নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

মেরিকা !

২৮ শে আগস্ট, ২০২১ রাত ১২:২৬

ছবি নেট।

আফগান নিয়া কিছু কথা ছিল আর কি যদিও এসব চুলকানি আরও বেড়ে যাবে মানে সবে তো মাত্র শুরু।পিকচার আরও বাকী মেরি দোস্ত!

বর্তমান বিশ্বের কোন মিডিয়া তেমন বলছে না তালেবান উগ্র জংগী বিপথগামী দল। তারা এখন বিদ্রোহী এমন কিছু বা ভিন্ন মতাদর্শের হবে। তাই বলা হচ্ছে।

এই তালেবান তৈরী করছে কে? আমেরিকা! উদ্দেশ্য রাশিয়া কে এখান থেকে সরিয়ে দেয়া। উদ্দেশ্য হাসিল হয়েছে তাদের কে ট্রেনিং অস্ত্র সস্ত্র দিয়ে রাশিয়ার গোড়ায় আগুন ধরায় দিছে। সাবাস! আমেরিকা। আপনারা সফল।

যেই লাদেন জীবিত থাকতে কয়েক জায়গায় আমেরিকার দুতাবাসে হামলা করল আর অমনি তালেবান হয়ে গেল সন্ত্রাসী জংগী! এইতো সেই দিন তালেবান নেতা বলছিল, টুইন টাওয়ার ধ্বংসে তালেবান বা লাদেনের হাত ছিল না। আজব না!

আমেরিকা যখন লাদেন মারার খবর ছড়ায় তখন ব্রিটিশ রাজ পরিবারে বিয়ের উতসব। সব মিডিয়া তখন এই বিয়ে নিয়ে ব্যস্ত আর তখন এই খবর! সাথে সাথে মিডিয়া সব পাকিস্থান।
মানে রাজ পরিবার এর বিয়ের উপর খাড়াইয়া মুতে দেয়া হলো আর কি! এই আমেরিকা যারা সমস্ত নিউজ বানায় আর মিডিয়া কন্ট্রোল করে।

একটা প্রশ্ন এই যে লাদেন কে মারল এর উপর ভিডিও ক্লিপ বা একটা ডকুমেন্টারি আছে। এ ভিডিও দেখলে কোথাও কিন্তু লাদেন এর লাশ দেখতে পাবেন না।

তাদের বিবৃতি ছিল " তারা লাদেন এর লাশ সমুদ্রে ফেলে দিয়েছে! " হাসমু না কানমু বুঝতাছি না। সে যাই হোক চলেন আবার পান সুপারির প্যাঁচাল পারি।

এই যে আই এস এরা কেমনে জন্মায়? কে ওদের অর্থ দেয়? যাক সে সব আরেকদিন জানা যাবে। এই যে আমেরিকা এত হেডমওয়ালা দেশ তারা খালি শান্তি চায়! আহ! শান্তি!

একটু চক্ষু মেইলা দেখি, যুক্তরাষ্ট্রের নেতৃত্বে বেশ কিছু পশ্চিমা এবং আরব দেশ সিরিয়া ও ইরাকে আইএস ঘাঁটির ওপর বিমান থেকে বোমা হামলা চালাচ্ছে৷ বিবিসির প্রতিবেদন অনুযায়ী, এ পর্যন্ত সিরিয়ায় ১৪২২ এবং ইরাকে ২২৪২ বার হামলা হয়েছে৷ কোনো কোনো সরকার দেশের অভ্যন্তরেও কিছু ব্যবস্থা নিচ্ছে৷

তা আমেরিকা যদি এত শান্তি ই চাইত তাহলে  মিডলইস্ট সহ আরও দেশ এমন সন্ত্রাসী সংগঠনের হামলার শিকার কেউ হতো না। আমেরিকা চায় সরকার গুলি ভয়ে থাকুক আর এরা রমরমা অস্ত্রের ব্যবসা করুক।এই হচ্ছে মূল কথা।
এখন মিডলইস্ট হচ্ছে সবচেয়ে বড় বাজার অস্ত্র ব্যবসার। এখন কে চায় এ বাজার নষ্ট করতে বলেন? মরছে তো মুসলিম! গরীব হচ্ছে মুসলিম রাষ্ট্র! তাদের সমস্যা কি? তারা মাল কামাইতাছে। বাহ! আমেরিকা!

জোক বাইডেন আজ যখন বলেন,

" We will not forgive, we will not forget. We will hunt you down and make you pay ! "

আমার হাসি পায় এসব শুনে নিজের মরলে এমন লাগে অন্যের বেলায় নদীর জলে ভাইসা আইছে মানুষ নয় মাল!

