নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

সৎ, সাদাসিধা মানুষ। একটু স্বাধীন টাইপ। পড়তে ভাললাগে, লিখতে ভাললাগে, ছবি তুলতে ভাললাগে, মানুষের মুখে হাসি দেখতে ভাললাগে।

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

অভিনন্দন, জো বাইডেন

০৯ ই নভেম্বর, ২০২০ দুপুর ১:১৮



যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ৭৭ বছর বয়সী জো বাইডেন। তিনি ১৯৪২ সালে জন্মগ্রহণ করেন উনার বয়স আগামী ২০ নভেম্বর ৭৮ বছর হবে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে আগের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট ছিলেন রোনাল্ড রিগ্যান। তিনি ১৯৮৯ সালে ক্ষমতা ছাড়ার সময় বয়স ছিল ৭৭ বছর।
দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হলে ৭৪ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পও সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হতেন। ২০১৭ সালের ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার সময় ট্রাম্পের বয়স ছিল ৭০ বছর।
যুক্তরাষ্ট্রের বর্ষীয়ান প্রেসিডেন্টদের মধ্যে ১৯৮১ সালে প্রথম মেয়াদের শপথ নেয়ার সময় রোনাল্ড রিগ্যানের বয়স ছিল ৬৯ বছর। ১৮৪১ সালে উইলিয়াম হেনরি হ্যারিসনের ৬৮ ও ১৮৫৭ সালে জেমস বুচানানের ৬৫ বছর ছিল।

আমাদের সমাজে একটু বয়স্ক মানুষ দেখলেই আশেপাশের মানুষের কিছু কমন কথা শুনে শুনে আমরা অভ্যস্ত আর ধরেই নিয়েছি বা মেনে নিয়েছি যে আসলেই বুড়া মানুষ দিয়ে সমাজে কিছু হয় না ,
আপনি তো বুড়া মানুষ আর কয়দিন বাঁচবেন! এক ঠ্যাং কবরে চলে গেছে আপনার, আপনি এখন এই সব দুনিয়ার হিসেব নিকেশ ভুলে যান, নামাজ কালাম পড়েন, খা্‌ন, ঘুমান , আল্লাহরে ডাকেন, সংসার পোলাপান এই সব নিয়ে চিন্তা আপনার করার বয়স নাই, চারপাশে কি হচ্ছে সেইগুলা নিয়ে ও মাথা ব্যথার কাজ নাই আপনি শুধু চুপ থাকবেন। কখন জানি মরে যান তার ঠিক আছে নাকি! প্রেসিডেন্ট জো বাইডেন কে দেখে আমাদের দেশের কিছু মানুষ অন্তত শিক্ষা নেবে আশা করি।

জো বাইডেন প্রেসিডেন্ট নির্বাচনে সর্বাধিক ভোট পাওয়ার রেকর্ড ও করেছেন । ২০০৮ সালে সর্বাধিক পপুলার ভোট পাওয়া বারাক ওবামার রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। দুইটি বিস্ময়কর রেকর্ড ভাঙ্গার জন্য অভিনন্দন তাকে।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০২০ দুপুর ১:৪৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

সঠিক ভাবনা।

অভিনন্দন মিস্টার প্রেসিডেন্ট ( ইলেক্ট) জো বাাইডেন!

০৯ ই নভেম্বর, ২০২০ দুপুর ২:৪১

সামিয়া বলেছেন: হুম , ধন্যবাদ

২| ০৯ ই নভেম্বর, ২০২০ বিকাল ৩:০০

নেওয়াজ আলি বলেছেন: অভিনন্দন জো বাাইডেন!

১০ ই নভেম্বর, ২০২০ বিকাল ৩:২৭

সামিয়া বলেছেন: হুম

৩| ০৯ ই নভেম্বর, ২০২০ রাত ৮:০৫

চাঁদগাজী বলেছেন:



বয়স বেশী, কমলা হেরিস প্রেসিডেন্ট হয়ে যেতে পারে, এই ভাবনার কারণে বাইডেনের ভোট কমেছে

১০ ই নভেম্বর, ২০২০ বিকাল ৩:২৭

সামিয়া বলেছেন: হুম

৪| ০৯ ই নভেম্বর, ২০২০ রাত ১১:১৯

রাজীব নুর বলেছেন: বাইডেন অসুস্থ মানুষ। মনে হয় পাঁচ বছর বাচবে না।

১০ ই নভেম্বর, ২০২০ বিকাল ৩:২৮

সামিয়া বলেছেন: কে জানে কে কত দিন বাঁচে

৫| ১০ ই নভেম্বর, ২০২০ রাত ১০:৪৬

খায়রুল আহসান বলেছেন: রীগ্যান যে বয়সে শেষ করেছিলেন, বাইডেন সে বয়সে শুরু করতে যাচ্ছেন। আমি তার সাফল্যকে সাধুবাদ জানাই এবং তাকে আন্তরিক অভিনন্দন!

১১ ই নভেম্বর, ২০২০ সকাল ৯:৪৫

সামিয়া বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.