নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তক বাংলাদেশ চাই

সাব্বির জুবাইর

সাব্বির জুবাইর › বিস্তারিত পোস্টঃ

‪‎বাঙালি ক্রিকেটপ্রেমীর মন‬

১৫ ই মার্চ, ২০১৬ সকাল ৯:৩৩

আহমদ ছফা ‘বাঙালি মুসলমানের মন’ লিখে গেছেন। তিনি আর কিছুদিন বেচে থাকলে বাঙালি ক্রিকেটপ্রেমীদের কিছু বৈশিষ্ট্যও লিখে যেতেন। আমি তিনটা খুঁজে পাইলাম।

‪ষড়যন্ত্র তত্ত্ব‬
বাংলাদেশের বিরুদ্ধে একটা বাজে আম্পায়ারিং হলেই এ তত্ত্ব সামনে নিয়ে আসা হয়। আইসিসি বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ইচ্ছাকৃতভাবে ভুল সিদ্ধান্ত দেয়। অধিকাংশ সময় অভিযোগের তীর ওঠে ভারতের দিকে। ভারত টাকা দিয়ে আইসিসিকে কিনে নিয়েছে। এ রোগে আক্রান্তদের একমাত্র প্রতিষেধক হচ্ছে ইতিহাস পাঠ। বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস লাভের পেছনে ভারত কিভাবে অবদান রেখেছে সেটা জানতে পারলেই এসব মানুষ বরফ-ঠান্ডা হয়ে যাবে।

‪‎Generalization‬
একজন রমিজ রাজা বাংলাদেশের বিরুদ্ধে যা তা বলেছে। অতএব সকল পাকিস্তানি খারাপ। কিংবা রবিচন্দ্রন অশ্বিন ওমানের জয় চেয়ে টুইট দিয়েছে। অতএব ভারতীয়রা বাংলাদেশের অমঙ্গল চায়!

‪Partial Judgement‬
সাকিব আল হাসান ১৮ তম ওভারে এসে পরপর তিনটা বল ডট দিছে! অতএব সাকিবের গুষ্টিসুদ্ধ গালাগালি। সাকিবের জায়গায় মাহমুদুল্লাহকে কেন নামানো হলোনা, এই নিয়ে আক্ষেপ, আর্তনাদ! কিন্তু এই একই ব্যক্তি ২০১২ এশিয়া কাপে পাকিস্তানের কাছে ২ রানে হারার জন্য রিয়াদকে দোষী সাব্যস্ত করে পারলে আজীবন কারাদন্ডে দণ্ডিত করে। সামান্য একটা ভুলের জন্য একজন খেলোয়ারের অতীতের সমস্ত অবদান পুরোপুরি বিস্মৃত হয়ে যায় কিছু ক্রিকেটপ্রেমী।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৬ সকাল ১০:৫৪

সরদার ভাই বলেছেন: ভাই নাগরিকত্বের সার্টিফিকেট দেখতে মন চাইতাছে।

১৫ ই মার্চ, ২০১৬ রাত ৯:৫৬

সাব্বির জুবাইর বলেছেন: ক্যান ভাই! আমি জন্মসূত্রে খালেস বাংলাদেশী।

২| ১৫ ই মার্চ, ২০১৬ সকাল ১১:৫৪

সায়ান তানভি বলেছেন: ভাল বলেছেন। হাজার লাইক।

৩| ১৫ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৫৭

বিজন রয় বলেছেন: আপনারে ধরলো।

৪| ১৫ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:১০

িত্রস্তান বলেছেন: "বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস লাভের পেছনে ভারত কিভাবে অবদান রেখেছে সেটা জানতে পারলেই এসব মানুষ বরফ-ঠান্ডা হয়ে যাবে।"

শীত পড়ে গেছে নাকি ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.