সেজন্যই দেশের কোন ক্ষতি দেখলে এতটা জ্বলে! ভাল থাকবেন! টা টা!

২২| ০৮ ই জুন, ২০১৮ সকাল ১১:০৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: দাবা খেলার চেক/চেকমেটঃ


আমাদের সামুর এক লেখকের মন্তব্য কোট করছি:
"সামু ব্লগের সদস্য আপনি(নতুন লেখক), যে কারো ব্লগে যেকোন সময়ে নির্ভয়ে নিজের পজিটিভ নেগেটিভ মতামত রেখে আসার অধিকার আপনার আছে। ব্লগারের নাম, পরিসংখ্যান কোনকিছুই তার পরিচয় নয়, ব্লগারের পরিচয় থাকে তার পোষ্ট এবং মন্তব্যে।" +(প্রতিউত্তরে) ;)

আমি আগেও বলেছি, আবারও বলছিঃ
সাদা মনের মানুষদের আমি পছন্দ করি! তবে আমি ভীষণ একরোখা! যতক্ষণ ব্লগে থাকি বীরের মত চলি! দলকানা কেউ চোখের সামনে পড়লে(হোক সে সিনিয়র, হোক সে পাতি ছাত্র নেতা) তাদের কচুকাটা করতে পিছপা হই না! তবে সামুর বেশীরভাগ লেখকই নির্বিষ ঢোঁড়াসাপ! এর মধ্যে যদি দু-একটা গোখরা পাই মন্দ হয় না?;) আমি খিলাড়ি, লড়াই করাটা আসার নেশা!!;)

বি. দ্রঃ আপনার প্রতিউত্তরের শেষ অংশটা আমার ভালো লাগে নি! ব্লগে আপনার+আমার একটা ফ্রেস ইমেজ আছে! তুচ্ছ কারণে সেটা নষ্ট করার মানে হয়না!


(পুনশ্চঃ আমার প্রিয় এক লেখক ব্লগে ক্যাচাল করতে নিষেধ করেছে! তার সম্মানার্থে এই কমেন্টটি করলাম!)

০৮ ই জুন, ২০১৮ দুপুর ১২:১৪

সাহসী সন্তান বলেছেন: মাথায় কি গোবর পোরা নাকি? আমি কি বলছি আপনি মন্তব্য করতে পারবেন না? পজেটিভ নেগেটিভ মন্তব্য করবেন তার মানে তো এইটা নয় যে মুই কি হনুরে টাইপ ভাব নিয়া চলবেন! এইগুলা অন্য কোথাও গিয়া দেখাইবেন, এইখানে না...

আপনার মন্তব্য উপভোগ করতেছি ভালই! মেলাদিন পর ব্লগে আইসা ফ্রিতে ভালোই বিনুদন পাইতেছি! তবে আপনার হিরুগিরী দেইখা কেন জানি না হিরুলোমের লগে অনেকটাই মিল পাইতেছি!

আর সব বিষয়েই এত ক্যাচাল ক্যাচাল করেন কেন? ক্যাচাল ভাল লাগলে চলেন শুরু করি! ছুটিতে আছি, হাতে অফুরন্ত সময়! আমিও অবশ্য ক্যাচাল বেশ পছন্দ করি! তবে এই ক্যাচালকে উপলক্ষ করে আমি কোনভাবেই চাই না আপনার/আমার কারণে ব্লগটা আবারও অশান্ত হইয়া উঠুক!

ভাল থাকবেন! টাটা বাই বাই!

২৩| ০৮ ই জুন, ২০১৮ দুপুর ১২:৩৫

নিওফাইট নিটোল বলেছেন: আপনে একডা খ্রাপ লুক বাই.......দ্যাশডা ডিজিটাল স্রোতে ভাইস্যা আগাইয়া গিয়া পদ্মা নদীতে পড়ছে- আই মিন সেতু বানাইছে, আর আমনে মজা লিতেছেন! ক্যান পীরবাবা সালমানের সাথে টক্কর লিতেছেন? তেনায় একবার শেয়ার মার্কেটে বরকতের ফুঁ দিছিলেন- এইবার না হয় মহাকাশে ফুঁ দিবার চাইতেছেন......বরকতি ফুঁ-তে আপনার জ্বলে ক্যারে? :-B

