নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

মুসকানে নারী ব্লগার অত সরব নাই !

১৬ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:০৩

ছবি নেট ।

একটা জিনিস লক্ষ্য করলাম সামুতে যেসব নারী ব্লগার এক্টিভ আছেন বা থাকেন তারা কিন্তু কর্নটকের মুসকানের ব্যাপারে তেমন কিছুই লিখলেন না। দু একজন শুধু মন্তব্য করেছেন দেখলাম।

এর পিছনে কি কারণ হতে পারে? উনাদের  মনে কি ইহা দাগ কাটেনি ? নাকি উনাদের মন এরচেয়ে ভয়ানক কোন কিছু নিয়ে ব্যস্ত তাই হয়তো মুসকান তাদের টানতে পারেন নাই ! নাকি নারীর প্রতি আকর্ষণ নাই !

তবে কিছু সম্ভাব্য চিন্তা আমার মগজে ধরা দিয়েছে যা একান্ত আমার। কেউ আঘাত পেলে দুঃখিত।

যারা বিবাহিত তারা স্বামী সংসার নিয়া ব্যস্ত সুতরাং মুসকান নিয়া সময় নাই। স্বামী নাখোশ হলে বিশাল বিপদ!

আর অবিবাহিত যারা আছেন তারা হয়তো বই মেলা ভ্যালেন্টাইন নিয়া বিশেষ প্রোগ্রাম নিয়ে ব্যস্ত ছিলেন বা আছেন কারণ এই ফাল্গুনে এবং ভ্যালেন্টাইনে কোন রুই, বোয়াল না শিকার করতে পারলে আরও এক বছর একলা !

ঘটনা সত্যি কি জানতে চাই ? খোলাখুলি আলাপ করতে পারেন কোন বাঁধা নাই। না করলে ও ক্ষতি নাই। ইচ্ছে আপনাদের। নো ক্যাচাল এবং বেহুদা প্যাচালমুক্ত মন্তব্য আশা করছি। না হইলে কোন অসুবিধা নাই। সবাই স্বাধীন ঠেকা তো নাই। ভালো থাকবেন সকলে।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:১৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: লিখছি ত

লিখছি ত



লিখছি ত

লিখছি ত



১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:২২

স্প্যানকড বলেছেন: খাইছে মোরে ! পুরাই কাঁপাইয়া দিছেন দেখছি। বাকীরা চুপ কেন ? তাই এই পোস্ট করছি। ধন্যবাদ, ভালো থাকবেন।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:৫৪

কালো যাদুকর বলেছেন: আমরা সবাই নিজা জানাই৷ এটি নিঃশ্চয়ই ব্যক্তি স্বাধীনতার উপর হস্তক্ষেপ ৷

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:১৩

স্প্যানকড বলেছেন: এটা বেশী বাড়াবাড়ি। এই বোরকা কি আজকে পড়ে চলেছে ভারতবর্ষে মুসলিম নারীগন? মোটেও না। আসলে রাজনৈতিক উদ্দেশ্য আর ফায়দা নিতে এই কর্মকাণ্ড। ধন্যবাদ, ভালো থাকবেন সব সময়।

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:৪৭

রাজীব নুর বলেছেন: অনেক দিন আগের কথা-

নিউ মার্কেটে এক বিকেলে হাজার লোকের ভিড়ে আমি দু'টি মানুষকে দেখছিলাম। শ্যামলা একটি মেয়ে, সুন্দর মুখশ্রী। সে একটি গাঢ় নীল রঙের শাড়ি পরেছে। তখন সন্ধ্যা হয় হয়। তবু তার চোখে সোনালী ফ্রেমের চশমা ছিল। মেয়েটির পাশে একজন বয়স্ক মহিলা। সাদা শাড়ি তার পরনে, মুখে এক আকাশ বিষন্নতা। একটা ফাজিল রিকশাওলা তার সাথে খারাপ ব্যবহার করছিল। আমি কাছে গিয়ে শুনলাম-বয়স্ক মহিলা বলছে- এতো ভাড়া চাইছো কেন! ওই ভাড়ার চেয়ে কমে সিএনজি তে আসা যেত। রিকশাওলা তাকে অপমান করার জন্যই চেঁচিয়ে বলল- হেঁটে গেলে আরো সস্তা হয়। হেটেই চলে আসতেন!
বয়স্ক মহিলাটি বললেন- শহরে নতুন এসেছি বলে...তোমরা ঠক, প্রতারক। হঠাৎ নীল শাড়ি পরা মেয়েটি বয়স্ক মহিলাটর হাত ছুঁয়ে বলল- বাদ দাও মা। মেয়েটির গলা এমন ভদ্র, এত সুন্দর! যেন পৃথিবীর কারো উপর সে কখনো রাগ করেনি। তারপর বয়স্ক মহিলাটি বলল- আমি আমার অন্ধ মেয়েটিকে নিয়ে বেরিয়েছি বলে...! আমি রিকশাওলাটিকে ধমকাতে পারতাম। কিন্তু আমি কিছুই পারি নি ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:১৮

স্প্যানকড বলেছেন: বাহ ! সেরম গল্প শোনালেন কিন্তু অজান্তে মন খারাপ হয়ে গেলো । যাক ওসব ভালো থাকবেন।

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১০:০৪

বিটপি বলেছেন: নারী ব্লগাররা মূলত নিজেদের ভাবনা চিন্তা শেয়ার করার জন্যই লেখে। সমসাময়িক ঘটনার প্রতিক্রিয়া বা নিজস্ব মতামতের প্রতিফলন ব্লগে সাধারণত ঘটায় না। তাই এই ইস্যুতে নারী ব্লগারদের লেখালেখি কম। আর সামুতে আছেই বা কয়জন নারী ব্লগার? তারা তো এমনিতেই কিছু লেখেনা। এসব ফালতু ইস্যু নিয়ে বিশ্লেষণের সময় কই তাদের?

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:২১

স্প্যানকড বলেছেন: সামুতে নারী ব্লগার তেমন নাই ! যারা আছেন তারাই যদি জ্বলে উঠে তাইলেতো চারপাশ ফকফকা। আসলে বিষয়টি কি ফালতু ? একজন নারী যদি নারীর দুঃখ না বোঝে তাইলে পুরুষদের এত ঠেকা কিসে ? ভালো থাকবেন। ধন্যবাদ।

৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ সকাল ১১:০২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: নারীরা তো নারীদের অধিকারের ব্যাপারে বেশি কিছু লিখেন না । বিশেষ করে মুসকানের মতো যদি বরকা ইস্যু থাকে ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:২৪

স্প্যানকড বলেছেন: তাইলে কি নিয়ে লিখে ? সখি গেল কই? / একলা কেমনে রই। এসব লুতুপুতু ! সত্যি ! অবাক লাগে। ধন্যবাদ, ভালো থাকবেন।

৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:১১

রূপক বিধৌত সাধু বলেছেন: নারীরা কোমল হৃদয়ের। তারা ধর্মীয় ও রাজনৈতিক বিষয় নিয়ে ক্যাচাল করতে স্বাচ্ছন্দ বোধ করেন না।

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:২৮

স্প্যানকড বলেছেন: দুনিয়া এত কোমলতাকে ব্যবহার করে যা সত্যি । আসলে আজকাল সবার কোমড় ভাংগা শুধু নারী কেন পুরুষের ও। তবুও পুরুষরা কিছু লিখে কিন্তু নারীগন মুখে কুলুপ এঁটে বসে আছেন। এজন্য সমাজে এখন বীর সন্তান জন্মায় কম জন্মায় পা চাটা দালাল ! ধধন্যবাদ, ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.