নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

তেড়ে মেরে ডান্ডা করে দিব ঠান্ডা !

৩০ শে মে, ২০২১ রাত ১:১৬

ছবি নেট ।

মানুষ কে ভালোবাসি আমি পাগলের মতো। মানুষের জন্যেই সব কিছু। মানুষ ই শেষ কথা। সব শিল্পেরই শেষ পর্যায়ে মানুষে পৌঁছাতে হয়। (ঋতিক ঘটক)

মানুষ, অমানুষ দুইটা শব্দ বিদ্যমান চলমান। কেউ মানুষ হওয়ার জন্য চেষ্টা করে আজীবন আবার কেউ অমানুষ হতে রাইত দিন খেটে মরে। আখেরে গন্তব্য কোথায়?সেই গোরস্থান! চিতা! এইতো!

সমাজে এমন মানুষ বিদ্যমান যারা পিঁপড়া র মাঝে হিন্দু মুসলিম তৈয়ার করেছেন। কালো পিঁপড়ে মুসলিম! লাল পিঁপড়ে হিন্দু! ছিঃ! কি নোংরামি। এ নোংরামির জন্মদাতা কারা বা কে?

আবার কেউ আছেন আপনার ঘন বিপদ।আপনার ঘরে আগুন জ্বলছে। তারা এসে আলু পোড়া দিয়ে খাবে আর দাঁত খিলায়ে হাসবে!

তা এমন মানুষ কি ব্লগ পাড়ায় আছে কি নাই? আলবাত! আছে। তাদের কর্মকান্ডে তাই প্রকাশ করে। আসলে ভন্ডামি আর চুলকানি কোনটাই লুকিয়ে রাখা যায় না। সময় হলে ঠিকই বেড়িয়ে পড়ে।

মেলাদিন ধরে এসব ঠেলাঠেলি চলছে। কেউ এসে শুধুই আপনাকে একটা উটকো প্রশ্ন বা উত্তর জানতে চাইবে বা দিবে? সোজা কথায় পোক করবে।জ্ঞ্যানের কথা হলে ঠিক। তর্ক করলে জ্ঞ্যান বাড়ে মাগার অহেতুক বিষয়ে তর্ক ! সময়ের অপচয় মাত্র। যিনি করেন তার অবশ্য সময় জ্ঞ্যান কতদূর আছে তা নিয়ে আমি যথেষ্ট সন্দিহান আছি।

ঢেকি স্বর্গে গেলেও সেই একই কাম করে। তা আপনি মশাই যত ভালো পরিবেশ বা উন্নত জায়গায় থাকুন না কেন। আপনি ঢেঁকি হলে ঐ কাম ই করবেন। ইহা আপনি বুঝতে পারছেন না অথবা বুঝেও ভান করে চলেছেন। ভান আর শয়তান দুইটা একই জাতের বলতে পারেন কলিগ!

এই যে এতক্ষণ আংগুল টিপেটিপে এত কথা লিখলাম কোন লাভ আছে? মনে হয় না। কয়লা ধুঁইলে যায়না ময়লা। যত ধুঁইবেন তত ময়লা বেরোতে থাকবে।

যাক সবশেষে একটা কথাই বলব,

" তেড়ে মেরে ডান্ডা
  করে দিব ঠান্ডা! "



মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে মে, ২০২১ রাত ১:৫৩

চাঁদগাজী বলেছেন:



কয়লা ধুইলে ময়লা যায় না? কয়লার অনেক রূপ আছে, হীরকও এক ধরণের কয়লা। হহিরকের উপর ময়লা পড়লে উহা দুয়ে নিলে পরিস্কার হয়ে যাবে।

৩০ শে মে, ২০২১ ভোর ৪:১৯

স্প্যানকড বলেছেন: এমনিতেই ধোঁয়াধুয়ি লইয়া আছি করোনার কারণে আবার হীরক ধোঁয়া বাড়তি ঝামেলা। হীরক থাকুক ময়লা নিয়া। ধন্যবাদ। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