স্যাটেলাইট নিয়ে প্রথম প্রথম গর্ব বোধ করলেও এখন রীতিমত গর্ভ বোধ করি.......যখন শুনলাম আমাদের চ্যানেলগুলো নাকি বর্তমানে ব্যবহৃত বহির্দেশের কার্যকরী স্যাটেলাইট বাদ দিয়ে হুট করেই দেশীয় জিনিস ব্যবহার করা শুরু করবে!! দেশীয় কোন ব্যবস্থাপনার ওপর প্রাইভেট চ্যানেলগুলোর এত্ত ভরসা দেখে গর্বে বুক ভরে নি:শ্বাস নিতে গিয়েছিলাম- সেই গর্বভরা বাতাস লাংগস সামলাতে না পারায় পেটে গিয়ে গর্ভ হয়ে গেছে :P ........আবার বাংলার বেক্সিমকোর স্যাটেলাইটে কী আহামরি জিনিসটা আছে- নাকি এর ফ্রিকোয়েন্সিতে এক্স-রে আছে যে সার্কভুক্ত দেশসহ আশেপাশের দেশগুলো অলরেডি ব্যবহার করতে থাকা ভারত-চীনের মাল বাদ দিয়ে আমাদের মালে ডুব দেবে? 'সস্তাপনা' কি এতই সস্তা যে চাইলেই কোন কিছু সস্তা করা যায়? ভেবে পাই নাই........চিন্তা করতে গিয়ে বদহজম হয়ে গেছে- পেট ফুলে ঢোল =p~

.........গোবর গনেশ নেতাগো সেইটা শিক্ষা নেওয়া দরকার মালেশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহথিরের কাছ থেকে
মাহাথির বোকাসোকা মানুষ- নিতান্তই গবেট বোধহয়- না হলে ওয়ার্ল্ড আইকন হওয়ার পরও খুব বেশী অ্যাওয়ার্ড বাগাইতে পারেন নাই- নুবেল না হোক কদবেল কলিংবেলও পাইতে পারতেন B-)) .......আর দেখেন সোনার বাংলায় অ্যাওয়ার্ডের ছড়াছড়ি- নুবেল এখন কেবল "লবিংয়ের ব্যাপার মাত্র"- যতদিন সাংবাদিক "গোলাম" আছেন ততদিন সেটারও টেনশান নাই :D

যাই হোক আমার মতো টেকপ্রিয় লোকও আছে যারা রাত জেগে ইউটিউবে সেই উৎক্ষেপণ দেখেছিল- জনে জনে বলে বেরিয়েছিল- উত্তেজনায় যাদের ঘুম উবে গিয়েছিল.......এখনও আশাকরি কিছু কাজের কাজ হবে ঐ ঘূর্নায়মান বস্তু দিয়ে.......

ডিজিটাল শুভেচ্ছা থাকল এই রম্য পোষ্টে B-)

০৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

সাহসী সন্তান বলেছেন: ভাই আমি ছাপোষা মানুষ। অতবড় মাইনষের লগে কি টক্কর নিবার পারি! আমি তো কেবল তেনার ফু'এর প্রত্যাশী! ভাল কথা শোনেন নাই তাই একটু খোঁচা দিয়া এ্যাটেনশান পাওয়ার চেষ্টা করতেছি মাত্র... ;)

আর স্যাটেলাইট নিয়া বেশি কিছু কইলাম না। আপনি যা কইছেন তার উপ্রে কথা চলে না। ইয়ে মানে আসমানে ঘূর্ণয়মান একটা ধাতব পদার্থ দ্বারা যদি কিছু মানুষ উপকার পায় তো পাক না ক্ষতি কি? :)

রসালো মন্তব্যের লাইগা ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

২৪| ০৮ ই জুন, ২০১৮ দুপুর ১:৩০

স্বপ্নবিলাসী আমি বলেছেন:



ক্যাচাল শুরু হয়নাই এখনো!! X( ;) :D

০৮ ই জুন, ২০১৮ রাত ৯:৩৪

সাহসী সন্তান বলেছেন: চলেন ঘর পোড়ার মধ্যে আলুপুড়া খাই... ;)

