নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উল্টো পথিক

সয়ূজ

আমি কী তাই যা আমি হতে চেয়েছি? আমি কী তাই যা আমি হতে পেরেছি?

সয়ূজ › বিস্তারিত পোস্টঃ

পাগলের বেঁচে থাকা

২৩ শে মে, ২০১৮ রাত ১০:৪৭

আত্মঘাতী হতে চেয়েছিলাম। ফলাফল, টানা তিনদিন যমে-মানুষে টানাটানি। এর মাঝে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ঘোরাঘুরি শেষে ঠাঁই হয়েছিল ঢাকা মেডিকেল কলেজে। যাইহোক, আজরাঈল আপাতত বিফল মনোরথে ফেরত গেছেন।
জ্ঞান ফিরলে পর সবচেয়ে বেদনাদায়ক এবং অবাক করা বিষয় হলো নিজের শরীর থেকে ভকভক করে স্পিরিটের গন্ধ আসা। কেউ যেন আমার পুরো শরীরে স্পিরিটের শিশি ঢেলে দিয়েছে কিংবা স্পিরিট ভর্তি ড্রামে আমাকে চুবিয়ে উঠিয়ে এনেছে।
মাথার দিকে ঝুঁকে থাকা ডাক্তার ম্যাডাম তাই যখন বললেন, 'কি কেমন লাগছে এখন?' এর উত্তরে আমি নাক কুঁচকে বললাম, 'স্পিরিটের গন্ধ ম্যাডাম। গন্ধেই নেশা নেশা লাগছে। বাদবাকি সব ফার্স্টক্লাশ।'
ম্যাডাম কি বুঝলেন তা বুঝলামনা। হাত দিয়ে নার্সকে ইশারা করতেই আবার অক্সিজেন মাস্ক পরিয়ে দেয়া হলো। গন্ধ সমস্যার সুন্দর সমাধান।
চারপাশে দাঁড়িয়ে থাকা উদ্বিগ্ন মুখগুলোকে নার্সরা একটু পরপর দাঁবড়ানি দিচ্ছেন। কিন্তু অটল জনতা অটুট মনোবলে জানতে চান, 'কি হেতু এত্তসব?'
আমি চোখের ইশারায় কথা বলার চেষ্টা করি। এক নাগাড়ে বলে ফেলি, 'চাকরিটা আমি ছেড়ে দিয়েছি। অনেক উদ্যমে, কিছুটা পরিশ্রমে তার চেয়েও বেশি ভাগ্যের জোরে বিসিএস নামক হার্ডল পেরিয়ে যে সোনার হরিণ খাঁচাবন্দি করেছিলাম, ঠিক একবছরের মাথায় তাকে ছেড়ে দিয়েছি। অতঃপর, পাবলিক রিঅ্যাকশন এবং অ্যাকশন থেকে বাঁচতে এই আত্মহত্যার প্রচেষ্টা।'
কিন্তু জনতা সেই মাঠে ময়দানে প্রেম করা প্রেমিকার মত চোখের ভাষা বোঝেনা। তারা যে কী বোঝে আর কী না বোঝে তা বোঝার ক্ষমতা আমার নেই।
"আপনি কি পাগল নাকি?"
কথা জড়িয়ে যাচ্ছে বলে অনেক কষ্টে উপরের লেখাটুকু মোবাইলে টাইপ করে দিয়েছিলাম সাইক্রিয়াটিস্টকে। তাতেই ভদ্রলোকের এই রিঅ্যাকশন।
আমি মাথা দু দিকে নাড়িয়ে 'না' সূচক জবাব দিয়ে ধীরে সুস্থে চেম্বার থেকে বেরিয়ে এলাম। ডাক্তার সাহেব কোনপ্রকার বাধা দিলেননা।
'জটিল কেস' বলেই হয়তো উনি আমার মতামত জানতে চেয়েছিলেন। আমিও জানিয়ে দিয়েছি।
বাইরে দাঁড়িয়ে থাকা উৎসুক জনতার উৎকন্ঠার জবাব দিলাম হেসে, 'কাউন্সেলিং এর জন্য এসেছিলাম। উল্টো উনি আমার কনসাল্টেনসি নিলেন। আমি দিব্য আছি।'

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০১৮ রাত ১২:০৭

কাইকর বলেছেন: বাহ....

২| ২৪ শে মে, ২০১৮ সকাল ৯:৪৪

রাজীব নুর বলেছেন: বাস্তবিকই মানুষের নিজের বলে কিছুই নাই....!!

৩| ২৪ শে মে, ২০১৮ সকাল ১০:০৬

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: ভাল হয়েছে B-)

২৪ শে মে, ২০১৮ সকাল ১১:২৪

সয়ূজ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.