নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

জুম্মার দিনে উসটা খেয়ে ঠিক আছি !

২২ শে জানুয়ারি, ২০২২ সকাল ১১:১৯

ছবি নেট।

জুম্মার নামাজ শেষ হুজুর মুনাজাত করছেন সবাই আমীন আমীন বলে খুব জোরে জোরে চেঁচাচ্ছে আমিও করছি তবে আস্তে। হুজুর কি বলছে শুনছি। হুজুর এক পর্যায়ে বলছে " আল্লাহ ইহুদি নাসারাদের হাতে আর মাইর খাওয়াবেন না ! " সবাই আমীন বলছে আমি খিঁচ খেয়ে গেলাম!

আমীন না বলে হুজুরের কথা নিয়া নাড়াচাড়া করতে শুরু করলাম আর ভাবতে লাগলাম। এইডা কি কইল হুজুর? মানে আল্লাহ তাঁর মুসলিম উম্মতদের মাইর খাওয়াচ্ছে ! মানে পুরা ব্লেইম আল্লাহর উপরে কারো কোন দোষ নাই তাজ্জব ! নাউজুবিল্লাহ।

বিষয়টি নিয়ে আরো গভীরে চলে গেলাম। এই যে, ফিলিস্তিন মাইর খাচ্ছে মরে যাচ্ছে এতে দোষ কার ? আল্লাহর ? নাউজুবিল্লাহ। মোটেও না। কাস্মীরে মুসলিম , উঁইঘরে মুসলিম এবং রোহিঙ্গা মুসলিম মাইর খাচ্ছে মরে যাচ্ছে দোষ কার? মোটেও আল্লাহর কর্ম নয় ইহা। আমাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত  আর জ্ঞ্যান চর্চা এবং সম্পদের সঠিক ব্যবহার হয় নাই বলে আজ মুসলিমদের এই হাল !

বাস্তবে আপনি, আমি কতদূর ইসলাম চর্চা করি বা জ্ঞ্যান বিজ্ঞ্যান নিয়া আছি ? যেখানে ইসলামের প্রথম শব্দ " ইকরা  " মানে পড়। আপনি, আমি আছি কেমনে ধান্ধা করা যায় আল্লাহ এবং রাসুল সাঃ কে বেঁচে জলদি কত মাল কামিয়ে উপরে যাওয়া যায় এসব নিয়ে।

আফসোস লাগে কোনদিন কোন হুজুর মুনাজাতে বলে না " আল্লাহ যাদের হাতে দেশ আছে তারা যদি দেশের সাথে বেঈমানী করে তবে তাদের ধ্বংস করে দাও বা হেদায়েত কর ! যারা দেশের টাকা লুটে বিদেশে আরাম করে তাদের আরামকে হারাম করে দাও।  সকল সুদখোর, ঘুষখোর তাদের কে হেদায়েত কর অথবা ধ্বংস করে দাও ! "

তাহলে আমীন বলা যায় গলা ফাটিয়ে। হুজুর রা এ রাস্তায় যাবেন না। এরা মুনাজাত ধরে মসজিদ কমিটির সভাপতি এলাকার এম পি নেতাদের দিকে খেয়াল রেখে। যাতে চাকরি না যায় অথবা অন্য কোন বিপদে যেন না পড়ে । আল্লাহর প্রতি ভরসা কম তিনি যে রিজিকের মালিক ভুলেই যায় !

এত চিন্তার সাগরে হাবুডুবু খেতে খেতে মলিন বদনে চটি জোড়া পায়ে দিয়ে আলহামদুলিল্লাহ বলিলাম কারণ চটি জোড়া অক্ষত আছে চুরি হয়নি ! কি একটা দেশ মসজিদে ইবাদতে আল্লাহর ভয়ের চেয়ে বেশী ভয় থাকে " এই বুঝি চটি বা জুতা জোড়া খোয়া গেল !  " ছি ঃ !
আরেকটা জিনিস হুজুররা বলে, ইসলামিক স্টেট বা রাষ্ট্র কায়েম হলে সব ঠিক হয়ে যাবে। আসলে কি হবে ? দেশ তো স্বাধীন হইছে ৫০ বছর যায় ! বহু ইসলামি দল ক্ষমতায় ছিল আবার কিছু আসার জন্য লাফালাফি করছে। কই এরা ইসলাম তো কায়েম করে না ! কেন ?

