নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

পুরা ফকফকা না, ঝাপসা ?

২৯ শে জুন, ২০২১ রাত ৩:০১

ছবি নেট ।

চলেন একটু বাচ্চাকালে চলে যাই। সেসময় একটা খেলা খুব খেলেছি বিশেষ করে বাবার সাথে মায়ের সাথে। খেলাটির নাম ছিল " আমি যা দেখি তুমি তা দেখ? " আশা করি এইবার ধরে ফেলেছেন।

চলেন খেলায় যাওয়া যাক। আমি দেখি কিছু লোক ঝাড়ু দিচ্ছে আপনি দেখছেন? আমি দেখি কিছু লোক মাটি কাটছে আপনি দেখছেন? আসলে কতদূর দেখছেন? ঝাড়ুদার সাথে দেশের অনেক বড় কর্তা ছিল দেখেছেন? মাটি কাটছে দেশের একজন মন্ত্রী দেখেছেন? অবশ্যই দেখেছেন না দেখলে খেলার নিয়মমাফিক আপনি ডাব্বা মারছেন।

আমরা এখন ডাব্বা মাইরা আছি বিশ্বাস হয় না। আপনার এত কনফিডেন্স! এই যে দেশ থেকে ৬৪ হাজার কোটি টাকা বাইরে পাচার হলো দেখেছেন? সুইস ব্যাংকে বাংলাদেশীরা তৃতীয় সারিতে আছে প্রথম হওয়ার রেসে আছে দেখেছেন এসব? না, আমরা কেউ দেখিনি কি করে দেশের এত টাকা বাইরে গেল। শুধু দেখেছি এম পি, মন্ত্রী ঝাড়ু দেয় মাটি কাটে। আমাদের দৃষ্টি শক্তির তারিফ করতে হয়!

আচ্ছা আমার মাথায় আসেনা কানাডা, মালয়েশিয়া বা অন্যান্য দেশ কে সেকেন্ড হোম না বানিয়ে নিজের দেশটাকে অমন বানালে হয় না? 
আসলে দেশ গড়ার কারিগর নেই দেশে আছে চোর, বর্গী দস্যু, ডাকাত আর খানকির ছেলে!

কি রেগে গেলেন খিস্তি শুনে। তাইলে আপনার মতন মুমিন রে জানাই " মশা শুধু আপনার রক্ত খায় না, সে তার মল মুত্র ও ত্যাগ করে যায় "। আর আমি যাদের কথা বলছি এরা তো শুধু রক্ত খায় না বা মল মুত্র খাওয়ায় না সবশেষে আপনার আমার কলিজাটা ছিঁড়া "আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি " গায়। ছিঃ! লজ্জা হয়না খানকির ছেলেদের!

একটা উদাহরণ দিয়ে শেষ করছি, আমি আমার জীবনের এই বেলায় এসে দেখেছি অনেক রিক্সা চালক লাখ টাকা পেয়ে থানায় জমা দিয়েছেন। কোনদিন দেখি নাই রাস্তা বা যেকোনো উন্নয়নের টাকা কত খরচ হলো আর কত রয়ে গেল তার হিসেব কোন মন্ত্রী মহোদয় কে দিতে। ধরেন, ৫ কোটি টাকা আসল উন্নয়ন এর জন্য। প্রশ্ন হলো এর পুরো টাকা কি খরচ হয়? যদি পুরা টাকা খরচ না হয় বাকি টাকা কই যায়? কোনদিন উনারা বলেন?এরা করে কি ৫ কোটির ভিতর ৪ কোটি টাকা সুইস ব্যাংকে রাখে বাকি ১ কোটি টাকায় কাজ করতে যায়। পরিনতি হয় কি রডের বদলে বাঁশ যত দুই নম্বরি তিন, চার,পাঁচ নম্বরি কাম হয় ফলে হয় কি দুই দিন না যাইতে উন্নয়ন গাংগের জলে ভাসে। এইবার মনে হয় কিলিয়ার দেখছেন পুরা ফকফকা!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুন, ২০২১ সকাল ১০:৩০

কাজী ফাতেমা ছবি বলেছেন: এসব কইয়া কী লাভ। চোখ বন্ধ কইরা জীবন যাপন করুন। আপন স্বার্থ ছাড়া কিছুই যেন চোখে না দেখেন

২৯ শে জুন, ২০২১ বিকাল ৪:২৮

স্প্যানকড বলেছেন: ছবি আপু চোখ যদি সবাই বন্ধ করে রাখে তাহলে আমাদের আগামী প্রজন্ম কি পাবে? তাদের কে কেন তবে স্বপ্ন দেখাচ্ছি? আপনার কথা মেনে নিলাম আইজ থাইকা আমি অন্ধ কানা! আসলে চিল্লাইয়া কি লাভ? ভালো থাকবেন এবং সুস্থ থাকুন। ধন্যবাদ।

২| ২৯ শে জুন, ২০২১ দুপুর ২:১৫

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: মন্ত্রি, এমপি ও আমলারা কোনদিন দেশটাকে ভালোবাসেনি, ভালোবাসবেওনা কারণ এরা অবৈধ পয়সায় বিদেশী দামী পণ্য ব্যবহার করে, ছেলে-মেয়েদের বিদেশে পড়ায়, বিদেশী ব্যাংকে টাকা জমায়, বিদেশে এরা বাড়ী বানায় এবং যখন দেশে অবৈধ ইনকাম বন্ধ হয়ে যায় তখন এরা স্থায়ীভাবে বিদেশে পাড়ি জমায়। সুতরাং এরা মুখে লোক দেখানো বলে "আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।" আমার আপনার সামান্য কথায় এরাই তেড়ে এসে দেশকে ভালোবাসার ছবক দেয়।

সুন্দর একটি লেখার জন্য ধন্যবাদ।



ভালো থাকুন নিরন্তর।

২৯ শে জুন, ২০২১ বিকাল ৪:৩০

স্প্যানকড বলেছেন: আর ভালো থাকা! দেশ মাতা চোর ডাকাতের কবলে ভালো থাকি কেমনে সকলে ? ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

৩| ২৯ শে জুন, ২০২১ বিকাল ৩:২৮

মিরোরডডল বলেছেন:




একটা উদাহরণ দিয়ে শেষ করছি, আমি আমার জীবনের এই বেলায় এসে দেখেছি অনেক রিক্সা চালক লাখ টাকা পেয়ে থানায় জমা দিয়েছেন। কোনদিন দেখি নাই রাস্তা বা যেকোনো উন্নয়নের টাকা কত খরচ হলো আর কত রয়ে গেল তার হিসেব কোন মন্ত্রী মহোদয় কে দিতে।

কথা সত্যি ।

রাজনীতি তাদের করা উচিত যারা দেশ ও দেশের মানুষকে ভালোবেসে তাদের জন্য কাজ করবে ।
এটা সবার কাজ না । অনেক বেশী উদার, সহনশীল, নিরপেক্ষ না হলে হবে না ।

আর আমাদের দেশের রাজনীতিতে উল্টোটাই হয়ে আসছে ।
স্বার্থপর, লোভী, পক্ষপাতদুষ্ট মানুষেরাই ওখানে বেশী ।



২৯ শে জুন, ২০২১ বিকাল ৪:৩৩

স্প্যানকড বলেছেন: উন্নয়ন এর নামে চলছে চুরি ডাকাতির মহা উৎসব ! এমন না এরা নতুন করছে সবাই করছে করে যাচ্ছে। ফালতু গুলি দেশ চালানোর মতন কঠিন কাজে নিয়োজিত আছে। ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.