নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

গন্তব্য !

০৭ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:৫৭

ছবি নেট।


১৯৮৭ সনের পিচ গলা রোদ্দুরে টয়োটা স্প্রিন্টার খুব জোরে চলছে গন্তব্য ঢাকা টু গাজীপুর।ভেতরে দুজন মানব মানবী বসে আছেন। একজনের নাম মলি অপরজন মামুন।

মলি দেখতে ফর্সা সুন্দরী। চওড়া কাঁদ, জোরা ভ্রু, বড় বড় আইরিশ চোখ, নাকটা একটু লম্বা অনেকটা প্রিন্সেস ডায়নার মতন। উঁচু করে খোপা তুলেছে। পড়নে নীল রঙের চিকন পাড়ের সিল্ক এর শাড়ী।সাথে গোলাপি রঙের স্লিভলেস ব্লাউজ। চোখে রোদ চশমা। যা লাগছে সোজা বাংলায় আগুন! 

মামুন এ শহরের এক উচ্চবিত্ত ঘরের ছেলে।বিদেশ থেকে পড়াশোনা শেষ করে বাবার বিজনেস সামাল দিতে দেশে এসেছে। মাঝারি আকার এর চোখ, রোমানদের মতন নাক, বোতল গ্রিন রঙের পলো শার্ট পড়ে আছে সাথে ডেনিম ব্লু জিন্স। চোখে রোদ চশমা। সোজা বাংলায় সুদর্শন। ঢাকার ফিল্মের হিরো ওর সামনে লবন গলা পানি। কয়েকবার মডেলিং এর অফার পেয়েছিল কিন্তু ও করেনি।

গাড়ীতে গান বাজছে জনপ্রিয় শিল্পী Sade এর " smooth operator " গাড়ির গতি ৬০ থেকে ৭০ এর মাঝামাঝি। দুজন দুজনকে দেখছে আর হাসছে।

মলি ভাবছে, ইশ! প্রেমে এত এত সুখ! মামুন ভাবছে এত এত বিদেশ ঘুরলাম এত বিদেশি মেয়ে দেখলাম কিন্তু মলির মতন কাউরে মনে ধরেনি। আসলে দেশীয় নারীর অলওয়েজ একটা বিশেষ চাহিদা আছে।যার ধারে কাছে কেউ নাই। তার উপর যদি হয় মলির মতন কেউ।

মলি প্রথম নীরবতা ভাংলো

- আচ্ছা,আমরা গাজীপুর কেন যাচ্ছি?
- একটা সারপ্রাইজ আছে তোমার জন্য তাই।
- কি কি সারপ্রাইজ?( গলার টোনে একটা বাড়তি ব্যস্ততা) প্লিজ বলো।
- আরে, আজব! বলে দিলে সারপ্রাইজ থাকে নাকি!গেলেই দেখতে পাবে।
- হুম, মানে তুমি বলবে না।
- না, সবুর কর, সবুরের ফল ভীষণ মিঠা।
- না, আমি পারব না। তুমি জানো না আমার মেজাজ একবার চড়ে গেলে সহজে নীচে নামে না। (একটু বিরতি দিয়ে) এই তোমার অন্যকোন মতলব নেই তো? এই ধর যে,একলা আমারে পেয়ে তারপর ওসব করে দুদিন পর টাটা বাই বাই।
- ছিঃ! এসব কি ভাবছ? এই যে, ছয় মাসের রিলেশন আমাদের চলছে কখনো আমার আচরণে এমন কিছু পেয়েছ?
-না, তবে পুরুষ মানুষের বিশ্বাস কম?
-হা হা হা, তা ম্যাডাম! কয়টা পুরুষ মানুষ দেখেছ?
- কি? কি বলতে চাও? একদম চোখ বড় করে প্রশ্নটা করল মলি। রাগলে যে কি লাগে সেটা মামুন জানে। এ যেন সাক্ষাৎ দেবী দুর্গা!

- কিচ্ছু বলতে চাচ্ছি না। এসব বেহুদা প্যাঁচাল রাখ। জার্নিটা এনজয় কর। যা হচ্ছে না তা কেন ভাবছ। আর এতই যখন ভয় তাহলে আজ কাজী ডেকে বিয়ে করে নেই। কি বলো?
- উম, (ঠোঁট ভেংচি দিয়ে) বয়েই গেছে আমার তোমারে এখন বিয়ে করতে। তুমি আসবা আমাদের বাড়ি তারপর খুব বড় করে অনুষ্ঠান হবে। এমনি এমনি কেউ জানল না। হলো যত্তসব!

