নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

থু....!

১৯ শে অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৪৩

ছবি নেট ।

" এই সাদা কাগজে একটা টিপ সই দিয়া যাও দেশ ছাইড়া যাইতাছ পথে ঘাটে বিপদ হতে পারে। খাওন কিনতে হতে পারে।এই নাও কিছু টাকা! "

উপর এর সংলাপটি ৭১ এ আমার নানু বাড়ির একজন বলেছিলেন। পরবর্তীতে তিনি হিন্দু সম্পত্তি বহু দখল করে নেয় যার ফল এখনো ভোগ করছে। যিনি দখল করেছেন উনার আত্নীয় স্বজন মুজিব পার্টি,  জিয়া পার্টি, জামাতি চাপাতি সব দলে আছে। উনারা কত স্মার্ট ! 

যে দল ক্ষমতায় আসে নো প্রবলেম!ক্ষমতায় এরা। এদের ছেলে মেয়ের বিয়েতে এম, পি সাহেব আসে। উকিল বাপ হয় !

এরা কমিশনার, চেয়ারম্যান হয়। এই চিত্র পুরা বাংলাদেশে খুঁজলে পাবেন। তাহলে এমন ইতর শ্রেণীকে আপনি কোলে নিয়ে বসে শান্তি কামনা কিভাবে করছেন ?

দেশে যতবার পুজো হয় ততবার একটা না একটা আকাম হয়। কেন হয়? সরকার ঢিলা দেয় প্রশাসন শুয়ে থাকে আকাম ঘটার পরে তাদের চেতনা দন্ড দাঁড়িয়ে যায় কেন? এই মোজেজা এখনো বুঝতে পারলাম না।

বিগত কোন সরকার এসব দেশ ছেড়ে যাওয়া হিন্দু ভাই দের সম্পত্তি ফিরিয়ে দেবার জন্য কতটুকু কি করেছেন ? এসব করতে গেলে নিজের ঘরে চলে আসে তাই সব নীরব থাকে অন্য কাজে ভীষণ ব্যস্ত থাকে। ফালতু যত্তসব !

আমি একবার নানু বাড়িতে বেড়াতে গেছি। দেখি বাজার এর চায়ের দোকানে ভীড় লেগে আছে।  ক্রিকেট খেলা দেখছে সকলে টিভিতে।

একজন হিন্দু ক্রিকেটার অল্প রান করে আউট হওয়াতে বাংলাদেশ ক্রিকেট দল বিপদে পড়ে যায় আর অমনি বহু জন গালি দিতে শুরু করল " এই মালাউন খানকির পুতেরে কেন নেয় দলে? প্রতিবার বাল ফালায় ! " 

আমি নীরবে চুপ করে বসে ছিলাম। কিচ্ছু করার নাই। এদের বললে এরা আবার আমারে নাস্তিক বলে পিটায় কি না কে জানে? যদিও অনেকে পরিচিত।

আমি আর সেখানে বেশীক্ষণ ছিলাম না। নানু বাড়িতে ফেরত চলে আসি। এই যে যাদের কথা বললাম এদের সবার নেতা সেই খানকির পুত !

একটা গ্রামে যদি এতটা বিদ্বেষ লুকিয়ে থাকে বা বিদ্যমান থাকে তাহলে এমন ঘটনা ঘটবে হর হামেশা ! এই হলো চিত্র! আসলে রাজনীতির কাছে আমরা সাধারণ জনতা অসহায়!

যদিও ইচ্ছের বিরুদ্ধে প্রতিনিয়ত ওসব খানকির পুতদের " আল্লাহ আপনার উপর শান্তি বর্ষিত করুক বলে চলছি ২৪ ঘন্টা দিন রাত্রি !  "

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০২১ রাত ৯:৩২

কামাল১৮ বলেছেন: চরম কিছু সত্য প্রকাশ করেছেন।চৌদ্দশ বছর আগের দেখানো পথেই আমরা হাটছি আজো।

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১:১৯

স্প্যানকড বলেছেন: এ দেশে শান্তি নামক শব্দটি ডিকশনারি থেকে মুছে দেয়া দরকার ! ওসব শান্তি কখনো আর ফিরে আসবে না নিশ্চিত থাকেন। ভালো থাকবেন।

২| ১৯ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৩৫

নতুন বলেছেন: এই কারনেই আমি চারিদিকে ভন্ডামী দেখতে পাই। দেশের মানুষ নামে ধার্মিক কাজে ভন্ড।

নতুবা দূর্নিতি ভ্যাজালে দেশ ১ নং হইতো না।

দেশের সব এলাকাতেই এমন পরিবার আছে, যারা রাজনিতি করে তাদের কাছে সমাজে সমস্যা সৃস্টিহওয়া তাদের নেতাগিরির সুযোগ সৃস্টি হওয়া। এরা নিজেদের সার্থে সব কিছু করতে পারে। ধর্ম সমাজ লোক দেখানো।

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১:২৪

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! আসলে দেশে এমন লোকের সংখ্যা অনেক । কথায় আছে না " কারো ঘর পুড়েছে আর কেউ ভাবছে আলু পোড়া দিবে ! " এ হলো সমাজের হাল। সেখানে ভালো কিছু আশা করা বোকামি ! ভালো থাকবেন।

৩| ১৯ শে অক্টোবর, ২০২১ রাত ১১:৪৯

আহমেদ জী এস বলেছেন: স্প্যানকড ,





এমন কর্মকান্ডে থু.... দিতেই হয়!

২০ শে অক্টোবর, ২০২১ রাত ১:২৬

স্প্যানকড বলেছেন: তাতে যদি এদের শরম এবং চেতনা ফিরে আসিত তবে দেশ ও জাতির উপকার সাধিত হইতো ! ভালো থাকবেন এবং সাবধানে থাকবেন।

৪| ২০ শে অক্টোবর, ২০২১ ভোর ৬:৫১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: মানুষের মধ্যে দয়ামায়া ও মানবিকতা অনেক কমে যাচ্ছে। রাজনৈতিক ও ধর্মীয় নেতৃত্ব জনগণের মধ্যে নৈতিকতা ও মানবিকতার মতো বিষয়গুলোর সচেতনতা সৃষ্টিতে চরম ব্যর্থ।

২০ শে অক্টোবর, ২০২১ সকাল ১০:০০

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! দিন কে দিন আরও কমে যাবে তারপর থাকবেই না ! দুনিয়া শেষের দিকে হাঁটছে । ভালো থাকবেন এবং সাবধানে থাকবেন।

৫| ২০ শে অক্টোবর, ২০২১ সকাল ৯:৪৯

*আলবার্ট আইনস্টাইন* বলেছেন: রাজনীতির ম্যারপ্যাচে জনগন অসহায়!!!

২০ শে অক্টোবর, ২০২১ সকাল ১০:০১

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! সামনে আরও অসহায়ত্ব ফুটে উঠবে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.