২৫| ০৮ ই জুন, ২০১৮ বিকাল ৩:৫২

একাল-সেকাল বলেছেন: একজন স্যাটেলাইট দেশের অর্থমন্ত্রির বক্তব্যই রাষ্ট্রের অবস্থা নিরুপনে যথেষ্ট

০৮ ই জুন, ২০১৮ রাত ৯:৩৭

সাহসী সন্তান বলেছেন: ভয়াবহ অবস্থা! বিবাহিতরা সাবধান... ;)

২৬| ০৮ ই জুন, ২০১৮ বিকাল ৪:০৫

মঈনুদ্দিন অারিফ মিরসরায়ী বলেছেন: প্রিয়.. নোয়াখালী বিভাগ চাই

১০ ই জুন, ২০১৮ দুপুর ২:৩৪

সাহসী সন্তান বলেছেন: আপনি এখনো বিভাগেই পড়ে আছেন? আমি তো আরও একধাপ আগাইয়া এই সৌরমন্ডল পার কইরা নক্ষত্রে চলে গেছি! নোয়াখালী বাসির প্রাণের দাবি, 'নোয়াখালী নক্ষত্র চাই!' ;)

=p~ =p~ =p~

২৭| ০৮ ই জুন, ২০১৮ বিকাল ৫:০৬

মনিরা সুলতানা বলেছেন: এই তুমাগো একটা সমস্যা X(
উন্নতি দেখ না B-)) উন্নতি বোঝ ও না X((
খালি পরের পোলা মানে মহাথীরের দিকে নজর।

০৮ ই জুন, ২০১৮ রাত ৯:৪৩

সাহসী সন্তান বলেছেন: আপা বিশ্বাস করেন, আমি মাহথিরের দিকে কোন কূ-নজর দেই নাই! মুরুব্বি মানুষ। হয়তো আজ আছে কাল নাই। তাই একটু গুণকির্তন করলাম আরকি! ব্যাপারটাকে পজেটিভলি ধর্তে পারেন! আমি ভাল পুলা... B-)

আর অতিরিক্ত উন্নতির চিপায় বদহজম হচ্ছে তো তাই উগরাইয়া দিয়া পেট কিছুটা খালি করলাম আরকি! ;)

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

২৮| ০৮ ই জুন, ২০১৮ বিকাল ৫:৫৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: রমজান মাসে নো লড়াই!
আসেন ভাই বুক মিলাই;)



(সারাদিন রোজা থেকে ক্লান্ত, শরীল দুব্বল! :( ঈদের পর খেয়ে দেয়ে মোটাতাজা, শক্তিশলী হয়ে নেই! তারপর না হয়...:P)

০৮ ই জুন, ২০১৮ রাত ৯:৫৫

সাহসী সন্তান বলেছেন: একচুয়ালি বুকে বুক মিলাইতে আমার কোন আপত্তি আছিল না। তয় যে গরম পড়তাছে, তাতে অন্যের লগে জড়াজড়ি কইরা সেইটার মাত্রা আর বাড়াইতে ইচ্ছা করতেছে না! তাছাড়া পাবলিক প্লেসে এগুলা দেখলে কে কি ভাবে না ভাবে! আমার আবার লুইজ্জা বেশি তো... :``>>

তার থিকা ঈদের পর ঠান্ডা-ঠুন্ডা পড়ুক, তখন একদিন আপনার বাসায় ঘটা কইরা আম্রে দাওয়াত দেন! সেখানেই না হয় রথ দেখা কলা বেঁচা দুইটাই একলগে সেরে নেওয়া যাবেক্ষন! ;)

২৯| ০৮ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৬:১০

শাহিন-৯৯ বলেছেন: ভাই একাল-সেকালের ছবিটা আমার বেশ লেগেছে।

০৮ ই জুন, ২০১৮ রাত ১০:১৪

সাহসী সন্তান বলেছেন: তা তো লাগবেই! ছবিটা যে বাস্তবতার কথা বলে... ;)

৩০| ১১ ই জুন, ২০১৮ সকাল ৮:৫৩

নীলপরি বলেছেন: সেই দারুন স্বকীয়তা । স্টাইলাইসড রাইটিং । :)
শুধু শেষের প্যারার সাথে একমত হতে পারলাম না ! আপনি অন্য কোথাও জন্মালে কী হোতো ? চীন কী জাপান ? আমরা আপনার লেখা পড়তাম কিভাবে ? :|