২| ৩০ শে মে, ২০২১ রাত ২:১৪

রাজীব নুর বলেছেন: মানুষ যদি মানুষ হতো তাহলে ঠান্ডার দরকার পড়তো না।

৩০ শে মে, ২০২১ ভোর ৪:২৪

স্প্যানকড বলেছেন: মানুষই অমানুষ হওয়ার মতন ক্ষমতা রাখে ! আসলে কিছু বলার ভাষা নাই বিরক্ত লাগে। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৩| ৩০ শে মে, ২০২১ সকাল ৮:৪৩

কামাল১৮ বলেছেন: আপনিই বলুন নোংরামির জন্ম দাতা কারা?আমি আপনি নিশ্চয় না।
আমাদের যারা হিন্দু মুসলমান বানিয়েছে তারা!আমাদেরকে যারা ঘৃনা করতে শিখিয়েছে তারা।

৩০ শে মে, ২০২১ দুপুর ১:১৫

স্প্যানকড বলেছেন: এর অবসান হোক এই দোয়া করি। সবার জ্ঞ্যান বৃদ্ধি হোক যাতে সুস্থ স্বাভাবিক সমাজ পেতে পারি। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৪| ৩০ শে মে, ২০২১ সকাল ১০:৪৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: চুলকানি আর ভন্ডামি লুকানো যায় না সত্যিই

৩০ শে মে, ২০২১ দুপুর ১:১৯

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ আপু, আসলে ইদানীং এগুলো দেখতে দেখতে বিরক্ত ধরে গেছে। যে বা যারা করে তারা নিজেকে শিক্ষিত বা উন্নত মানুষ কেমনে ভাবে আল্লাহ মালুম। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৫| ৩০ শে মে, ২০২১ দুপুর ১২:৩১

শেরজা তপন বলেছেন: বেশ-্তো তাহলে এবার মার-ধোর শুরু করবেন :)

৩০ শে মে, ২০২১ দুপুর ১:২৩

স্প্যানকড বলেছেন: এদের মারলেও ঠিক হবে না। তাই দেখছি। কারো মগজে ধুলো জমা পড়লে মাইর দিয়াও কিছু হয় না যদি না সে নিজে থেকে কোন চেষ্টা না করে। সত্যি! একদম বিরক্তি লাগে ইদানীং। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৬| ৩০ শে মে, ২০২১ দুপুর ১২:৩৪

পদ্মপুকুর বলেছেন: আমার আম্মা বলতেন- কয়লা যায়না ধুলে-ইল্লত যায়না ম'লে... :-B

৩০ শে মে, ২০২১ দুপুর ১:২৪

স্প্যানকড বলেছেন: আপনার আম্মা ঠিকই বলেছেন। এখন হাতেনাতে প্রমাণ মিলছে। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৭| ৩০ শে মে, ২০২১ দুপুর ১২:৫৩

মা.হাসান বলেছেন: চুলকানি লুকানো যান না, চরম সইত্য। তবে ইহার চাইতে বেশি সইত্য এই যে যেই পরিবেশে চুলকানো একটু অশোভন দেখায়, সেই পরিবেশে শরীলের এমুন জায়গায় চুলকানি ওঠে যে তা আর বলার না।

যাউগ্গা, একটা কথা কয়া যাই। তেনা প্যাচাইন্নার হইলো বিড়ালের জান। এর আগে কম কইরা হইলেও তিন-চার বার ডান্ডা মাইরা সাইজ করা হইসে, কিন্তু নতুন এনআইডি লইয়া আইয়া কেমতে জানি ফের আয়া পড়ে।

৩০ শে মে, ২০২১ দুপুর ১:২৮

স্প্যানকড বলেছেন: সত্যি বলতে কি লজ্জা শরম এর অভাব। যার লজ্জা নাই তার কিছুই নাই। গাও গেরামের ভাষায় একখান কথা কয়
" জন্মানোর সময় চোখ মেইলা আইছে তাই চইক্ষের পর্দা নাই! " ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.