শেষ করছি একটা প্রশ্ন রেখে
" আইজ পর্যন্ত কেউ দেখছেন ইরাকে কোন পারমাণবিক বোম পাওয়া গেছে? "

অথচ এই কারণে ইরাক কে গিলে খেয়েছে আর পুরা বিশ্ব ইহাকে জায়েজ মনে করে নিয়েছে। একটা দস্যু রাষ্ট্র বলা যায়।

যদিও বাঙালির কাছে আমেরিকা স্বপনের দেশ! কিন্তু জানেন তো স্বপ্নদোষ বইলা একটা ব্যাপার আছে। ঐ টা মাথায় রাইখেন।

মন্তব্য ১৭ টি রেটিং +০/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০২১ রাত ১২:৪৭

কবিতা পড়ার প্রহর বলেছেন: ভাইজান কবিতা লেখা ছেড়ে দিলেন?

২৮ শে আগস্ট, ২০২১ রাত ১:১২

স্প্যানকড বলেছেন: চালু চলেতো ! মাঝেমধ্যে ইটটু বিশ্রাম লই আর কি ! ধন্যবাদ, ভালো থাকবেন।

২| ২৮ শে আগস্ট, ২০২১ রাত ১:৩৬

চাঁদগাজী বলেছেন:





আপনি যেটা লিখতে চাইবেন, সেটাই নষ্ট হবে; কারণ, কবিতা, রাজনীতি, অর্থনীতি, আন্তর্জাতিক বিষয় কোনটাতে আপনার কোন ধারণা নেই

সোভিয়েত-মুজাহেদীন যুদ্ধ (১৯৭৯ - ১৯৮৯ ) যুদ্ধ ও তালেবানদের আফগানিস্তান দখল ( ১৯৯৭ ) এক জিনিষ নয়; আমেরিকা ফাইন্যান্স করেছিলো "মুজাহেদীনদের"। আপনি চারিদিকে লাফ না মেরে, কামসুত্র পদাবলি লেখেন।

২৮ শে আগস্ট, ২০২১ রাত ৩:১৫

স্প্যানকড বলেছেন: আপনার কামসুত্র এত প্রিয় ! আমেরিকা আপনারে খাওয়ায় পড়ায় আমারে না। আমেরিকা কি সাধু ? দস্যু একটা রাষ্ট্র। আপনার গায়ে ফোসকা পড়বে এ আমি জানি। এহানে যে হান্দাইবেন তাও জানি। একদিন আমেরিকা আমু মুতিতে। গরম জল ঢেলে ব্রুকলিনে কফি পান করব আর আপনারে যদি পাই স্ট্রিপ ড্যান্স দেখমু নে কি কন মুরুব্বি ? আমেরিকা কাউরে মারে না খালি শান্তি শান্তি বিলায়।মার্কিনী ছাড়ছে এর পিছনে আরেক বড় আকাম করার চিন্তা আছে। আহারে আমার সাধু রাষ্ট্র ! ভালো থাকবেন।

৩| ২৮ শে আগস্ট, ২০২১ রাত ১:৪৮

সাজিদ! বলেছেন: ভাইজান অনেক জানেন। ব্রায়ের সাইজ থেকে শুরু করে সিরিয়া আফগানিস্তান আমেরিকা।

২৮ শে আগস্ট, ২০২১ রাত ৩:৩২

স্প্যানকড বলেছেন: ব্রায়ের সাইজ আপনে জানেন না? ব্রা খুলতে জানেন নাকি তাতে অক্ষম? জানা কি দোষের কিছু? আপনারা বেশী জানেন আমি কিছু জানি না। খালি কচলাইয়া তিতা করি। ভালো থাকবেন।

৪| ২৮ শে আগস্ট, ২০২১ সকাল ১০:১৮

কামাল১৮ বলেছেন: পিস্তল দুইটাতো জং ধইরা যাইবো।এই সুজুকে কাজে লাগান।

৫| ২৮ শে আগস্ট, ২০২১ সকাল ১০:৩৬

স্প্যানকড বলেছেন: মশা নিধনে পৌরসভার স্প্রে যথেষ্ট কার্যকর ! বুলেট খরচ হুদাই সময়ের অপচয়! ভালো থাকবেন।

৬| ২৮ শে আগস্ট, ২০২১ সকাল ১০:৩৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: তালেবান বিশ্ব মোড়ল অ্যামেরিকার সনদ পেয়েছে। তাই তালেবান জাতে ওঠার পথে। অন্যান্য শক্তিশালী দেশগুলি একটু সময় নিচ্ছে। অনেকটা বাবা মার অমতে বিয়ের মত। মানতে চায় না। পরে আবার এদের সাথেই মাখামাখি। তবে তালেবানের ভবিষ্যৎ কাজ কারবারের উপর ওদের গ্রহণযোগ্যতা নির্ভর করছে। পরীক্ষায় পাস করলে জাতে উঠতেও পারে।

