নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ইস্যু যখন দাঁড়ায়ে মুতে !

১১ ই ডিসেম্বর, ২০২১ রাত ১২:১০

ছবি নেট ।


আমাদের দেশে কয়েকটা ধারা চলছে। যার কারণে ভবিষ্যৎ এ একটা বড় ধরনের ক্যাচাল লেগে যেতে পারে।

এই যে ধরেন, খালেদার অসুস্থতা। বিষয়টা আওয়ামীলীগের চেয়ে বি এন পি বেশী রাজনৈতিক দিকে নিয়ে গেছে। আসলে বি এন পি চায় কি ?

বি এন পি চায় খালেদা এখানে মরে যাক তারপর সেই সিম্প্যাথি কাজে লাগিয়ে কঠিন আন্দোলন দিয়ে সরকারকে নামিয়ে ফেলবে। হাস্যকর যতসব চিন্তা ভাবনা। বি এন পি ভালো করে জানে আওয়ামীলীগ জীবনেও খালেদাকে আর বিদেশ যেতে দিচ্ছে না। সবচেয়ে বড় অবাক হয়েছি তারেক এর আক্কেল দেখে।

এই যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন পরে ফ্রান্স হয়ে দেশে ফিরলেন। তারেকের মায়ের প্রতি এত যদি দরদ থাকতো তবে সে শেখ হাসিনার হাতে পায়ে ধরে কান্নাকাটি করতো অথবা তার যেতে যেহেতু শরম লাগে নিজের স্ত্রী মেয়েকে পাঠিয়ে বিশেষ অনুরোধ করতো। কোনটাই করে নাই।
উনি চেয়ে বসে আসেন মা মারা যাবে কঠিন আন্দোলন হবে সরকার পতন হবে উনি বাংলার মসনদে! আহ! কি মধুর খোয়াব! আসলে খোয়াব দেখতে পয়সা খরচ লাগে না তাই এরা দেখে! আজিব!

দিনকে দিন খালেদার অসুস্থতার বিষয়টি লেবু তিতার মতন হয়ে যাবে মানে বেশী কচলাতে কচলাতে তিতা ! জনগন বিরক্ত হয়ে উঠবে।

জনতা এখন চায় টাকলার মতন নয়া ইস্যু শুনে বলে শরীর গরম রাখতে চায়। এরপর আরও ইস্যু আসছে যেমন আজ খবরে দেখলাম, তাহসান, মিথিলা, শবনম ফারিয়া যেকোন সময় গ্রেফতার হতে পারে! এসব জিনিস।

খালেদার অসুস্থতা নিয়ে কারো এত মাথাব্যথা মনে হয় নাই। এমন কি বি এন পির নিজেরও নাই। মির্জা বাবু মির্জাপুর চা খেয়ে শুধুই গর্জন করছে কারণ লন্ডন থেকে যাতে খানকির পুত গালি না আসে!

খবরে দেখলাম, ১৯৭৭ সনে যেসব আর্মি অফিসার খুন, গুম, ফাঁসিতে শহীদ হয়েছেন তারা জিয়ার মরণোত্তর বিচার দাবি করছেন।

বিষয়টি কিন্তু হালকার উপর দিয়ে ঝাপসার মতন নয়! জানি না বি এন পি এ নিয়ে কি ভাবছে? যদি এরকম ক্যাচাল চাংগা হয়ে উঠে তবে বি এন পি খালেদা ইস্যু নিয়ে কথা বলবে? না,  জিয়ার মরণোত্তর বিচার এর দাবী ?

একজন বলছেন, " তাঁর বাবা ছুটিতে ছিলেন সেই অবস্থা থেকে ডেকে নিয়ে গুম, খুন বা ফাঁসি দিয়ে দিয়েছেন এবং বাবার লাশটি তাঁরা ফেরত পাননি।"

ভাবা যায় কি ভয়ংকর ব্যাপার ! আর মির্জা বাবুরা এসব জেনেও যখন সত্য গোপন করেন তখন কি আর বলবো, শুধু বলি, আপনারা এখনো শিশু অন্ডকোষ কে বলে চলেছেন লিচু ! লিচু আর অন্ডকোষ চেনার দ্রুত ব্যবস্থা করেন তাহলে হয়তো জনতাকে পাশে পেতে পারেন।

আচ্ছা, দোয়া করছি খালেদা জিয়া দ্রুত সুস্থ হয়ে উঠুন তবুও আল্লাহ না করুক যদি খালেদা জিয়া মারা যান। তাঁর এপিটাফে জন্মতারিখ কোনটি হবে ১৫ ই আগস্ট ?