এখন আসি ধরেন, ইসলামিক স্টেট হয়ে গেলো দেশ। তা কয়জন সেই আইন মানবে? আবার এ ও আপনারা আশা করেন পুরা দুনিয়ায় ইসলাম কায়েম করবেন। পারবেন? কি আছে আপনাদের? 

আপনারা এক হতে গেলে ইহুদি নাসারা কি বসে থাকবে? তারাও এক হবে। ধরেন ইউরোপ, আমেরিকা বাদ দিলাম আমাদের প্রতিবেশী ভারত, চীন, জাপান, উত্তর কোরিয়া আরো শক্তিশালী রাষ্ট্র গুলি এক হয়ে গেলো।

তখন বাংলাদেশ আপনি কি করবেন ? পাকিদের সাথে যাবেন? আফগান দের সাথে? যাদের বর্তমানে নুন আনতে পান্তা ফুরায় ! ইরান আসবে এগিয়ে? সন্দেহ আছে ! এরা শিয়া মুসলিম সুতরাং সুন্নী মুসলিম মরলে তাদের কি !

এত হেডম ইরানের থাকলে ইসরায়েল কে একটা ধমক দিয়ে দেখাক সাথে সৌদি কে যাতে ইয়েমেনে আর হামলা না করে। তারা আছে তাদের নিয়ে। নিজেদের ঘর সামলাতে বেশী মনোযোগ !

এইতো উত্তর কোরিয়া কিছুদিন আগে আরেকটা ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করলো।  আপনারা কি উৎক্ষেপণ করছেন ? বিয়ে শাদীর বোম বানান তাও দুই নাম্বার ফুঁস করে নিভে বেশী। দুই একটা ফুটে ! আপনারা বানাইবেন এটম ! আরে মিয়া সাহেব ! আল্লাহ যদি সেই আবাবিল আর ফেরেস্তা না পাঠায় জীবনেও কোন যুদ্ধে জিততে পারবেন ? কি কথা কন ?

আবার মগজে এ নিয়ে বসে আছেন " ইহুদি মেরে সাফা করে দিবেন। ইহুদি গাছের পিছনে লুকাবে গাছ বলে দিবে ইহুদি লুকিয়ে আছে ধরেই করবেন জবেহ !  "

আর এসব কথা হুজুরগন ওয়াজের সময় মাইকে জোরে জোরে বলে প্রচার করে। শুনে মুসলিম জনতা ঠিক ঠিক আমীন বলে মুখে ফেনা তুলে !

ইহুদি নাসারা এগুলি শুনে হাসে আর প্রতি রমজানে কিছু ফিলিস্তিন নিরীহগোছের মানুষ মেরে তা হালাল করে। খুব বেশী দেরি নাই ইসরায়েল স্বাধীন রাষ্ট্র হতে যাচ্ছে দেখবেন।

এত চিন্তা করতে করতে বাসার সামনে একটা ছোট ইটের সাথে উসটা খাইয়া পড়তে যেয়ে পড়ি নাই। আলহামদুলিল্লাহ ঠিক আছি।

মন্তব্য ১১ টি রেটিং +২/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০২২ সকাল ১১:২৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: জাহান্নামে যাওয়ার মত লোক তো কিছু থাকতে হবে। তা না হলে জাহান্নাম কেন বানানো হোল।

২২ শে জানুয়ারি, ২০২২ রাত ৮:২০

স্প্যানকড বলেছেন: ঘটনা সত্য ! ভালো থাকবেন সব সময়।

২| ২২ শে জানুয়ারি, ২০২২ সকাল ১১:৩৩

সাসুম বলেছেন: আজতক কোনদিন কি আপনি কোন মসজিদে আপনি শুনেছেন ২০১৪ সালের পর থেকে একটা মুসলিম দেশ ইয়েমেনের উপর পাক পবিত্র সৌদি আরব আর আরব আমিরাতের সিরিজ জেনোসাইডের বিরুদ্ধে একটা হুজুর কোন ওয়াজে বা কোন জুম্মার খুতবায় একটা সাউন্ড উচ্চারণ করছে???

