নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তক বাংলাদেশ চাই

সাব্বির জুবাইর

সাব্বির জুবাইর › বিস্তারিত পোস্টঃ

বিদেশি বাড়িওয়ালা/বিদেশি ভাড়াটে

০২ রা এপ্রিল, ২০১৯ সন্ধ্যা ৭:২৪

আয়ারল্যান্ডের ডাবলিনে একটা বাসায় ভাড়া থাকি। প্রতি সপ্তায় বাসা ভাড়া দেওয়ার সাথে সাথে আমার বাড়িওয়ালা পানশালায় ছোটেন। বাচ্চারা যেমন কিছু টাকা পাইলে চকলেট কিনতে দৌড়ায়। আমার টাকাগুলা যে কোন খাতে খরচ হচ্ছে সেটা বোঝার বাকি থাকেনা যখন দেখি তিনি অনেক রাত করে বাসায় ফিরছেন। ভদ্রলোক ডিভোর্সি, একা থাকেন। খাবারে অনিয়ম করে আলসার বাঁধিয়ে ফেলছেন। অতিরিক্ত অ্যালকোহল সম্ভবত ওনাকে আরো দুর্বল করে দিয়েছে।
ভদ্রলোকের দীর্ঘদিন ধারনা ছিলো আমি ইসরাইলের নাগরিক। একদিন দাওয়াত করে বিরিয়ানি রান্না করে খাওয়াইলাম। উনি জিজ্ঞেস করলেন, "So Mr. Jubaer, is this the national dish of Israel?" পৃথিবীতে এত দেশ থাকতে ওনার ইসরাইল কেন মনে হলো বোঝা গেলোনা। আমার পাসপোর্টে লেখা আছে, "The passport is valid for travel to all countries of the world except Israel" সেখান থেকে উল্টা ধারনা হইতে পারে। কিন্তু বাসা ভাড়া নেওয়ার সময় আমি কেবল আইডি পেইজ স্ক্যান করে পাঠিয়েছিলাম যেখানে স্পষ্টাক্ষরে বাংলাদেশ লেখা। ইসরাইলের বিষয়টা বরং অন্য পেইজে লেখা।
এখন বুঝতেছিনা কিভাবে আমার মূল্যবান অর্থ এরকম অর্থহীন কাজে ব্যয় হওয়া থেকে রক্ষা করতে পারি? একটা উপায় হইতে পারে টাকাটা উইকেন্ডে না দিয়ে সপ্তাহের মাঝামাঝি দেওয়া। সেক্ষেত্রে পরদিন কাজে যাইতে হবে ভেবে আগের দিন রাতে সংযত থাকবেন।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০১৯ রাত ৯:৪৬

ভুয়া মফিজ বলেছেন: সে একজন এডাল্ট। তার অর্থ সে অর্থহীন কাজে ব্যয় করলে আপনার কিছুই করার নাই। আর নেশাখোরকে এভাবে ফেরানো যায় না।

তবে চেষ্টা করে দেখেন। কাজ হলেও হতে পারে! :)

২| ০২ রা এপ্রিল, ২০১৯ রাত ৯:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
পড়ে ভালো লাগলো।
তবে সমস্যা নেই।
উনি উনার টাকা দিয়ে কি করবেন সেটা উনার ব্যাপার। আপনি ঠিক মতো পাওনা পরিশোধ করলেই বাংলাদেশের সুনাম হবে।

৩| ০৩ রা এপ্রিল, ২০১৯ ভোর ৬:৫৫

রাজীব নুর বলেছেন: কিছু কিছু ব্যাপার মানুষের মাথায় ঢুকে যায়।

৪| ০৩ রা এপ্রিল, ২০১৯ বিকাল ৫:০৩

আঁধার রাত বলেছেন: বাউলিয়ানার প্রসাদ ওরফে গাঁজা ধরায়ে দেন। তাহলে একা থাকতে পছন্দ করবে। গণসমাবেশ এড়ায়ে চলবে। বারে যাবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.