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০২১ রাত ১২:৪৩

নুরুলইসলা০৬০৪ বলেছেন: খালেদা বিদেশে মরার ছেয়ে দেশে মরলে আপোষহীন নেত্রী বলে প্রচার পাবে।

১১ ই ডিসেম্বর, ২০২১ রাত ১:৩৫

স্প্যানকড বলেছেন: হুম, বি এন পি এই চাচ্ছে । শুধুই গর্জন করছে। ভালো থাকবেন।

২| ১১ ই ডিসেম্বর, ২০২১ রাত ৩:২০

চাঁদগাজী বলেছেন:


পার্লামেন্ট এলাকার কবরগুলো সরাতে হবে।

১১ ই ডিসেম্বর, ২০২১ রাত ৩:২৮

স্প্যানকড বলেছেন: বলেন কি ? কইলেই হইলো ? ভালো থাকবেন।

৩| ১১ ই ডিসেম্বর, ২০২১ সকাল ৮:৫৫

বিটপি বলেছেন: তারেক তার বউ সন্তানকে যদি পাঠায়, তাদেরকে আর ফেরত যেতে দেবে সরকার? মাকে দেখতে পারছেনা - এটা দুর্ভাগ্য তারেকের এখন সে জন্য কি বউ আর মেয়েকেও কারাগারে পাঠাবে? কি যে বুদ্ধি আপনার!

১১ ই ডিসেম্বর, ২০২১ সকাল ১০:৫৩

স্প্যানকড বলেছেন: বউ গেলে বউ পাবে কিন্তু মা গেলে ?

৪| ১১ ই ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৩০

নগরবালক বলেছেন: আপনারা এখনো শিশু অন্ডকোষ কে বলে চলেছেন লিচু! এই কথাটা ভাল ছিল
কথাটা শুনতে একটু মুরাদের মতই শোনাবে, তারপরেও বলছি , তারেকের বউ লাগেনা, হাওয়া ভবন আর বগুরায় তার নামে অনেক রিউমার ছড়ানো আছে। এসব রিউমার বিশ্বাসযোগ্য। তারেক এখন অন্ডকোষহীন যুবকের চেয়েও অধম। বাংলাদেশের রাজনীতি এবং গনতন্ত্র নস্ট হবার পেছনে তারেকই সবচেয়ে বেশী দায়ী।
মির্জা ফখরূল আন্দোলনের নামে যা করছে সেটা হাস্যকর।আমার ধারনা এসকল মেকী আন্দোলন ফান্দোলন আসলে শেখ হাসিনাই করাচ্ছে, যাতে অন্য কোন বিরোধী দল মাথা চাড়া দিয়ে না উঠতে পারে। আমার ধারনা বিএনপি নিজেরাও আর ক্ষমতায় যেতে চায় না, আর যেতে চাইলেও তাদের দলের ক্ষমতার চেয়ে বর্তমানে টুন্ডা নুরূর দলের ক্ষমতা বেশী। টুন্ডা নুরু তাও আন্দোলনের একটা দাবী আদায় করতে পারছে। গত দশ বছরে বিএনপির আন্দোলনের অর্জন কি ?
বাংলাদেশে এখনো ছাত্ররাজনিতী একটা বড় ভূমিকা পালন করে, বিএনপি তার কফিনে শেষ পেরেক ঠুকেছে ছাত্রদলে শিবির ঢুকিয়ে। বাংলাদেশে এখন এই যে রাজনৈতিক অবস্থা এর জন্য আসলে বিএনপিইই দায়ী।

৫| ১১ ই ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:১১

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! ভালো থাকবেন। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.