নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

দীপা, তোমাকে বলছি.....

১১ ই জুলাই, ২০২১ দুপুর ১:৪০

ছবি নেট ।

দীপা ,
শরীরের ঘাম শরীরে শুকায়
এক শরীর থাইকা
আরেক শরীরে
লাইগা যায়
মিশে যায়
নানান ম্যাজিক ঘটে যায়
রটে যায়
আমার খারাপ কপাল
তাই,
নিজ শরীরে শুকানোর নাম কাম !  

অসুবিধা নাই,
সকল কুত্তার দিন আসে
একটা কাল পরে
আর
আমিতো ইনসান!
সবার উপরে।

ইদানীং শব্দ গুলি উইড়া বেড়ায়
তোমার মনে জায়গা খুইজা না পাইয়া
সিনায় আইসা ফের বাড়ি খায়
মমতাজ আপার গান শোনায়
ফাইটা যায়!

জানি,
ভীষণ ছন্দপতন হচ্ছে আজকাল
ধাতু গুলি এদিক সেদিক দিয়া বেড়িয়ে যাচ্ছে যাক যেতে দাও
অলংকার বলতে তেমন কিছু নাই
ব্যাকরণ যা জানি অতদূর দিয়া
এগুনো কি যায়?

তোমার বাড়ির ডাব গাছটায় দেখলাম
কচি ডাব
বড়সড় ডাব এর দেখা যদিও মিলে নাই 
আগেতো ডাবের ভারে গাছ নুয়ে থাকতো
এখন বুঝি প্রোডাকশন ক্ষমতা অত নাই!

অসুবিধা নাই,
তুমি এসো
পুরা ক্ষমতা নিয়া বইসা আছি
আসলেই ফাইনাল খেলা শুরু
লাল কার্ড,
হলুদ কার্ড ছাপি নাই
যেমনে খুশি অমনে খেলতে তুমি পার 
রেফারি বাঁশির কোন কারবার রাখি নাই।

১১ জুলাই ২১ ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০২১ দুপুর ২:১২

হাবিব বলেছেন: হলুদ কার্ড লাল কার্ড না থাকাই ভালো

১১ ই জুলাই, ২০২১ বিকাল ৫:২৫

স্প্যানকড বলেছেন: খেলায় ফাউল যত মজা তত ! ভালো থাকবেন এবং সুস্থ থাকুন।

২| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১০:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার কবিতাটি আমার ভালো লেগেছে। এই কবিতাকে অশ্লীল বলার সুযোগ নাই। তবে আপনি ভাষা মিক্স করেছেন, এটা না হলে বেশ ভালো হতো। যাইহোক, আপনার বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ আছে। কিছু কিছু জায়গায় আপনার লেখায় মনে হয় আপনি যৌনতাকে বা তথাকথিত অশ্লীল শব্দকে প্রতিবাদ বা অধিকার হিসাবে ব্যবহার করতে চেয়েছেন। অথচ ব্যাপারটাকে ব্যবহার করতে হবেই বা আপনার লেখার স্টাইল হিসাবে না নিয়ে যদি উপযুক্তভাবে ব্যবহার করেন, তাহলে সেটা শুনতে ভালো লাগবে।

"আমিও গ্রামের পোলা চুতমারানি গাইল দিতে জানি" বা ''ভাত দে হারামজাদা'' এইখানে তথাকথিত গাল ও অশ্লীল শব্দ ব্যবহার করা হয়েছে। কিন্তু প্রয়োগের প্রয়োজনীয়তা একে গ্রহনযোগ্যতা দিয়েছে।