পুরোপুরি না হলেও অনেকটাই ভালো আছি । খোঁজ নিলেন দেখে ভালো লাগলো ।
আপনি কেমন আছেন ?
সরি , আসতে একটু দেরী হয়ে গেলো ।
শুভকামনা

১১ ই জুন, ২০১৮ সকাল ১০:০২

সাহসী সন্তান বলেছেন: দেরি হইছে এইটা কোন ব্যাপার না পরী। বরং আপনি যে কথা দিয়া কথা রাখছেন, সেইটাই আমার জন্য অনেক বড় কিছু! ভাল আছেন জেনে ভাল লাগলো। আমিও আপনাদের দোয়ায় মোটামুটি ভাল আছি...

'শুধু শেষের প্যারার সাথে একমত হতে পারলাম না! আপনি অন্য কোথাও জন্মালে কী হোতো? চীন কী জাপান? আমরা আপনার লেখা পড়তাম কিভাবে?'

- আপনি আমার ব্যাপারে বরাবরই একটু বেশি উদার! যদিও আমি আপ্রাণ চেষ্টা করি ভাল লিখতে। তবে আপনি যেভাবে বলেন, অতটা ভাল লেখা আমার দ্বারা কোন মতেই সম্ভব নয়।

আর প্রকৃতি কিন্তু শূণ্যতা সহ্য করে না! এই দেশটা আমার না হইলে হয়তো এমন কারো হইতো, যে আমার থেকেও ভাল লিখতো। যার সুন্দর লেখনি আপনাকে আমার লেখার থেকেও হয়তো বেশি মুগ্ধ করতো! সুতরাং দেখছেন তো, আমার কারণে কি লচটাই না হয়ে গেল আপনার? ;)

এনিওয়ে, সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

৩১| ১১ ই জুন, ২০১৮ সকাল ১০:১০

নীলপরি বলেছেন: কে জানে কী হোতো ? তবে আপনার মতো এরকম নো বলে সিক্সার মারতে খুব মানুষই পারে । এটা নিশ্চিত । :)

নিজেকে অপরিহার্য্য না ভাবা । এই গুণটাও খুব মানুষের থাকে । আপনার আছে দেখে ভালো লাগলো ।

শুভকামনা

১১ ই জুন, ২০১৮ সকাল ১০:৪৬

সাহসী সন্তান বলেছেন: নো বল অপ স্ট্যাম্পের বাইরে ফুলটস আকরে পেলে তো যে কোন প্লেয়ারই ছয় হাকাবেই! আমি অলরাউন্ডার নই; টেইল-এন্ডার। কখনো সখনো ব্যাটে বলে ভাল টাইমিং হয় বলে ক্রিজে দু'এক রান বেশি আসে। অথচ আপনারা ভাবেন, আহা পোলাডা দেখি ভালই খেলে... ;)

আসলে ঘটনাটা হইছে কি, দল যখন হারার মুহূর্তে চলে আসে। তখনও যদি কোন প্লেয়ার দু'একটা চার ছয় মারতে পারে, তাইলে দর্শক সেইটাকেও উপরি পাওনা হিসাবেই ধরে নেয়। ভাবে হেরেই তো যাচ্ছি, তো একটু বিনোদন নিয়া হারি।

আমার অবস্থা হইল হেরে যাওয়া দলের সেই ব্যাটম্যানের মত, যে বড় লিড নিয়ে দলকে জিতানোর ক্ষমতা রাখে না। তবে কখনো সখনো তাদের বিনোদনের মাধ্যম হইয়া যাইতে পারে। B-))

ফিরতি মন্তব্যে আবারও ধন্যবাদ! শুভেচ্ছা রইল!

