নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নপূরণই জীবনের একমাত্র লক্ষ্য নয়।তাই বলে স্বপ্নকে ত্যাগ করে নয়,তাকে সঙ্গে নিয়ে চলি।ভালো লাগে ভাবতে, আকাশ দেখে মেঘেদের সাথে গল্প পাততে, বৃষ্টি ছুঁয়ে হৃদয় ভেজাতে, কলমের খোঁচায় মনের অব্যক্ত কথাগুলোকে প্রকাশ করতে...

শাওন আহমাদ

এটা আমার ক্যানভাস। এখানে আমি আমার মনের কোণে উঁকি দেয়া রঙ-বেরঙের কথাগুলোর আঁকিবুঁকি করি।

শাওন আহমাদ › বিস্তারিত পোস্টঃ

তুমি কাছে এলেই অনুভূতিশূন্য হয়ে যাই

১৩ ই মার্চ, ২০২৩ বিকাল ৩:০৬



যখন তুমি আমার থাকোনা কিংবা আমার থেকে অনেক দূরে সরে যাও, তখন রাজ্যের সমস্ত ভালোবাসা প্রেতাত্মার মতো আমার উপর ভর করে বসে।আমার পুরোটাকে তোমার দখলে নিয়ে কেমন সম্মোহিত করে ফেলে।আমি হয়ে উঠি জগতের একমাত্র প্রেমিক। সারাক্ষণ কেমন তুমিময় হয়ে থাকি।শ্বাস নিলে তোমার ঘ্রাণ পাই,চোখ বন্ধ করলে তোমার স্পর্শ পাই
ঘুমতে, হাঁটতে,বসতে, পড়তে সবখানেই কেমন তোমার অস্তিত্বের সরব উপস্থিতি টের পাই।

অথচ তুমি আমার হলে কিংবা আমার অনেক কাছে চলে এলে, তোমাকে ঘিরে আমার কোন অনুভূতিই কাজ করেনা! তখন মনে হয় জগতে কোন প্রেম নেই, প্রেমিক নেই, ভালোবাসা নেই, কোন আবেগ নেই, অনুভূতি নেই।আমি শত চাইলেও তখন তোমার দিকে ভালোবাসা নিয়ে তাকাতে পারিনা।আমার ভিতরে কোন প্রেম জাগেনা তখন। কি করে জাগবে বল?তখন আর দশটা মানুষ আর তোমার মাঝে অনুভূতির কোন তফাৎ ই করতে পারিনা আমি।

আসলে কি জানো? মানুষ যখন কোনকিছু নিজের করে পেয়ে যায় কিংবা চাইলেই যা পাওয়া যায় সেসব কিছুর প্রতি মানুষের অনীহা চলে আসে।একটা সময় তারা ভুলে যেতে বসে, আজ তারা যা অবহেলায় ছুঁড়ে ফেলে দিচ্ছে দু'দিন আগেও তারা তা চেয়ে দিনরাত এক করে ফেলত। আসলে মানুষ রহস্য উন্মোচন করতে ভালোবাসে।যখন তারা কোনকিছুর আগাগোড়া জেনে যায় তখন তারা তা ফেলে রেখে নতুন কোন রহস্য উন্মোচনে নতুন করে পা বাড়ায়।

আমি ভাবতে চাইনা তুমি আমার কাছে মূল্যহীন হয়ে যাও, আমি ভাবতে চাইনা তোমার প্রতি আমার টান ক্ষীণ হয়ে যাক, আমি ভাবতেই চাইনা তোমায় ঘিরে আমার হৃদয়ে প্রেমের দিন গুলো নিকোশ কালো রাত হয়ে যাক।
আমি জগতের ওই সকল মানুষের দলে থাকতে চাই।যারা হারানোর কিংবা ঘোর কেটে যাবার ভয়ে সারাটা জীবন কাছে আসার আকুলতা নিয়ে দূর থেকে ভালোবেসে যায়।

আমিও তোমায় সেইভাবেই ভালোবেসে যেতে চাই,তুমি নামক চারাগাছ হৃদয়ে বপন করে দুবেলা জল ঢেলে বাঁচিয়ে রাখতে চাই।
প্লিজ! তুমি দূরে যাও।তুমি যত দূরে যাবে ঠিক ততো আমার চোখের সামনে, মনের কোণে স্পষ্ট হয়ে উঠবে।
প্লিজ তুমি দূরে যাও, আরও দূরে যাও।তুমি দূরে গিয়ে তোমাকে আমার হৃদয়ের স্থায়ী বাসিন্দা করে দাও।

ছবিঃ গুগল

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০২৩ রাত ১১:২৪

রাজীব নুর বলেছেন: যাক মনের আবেগ গুলো, লিখে ফেললেন।

১৪ ই মার্চ, ২০২৩ বিকাল ৩:২০

শাওন আহমাদ বলেছেন: লিখতে ইচ্ছে করলে আর কিছুই আটকিয়ে রাখা যায় না ভাইয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.