৩| ১৪ ই জুলাই, ২০২১ রাত ৮:০৫

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ জেনে ভালো লাগলো যে, আপনার কবিতাটি ভালো লেগেছে। আমি আমার অনেক কবিতায় যৌনতা নিয়ে আসছি প্রেমের কথা বলতে যেয়ে। প্রেম কি যৌনতার বাইরে। আসলে অশ্লীল বলে যারা অভিযোগ করেছেন তাদের কে আমি চিনি। ও নিয়া মাথা ব্যথা নেই। আচ্ছা, বলেন তো, কোটি টাকার নিয়ন জ্বলে আর এর নীচে কতলোক না খেয়ে শুয়ে আছে এখানে অশ্লীল কোন টা ? অথবা একটা নারী নিয়ন জ্বলা সন্ধ্যায় পেট পালতে বেশ্যা হয়ে দাঁড়িয়ে থাকে দিনের পর দিন কেন? অথচ কোটি টাকা খরচ করে নিয়ন জ্বালানো হলো আর এদিকে কেউ কোন দৃষ্টি ই দিল না। আমি তো বলব এসব সিস্টেম অশ্লীল । আপনি? অথবা যে লোকটি তার কারখানার শ্রমিক দের দিনের পর দিন ঠকিয়ে তাদের কে যখন পুড়িয়ে মারার ব্যবস্থা রাখে অথচ এদের নিরাপত্তা দেয় না বা এর কোন ব্যবস্থা রাখে না আর সেই সিস্টেম কে যদি আমি খিস্তি দিয়ে বলি আর এতে যদি অশ্লীলতা প্রকাশ পায়। তাহলে আর কিছু বলার নাই! যথেষ্ট অবাক হয়েছি আর কি! আজকে যেমন যে কবিতাটি লিখেছি এতে মানব মানবীর অংগের কথা উল্লেখ রয়েছে। এখন কেউ যদি উহাকে অশ্লীল বলে তবে আমার কি করার আছে অথচ এরকম বিজ্ঞাপন পেপারে প্রায় থাকে। এমন দৃশ্য দেখেছি বোরখা পড়ে একজন নারী শরীরের বিশেষ অংগ মোটা তাজা করার বা এর দুর্বলতা দূর করার দাওয়াই দেয়া হয় ১০০℅ গ্যারান্টি সহকারে লিফলেট বিতরণ করছে! এখন সেই নারী কে আপনি বলবেন অশ্লীলতা করছে বা ছড়াচ্ছে? সে পেটের তাগিদে করছে আর আরেকদল তাকে ব্যবহার করে সমাজে স্টাবলিশ হতে চাচ্ছে। এমন বহু উদাহরণ দেয়া যাবে যা লিখতে গেলে ইহা একটি পোস্ট হয়ে যাবে। শেষ করছি এই বলে যারা আমার বিরুদ্ধে এমন অভিযোগ দিয়েছেন তারা তো আমার লিখা ধর্মীয় পোস্টে ও উলটা পালটা বলেছেন! একটা জোক মনে পড়ে গেল একলোক ডাক্তার এর কাছে গেল। ডাক্তার সাহেব তার সমস্যা শুনে একটা কাগজে একটা দাগ দিল এবং জিজ্ঞেস করল এটা কি? তার উত্তর একটা ছেলে শুয়ে আছে। তারপর ডাক্তার সাহেব ঐ দাগের নীচে আরেকটা দাগ দিল এবং জিজ্ঞেস করল এটা কি তার উত্তর একটা মেয়ে শুয়ে আছে! এখন তাদের হাল ঐ রোগীর মতন। এদের সুচিকিৎসার প্রয়োজন। দুঃখিত অনেক বড় হয়ে গেল। আশা করি আপনি ধরতে পেরেছেন। আবারও ধন্যবাদ। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৪| ১৫ ই জুলাই, ২০২১ রাত ১২:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মোটা দাগে আপনার সাথে দ্বিমত করার সুযোগ নেই। তবে, পাঠক হিসাবে অনুরোধ থাকবে, আমাদের প্রতিবাদগুলো যেন কেউ হালকা হিসাবে না দেখে। সবার দেখার চোখ এক হবে না, এটা সত্য, আবার সকল সত্যও সবার দেখার ব্যবস্থা করতে হবে লেখকদেরকেই!

১৬ ই জুলাই, ২০২১ সকাল ৮:১২

স্প্যানকড বলেছেন: হুম একদম ! নিজের দিক থেকে পরিষ্কার থাকা উচিত। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.