৩২| ১১ ই জুন, ২০১৮ সকাল ১০:৪৩

ধ্রুবক আলো বলেছেন: দুঃখের কথা কারে কই! বিশ্বাস করেন অথবা নাই করেন, মহাকাশে স্যাটেলাইট পাঠানোর পর থেকে আমি হেলমেট ছাড়া ঘরের বাইরে বের হইতেও সাহস পাচ্ছি না।

আপনি সাহসী সন্তান হয়ে এই কথা বললে হবে ;)

১১ ই জুন, ২০১৮ সকাল ১০:৫৬

সাহসী সন্তান বলেছেন: কি করবোরে ভাই, সময় এবং পরিস্থিতি এইগুলা ভাবতে বাধ্য করাইতেছে। ভুলে যাবেন না, বনের রাজা সিংহও কখনো কখনো উড়ন্ত পাখির ঠোঁকরের ভয়ে চোক্ষু সামলাইয়া পথ চলে... ;)

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা ধ্রুবক ভাই!

৩৩| ১১ ই জুন, ২০১৮ সকাল ১০:৫৭

ধ্রুবক আলো বলেছেন: শুনছি প্রধানমন্ত্রী কইছেন স্যাটেলাইট নাকি জনগনের সম্পত্তি। কথা যদি সত্যি হয় তাইলে আমার ভাগের সম্পত্তির ট্যাকা আমারে ফিরাইয়া দ্যান! আমার এই শ্যাটেলাইটের দরকার নাই।

ভাই আপনি যেদিন টাকা ফেরত পাবেন সেদিন আমাকে জানাবেন, আমারও শ্যাটেলাইটের দরকার নাই।

দেশ ক্যামনে চালাইতে হয় আমাদের গোবর গনেশ নেতাগো সেইটা শিক্ষা নেওয়া দরকার মালেশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহথিরের কাছ থেকে।
আমাদের দেশে মন্ত্রিরা মাহাথির মোহাম্মদকে অনুসরন করবে! তাহলে তো হইছিলই ভাই।

১১ ই জুন, ২০১৮ সকাল ১১:১৩

সাহসী সন্তান বলেছেন: 'ভাই আপনি যেদিন টাকা ফেরত পাবেন সেদিন আমাকে জানাবেন, আমারও শ্যাটেলাইটের দরকার নাই।'

- এইগুলা সবার সামনে এইভাবে কইতে হয় না ধ্রুবক ভাই। ভাবেন একবার, লোক সংখ্যা বেশি হইয়া অতিরিক্ত দলে ভারি হইয়া গেলে সবাই-ই যদি তাদের টাকা ফেরত চায়। তাইলে তো আবার কঞ্চি জোড়া দিয়া আসমান থিকা শ্যাটেলাইট নামাইয়া আইনা সেইটা বিক্রি কইরাই তাগো টাকা দেওয়া লাগে।

সুতরাং, আস্তে... খুব খিয়াল কৈরা! আপনি কইছেন, বিষয়টা মাথায় আছে। দেখি সময় সুযোগ কইরা একটা কিছু করা যায় কিনা... ;)

'আমাদের দেশে মন্ত্রিরা মাহাথির মোহাম্মদকে অনুসরন করবে! তাহলে তো হইছিলই ভাই।'

- মাহথির বর্তমান পৃথিবীর রাজনৈতিক আইকন। যদি কখনো দেখেন, আমাদের দেশের কোন রাজনৈতিক নেতা/নেত্রী মাহথিরকে অনুসরণ করছে বা করার চেষ্টা করছে। তাইলে সেদিন নিঃসন্দেহ ভাবে ধরে নেবেন, হয় লোকটা পাগল; আর নয়তো কিয়ামত খুব বেশি দূরে নেই! =p~

পূণঃমন্তব্যে আবারও ধন্যবাদ! ভাল থাকবেন!

৩৪| ১৫ ই জুন, ২০১৮ রাত ৯:২৭

মোঃ জিদান খান (অয়ন) বলেছেন: বঙ্গবন্ধু-২ মনে হয়, ক্ষমতার পালাবদলে জিয়া-১ হয়ে যাবে।

১৮ ই জুন, ২০১৮ সকাল ১০:৫৬

সাহসী সন্তান বলেছেন: হইলে আশ্চর্য হওয়ার কিছু নাই! তবে কথা হল তার আগে তো ক্ষমতার পালা বদলের দরকার, সেইটা কি অাদৌ হবে? মনে তো হয় না...

মন্তব্যের জন্য ধন্যবাদ! শুভ কামনা জানবেন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.