নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উল্টো পথিক

সয়ূজ

আমি কী তাই যা আমি হতে চেয়েছি? আমি কী তাই যা আমি হতে পেরেছি?

সয়ূজ › বিস্তারিত পোস্টঃ

দৃশ্যমান জঙ্গিওয়াশ নামক আইওয়াশ

১১ ই জুলাই, ২০১৬ রাত ১:৫৯

ব্রেইনওয়াশ হলো একটি চলমান প্রক্রিয়া। আর এর ফলাফলটা আর্সেনিক বিষের মত। ব্রেইন ওয়াশড হয়ে গেলেও উপসর্গগুলো ফুটে উঠতে বেশ খানিকটা সময় নেয়। উপসর্গ দেখা দিলে যখন উপশমের আশায় সবাই দৌড়াদৌড়ি শুরু করে ততদিনে ধোয়াধুয়ি সব শেষে চারপাশে সব ধোঁয়া আর ধোঁয়া।
চারদিকে ধোঁয়ার উদগীরণ দেখে সরকার বাহাদুর পিস টিভি বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। সরকারের বাহাদুরি পদক্ষেপে চারপাশে বাহবা আর বাহবা।
কিন্তু, অনেক বড় কিন্তু হলো এতে লাভের লাভ আদৌ কিছু হবে কি? জাকির নায়েক মহাশয়ের জাল অন্তর্জাল জগতে এতটাই বিস্তৃত যে তা ছিন্ন করে ফেলা শুধু দূরহ নয় অসম্ভবের কাছাকাছি। দোকানে দোকানে বিক্রি-বাট্টা হওয়া সিডি বা ডিভিডির কথা নাহয় ভুলেই গেলাম।
পক্ষের যুক্তি রয়েছে, প্রত্যন্ত গ্রামগুলোতে তো আর নায়েক সাহেব ইউটিউবে ভেসে আসেননা। পিস টিভি বন্ধের উপযোগিতা তো সে অঞ্চলগুলোতে রয়েছে।
কচু রয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে লক্ষ লক্ষ নায়েক নায়ক সেজে ছেলে-বুড়ো, গৃহিণী সকলের মনে রাজত্ব করছে। খোঁজ নিয়ে দেখুন মহাশয়। তারা ধর্মের ভেলকিবাজিতে নিজেদের কিংবা অন্যদের মতলব ভাজছেন সাধারণ মানুষের মনের অন্দরে। যার গন্ধ আপনাদের নাকের ত্রিসীমানাতেও ভিড়ছেনা।
তাহলে পিস টিভি বন্ধে দেশের লাভ?
দেশ ও দশের লাভ অবশ্যই আছে। সামগ্রিকতার বিচারে যা নিতান্তই ক্ষুদ্র। দশমিকের ডানদিকে থাকা শূন্যের মত। তবে সরকার বাহাদুরের লাভের গোলা একেবারেই ঠাঁই নাই ঠাঁই নাই দশা।
দৃশ্যমান উন্নয়নের মত এ হলো দৃশ্যমান জঙ্গিদমন। জনগণ দেখলো, জনতা গিললো সরকার জঙ্গিদমনে পদক্ষেপ নিচ্ছে। জনগণের আইওয়াশ তথা ব্রেইনওয়াশ। জনগণকে ভুলিয়ে রাখার খেলা।
জঙ্গি কোথায় তৈরি হয়? কিভাবে হয়? কেন হয়? জানেননা? যদি না জেনে থাকেন তবে যারা জানেন তাদের দায়িত্ব দিয়ে দয়া করে সরে দাঁড়ান।
দৃশ্যমান জঙ্গিওয়াশের আইওয়াশ আর না প্লিজ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.