ভারতের প্রধানমন্ত্রী মোদী জি নাকি অ্যামেরিকার কালো তালিকায় ছিলেন। কিন্তু অ্যামেরিকা সব ভুলে গেছে এখন ওনাকে বুকে টেনে নিয়েছেন। এইভাবে মিল মহব্বত হওয়া খারাপ না। পাপ কে ঘৃণা কর, পাপীকে নয়। এই নীতিতে ওনারা মনে হয় বিশ্বাসী।

মনে রাখবেন "কৃষ্ণ করলে লীলা খেলা, আমরা করলে দোষ"।

কিছু মোটা বুদ্ধির মুসলিম গোষ্ঠীর কারণে এই অঞ্চল শক্তিশালী দেশগুলির সমর প্রশিক্ষণ ক্ষেত্র। একদিকে প্রশিক্ষণ হয়, নতুন আবিষ্কৃত অস্ত্র পরীক্ষা করে নিতে পারে আবার অস্ত্র বিক্রিও বাড়ে, দেশগুলিকে নিয়ন্ত্রণেও রাখা যায়। কয়েকটা মুসলিম দেশের রাজা বাদশাহ, আমির, শেখ এরাও মুনাফিক। আর মুসলিম দেশগুলিতে জনগণ কোথাও দিশা হারা আবার কোথাও ভোগ বিলাসে মত্ত।

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১:৫৭

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! এরা চোরকে সাহায্য করে আবার সাধুরে সাবধান থাকতে বলে ! ধন্যবাদ। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৭| ২৮ শে আগস্ট, ২০২১ সকাল ১০:৪০

বিটপি বলেছেন: তালেবান এই সেদিন নয়, বরং টুইন টাওয়ারে হামলার পরপরেই বলেছিল, এত ব্যাপক হামলার ক্ষমতা তাদের নেই। নতুন সরকার গঠন করেছে - কোন দেশ স্বীকৃতি দিচ্ছেনা। সবচেয়ে বড় ব্যবসা পপি, আফিম চাষ বন্ধ। ক্ষুধা তৃষ্ণা আর আন্তর্জাতিক প্রেশারে নাকাল তালেবান তখন কিভাবে পারে আমারিকান এয়ারলাইন্সের বিমান ছিনতাই করে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার আর পেন্টাগনে হামলা করতে? এগুলা ইসলামের নামে দেশ দখল করা তালেবানের বিরুদ্ধে আমেরিকার নাটক ছাড়া আর কিছু না।

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১:৫৮

স্প্যানকড বলেছেন: এসব মানুষ আজকাল ভালো বুঝে তাই ভালো সেজে নতুন নাটক তৈরী করছে। ধন্যবাদ, ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

৮| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ১২:০০

সাজিদ! বলেছেন: আপনার পোস্টের লেখা দেখেই বললাম। আপনিই তো আন্ডারগার্মেনটস নিয়ে পোস্ট দিতে দিতে হয়রান। এরপর আবার বলেন অসভ্য কথা। যা জানেন তা নিয়েও বলেন, যা জানেন না তা নিয়েও কথা বলেন।

২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ২:০৩

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! তা আপনি এত জেনে গেছেন ! আহ ! আমার সভ্য কথা বলা লোক রে । হ, আমি অসভ্য তবে মুখোশধারী নই। ভেতরের কথা প্রকাশ করি। ইনিয়ে বিনিয়ে ভদ্র কথা বলে ভিতরে ইতরামি রাখি না। ভালো থাকবেন আর নিজের আন্ডারগার্মেন্টস নিয়া থাকুন।

৯| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ২:০৯

সাজিদ! বলেছেন: আপনার সম্পর্কে আমার ধারণা আমি ব্লগে এই পোস্টের মন্তব্যে প্রকাশ করেছি এই-ই। কারন এই সুযোগটা আপনিই দিয়েছেন। আমি তো ভুলে গেছি এই যুগ শাহেদ পরীমনির যুগ। ভালো থাকবেন। ব্লগে যাতা পড়তে হয় আনফলোর অপশন নাই৷

১০| ২৮ শে আগস্ট, ২০২১ দুপুর ২:১১

সাজিদ! বলেছেন: *আপনার লেখা সম্পর্কে। লেখা শব্দটি যুক্ত করে নিবেন৷ ব্যক্তি আপনি নন।

১১| ২৮ শে আগস্ট, ২০২১ বিকাল ৫:১০

স্প্যানকড বলেছেন: ভাই সোজা কথা কই আমি আমারে চিনি। এখন কে কি কইল উহা মাথায় নিয়া সারাদিন ঘুরতে থাকা মানুষ আমি নই তবে কেউ অতিরিক্ত করলে তারে তার হালে ছেড়ে দেই। জীবন যার যার আমার কি। যুগ ঠিক আছে আমরাই শাহেদ, পরীমনি তৈরী করছি। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ জীবন যাপন করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.