গত ১০ বছরে এক ইয়েমেনে যত মানুষ খুন করছে সৌদি আরব বোমারু বিমান থেকে বোমা মেরে তত মানুষ কি ইহুদি নাসারা রা কাশ্মির, ফিলিস্তিনে খুন করছে??? কিন্তু গলার রগ ফুলিয়ে ডেইলি দুইবার করে ইস্লায়েল আর ভারত বিরোধিতা চলে।

আজকে কোন হুজুর কে বলতে শুনবেন না সৌদি আরবের ইয়েমেনে জেনোসাইডের কথা। কারন???? কারনঃ টাকার গাছ বন্ধ হয়ে যাবে।

আর রাজনৈতিক কারনে স্পেসিফিক রাষ্ট্রের বিরোধিতা করতেই হবে। ধর্মে কি লিখা আছে সেটার চেয়ে টাকার পাওয়ার কোন্দিকে বেশি সেটা আমাদের হুজুর আর ওয়াজকারীরা জানেন।


যাই হোক- একদিকে ইহুদি নাসারা রা বোমা ফালায়, আরেকদিকে পাক পবিত্র সৌদেরা , একদিকে আধুনিক বাপ চায়না জিংজিয়াং এ মোসল্মানের আগা কেটে খাসি করে আরেকদিকে কাশ্মিরে মোদিজি ভারত রাষ্ট্র বানায়।

সবার সব কিছু হাসিল হয় খালি মানব সন্তান মরে।

২২ শে জানুয়ারি, ২০২২ রাত ৮:৪২

স্প্যানকড বলেছেন: একদম সত্যি ! এসব হুজুর সম্প্রদায় এর কারণে ইসলাম হুমকির মুখে । ধন্যবাদ, ভালো থাকবেন।

৩| ২২ শে জানুয়ারি, ২০২২ দুপুর ১:০৪

প্রতিদিন বাংলা বলেছেন: ইসলাম এখন ব্যবসা (নাউযুবিল্লাহ )
বাঙালিদেশিদের যেমন শত্রুর প্রয়োজন হয়না তেমন -
জুব্বাজাব্বিদের ও তাই

২২ শে জানুয়ারি, ২০২২ রাত ৮:৪৩

স্প্যানকড বলেছেন: তাই নাকি ! ভালো থাকবেন।

৪| ২২ শে জানুয়ারি, ২০২২ দুপুর ২:৪৩

সোবুজ বলেছেন: @সাড়ে চুয়াত্তর,আপনার পোষ্টে আপনি লিখেছেন,আপনি কয়েক বছরের জন্য নাস্তিক ছিলেন।আমার প্রশ্ন,আপনি নাস্তিক হলেন কিভাবে? নাস্তিক কাকে বলে?আপনি যখন হয়ে ছিলেন অবশ্যই জানেন।

৫| ২২ শে জানুয়ারি, ২০২২ দুপুর ২:৫২

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ সোবুজ- আমি কিভাবে নাস্তিক হয়েছিলাম এটা আমি নিজেও জানি না। ধীরে ধীরে ধর্ম থেকে দূরে সরে গিয়েছিলাম। নাস্তিকের সংজ্ঞা অন্তরজালে পাবেন।

৬| ২২ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৩:০২

সোবুজ বলেছেন: সুন্দর লিখেছেন।আপনি যদি ইসলাম ধর্মে বিশ্বাসী হয়ে থাকেন তবে আপনাকে তকদিরে বিশ্বাস করতেই হবে।অতীত,বর্তমান এবং ভবিষ্যতে কি হবে সব কিছু লিখা আছে মহা গ্রন্থে।এক চুল এদিক সেদিক হবার উপায় নাই।মহা গ্রন্থ রাখা আছে লৌহ মাহফুজে।কে পাপ করবে তাও লেখা আছে কে পুন্য করবে তাও লেখা আছে।কে ধর্ষণ করবে তাও লেখা আছে,কে ধর্ষিত হবে তাও লেখা আছে।অতয়েব বিশ্বে যাকিছু হয় তার কথামত হয়।আমি আপনি ভেবে কি করবো।প্রয়োজনে আওয়াজ দিবেন দলিল দেখাবো।

৭| ২২ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৩:১২

সোবুজ বলেছেন: @ সাড়ে চুয়াত্তর,হাজার হাজার মানুষ ধর্ম কর্ম থেকে দুরে থাকে,তাই বলে তারা নাস্তিক না।নাস্তিক হলো,প্রমানের অভাবে যে সৃষ্টি কর্তায় বিশ্বাস করে না।আপনি কি প্রমান করতে গিয়েছিলেন?

৮| ২২ শে জানুয়ারি, ২০২২ বিকাল ৪:২৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ সোবুজ- নিজের বিশ্বাস নিয়ে থাকেন। কথা বাড়িয়েন না। আলাপ এখানেই শেষ। গায়ে পড়ে কথা বলা ভালো না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.