- মামুন কিছুক্ষণ এক দৃষ্টিতে মলিকে দেখে ভাবল, এই মেয়েকে এখনো সে বুঝতে পারছে না। আসলে মামুন কোনদিন কোন মেয়ের এত কাছে আসেনি। আর নারীদের কয়জন পুরুষ বুঝতে পেরেছেন?

মলি ব্যাগ থেকে Lay's এর প্যাকেট টা নিয়ে তা খুলে খেতে শুরু করল আর মামুনকে ও খাওয়াতে লাগলো আর মামুনকে দেখছে। মনে মনে দোয়া করছে ও যেন এমন থাকে সারাজীবন। এমন শিশুর মতন অবুঝ!

কিছুক্ষণ পর কোকের বোতলটা আস্তে করে খুলতে লাগলো যাতে করে ঝাঁকিতে না পড়ে যায় এবং কাপড় নষ্ট না হয়।কোক পান করার সময় মামুনের দৃষ্টি বন্দী হয়ে গেল মলির ক্লিন সেভ বগলে আর তখনই ভেতরে একটা পশু জেগে উঠতে শুরু করল। যার নাম কামনার পশু! যদিও বহুদিন ধরে নিয়ন্ত্রণে আছে কিন্তু আজ ভাংতে চাচ্ছে সব শেকল বাঁধা নিয়ম। মলির চোখে ধরা পড়ল ব্যাপারটা।

মলির চোখে চোখ পড়তেই সাথে সাথে মামুন চোখ ঘুরিয়ে নিল। মলি একটা হাসি দিল। আর বলতে লাগলো " কি সাহেব মতি গতি ঠিক আছে?"  মনযোগ দিয়ে গাড়ি চালাও। এদিক সেদিক চোখ কেন যায়?

মামুন আমতাআমতা করে বলল কি করেছি? আহা! সাধু কিছু করে নাই। মেয়েরা ছেলেদের চোখ দেখলেই সব বুঝে ফেলে বুঝলে!

আমাদের প্রকৃতি বিশেষ একটা শক্তি দিয়েছে। আসলে মলি ও চাইছে মামুন এ ভুল বারবার করুক কিন্তু সায় না দেবার ভান করছে। এত সহজে ধরা দিতে চাচ্ছে না। তাই এমন ঝগড়া করছে। যা করতে ওর খুব ভালো লাগে।

কিছুক্ষণ পর মলি বলল, আচ্ছা, অন্য গান চালাও না প্লিজ। (এই বলে মামুনকে অনুরোধ করল)

মামুন বলল, ডেস্ক খুলে দেখ কোনটা পছন্দ হয়। মলি তাই করল কিন্তু ওর একটাও পছন্দ হলো না। আসলে ওর আজ মন উড়ো উড়ো কোন কিছুতে মনযোগ দিতে পারছে না।

শুধু ভাবছে, ইশ! প্রেম। মামুন যেন সব সময় এমন থাকে। কোন ক্যাসেট শুনবে ভেবে না পেয়ে শেষমেশ বিরক্ত হয়ে রেডিও অন করে দিল। গান বাজছে রুনা লায়লার

" যদি জানাজানি হয় ভালবাসা
কেমন করে হবে মেলামেশা
মনে জাগে শুধু ভয়
যদি বেশী কিছু হয়
আমি চাইতে পারিনা চোখে তওবা তওবা
দিলে জখম হলো উহু আহা
একি শরম এলো উহু আহা ! "

গাড়ি ছুটছে গতি ৭০ গন্তব্য গাজীপুর।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৪৯

ফুয়াদের বাপ বলেছেন: রোমান্টিক প্লাস গল্প...পাঠে প্রীত হলাম।

০৭ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৫:৫৪

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৫৮

অপু তানভীর বলেছেন: সারপ্রাইজ জানা হল না তো ! 8-|

০৮ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৫৬

স্প্যানকড বলেছেন: সবুর করেন একটু জমতে দেন তবেই না পাবেন সারপ্রাইজ ! ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.